রাম চরণ এর জীবনী - Ram Charan Biography in Bengali
রাম চরণ এর জীবনী - Ram Charan Biography in Bengali

রাম চরণ এর জীবনী

Ram Charan Biography in Bengali

রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali : আজ সবাই রাম চরণ (Ram Charan) সম্পর্কে জানতে চায়, যিনি ইয়েভানু এবং মাগধীরের মতো দুর্দান্ত ছবিতে অভিনয়ের ভিত্তিতে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। রাম চরণকে (Ram Charan) দক্ষিণের চলচ্চিত্রের সুপারস্টার বলা হয়। আপনাদের জানাই যে তিনি দক্ষিণের চলচ্চিত্রের সুপারস্টার চিরঞ্জীবীর ছেলে। রাম চরণ (Ram Charan) এখন পর্যন্ত অনেক দক্ষিণের ছবিতে কাজ করেছেন এবং তার বেশিরভাগ ছবি সুপার ডুপার হিট প্রমাণিত হয়েছে। আপনি তাঁর জীবনীতে রামচরণ বা রাম চরণ (Ram Charan) সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ বিষয় জানতে পারবেন।

  ভারতীয় চলচ্চিত্র অভিনেতা রাম চরণ এর একটি সংক্ষিপ্ত জীবনী । রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali বা রাম চরণ এর আত্মজীবনী (Ram Charan Jivani Bangla. A short biography of Ram Charan. Ram Charan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রাম চরণ এর জীবনী বা জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রাম চরণ কে ? Who is Ram Charan ?

রাম চরণ (Ram Charan) ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। তিনি মূলত তেলুগুভাষী চলচ্চিত্রে কাজ করেন। রাম চরণ (Ram Charan) দুইটি অন্ধ্র প্রদেশ রাজ্য নন্দী পুরস্কার, দুইটি ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ, দুইটি সিনেমা এওয়ার্ডস এবং একটি সন্তোষম সেরা অভিনেতা পুরস্কার পেয়েছেন। রাম চরণ (Ram Charan) মা টিভির বোর্ড অব ডিরেক্টরের সদস্য। তিনি একজন সফল উদ্যোক্তা। ভারতীয় ব্যবসা ম্যাগাজিন ২০১৩ সালের ভারতীয়দের আয়ের তালিকায় তেজাকে ৬৯ নম্বরে রাখেন। সেই বছরে তার আয় ছিল ১২.৬৯ কোটি রুপি (ইউএস$১.৯ মিলিয়ন)।

রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali :

নাম (Name) রামচরণ তেজা বা রাম চরণ (Ram Charan)
জন্ম (Birthday) ২৭ মার্চ ১৯৮৫ (27th March 1985)
জন্মস্থান (Birthplace) তামিল নাড়ু, ভারত
পিতামাতা (Parents) চিরঞ্জীবী (বাবা),

সুরেখা কোনিডেলা (মা)

পেশা অভিনেতা,

প্রযোজক

কর্মজীবন ২০০৭ – বর্তমান
দাম্পত্য সঙ্গী উপাসনা কামিনী

রাম চরণ এর প্রারম্ভিক জীবন – Ram Charan Early Life :

অভিনেতা রাম চরণ (Ram Charan) এর বাবা, যিনি মাগধীরের মতো ব্লকবাস্টার দক্ষিণের সিনেমায় কাজ করেছিলেন, তার নাম চিরঞ্জীবী, যিনি দক্ষিণের চলচ্চিত্রের একজন বড় সুপারস্টার। আমরা আপনাকে বলি যে রামচরণ দেশের তামিলনাড়ু রাজ্যের চেন্নাই শহরে 1985 সালে চিরঞ্জীবীর পরিবারে জন্মগ্রহণ করেছিলেন এবং তার জন্ম তারিখ 27 মার্চ।

 শুধু রামচরণের বাবাই দক্ষিণের চলচ্চিত্রের সুপারস্টার নন, তার মাও একটি তেলেগু ছবিতে কাজ করেছেন যার নাম সুরেখা কোনিদেলা।

 একভাবে, রাম চরণ (Ram Charan) বা রামচরণের পরিবারের বেশিরভাগ মানুষই দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। তার মায়েরও সুস্মিতা এবং শ্রীজা নামে দুই বোন রয়েছে, তিনি বর্তমানে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছেন।

রাম চরণ এর শৈশব – Ram Charan Childhood :

আমরা আপনাকে বলি যে যদিও রাম চরণ তেজা বা রাম চরণ (Ram Charan) আজ দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারস্টার, একটি সময় ছিল যখন তিনি চলচ্চিত্রে খুব বেশি মনোযোগ দিতেন না, কারণ রাম চরণ (Ram Charan) সর্বদা অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে যাওয়ার কথা ভাবতেন।

 কিন্তু ব্যাপারটা হল যখন নিয়তি অন্য কিছুকে অনুমোদন করে, তখন আমরা যাই করি না কেন, আমরা সেই জিনিসটি পাই না এবং নিয়তিরও একই অনুমোদন ছিল যে রামচরণ তেজা যেন অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে না গিয়ে দক্ষিণের ছবিতে প্রবেশ করে তার সুপারস্টার হয়ে যায়।

রাম চরণ এর শিক্ষাজীবন – Ram Charan Education Life :

জন্মের পর, রাম চরণ যখন একটু বড় হয়, তখন তাকে শিক্ষার জন্য তার বাবা চিরঞ্জীবী চেন্নাইয়ের পদ্মশেশাদ্রী বালা ভবন স্কুলে ভর্তি করেন এবং এখান থেকেই তিনি এই স্কুলে যেতে শুরু করেন এবং এই স্কুল থেকেই তিনি প্রাথমিক শিক্ষা লাভ করেন।

 স্কুলে পড়ার সময়, রাম চরণ (Ram Charan) বিভিন্ন ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে শুরু করেন এবং এই কারণে, শৈশব থেকেই তার নাচের শিল্প খুব ভালভাবে গড়ে ওঠে। স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করার পর, রাম চরণ (Ram Charan) তার স্নাতক ডিগ্রি অর্জনের জন্য চেন্নাইয়ের একটি কলেজে ভর্তি হন।

 যদিও রাম চরণ (Ram Charan) তার পড়াশোনা শেষ করতে পারেননি, কারণ তাকে চলচ্চিত্রে অভিনয় করতে হয়েছিল। যাইহোক, পরে রাম চরণ (Ram Charan) তার পড়াশোনার দিকেও মনোনিবেশ করেন এবং ব্যাচেলর অফ কমার্স ডিগ্রি অর্জন করেন।

রাম চরণ এর ক্যারিয়ার – Ram Charan Career : 

শৈশব থেকেই স্কুলের অনুষ্ঠানে অংশ নেওয়ার কারণে, রাম চরণ (Ram Charan) এর অভিনয় শিল্প শৈশব থেকেই খুব ভাল হয়ে উঠেছিল এবং সে কারণেই তাকে চলচ্চিত্র জগতে প্রবেশের জন্য খুব বেশি পরিশ্রম করতে হয়নি। এটি ছিল 2007 সালের সময়, যখন লোকেরা দক্ষিণ শিল্পে একটি নতুন মুখ দেখতে পেয়েছিল কারণ একই বছরে রামচরণ তেজা বা রাম চরণ (Ram Charan) চিরুথা নামে একটি ছবিতে কাজ করার সুযোগ পেয়েছিলেন।

 চিরুথা ছবিতে কাজ করার জন্য, এই ছবির পরিচালক জগন্নাথ এবং প্রযোজক অশ্বিনী দত্ত তাদের ছবিতে প্রধান চরিত্রে রামচরণকে চুক্তিবদ্ধ করেছিলেন, একই ছবিতে রামচরণের সাথে কাজল আগরওয়ালও উপস্থিত ছিলেন।

 যদিও সম্ভবত একটি নতুন মুখ, দক্ষিণের সুপারস্টাররা এই ছবিটি খুব একটা পছন্দ করেননি এবং এইভাবে ছবিটি দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রিতে তেমন ভাল সংগ্রহ করতে পারেনি ছবির প্রযোজক।

 তার প্রথম চলচ্চিত্রের ব্যর্থতার কারণে, রামচরণ কয়েক দিনের জন্য খুব হতাশ ছিলেন কিন্তু তিনি হাল ছেড়ে দেননি এবং তার দুর্বলতার দিকে মনোনিবেশ করতে শুরু করেন এবং ক্রমাগত নিজেকে শক্তিশালী করেন।

 তার প্রথম ছবি ব্যর্থ হওয়ার পর, রামচরণ ২০০৯ সালে মগধীর নামে একটি ছবিতে কাজ করার সুযোগ পান এবং সম্ভবত রাম চরণ তেজা নিজেও জানতেন না যে এই ছবিটি তাকে বলিউডের পাশাপাশি দক্ষিণী ইন্ডাস্ট্রিতে বিখ্যাত করে তুলবে। ২০০৯ সালে যখন মাগধীর ফিল্ম রিলিজ হয়, তখন এই ফিল্মটি বক্স অফিসে খুব ভালো কালেকশন পায়, যার কারণে পরিচালক এবং প্রযোজক যেমন খুশি ছিলেন, তেমনি রাম চরণ তেজাও ভালো পারিশ্রমিক পেয়েছিলেন।

 এই ছবিতে রামচরণ তেজার সঙ্গে কাজল আগরওয়ালও হাজির হয়েছেন। এই ছবিটিই ছিল যার পরে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে রামচরণের নাম উঠেছিল এবং লোকেরা তাকে চিনতে শুরু করেছিল।  এমনকি এই ছবিটি পরবর্তীতে হিন্দি ভাষায় ডাব করা হয়েছিল এবং হিন্দিভাষী মানুষরাও এই ছবিটি খুব পছন্দ করেছেন।

 মাগধীরের সাফল্যের পর অনেক প্রযোজক রামচরণ তেজাকে নিয়ে ছবি বানানোর কথা বলতে শুরু করেন।  এভাবে 2014 সালে রাম চরণ তেজা বা রাম চরণ (Ram Charan) “বেটিং রাজা” নামে একটি ছবি করতে রাজি হন। এই ছবিতে তার সঙ্গে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন তামান্না ভাটিয়া।  রাম চরণ তেজার সফল ছবির তালিকায় আসে বেটিং রাজাও।

 আমরা আপনাকে বলি যে বেটিং রাজা সিনেমার সাফল্যের পরে, রামচরণ দক্ষিণের অনেক ছবিতে কাজ করেছিলেন এবং তার পরে তার বেশিরভাগ ছবি হিট প্রমাণিত হয়েছিল।

 রামচরণ তেজার একটি বিশেষ বিষয়ও রয়েছে যে এত সাফল্য পাওয়ার পরেও তার মধ্যে সামান্যতম অহংকারও আসেনি।  সে খুব সহজভাবে বাঁচতে পছন্দ করে।  রাম চরণ তেজা তার চলচ্চিত্র কর্মজীবনে অনেক সুন্দরী দক্ষিণী অভিনেত্রী যেমন সামান্থা রুথ প্রভু, কাজল আগরওয়াল, প্রনিতা সুভাষ, আনুশকা শেঠি, রাকুল প্রীত সিং-এর সাথে কাজ করেছেন।

রাম চরণ এর নেট ওয়ার্থ – Ram Charan Net Worth :

আজ রাম চরণ (Ram Charan) বা রামচরণ তেজাকে দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির সফল অভিনেতাদের মধ্যে গণ্য করা হয়। তবে তার যাত্রা অতটা সহজ ছিল না। জীবনে অনেক উত্থান-পতনও দেখেছেন তিনি।  তবে চিরঞ্জীবীর ছেলে হওয়ায় তাকে খুব একটা অসুবিধার সম্মুখীন হতে হয়নি।

 রাম চরণ (Ram Charan) বা রাম চরণ তেজার ফিল্মের পারিশ্রমিকের কথা বলুন, একটি ছবি করার বিনিময়ে তিনি 12 কোটি থেকে 15 কোটি টাকা পারিশ্রমিক নেন।  চলচ্চিত্র ছাড়াও, রামচরণ তেজা অর্থ উপার্জনের জন্য আরও অনেক পদ্ধতি ব্যবহার করেন।  সে হিসেবে তারা দক্ষিণের অনেক শহরে জমি নিয়েছে।

 এ ছাড়া শেয়ারবাজারে টাকা রেখেছেন, নিজের হোটেলও খুলেছেন।  এইভাবে তাদের উপার্জনের অনেক উপায় রয়েছে।  যদি আমরা তার মোট সম্পদের কথা বলি, তাহলে রাম চরণ তেজা 1250 কোটি টাকার মালিক এবং তার মোট সম্পদ ক্রমাগত বাড়ছে।  রামচরণ তেজার দামি বাইক এবং গাড়িও খুব পছন্দ।  এজন্য তাদের কাছে দামি বাইক এবং গাড়ির খুব ভালো সংগ্রহ রয়েছে।

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

রাম চরণ এর অ্যাওয়ার্ডস – Ram Charan Awards :

  •  নন্দী পুরস্কার
  •  ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ
  •  সন্তোষম চলচ্চিত্র পুরস্কার
  •  সিনেমা পুরস্কার
  •  TSR TV9 জাতীয় চলচ্চিত্র পুরস্কার
  •  রিটজ আইকন পুরস্কার
  •  এশিয়া ভিশন পুরস্কার
  •  দক্ষিণ ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার

[আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali]

রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali FAQ :

  1. রাম চরণ কে ?

Ans: রাম চরণ একজন ভারতীয় সাউথ ইন্ডিয়ান অভিনেতা ।

  1. রাম চরণ এর জন্ম কোথায় হয় ?

Ans: রাম চরণ এর জন্ম হয় তামিলাড়ুতে ।

  1. রাম চরণ এর পিতার নাম কী ?

Ans: রাম চরণ এর পিতার নাম চিরঞ্জীবী ।

  1. রাম চরণ এর মাতার নাম কী ?

Ans: রাম চরণ এর মাতার নাম সুরেখা কোনিডেলা ।

  1. রাম চরণ এর জন্ম কবে হয় ?

Ans: রাম চরণ এর জন্ম হয় ২৭ মার্চ ১৯৮৫ সালে ।

  1. রাম চরণ এর স্ত্রীর নাম কী ?

Ans: রাম চরণ এর স্ত্রীর নাম সুরেখা কোনিডেলা ।

  1. রাম চরণ এর বিবাহ কবে হয় ?

Ans: রাম চরণ এর বিবাহ হয় ২০১২ সালে ।

  1. রাম চরণ এর নেট ওয়র্থ কত ?

Ans: রাম চরণ এর নেট ওয়ার্থ ১২০০ কোটি ।

[আরও দেখুন, সঞ্জয় লীলা বনশালি এর জীবনী – Sanjay Leela Bhansali Biography in Bengali

আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali

আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription