Sunidhi Chauhan Biography in Bengali
Sunidhi Chauhan Biography in Bengali

সুনিধি চৌহান এর জীবনী

Sunidhi Chauhan Biography in Bengali

সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali : সুনিধি চৌহান হলেন একজন প্রখ্যাত ভারতীয় ব্যাকগ্রাউন্ড গায়ক যিনি হিন্দি, ইংরেজি, পাঞ্জাবি, তামিল, তেলেগু এবং মালায়ালাম সহ বিভিন্ন ভাষায় গান গেয়েছেন। তিনি এ পর্যন্ত 2000 টিরও বেশি গান গেয়েছেন (2019 সাল পর্যন্ত)।

   ভারতীয় নেপথ্য সঙ্গীতশিল্পী। সুনিধি চৌহান এর একটি সংক্ষিপ্ত জীবনী । সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali বা সুনিধি চৌহান এর আত্মজীবনী বা (Sunidhi Chauhan Jivani Bangla. A short biography of Sunidhi Chauhan. Sunidhi Chauhan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সুনিধি চৌহান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সুনিধি চৌহান কে ? Who is Sunidhi Chauhan ?

সুনিধি চৌহান একজন ভারতীয় নেপথ্য সঙ্গীতশিল্পী। তিনি বলিউডের হিন্দি চলচ্চিত্র এবং পাঞ্জাবি গানের জন্য প্রসিদ্ধ। এছাড়াও তিনি ভারতীয় অন্যান্য বিভিন্ন ভাষায় গান রেকর্ড করেছেন; যেমন: কন্নড়, তামিল, তেলুগু, মারাঠি, মালায়ালম, ওড়িয়া, বাংলা, অসমীয়া, নেপালি, উর্দু এবং ইংরেজি গানের মাধ্যমে ৩০০০ এর উপরে স্টুুডিও গান রেকর্ড করে তিনি ভারতের সর্বাধিক রেকর্ডে কণ্ঠ দেওয়ার কৃতিত্ব অর্জন করেন।

সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali 

নাম (Name) সুনিধি চৌহান (Sunidhi Chauhan)
জন্ম (Birthday) ১৪ আগস্ট ১৯৮৩ (14th August 1983)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা সঙ্গীত শিল্পী
দাম্পত্য সঙ্গী  হিতেশ সনিক
কর্মজীবন ১৯৯৬ – বর্তমান
লেবেল ইউনিভার্সাল মিউজিক গ্রুপ

সনি মিউজিক ভারত

সুনিধি চৌহান এর প্রারম্ভিক জীবন – Sunidhi Chauhan Early Life : 

সুনিধি চৌহান ‘নিধি চৌহান’ নামে 14 আগস্ট 1983 সালে দিল্লিতে জন্মগ্রহণ করেন। সুনিধি চৌহান রাজপুত পরিবারের সদস্য। তার পিতার নাম দুষ্যন্ত কুমার চৌহান। তার মা একজন গৃহিণী। সুনেহা চৌহান নামে তার একটি ছোট বোন রয়েছে।

 তার বাবা মূলত উত্তর প্রদেশের।সুনিধির বাবা নয়াদিল্লিতে শ্রী রাম ভারতীয় কলা কেন্দ্রের বার্ষিক রামলীলায় রামের ভূমিকায় অভিনয় করতেন।

 তার বাবার দ্বারা সঙ্গীতের সাথে পরিচয় হয়। তার বাবাও চাকরি ছেড়ে দিয়ে মুম্বাইয়ে চলে আসেন শুধুমাত্র তার গানের ক্যারিয়ারের জন্য।

সুনিধি চৌহান এর শিক্ষাজীবন – Sunidhi Chauhan Education Life : 

তিনি গ্রিনওয়ে মডার্ন স্কুল, নিউ দিল্লি থেকে তার স্কুলিং করেন। স্কুলের পড়াশোনা শেষ করার পর, তিনি তার গানের কেরিয়ারের জন্য বাদ পড়েন। তিনি গৌতম মুখোপাধ্যায়ের কাছ থেকে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের আনুষ্ঠানিক প্রশিক্ষণ নেন।

সুনিধি চৌহান এর বিবাহ জীবন – Sunidhi Chauhan Marriage Life : 

তিনি 2002 সালে পরিচালক এবং কোরিওগ্রাফার ববি খানকে বিয়ে করেন। বিয়ে সুনিধিকে তার পরিবার থেকে বিচ্ছিন্ন করে এবং তারা তাকে প্রত্যাখ্যান করে।

 দুজন দুজনকে দুই বছর ডেট করেন এবং 24 এপ্রিল 2012-এ গাঁটছড়া বাঁধেন। তাদের তেগ সোনিক নামে একটি ছেলে রয়েছে (জন্ম 1 জানুয়ারি 2018)।

 বিয়ের পর তার ওজন ২০ কেজি বেড়ে যায় এবং মঞ্চে পারফর্ম করতে গিয়ে শ্বাসকষ্ট হচ্ছিল। তারপরে তিনি একটি জিমে যোগ দেন এবং আকৃতিতে ফিরে আসার জন্য কঠোর ডায়েট অনুসরণ করতে শুরু করেন।

সুনিধি চৌহান এর ক্যারিয়ার – Sunidhi Chauhan Career : 

4 বছর বয়সে, সুনিধি স্থানীয় উৎসব এবং প্রতিযোগিতায় পারফর্ম করা শুরু করেন।

 চলচ্চিত্র অভিনেত্রী “তাবসুম” সুনিধিকে দিল্লিতে একটি শোতে গান গাইতে দেখেন এবং তাকে তার শো তাবাসসুম হিট প্যারেডে লাইভ গাওয়ার সুযোগ দেন এবং সুনিধিকে মুম্বাইতে আসতে বলেন।

 সুনিধি যখন মুম্বাইতে চলে আসেন, তখন অভিনেত্রী তাবাসসুম সুনিধিকে কল্যাণজি ভিরজি শাহ এবং আনন্দজি বীরজি শাহের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

 8 বছর বয়সে, সুনিধি সঙ্গীত পরিচালক কল্যাণজীর লিটল ওয়ান্ডারস ট্রুপে প্রধান গায়ক হিসাবে উপস্থিত হন।

 যখন তার বয়স 11, তখন তিনি ইংরেজি গানও গাইতে শুরু করেন।

 সুনিধি কখনোই গান গাওয়ার কোনো পেশাদার প্রশিক্ষণ নেননি; জনপ্রিয় গায়কদের রেডিও ও ক্যাসেট শুনে গান শেখেন।

 যখন তিনি 13 বছর বয়সে, তিনি তার প্রথম শিশুদের সঙ্গীত অ্যালবাম প্রকাশ করেন।

 তার প্রথম অ্যালবাম লঞ্চ করার পর, সুনিধি বুঝতে পেরেছিলেন যে তাকে আরও ভালো ক্যারিয়ারের জন্য সঙ্গীত প্রশিক্ষণ নিতে হবে। তিনি গৌতম মুখোপাধ্যায়ের কাছ থেকে শাস্ত্রীয় সঙ্গীতের তালিম নেন।

 1996 সালে, তিনি দূরদর্শনে সম্প্রচারিত একটি গানের রিয়েলিটি টিভি শো মেরি আওয়াজ সুনো জিতেছিলেন।

 2005 সালে, সুনিধি, অন্যান্য 16 জন শিল্পীর সাথে, 2004 সালের ভারত মহাসাগরের ভূমিকম্প এবং সুনামির ক্ষতিগ্রস্থদের জন্য তহবিল সংগ্রহের জন্য ‘জিন্দেগি পুকারতি হ্যায়’ শিরোনামের একটি গান রেকর্ড করেছিলেন।

 এনরিক ইগলেসিয়াস।  তিনি “হার্টবিট” গানের জন্য তার কণ্ঠ দিয়েছেন  গানটি এনরিক ইগলেসিয়াসের অ্যালবাম ইউফোরিয়ার একটি বিশেষ ভারতীয় সংস্করণে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

 2006 সালে, তিনি কাতারের দোহায় 15তম এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে ইংরেজি গান “রিচ আউট” গেয়েছিলেন।

 একই বছরে, তিনি রেডিও সিটি 91.1 এফএম-এর সকালের অনুষ্ঠান, মিউজিক্যাল-ই-আজম অতিথি রেডিও জকি হিসাবে হোস্ট করেন।

 2007 সালে, মাইক্রোসফ্ট তাকে উইন্ডোজ ভিস্তা গান “ওয়াহ আব হ্যায়” গাওয়ার জন্য নিয়োগ করে।

সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali FAQ : 

  1. সুনিধি চৌহান কে ?

Ans: সুনিধি চৌহান একজন ভারতীয় গায়িকা ।

  1. সুনিধি চৌহান এর জন্ম কোথায় হয় ?

Ans: সুনিধি চৌহান এর জন্ম হয় দিল্লিতে ।

  1. সুনিধি চৌহান এর জন্ম কবে হয় ?

Ans: সুনিধি চৌহান এর জন্ম হয় ১৪ আগস্ট ১৯৮৩ সালে ।

  1. সুনিধি চৌহান এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: সুনিধি চৌহান এর দাম্পত্য সঙ্গীর নাম হিতেশ সনিক ।

  1. সুনিধি চৌহান এর লেবেল এর নাম কী ?

Ans: সুনিধি চৌহান এর লেবেল এর নাম ইউনিভার্সাল মিউজিক গ্রুপ

সনি মিউজিক ভারত ।

  1. সুনিধি চৌহান এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সুনিধি চৌহান এর কর্মজীবন শুরু হয় ১৯৯৬ সালে ।

সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সুনিধি চৌহান এর জীবনী – Sunidhi Chauhan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।