Sidharth Shukla Biography in Bengali
Sidharth Shukla Biography in Bengali

সিদ্ধার্থ শুক্লা এর জীবনী

Sidharth Shukla Biography in Bengali

সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali : সিদ্ধার্থ শুক্লা ছিলেন টিভিতে সবচেয়ে আলোচিত অভিনেতাদের একজন, বিগ বস সিজন 13-এ তাকে বেশ পছন্দ করা হয়েছিল। অনেক টিভি সিরিয়ালে কাজ করা সিদ্ধার্থও তার ফিটনেস দিয়ে মানুষকে আকৃষ্ট করেছেন।

আজ আমরা তার জীবন সম্পর্কে বলব, কীভাবে তিনি টিভি জগতে প্রবেশ করেছিলেন, কীভাবে তিনি অভিনয়ে তার দক্ষতা প্রমাণ করেছিলেন। 

   ভারতীয় অভিনেতা মডেল সিদ্ধার্থ শুক্লা এর একটি সংক্ষিপ্ত জীবনী । সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali বা সিদ্ধার্থ শুক্লা এর আত্মজীবনী বা (Sidharth Shukla Jivani Bangla. A short biography of Sidharth Shukla. Sidharth Shukla Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সিদ্ধার্থ শুক্লা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সিদ্ধার্থ শুক্লা কে ? Who is Sidharth Shukla ?

সিদ্ধার্থ শুক্লা একজন ভারতীয় টেলিভিশন অভিনেতা মডেল এবং উপস্থাপক ছিলেন। তিনি ২০০৮ সালের ধারাবাহিক বাবুল কা অঙ্গন ছুটে নায় অভিনয়ের মাধ্যমে টেলিভিশন জগতে অভিষেক করেছিলেন। অতঃপর তিনি লাভ ইউ জিন্দেগী, বালিকা বধু এবং দিল সে দিল তাকের মতো ধারাবাহিকের মূল চরিত্রে অভিনয় করার মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। এছাড়াও তিনি ঝলক দিখলা যা ৬, ফিয়ার ফ্যাক্টর: খাত্রোঁ কে খিলাড়ি ৭ এবং বিগ বস ১৩-এর মতো রিয়্যালিটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন; যার মধ্যে ফিয়ার ফ্যাক্টর: খাত্রোঁ কে খিলাড়ি ৭-এর শিরোপা জয়লাভ করেছিলেন।

সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali 

নাম (Name) সিদ্ধার্থ শুক্লা (Sidharth Shukla)
জন্ম (Birthday) ১২ ডিসেম্বর ১৯৮০ (12th December 1980)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত
পেশা অভিনেতা
পিতামাতা অশোক শুক্লা (পিতা)

রিতা শুক্লা (মাতা)

কর্মজীবন ২০০৮ – ২০২১
মৃত্যু (Death) ২ সেপ্টেম্বর ২০২১ (2nd September 2021)

সিদ্ধার্থ শুক্লা এর প্রারম্ভিক জীবন – Sidharth Shukla Early Life : 

সিদ্ধার্থ 1980 সালের 10 ডিসেম্বর মুম্বাইয়ের একটি ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন।  তার বাবা একজন সিভিল ইঞ্জিনিয়ার, যার নাম অশোক শুক্লা। মায়ের নাম রিতা শুক্লা যিনি একজন গৃহিণী। সিদ্ধার্থ শুক্লা একটি ধনী পরিবারের অন্তর্গত। তার বড় দুই বোনও আছে। তবে বোনদের নাম কী, এ তথ্য এখনো পাওয়া যায়নি। সিদ্ধার্থের বাবা-মা উত্তরপ্রদেশের এলাহাবাদের বাসিন্দা কিন্তু এখন তারা মুম্বাইতে থাকেন।

সিদ্ধার্থ শুক্লা এর শিক্ষাজীবন – Sidharth Shukla Education Life : 

সিদ্ধার্থ শুক্লার প্রাথমিক পড়াশোনা মুম্বাইয়ের সেভিয়ার হাই স্কুল থেকে সম্পন্ন হয়েছে। এরপর ক্যারিয়ারের দিকে তাকিয়ে ইন্টেরিয়র ডিজাইনিংয়ে কোর্স করেছেন। কিন্তু অভিনয়ে অনেক সুযোগ পেয়েছিলেন, তাই অভিনয়কেই নিজের পেশা করে নেন।

সিদ্ধার্থ শুক্লা এর ক্যারিয়ার – Sidharth Shukla Career : 

সিদ্ধার্থ শুক্লা ‘বাবুল কা আঙ্গন ছুটে না’ সিরিয়াল দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন। অর্থাৎ 2008 সালে সিদ্ধার্থ তার ক্যারিয়ারের প্রথম টিভি শো পেয়েছিলেন। এরপর ‘ইয়ে আজনবী’ এবং ‘লাভ ইউ জিন্দেগি’ ছবিতেও দেখা গেছে তাকে। কিন্তু 2012 সালে, কালার্সের টিভি সিরিয়াল ‘বালিকা ভাধু’-তে সিদ্ধার্থ শিবরাজ শেখরের ভূমিকায় অভিনয় করেছিলেন, যা খুব পছন্দ হয়েছিল। এই সিরিয়াল থেকে সিদ্ধার্থ বিশেষ পরিচিতি পেয়েছেন।

 তাকে 2013 সালে ‘ঝলক দিখলাজা’-তেও দেখা গিয়েছিল এবং তিনি খুব ভালো অভিনয়ও করেছিলেন। শুধু তাই নয়, জনপ্রিয় টিভি সিরিয়াল ‘পবিত্র রিশতা’-তেও অতিথি হয়েছিলেন তিনি। তিনি ফিয়ার ফ্যাক্টর খাতরন কে খিলাড়িতেও অংশ নিয়েছিলেন এবং সেখানে খুব ভালো অভিনয় করেছিলেন। সিদ্ধার্থ তার অভিনয় এবং ফিটনেসের সাহায্যে টিভি জগতে নিজের চিহ্ন তৈরি করতে সফল হয়েছেন।

সিদ্ধার্থ শুক্লা এর ফিল্ম ক্যারিয়ার – Sidharth Shukla Film Career : 

সিদ্ধার্থ শুক্লার চলচ্চিত্র যাত্রা এখন শুরু হয়েছে, তিনি করণ জোহরের ধর্মা প্রোডাকশনের চলচ্চিত্র হাম্পটি শর্মা কি দুলহানিয়াতে একজন ক্রীড়া অভিনেতা হিসেবে পা রেখেছেন।  এ ছাড়া এই প্রযোজনায় নির্মিত দুটি ছবিতেও তিনি জ্বলে উঠেছেন। আশা করা হচ্ছে আগামী কয়েক বছরে সিদ্ধার্থ বলিউডের ছবিতেও বিশেষ পরিচিতি তৈরি করতে পারবেন।

 আজকাল ওটিটির যুগ এবং এটি দেখে সিদ্ধার্থও এতে ঝাঁপিয়ে পড়েছেন। সম্প্রতি, তার একটি ওয়েব সিরিজ ‘ব্রোকেন বেল্ট বিউটিফুল 3’ ওটিটি প্ল্যাটফর্মে প্রচুর শিরোনাম করেছে। এই ওয়েবসিরিজটি একটি প্রেমের গল্প অবলম্বনে নির্মিত। এটি একটি খুব ভালো এবং জনপ্রিয় ওয়েবসিরিজ।  আপনি এটি Alt Balaji-এ দেখতে পারেন।

সিদ্ধার্থ শুক্লা এর মৃত্যু – Sidharth Shukla Death : 

সিদ্ধার্থ 40 বছর বয়সে 2 সেপ্টেম্বর, 2021 সকাল 9:30 টায় হার্ট অ্যাটাকের কারণে মারা যান। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তাকে মুম্বাইয়ের কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয় কিন্তু সে সময় তিনি মারা যান। এই খবর আসতেই শখ ছড়িয়ে পড়ে তার ভক্তদের মধ্যে। কেউ বিশ্বাস করতে পারবেন না যে সিদ্ধার্থ আর আমাদের মধ্যে নেই।

 সিদ্ধার্থ শুক্লার মৃত্যুর বিষয়ে মুম্বই পুলিশ জানিয়েছে, তাঁর শরীরে কোনও আঘাতের চিহ্ন নেই। সকাল সাড়ে তিনটায় সিদ্ধার্থ অস্বস্তি বোধ করেন, তার পর সিদ্ধার্থ তার মায়ের কাছে জল চেয়ে পান এবং ঘুমিয়ে যান। সকালে মা তাকে জাগিয়ে দিলে সিদ্ধার্থ ঘুম থেকে ওঠেনি, তার পরে একটি অ্যাম্বুলেন্স ডাকা হয়। হাসপাতালে পৌঁছানোর আগেই সিদ্ধার্থের মৃত্যু হয়।

সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali FAQ : 

  1. সিদ্ধার্থ শুক্লা কে ?

Ans: সিদ্ধার্থ শুক্লা একজন ভারতীয় অভিনেতা ।

  1. সিদ্ধার্থ শুক্লা এর জন্ম কোথায় হয় ?

Ans: সিদ্ধার্থ শুক্লা এর হয় মহারাষ্ট্রে ।

  1. সিদ্ধার্থ শুক্লা এর জন্ম কবে হয় ?

Ans: সিদ্ধার্থ শুক্লা এর জন্ম হয় ১২ ডিসেম্বর ১৯৮০ সালে ।

  1. সিদ্ধার্থ শুক্লা এর পিতার নাম কী ?

Ans: সিদ্ধার্থ শুক্লা এর পিতার নাম অশোক শুক্লা ।

  1. সিদ্ধার্থ শুক্লা এর মাতার নাম কী ?

Ans: সিদ্ধার্থ শুক্লা এর মাতার নাম রিতা শুক্লা ।

  1. সিদ্ধার্থ শুক্লা এর মৃত্যু কবে হয় ?

Ans: সিদ্ধার্থ শুক্লা এর মৃত্যু হয় ২ সেপ্টেম্বর ২০২১ সালে ।

সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সিদ্ধার্থ শুক্লা এর জীবনী – Sidharth Shukla Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।