Ronit Roy Biography in Bengali
Ronit Roy Biography in Bengali

রনিত রায় এর জীবনী

Ronit Roy Biography in Bengali

রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali : রনিত বস রায়, রনিত রায় নামে পরিচিত, হলেন একজন ভারতীয় চলচ্চিত্র এবং টেলিভিশন অভিনেতা, টিভি হোস্ট, ব্যবসায়ী, মডেল, টেলিভিশন প্রযোজক, চলচ্চিত্র প্রযোজক এবং সম্পাদক, বলিউড এবং বাংলা সিনেমায় তার কাজের জন্য পরিচিত। 

টিভিতে তার সাফল্যের কারণে, তাকে প্রায়শই ভারতীয় টেলিভিশন শিল্পের “বিগ বি” হিসাবে উল্লেখ করা হয়। তিনি একজন সফল ব্যবসায়ীও বটে।

রনিত রায় 1992 সালে ফারহিনের বিপরীতে “জান তেরে নাম” চলচ্চিত্র দিয়ে তার কর্মজীবন শুরু করেছিলেন, যা বক্স অফিসে সুপার হিট প্রমাণিত হয়েছিল।

   ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা রনিত রায় এর একটি সংক্ষিপ্ত জীবনী । রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali বা রনিত রায় এর আত্মজীবনী বা (Ronit Roy Jivani Bangla. A short biography of Ronit Roy. Ronit Roy Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রনিত রায় এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রনিত রায় কে ? Who is Ronit Roy ?

রনিত রায় একজন ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেতা, যিনি হিন্দী টিভি সিরিয়াল কচৌতি জিন্দগী কে, কিউকি সাশ ভী কাবি বহু থি এবং আদালতের জন্যে সর্বাধিক পরিচিত।

রনিত রায় ১১ অক্টোবর ১৯৬৫ সালে নাগপুরে এক বাঙালি পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন ব্যবসায়ী বাবার প্রথম সন্তান। তার ছোটভাই রোহিত রায়ও একজন টিভি অভিনেতা। তার বাল্যকাল আহমেদাবাদ ও গুজরাটে কাটে।

রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali 

নাম (Name) রনিত রায় (Ronit Roy)
জন্ম (Birthday) ১১ অক্টোবর ১৯৬৫ (11th October 1965)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত
পেশা অভিনেতা, ব্যবসায়ী
কর্মজীবন ১৯৮৪ – বর্তমান
উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি
দাম্পত্য সঙ্গী  নিলাম সিং

রনিত রায় এর প্রারম্ভিক জীবন – Ronit Roy Early Life : 

তিনি 11 অক্টোবর 1965 সালে ভারতের মহারাষ্ট্রের নাগপুরে জন্মগ্রহণ করেন। তিনি একটি ধনী বাঙালি পরিবারের অন্তর্গত। তার পিতার নাম ব্রতীন্দ্রনাথ এবং তিনি পেশায় একজন ব্যবসায়ী। তার মায়ের নাম ডলি বোস রায়। রোহিত রায় নামে তার একটি ছোট ভাই আছে যিনি পেশায় একজন অভিনেতাও।

রনিত রায় এর শিক্ষাজীবন – Ronit Roy Education Life : 

রনিত রায়ের শৈশব কেটেছে ভারতের গুজরাটের আহমেদাবাদে। এখানেই তার স্কুলের পড়াশোনা শেষ হয়।  প্রাথমিক শিক্ষা শেষ করার পর তিনি স্নাতক পর্যায়ে হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন।

 তারপরে তিনি হোটেল লাইনে তার কর্মজীবনের জন্য মুম্বাই চলে আসেন, তিনি মুম্বাইয়ের সী রক হোটেলে প্রশিক্ষণার্থী হিসাবে কাজ করেন এবং থালা-বাসন, পরিষ্কার করা, বার-টেন্ডিং ইত্যাদি সহ হোটেলের সমস্ত দায়িত্ব পরিচালনা করেন।

 মুম্বাইতে এসে তিনি ফিল্ম প্রযোজক সুভাষ ঘাইয়ের সাথে দেখা করেন এবং তিনি ফিল্ম লাইনেও হাত চেষ্টা করার কথা ভেবেছিলেন, যার ভিত্তিতে সুভাষ ঘাই তাকে চলচ্চিত্র ক্যারিয়ারের প্রেমে না পড়ার পরামর্শ দেন কারণ এটিতে বেঁচে থাকা কঠিন।

রনিত রায় এর বিবাহ জীবন – Ronit Roy Marriage Life : 

রনিত রায় প্রথমে জোয়ানা নামের একটি মেয়েকে বিয়ে করেছিলেন এবং ওনা নামে একটি মেয়ে রয়েছে (জন্ম 1991 সালে) কিন্তু তারা 1997 সালে আলাদা হয়ে যায়।

এর পরে, তিনি 25 ডিসেম্বর 2003-এ অভিনেত্রী এবং মডেল নীলম সিংকে বিয়ে করেন। তাদের দুটি সন্তান রয়েছে, একটি মেয়ে অ্যাডোর (জন্ম মে 2005) এবং একটি ছেলে অগস্ত্য (জন্ম অক্টোবর 2007)।

রনিত রায় এর ক্যারিয়ার – Ronit Roy Career : 

রনিত রায় 1992 সালে ফারহিনের বিপরীতে “জান তেরে নাম” চলচ্চিত্রের মাধ্যমে তার ক্যারিয়ার শুরু করেছিলেন, যা একটি সুপারহিট চলচ্চিত্র হিসাবে প্রমাণিত হয়েছিল।

 1993 সালে, তিনি আদিত্য পাঞ্চোলি এবং কিশোরী শাহানের সাথে বোম্ব ব্লাস্টে অভিনয় করেছিলেন এবং এই ছবিটিও বক্স অফিসে ব্যর্থ হয়।

 2010 সালে, তিনি ব্লকবাস্টার চলচ্চিত্র উড়ানে উপস্থিত হন।  এই ছবিতে তার কাজ অত্যন্ত প্রশংসিত হয় এবং তিনি অনেক পুরস্কারও পান।

 এরপর তিনি দ্যাট গার্ল ইন ইয়েলো বুটস, স্টুডেন্ট অফ দ্য ইয়ার, মিডনাইটস চিলড্রেন, শুটআউট অ্যাট ওয়াদালা এবং অগ্লির মতো চলচ্চিত্রে অভিনয় করেন।

 2013 সালে, তিনি অক্ষয় কুমার চলচ্চিত্র বস-এ প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন।

 2014 সালে, তিনি 2 রাজ্যে হাজির হন, যেখানে তার অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিল।

 2017 সালে, তিনি হৃতিক রোশনের সাথে থ্রিলার ফিল্ম কাবিল-এ খলনায়কের ভূমিকায় স্ক্রিন শেয়ার করেছিলেন।

 একই বছরে তিনি এনটিআর জুনিয়র অভিনীত জয় লুভ কুশের মাধ্যমে তেলেগু চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন, যেখানে তিনি প্রধান খলনায়কের ভূমিকায় অভিনয় করেন।

 তিনি মেশিন (2017), লখনউ সেন্ট্রাল (2017) এবং লাভযাত্রী (2018) এর মতো ছবিতেও অভিনয় করেছেন।

 2022 সালে, তাকে পুরী জগন্নাথ-পরিচালিত রোমান্টিক স্পোর্টস ফিল্ম লিগার এবং ব্রহ্মাস্ত্রের মতো ছবিতে দেখা যাবে, রণবীর কাপুর এবং অন্যান্য অভিনেতাদের সাথে, ছবিতে তার সেরা অভিনয় দিয়েছেন।

রনিত রায় এর টিভি ক্যারিয়ার – Ronit Roy TV Career : 

1997 সালে, তিনি টিভি সিরিয়াল “বোম্বে ব্লু” এ একটি ক্যামিও চরিত্রে উপস্থিত হন।

 2002-2003 সাল পর্যন্ত তিনি টেলিভিশন সিরিয়াল কামালে কাজ করেন।

 এর পরে, তিনি টিভি সিরিজ কসৌটি জিন্দগি কে-তে হাজির হন, যেখানে তিনি মধ্যবয়সী ব্যবসায়ী ঋষভ বাজাজের ভূমিকায় অভিনয় করেছিলেন।

 এছাড়াও তিনি বালাজি টেলিফিল্মসের কিয়ঙ্কি সাস ভি কাভি বহু থিতে অমর উপাধ্যায়ের জায়গায় মিহির বিরানী চরিত্রে অভিনয় করেছিলেন।

 2009 থেকে 2011 সাল পর্যন্ত, তিনি এনডিটিভি ইমাজিনের বন্দিনীতে ধর্মরাজের ভূমিকায় অভিনয় করেছিলেন।

 তিনি একটি নৃত্য রিয়েলিটি শো ঝলক দিখলা জা (2007), এবং আরেকটি শো, ইয়ে হ্যায় জলওয়া (2008) তে প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেছেন।

 2010 সালে, তিনি কিচেন চ্যাম্পিয়ন্স হোস্ট করেছিলেন, যা কালারস টিভিতে প্রচারিত হয়েছিল।

রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali FAQ : 

  1. রনিত রায় কে ?

Ans: রনিত রায় একজন ভারতীয় অভিনেতা ।

  1. রনিত রায় এর জন্ম কোথায় হয় ?

Ans: রনিত রায় এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. রনিত রায় এর জন্ম কবে হয় ?

Ans: রনিত রায় এর জন্ম হয় ১১ অক্টোবর ১৯৬৫ সালে ।

  1. রনিত রায় এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: রনিত রায় এর কর্মজীবন শুরু হয় ১৯৮৪ সালে ।

  1. রনিত রায় এর স্ত্রীর নাম কী ?

Ans: রনিত রায় এর স্ত্রীর নাম নিলাম সিং ।

  1. রনিত রায় এর উচ্চতা কত ?

Ans: রনিত রায় এর উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি ।

রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রনিত রায় এর জীবনী – Ronit Roy Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।