Shruti Hassan Biography in Bengali
Shruti Hassan Biography in Bengali

শ্রুতি হাসান এর জীবনী

Shruti Hassan Biography in Bengali

শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali : আজ আমরা এই পোস্টে আপনাকে দক্ষিণের সেরা অভিনেত্রী শ্রুতি হাসান সম্পর্কে বলব। বলিউড ইন্ডাস্ট্রি থেকে সাউথ ইন্ডাস্ট্রিতে নাম কুড়িয়েছেন শ্রুতি হাসান।  সোশ্যাল মিডিয়ায় তার ক্রমবর্ধমান ফ্যান ফলোয়িংয়ের কোনও প্রমাণের প্রয়োজন নেই যে একজন অভিনেত্রী তিনি জনসাধারণের মধ্যে কতটা জনপ্রিয়। আজ তিনি বলিউড এবং সাউথ ইন্ডাস্ট্রিতে যা কিছু অর্জন করেছেন, তা তিনি অর্জন করেছেন শুধুমাত্র তার কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার কারণে। শ্রুতি হাসান অনেক বলিউড এবং সাউথ ছবিতে কাজ করেছেন, যা আমরা আরও আলোচনা করব।

   ভারতীয় অভিনেত্রী শ্রুতি হাসান এর একটি সংক্ষিপ্ত জীবনী । শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali বা শ্রুতি হাসান এর আত্মজীবনী বা (Shruti Hassan Jivani Bangla. A short biography of Shruti Hassan. Shruti Hassan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) শ্রুতি হাসান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

শ্রুতি হাসান কে ? Who is Shruti Hassan ?

শ্রুতি হাসান একজন ভারতীয় অভিনেত্রী, গায়িকা এবং সুরকার যিনি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্প এবং বলিউডে কাজ করেন। তার মা-বাবা বিখ্যাত অভিনেতা কামাল হাসান এবং সারিকা ঠাকুর। 

২০০৯ সালে অ্যাকশনধর্মী সিনেমা “লাক” (২০০৯) সিনেমায় প্রাপ্তবয়স্ক অভিনেত্রী হিসেবে অভিষেকের পূর্বে শিশু শিল্পী হিসেবে, তিনি সিনেমার গান গাইতেন এবং এবং অতিথি শিল্পী হিসেবে অভিনয় করতেন।

শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali 

নাম (Name) শ্রুতি হাসান (Shruti Hassan)
জন্ম (Birthday) ২৮ জানুয়ারি ১৯৮৬ (28th January 1986)
জন্মস্থান (Birthplace) তামিলনাড়ু, ভারত 
পিতামাতা কামাল হাসান, সারিকা ঠাকুর
পেশা অভিনেত্রী, গায়িকা, মডেল
কর্মজীবন ২০০০ – বর্তমান
আত্মীয় অক্ষরা হাসান (বোন)

শ্রুতি হাসান এর প্রারম্ভিক জীবন – Shurti Hassan Early Life : 

ভারতীয় অভিনেত্রী শ্রুতি হাসান জন্মগ্রহণ করেন 28 জানুয়ারী 1986 মাদ্রাজ, তামিলনাড়ুতে, যা এখন চেন্নাই নামে পরিচিত। তার বাবার নাম কমল হাসান এবং মায়ের নাম সারিকা ঠাকুর। এছাড়াও শ্রুতি হাসানের পরিবারে একটি ছোট বোন রয়েছে যার নাম অক্ষরা হাসান। তিনিও শ্রুতি হাসানের মতো অভিনেত্রী। 

শ্রুতি হাসান এর শিক্ষাজীবন – Shruti Hassan Education Life : 

যদি আমরা শ্রুতি হাসানের প্রাথমিক পড়াশোনার কথা বলি, তাহলে শ্রুতি হাসান চেন্নাইয়ের লেডি আন্দাল ভেঙ্কটাসুব্বা রাও ম্যাট্রিকুলেশন স্কুল থেকে তার প্রাথমিক পড়াশোনা করেন এবং তারপরে শ্রুতি মুম্বাইয়ের সেন্ট অ্যান্ড্রু কলেজ থেকে তার আরও পড়াশোনা শেষ করেন।

শ্রুতি হাসান এর ফিল্ম ক্যারিয়ার – Shruti Hassan Film Career : 

দক্ষিণ ইন্ডাস্ট্রির সুপারহিট অভিনেত্রী শ্রুতি হাসান 2000 সালে তামিল হিন্দি ছবি হে রাম দিয়ে তার ফিল্ম ক্যারিয়ার শুরু করেছিলেন যেখানে তিনি শ্রুতি রাজেশ প্যাটেলের ভূমিকায় অভিনয় করেছিলেন। এর পর শ্রুতি হাসান তার বলিউড ফিল্ম ক্যারিয়ার শুরু করার সুযোগ পান। যেখানে তিনি 2009 সালে হিন্দি ছবি লাক দিয়ে তার বলিউড ক্যারিয়ার শুরু করেছিলেন। শ্রুতি হাসান তার ফিল্ম কেরিয়ারে সবসময়ই খুব ভালো চরিত্রে অভিনয় করেছেন।  যার কারণে অনেক ছবিতে কাজ করার সুযোগও পেয়েছেন তিনি।

শ্রুতি হাসান এর ফিল্ম ফেয়ার পুরস্কার – Shruti Hassan Filmfare Prize : 

এরপর শ্রুতি হাসান তেলেগু ছবি আনাগানাগা ও ধেরুদুতে কাজ করার সুযোগ পান। এই ছবিতে প্রিয়ার চরিত্রে অভিনয় করেছেন শ্রুতি। এটি একটি তেলেগু মুভি, যার জন্য শ্রুতি হাসানকে ফিল্মফেয়ার পুরষ্কার প্রদান করা হয়েছিল সেরা আত্মপ্রকাশ – দক্ষিণের জন্য। এর পর তিনি দিল তো বাচ্চা হ্যায় জি, ও মাই ফ্রেন্ড, গব্বর সিং, ইলুম আরিভুর মতো পরপর সুপারহিট ছবিতে অভিনয় করেন। কিন্তু শ্রুতি হাসান আসল স্বীকৃতি পেয়েছিলেন যখন তিনি ২০১৩ সালের হিন্দি ছবি রামাইয়া ভাস্তাভাইয়াতে কাজ করার সুযোগ পেয়েছিলেন। এ ছবিতে তিনি সোনা নামের একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। এই ছবিটি ছিল বলিউডের সুপারহিট ছবিগুলির মধ্যে একটি যা কোটি টাকার ব্যবসা করেছিল। শ্রুতি হাসান ছাড়াও দক্ষিণ ও বলিউড ইন্ডাস্ট্রির সুপরিচিত চলচ্চিত্র অভিনেতা সোনু সুদও এই ছবিতে যুক্ত ছিলেন।

এর পরে, শ্রুতি হাসান 2015 ফিল্ম গাব্বার ইজ ব্যাক এবং ওয়েলকাম ব্যাক-এ একটি দুর্দান্ত অভিনয় করেছিলেন। যার কারণে শ্রুতি হাসানের নাম এখন বলিউড ইন্ডাস্ট্রি ছাড়াও সাউথ ইন্ডাস্ট্রির কাছে পরিচিত। 2015 সালের তামিল চলচ্চিত্র পুলিতেও তিনি দুর্দান্ত কাজ করেছিলেন। শ্রুতি হাসান ছাড়াও ছবিটিতে দক্ষিণের সুপরিচিত চলচ্চিত্র অভিনেতা থালাপথি বিজয়কেও দেখা গেছে। এর সাথে, শ্রুতি হাসান 2017 সালের চলচ্চিত্র বেহেন হোগি তেরিতেও একটি দুর্দান্ত ভূমিকা পালন করেছিলেন। যার কারণে বলিউড ও সাউথ ইন্ডাস্ট্রিতে পরিচিত নাম হয়ে ওঠেন শ্রুতি হাসান।

শ্রুতি হাসান এর পুরস্কার সমুহ – Shruti Hassan Prizes : 

এডিসন পুরষ্কার – সেরা বৈশিষ্ট্যযুক্ত সঙ্গীত পরিচালক (2010)

 ফিল্মফেয়ার পুরষ্কার দক্ষিণ – সেরা মহিলা আত্মপ্রকাশ (2012)

 সিনেমা পুরষ্কার – সেরা মহিলা আত্মপ্রকাশ (2012)

 SIIMA – সেরা মহিলা অভিষেক (তেলেগু) (2012)

 এশিয়াভিশন পুরষ্কার – তামিলে শ্রেষ্ঠত্ব (2013)

 SIIMA – দক্ষিণ ভারতীয় সিনেমার স্টাইলিশ অভিনেত্রী (2013)

 SIIMA – দক্ষিণ ভারতীয় সিনেমার গর্ব (2013)

 ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ – শ্রেষ্ঠ অভিনেত্রী – তেলুগু (2015)

 SIIMA – সেরা অভিনেত্রী (তেলেগু) (2015)

 আইফা উৎসবম – একটি প্রধান ভূমিকায় পারফরম্যান্স – মহিলা (2015)

 SIIMA – সেরা অভিনেত্রী (তেলেগু) (2016)

শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali FAQ : 

  1. শ্রুতি হাসান কে ?

Ans: শ্রুতি হাসান একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. শ্রুতি হাসান এর জন্ম কোথায় হয় ?

Ans: শ্রুতি হাসান এর জন্ম হয় তামিলনাড়ুতে ।

  1. শ্রুতি হাসান এর জন্ম কবে হয় ?

Ans: শ্রুতি হাসান এর জন্ম হয় ২৮ জানুয়ারি ১৯৮৬ সালে ।

  1. শ্রুতি হাসান এর পিতার নাম কী ?

Ans: শ্রুতি হাসান এর পিতার নাম কামাল হাসান ।

  1. শ্রুতি হাসান এর মাতার নাম কী ?

Ans: শ্রুতি হাসান এর মাতার নাম সারিকা ঠাকুর ।

  1. শ্রুতি হাসান এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: শ্রুতি হাসান এর কর্মজীবন শুরু হয় ২০০০ সালে ।

শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই শ্রুতি হাসান এর জীবনী – Shruti Hassan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।