Sunil Shetty Biography in Bengali
Sunil Shetty Biography in Bengali

সুনীল শেঠি এর জীবনী

Sunil Shetty Biography in Bengali

সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali : সুনীল শেঠি বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেতা এবং ব্যবসায়ী।  সুনীল শেঠি একজন অ্যাকশন হিরো যিনি অনেক হিট অ্যাকশন মুভিতে কাজ করেছেন পাশাপাশি তিনি রোমান্টিক এবং কমেডি ছবির জন্যও বিখ্যাত।  সবাই আদর করে সুনীল শেঠিকে আন্না বলে ডাকে।  সুনীল শেঠি শুরুতে অনেক সংগ্রাম করেছেন কিন্তু তিনি কখনো হাল ছাড়েননি এবং কঠোর পরিশ্রম করেননি, আজ তিনি ভারতের একজন বিখ্যাত শিল্পী।

   ভারতের একজন হিন্দি চলচ্চিত্র অভিনেতা সুনীল শেঠি এর একটি সংক্ষিপ্ত জীবনী । সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali বা সুনীল শেঠি এর আত্মজীবনী বা (Sunil Shetty Jivani Bangla. A short biography of Sunil Shetty. Sunil Shetty Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সুনীল শেঠি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সুনীল শেঠি কে ? Who is Sunil Shetty ?

সুনীল শেঠি ভারতের একজন হিন্দি চলচ্চিত্র অভিনেতা। প্রায় ১১০টির মত চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।[৪] তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে তামিল ভাষার চলচ্চিত্রও আছে।

নব্বইয়ের দশক জুড়ে সুনীল মারামারির চলচ্চিত্রে অভিনয় করতেন, তবে দশকটির শেষের দিকে নায়কের ভূমিকায় অবতীর্ণ হন। ২০০০-এর দশকের শুরু দিকে সুনীল পুরোদস্তুর নায়ক হয়ে গিয়েছিলেন। ২০০১ সালের পিয়ার ইশক অর মহাব্বাত ছিলো দারুণ রোমান্টিক চলচ্চিত্র; এটাতে তিনি ইশা কোপিকর এবং অর্জুন রামপাল।

সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali

নাম (Name) সুনীল বীরাপ্পা শেঠি (Sunil Shetty)
জন্ম (Birthday) ১১ আগস্ট ১৯৬১ (11 August 1961)
জন্মস্থান (Birthplace) ম্যাঙ্গলোর, ভারত
অন্যান্য নাম আন্না 
পেশা অভিনেতা, ব্যাবসায়ী
দাম্পত্য সঙ্গী মানা শেঠি
সন্তান আথিয়া শেঠি

অহন শেঠি

কর্মজীবন  ১৯৭০ – বর্তমান

 

সুনীল শেঠি এর জন্ম ও শিক্ষাজীবন – Sunil Shetty Birthday and Education Life : 

সুনীল শেট্টি 11 আগস্ট 1961 তারিখে ভারতের কর্ণাটক রাজ্যের ম্যাঙ্গালোরে জন্মগ্রহণ করেন।  সুনীল শেঠির পড়াশোনায় কোনো আগ্রহ ছিল না, তবুও তার বাবার নির্দেশে তিনি মুম্বাইয়ের এইচআর কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্সে হোটেল ম্যানেজমেন্ট কোর্সে পড়াশোনা করেন।

সুনীল শেঠি এর স্ত্রী ও সন্তান – Sunil Shetty Wirfe And Children : 

সুনীল শেঠি 1991 সালে মানা শেঠিকে বিয়ে করেছিলেন এবং তাদের 2 সন্তান রয়েছে, ছেলে আহান শেঠি এবং মেয়ে আথিয়া শেঠি।  আমরা আপনাকে বলি যে তার স্ত্রী মানা শেঠিও অনাথদের জন্য একটি এনজিও চালান।

সুনীল শেঠি এর ক্যারিয়ার – Sunil Shetty Career : 

সুনীল শেঠির পড়াশোনায় কোনো আগ্রহ ছিল না, তিনি হোটেল ম্যানেজমেন্ট কোর্স শেষ করার পর পড়াশোনা বন্ধ করে দিয়ে অভিনেতা হওয়ার স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রম শুরু করেন।  সুনীল শেট্টি 1990 সালের ছবি ‘এক অর ফৌলাদ’ দিয়ে তার ফিল্ম কেরিয়ার শুরু করেছিলেন, কিন্তু কিছু কারণে এই ছবিটি সম্পূর্ণ করা যায়নি।

 পরবর্তীতে, সুনীল প্রয়াত অভিনেত্রী দিব্যা ভারতীর সাথে 1992 সালের বলওয়ান চলচ্চিত্রে অভিনয় করেছিলেন, কিন্তু এই ছবিটি খুব বেশি সাফল্য পায়নি এবং এর পরে, 1993 সালে, তিনি অক্ষয় কুমারের সাথে ‘ওয়াক্ত হামারা’ ছবিতে কাজ করেছিলেন। এই জুটি বেশ পছন্দ হয়েছিল এবং এই চলচ্চিত্রটি। এছাড়াও একটি হিট হতে প্রমাণিত.

 পরবর্তীতে, সুনীল এবং অক্ষয়ের একই জুটি মোহরা ছবিতে উপস্থিত হয়েছিল, সুনীল শেঠি এই ছবিতে অক্ষয় কুমার এবং রাভিনা ট্যান্ডনের সাথে কাজ করেছিলেন এবং একই বছরে তিনি গোপী কিষাণ ছবিতে তার প্রথম কমেডি চরিত্রে অভিনয় করেছিলেন, সুনীল শেঠির দ্বৈত ভূমিকা ছিল। এই ছবিতে অ্যাকশনের পাশাপাশি কমেডি চরিত্রেও অভিনয় করেছেন তিনি।

 1997 সালে, চলচ্চিত্রটি তার বড় পর্দার ব্লগবাস্টার চলচ্চিত্র হিসাবে প্রমাণিত হয়েছিল।  সেই সময় ছবিটি বক্স অফিসে 65 কোটির ব্যবসা করেছিল।  এরপর একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়ে বলিউডে বড় নাম হয়ে ওঠেন এবং আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

 2000 সালে আসা তাঁর ‘ধড়কান’ ছবিটি লোকেদের দ্বারা ভালভাবে গ্রহণ করেছিল এবং এই ছবির জন্য তিনি সেরা ভিলেনের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছিলেন।

 সুনীল শেঠি 2006 সালের কমেডি ছবি ‘হেরা ফেরি’-এ কাজ করেছিলেন, যেখানে অক্ষয় কুমার এবং পরেশ রাওয়াল মুখ্য ভূমিকায় ছিলেন, এই ছবিটি ছিল অনেক কমেডি ছবি এবং আজও মানুষ এই ছবিটি দেখতে খুব পছন্দ করে।

সুনীল শেঠি এর পছন্দের জিনিস – Sunil Shetty Favorite Things : 

খাবার: মাছ, কুলফি ও থাই খাবার তার প্রিয়।

 অভিনেতা: অমিতাভ বচ্চন এবং ব্রুস উইলিস

 অভিনেত্রী: মাধুরী দীক্ষিত, কাজল, গোল্ডি হ্যান, নার্গিস এবং শর্মিলা ঠাকুর

 চলচ্চিত্র: শারাবি অর হেরা ফেরি

 খেলাধুলা: ক্রিকেট

 ক্রিকেটার: শচীন টেন্ডুলকার

 বই: রৌদ্রোজ্জ্বল দিন

 সুরকার: ব্রায়ান অ্যাডামস

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali FAQ : 

  1. সুনীল শেঠি কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. সুনীল শেঠি এর জন্ম কোথায় হয় ?

Ans: ম্যাঙালোর এ ।

  1. সুনীল শেঠি এর স্ত্রীর নাম কী ?

Ans: মানা শেঠি ।

  1. সুনীল শেঠি কবে জন্মগ্রহন করেন ?

Ans: ১১ আগস্ট ১৯৬২ সালে ।

  1. সুনীল শেঠি এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ১৯৭০ সালে ।

  1. সুনীল শেঠি এর কন্যার নাম কী ?

Ans: আথিয়া শেঠি ।

  1. সুনীল শেঠি এর পুত্রের নাম কী ?

Ans: অহন শেঠি ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সুনীল শেঠি এর জীবনী – Sunil Shetty Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।