Mohit Sharma Biography in Bengali
Mohit Sharma Biography in Bengali

মোহিত শর্মা এর জীবনী

Mohit Sharma Biography in Bengali

মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali : মোহিত শর্মা একজন ভারতীয় ক্রিকেটার।  তিনি ডানহাতি ব্যাটিং এবং ডানহাতি মিডিয়াম-ফাস্ট বোলিংয়ে পারদর্শী। নিজের ঘরের দল হরিয়ানার হয়ে খেলেন। মোহিত চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় আইপিএল 2014-এ সর্বাধিক 23 উইকেট নিয়েছিলেন। তিনি 2015 সাল থেকে ভারতীয় দলের হয়ে একটিও ম্যাচ খেলেননি এবং প্রায়শই তার হোম দলের হয়ে পারফর্ম করে চলেছেন।

   ভারতীয় ক্রিকেটার মোহিত শর্মা এর একটি সংক্ষিপ্ত জীবনী । মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali বা মোহিত শর্মা এর আত্মজীবনী বা (Mohit Sharma Jivani Bangla. A short biography of Mohit Sharma. Mohit Sharma Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মোহিত শর্মা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মোহিত শর্মা কে ? Who is Mohit Sharma ?

মোহিত শর্মা হরিয়ানা রাজ্যের বল্লভগড় এলাকায় জন্মগ্রহণকারী ভারতীয় ক্রিকেটার। ডানহাতি মিডিয়াম-ফাস্ট বোলার হিসেবে ভারত ক্রিকেট দলে খেলছেন। পাশাপাশি হরিয়ানার হয়ে ভারতের প্রথম-শ্রেণীর ক্রিকেটে অংশগ্রহণ করছেন। বিশ্বের সুপরিচিত পেস বোলিং কোচ ইয়ান পন্টের নির্দেশনায় শর্মা ২০১২-১৩ মৌসুমে রঞ্জি ট্রফিতে ৭ খেলায় ২৩ গড়ে ৩৭ উইকেট লাভ করেছিলেন। এরপর ২০১৩ মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে চেন্নাই সুপার কিংসের সাথে চুক্তিবদ্ধ হন।

মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali 

নাম (Name) মোহিত মহীপাল শর্মা (Mohit Sharma)
জন্ম (Birthday) ১৮ সেপ্টেম্বর ১৯৮৮ (18th September 1988)
জন্মস্থান (Birthplace) হরিয়ানা, ভারত 
পেশা ক্রিকেটার
ভূমিকা বোলার
বোলিংয়ের ধরন  ডানহাতি মিডিয়াম ফাস্ট 
IPL দল চেন্নাই সুপার কিংস 

মোহিত শর্মা এর প্রারম্ভিক জীবন – Mohit Sharma Early Life : 

মোহিত শর্মা 18 সেপ্টেম্বর 1988 সালে হরিয়ানার বল্লভগড়ে জন্মগ্রহণ করেন। তিনি বল্লভগড়ের আগরওয়াল পাবলিক স্কুল থেকে স্কুলের পড়াশোনা শেষ করেন। তার বাবা মহিপাল শর্মা 2020 সালে মারা যান। তিনি মধ্যবিত্ত, সাধারণ ও সাধারণ জীবনযাপন করতে পছন্দ করেন।

মোহিত শর্মা এর বিবাহ জীবন – Mohit Sharma Marriage Life : 

 2015 সালে, মোহিত শ্বেতা শর্মাকে বিয়ে করেন। তারা দুজনেই ৩ বছর ধরে ডেট করছিলেন। শ্বেতা পেশায় একজন হোটেল ব্যবসায়ী এবং কলকাতা থেকে হোটেল ম্যানেজমেন্টে পড়াশোনা শেষ করেছেন। মোহিত এবং শ্বেতার জীবনে শীঘ্রই সুখ আসে যখন শ্বেতা একটি ছেলের জন্ম দেন। মোহিত বর্তমানে তার পরিবারের সাথে বেশিরভাগ সময় কাটায়।

মোহিত শর্মা এর ঘোরুয়া ক্রিকেট ক্যারিয়ার – Mohit Sharma Domestic Cricket Career : 

2011 সালে রঞ্জি ট্রফিতে গুজরাটের বিপক্ষে খেলে মোহিত তার প্রথম শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন। তিনি তার হোম দল হরিয়ানার মাধ্যমে আত্মপ্রকাশ করেন এবং দলকে সেমিফাইনালে পৌঁছাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এক বছর পরে, 2012-13 সালে, তিনি রঞ্জি ট্রফিতে ভারতের সবচেয়ে প্রতিভাবান ফাস্ট বোলার হিসাবে আবির্ভূত হন। তার পারফরম্যান্সের ভিত্তিতে তিনি আইপিএলে যোগ দেওয়ার সুযোগও পেয়েছিলেন। মোহিত তার প্রথম শ্রেণীর ক্রিকেটে 44 ম্যাচ খেলে 127 উইকেট নিয়েছেন। এছাড়া ৯২টি চোক, ৪টি ছক্কায় ৬৪০ রান করেছেন তিনি।

 তিনি তার লিস্ট-এ-তে 71 ম্যাচে 77 উইকেট নিয়েছিলেন এবং 11.29 গড় হারে 192 রান করেছিলেন। মোহিত টি-টোয়েন্টিতে 123 ম্যাচে 117 উইকেট নিয়েছেন এবং 164 রান করেছেন।

মোহিত শর্মা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Mohit Sharma International Career : 

ভারতের জিম্বাবুয়ে সফরের সময় চতুর্থ ওডিআইতে ভারতের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয় মোহিতের। সন্দীপ পাটিলের পর, তিনি দ্বিতীয় ভারতীয় হিসেবে ওডিআই অভিষেকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। তিনি তার ওডিআইতে 26টি ম্যাচ খেলেন এবং 7.75 গড়ে 31 উইকেট এবং 31 রান করেন।  মোহিত তার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাত্র 8টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন, যাতে তিনি মোট 6 উইকেট নেন এবং 3 রান অবদান রাখেন।

মোহিত শর্মা এর IPL ক্যারিয়ার – Mohit Sharma IPL Career : 

মোহিত আইপিএলে চেন্নাই সুপার কিংসের সাথে তার মেলামেশার জন্য বেশ বিখ্যাত। 2013 সালে চেন্নাই সুপার কিংসের হয়ে তার অভিষেক হয়, যখন তাকে 10 লাখ টাকা দিয়ে দলে অন্তর্ভুক্ত করা হয়। এই মরসুমের পর, তিনি 2 কোটি টাকার চুক্তিতে 2014 এবং 2015 এর পরবর্তী দুই মৌসুমের জন্য চেন্নাই সুপার কিংসের সাথে যুক্ত ছিলেন।  IPL 2014-এ, মোহিত 23 উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছিলেন।

 মোহিতকে আইপিএল 2016 এবং 2017-এ পাঞ্জাব কিংস যথাক্রমে 4.5 কোটি এবং 2 কোটি রুপিতে কিনেছিল।  আইপিএল 2019 মোহিতের জন্য তার ক্যারিয়ারের সোনালী সময় হতে চলেছে, চেন্নাই সুপার কিংস তাকে তাদের দলে 5 কোটিতে কিনেছিল, কিন্তু দুর্ভাগ্যবশত তিনি মাত্র 1 ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন।

মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali FAQ : 

  1. মোহিত শর্মা কে ?

Ans: মোহিত শর্মা একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. মোহিত শর্মা এর জন্ম কোথায় হয় ?

Ans: মোহিত শর্মা এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. মোহিত শর্মা এর জন্ম কবে হয় ?

Ans: মোহিত শর্মা এর জন্ম হয় ১৮ সেপ্টেম্বর ১৯৮৮ সালে ।

  1. মোহিত শর্মা ভূমিকা কী ?

Ans: মোহিত শর্মা ভূমিকা বোলার ।

  1. মোহিত শর্মা এর IPL দলের নাম কী ?

Ans: মোহিত শর্মা এর IPL দলের নাম চেন্নাই সুপার কিংস ।

  1. মোহিত শর্মা এর বোলিংয়ের ধরন কী ?

Ans: মোহিত শর্মা এর বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম ফাস্ট ।

মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মোহিত শর্মা এর জীবনী – Mohit Sharma Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।