Gauri Khan Biography in Bengali
Gauri Khan Biography in Bengali

গৌরী খান এর জীবনী

Gauri Khan Biography in Bengali

গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali : বলিউডের কিং খান অর্থাৎ শাহরুখ খানের স্ত্রী গৌরী খান আজ সে পরিচিত মুখ হয়ে উঠেছে। চলচ্চিত্র প্রযোজক ছাড়াও তিনি ইন্টেরিয়র ডিজাইনার হিসেবেও কাজ করছেন। গৌরী খান একজন ব্যবসায়ী এবং দ্রুত তার নাম প্রসারিত করছেন। শাহরুখের স্ত্রী গৌরী খানও রেড চিলিজ এন্টারটেইনমেন্টের সহ-প্রযোজক হিসেবে সক্রিয়। এ ছাড়া অনেকবার চলচ্চিত্রের অংশ হতেও দেখা গেছে তাকে।

   ভারতীয় চলচ্চিত্র প্রযোজক গৌরী খান এর একটি সংক্ষিপ্ত জীবনী । গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali বা গৌরী খান এর আত্মজীবনী বা (Gauri Khan Jivani Bangla. A short biography of Gauri Khan. Gauri Khan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) গৌরী খান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

গৌরী খান কে ? Who is Gauri Khan ?

গৌরী খান প্রাক্তন কাস্টিউম ডিজাইনার ও ভারতের একজন নারী চলচ্চিত্র প্রযোজক এবং স্বামী বলিউড অভিনেতা শাহরুখ খান। তিনি ২০০২ সালে তার স্বামী শাহরুখ খানের সাথে রেড চিলিজ এন্টারটেইনমেন্ট নামে একটি চলচ্চিত্র নির্মাণ ও বিতরণকারী প্রতিষ্ঠান স্থাপন করেন।

গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali 

নাম (Name) গৌরী খান (Gauri Khan)
জন্ম (Birthday) ৮ অক্টোবর ১৯৭০ (8th October 1970)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পিতামাতা কর্নেল রমেশ চন্দ্র ছিব্বর

সবিতা ছিব্বর

পেশা প্রাক্তন কাস্টিউম ডিজাইনার, চলচ্চিত্র প্রযোজক
কর্মজীবন ১৯৯৩ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  শাহরুখ খান

গৌরী খান এর প্রারম্ভিক জীবন – Gauri Khan Early Life : 

গৌরী খান 1970 সালের 8 অক্টোবর (গৌরী খানের জন্ম তারিখ) ভারতের রাজধানী দিল্লিতে জন্মগ্রহণ করেন। হিন্দু পরিবারে জন্মগ্রহণকারী গৌরী খানের বয়স ৫১ বছর (গৌরী খানের বয়স)। গৌরী খানের পুরো নাম গৌরী ছিব্বর খান।  গৌরী খানের লালন-পালন থেকে শুরু করে তার প্রাথমিক শিক্ষা, এটিও দিল্লি থেকে। তিনি লরেটো কনভেন্ট স্কুল থেকে তার স্কুলিং করেছেন।

গৌরী খান এর শিক্ষাজীবন – Gauri Khan Education Life : 

পরে তিনি লেডি শ্রী রাম কলেজে আরও পড়াশোনার জন্য (গৌরী খান শিক্ষা) যান। যেখান থেকে গৌরী খান ইতিহাসে স্নাতক হন। স্নাতক শেষ করার পর, গৌরী খান ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি থেকে ফ্যাশন ডিজাইনিং কোর্স করেন।

গৌরী খান এর পরিবার – Gauri Khan Family : 

ব্যবসায়িক জগতে নাম লেখানো গৌরী খান হিন্দু ও পাঞ্জাবি পরিবারের সদস্য।  তার পিতার নাম কর্নেল রমেশ চন্দ্র ছিব্বর এবং তিনি ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করতেন। তাই গৌরীর মায়ের নাম সবিতা ছিব্বর। তিনি একজন গৃহিণী এবং তার পরিবারের যত্ন নেন। গৌরী খানের বিক্রান্ত ছিব্বরের এক ভাই আছে।

 গৌরী খানের স্বামীর নাম শাহরুখ খান। শাহরুখ খান একজন বলিউড অভিনেতা এবং লোকেরা তাকে কিং খান এবং বাদশা নামেও চেনে। শাহরুখ ও গৌরির তিনটি সন্তান রয়েছে যাদের নাম আরিয়ান খান, সুহানা খান এবং আব্রাম খান।

গৌরী খান এর বিবাহ জীবন – Gauri Khan Marriage Life : 

মাত্র 14 বছর বয়সে গৌরী খানকে প্রথমবার দেখেছিলেন শাহরুখ খান। প্রথম দেখাতেই গৌরীকে পছন্দ করেছিলেন শাহরুখ। কিন্তু তার স্বভাব ছিল লাজুক এবং সে কারণে সে তার মনের কথা গৌরীকে অনেক দিন বলতেও পারেনি।  গৌরীর সঙ্গে ৩ বার দেখা করার পর শাহরুখ গৌরীর কাছ থেকে তার মোবাইল নম্বর নেন।

 উভয়ের সম্পর্ক প্রায় 8 বছর ধরে চলে এবং তারপরে দুজনেই বিয়ের সিদ্ধান্ত নেন। এবং অবশেষে গৌরী খান এবং শাহরুখ খান 1991 সালের 25 অক্টোবর বিয়ে করেন (গৌরী খান এবং শাহরুখ খান)। বলিউডের অন্যতম সুন্দর জুটি এই জুটি। বিয়ের বহু বছর পরও দুজনকে একসঙ্গে খুব খুশি দেখা যাচ্ছে।

গৌরী খান এর ক্যারিয়ার – Gauri Khan Career : 

কিং খানের স্ত্রী গৌরী খান একজন ইন্টেরিয়র ডিজাইনার।  এর পাশাপাশি গৌরী খান একজন চলচ্চিত্র প্রযোজকও।  তিনি 2004 সালের ম্যায় হুন না চলচ্চিত্র দিয়ে একজন প্রযোজক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। ছবিটি বক্স অফিসে হিট হয় এবং গৌরী খানের বেশ প্রশংসিত হয়।  ছবিটি সে বছরের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা চলচ্চিত্র ছিল।

 শাহরুখ খান এবং গৌরী খান ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’ নামে একটি চলচ্চিত্র প্রযোজনা সংস্থারও মালিক। এ পর্যন্ত বহু চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। প্রযোজক হিসেবে চলচ্চিত্রে সক্রিয় গৌরী খান কিছু ছবিতে অতিথি চরিত্রে অভিনয়ও করেছেন।

গৌরী খান এর নেট ওয়ার্থ – Gauri Khan Net Worth : 

গৌরী খান ফিল্ম প্রোডাকশন এবং ইন্টেরিয়র ডিজাইনিং থেকে প্রচুর অর্থ পান। গৌরী খানের মোট সম্পত্তি 1600 কোটি টাকারও বেশি বলে একটি রিপোর্ট থেকে জানা গেছে।

গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali FAQ : 

  1. গৌরী খান কে ?

Ans: গৌরী খান একজন ভারতীয় চলচ্চিত্র প্রযোজক ।

  1. গৌরী খান এর জন্ম কোথায় হয় ?

Ans: গৌরী খান এর জন্ম হয় দিল্লিতে ।

  1. গৌরী খান এর জন্ম কবে হয় ?

Ans: গৌরী খান এর জন্ম হয় ৮ অক্টোবর ১৯৭০ সালে ।

  1. গৌরী খান এর পিতার নাম কী ?

Ans: গৌরী খান এর পিতার নাম রমেশ চন্দ্র ছিব্বর ।

  1. গৌরী খান এর মাতার নাম কী ?

Ans: গৌরী খান এর মাতার নাম সবিতা ছিব্বার ।

  1. গৌরী খান এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: গৌরী খান এর দাম্পত্য সঙ্গীর নাম শাহরুখ খান ।

গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই গৌরী খান এর জীবনী – Gauri Khan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।