Karn Sharma Biography in Bengali
Karn Sharma Biography in Bengali

কর্ণ শর্মা এর জীবনী

Karn Sharma Biography in Bengali

কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali : কর্ন শর্মা ভারতের ক্রিকেট বিশ্বে একজন অলরাউন্ডার খেলোয়াড় হিসেবে পরিচিত, যার মানে তিনি বোলিং এবং ব্যাটিং উভয়ই ভালো করেন।

 তিনি 23 অক্টোবর 1987 সালে উত্তরপ্রদেশের মিরাটে জন্মগ্রহণ করেছিলেন। করণ শর্মা তার ক্যারিয়ারে আন্তর্জাতিক ম্যাচে পৌঁছেছেন, তিনি 2014 সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই এবং তারপর 2014 সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছেন।

   ভারতীয় ক্রিকেটার কর্ণ শর্মা এর একটি সংক্ষিপ্ত জীবনী । কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali বা কর্ণ শর্মা এর আত্মজীবনী বা (Karn Sharma Jivani Bangla. A short biography of Karn Sharma. Karn Sharma Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কর্ণ শর্মা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কর্ণ শর্মা কে ? Who is Karn Sharma ?

কর্ণ শর্মা উত্তরপ্রদেশের মিরাটে জন্মগ্রহণকারী ভারতের উদীয়মান ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য কর্ণ শর্মা অল-রাউন্ডার হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও ঘরোয়া ক্রিকেটে রেলওয়ে ক্রিকেট দলে খেলছেন। বামহাতি ব্যাটসম্যান ও লেগ ব্রেক বোলিংয়ের পারদর্শী তিনি।

কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali 

নাম (Name) কর্ণ বিনোদ শর্মা (Karn Sharma)
জন্ম (Birthday) ১৯ অক্টোবর ১৯৮৭ (19th October 1987)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত 
পেশা ক্রিকেটার
ভূমিকা অল রাউন্ডার 
বোলিংয়ের ধরন  ডানহাতি লেগ ব্রেক 
টেস্ট অভিষেক  ২০১৪ বনাম অস্ট্রেলিয়া 

কর্ণ শর্মা এর প্রারম্ভিক জীবন – Karn Sharma Early Life : 

কর্ণ শর্মা 23 অক্টোবর, 1987 সালে উত্তরপ্রদেশের মিরাটে জন্মগ্রহণ করেছিলেন, তাই 2021 অনুযায়ী, তার বয়স 34 বছর। তার পড়াশোনার কথা বলতে গেলে, তিনি শুধুমাত্র মিরাট থেকে পড়াশোনা করেছেন।

কর্ণ শর্মা এর পরিবার – Karn Sharma Family : 

কর্ণ শর্মার পরিবার হিন্দু ধর্মের সাথে সমানভাবে সম্পর্কিত, যার মধ্যে তার পিতার নাম বিনোদ শর্মা, তার পরিবারে একটি বোনও রয়েছে যার নাম কৃতিকা শর্মা।

 এবং তিনি বিবাহিত, তাই তার স্ত্রীর নাম নিধি শর্মা, যিনি সবাই একসাথে থাকেন।

কর্ণ শর্মা এর ক্যারিয়ার – Karn Sharma Career : 

করণ শর্মার কেরিয়ার শুরু হয়েছিল 2007-08 সালে রঞ্জি ট্রফিতে, যেখানে তিনি জম্মু ও কাশ্মীরের বিপক্ষে কার্নাইল সিং স্টেডিয়ামে 120 রান করেছিলেন এবং ম্যাচটি জিতেছিলেন, এর পাশাপাশি করণ শর্মা উত্তর প্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেটও খেলেছিলেন। আসুন খেলি।

কর্ণ শর্মা এর IPL ক্যারিয়ার – Karn Sharma IPL Career : 

রঞ্জি ট্রফিতে তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে করণ শর্মার আইপিএল ক্যারিয়ার সফল হয়েছিল, যার মাধ্যমে তিনি 2009 সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে আত্মপ্রকাশ করেছিলেন।

 তারপরে, তিনি 2013 থেকে 2016 সাল পর্যন্ত হায়দ্রাবাদ দলে ছিলেন, তারপরে 2017 সালে মুম্বাই দলের হয়ে খেলেন, তারপর থেকে তাকে এখন 2021 সালে চেন্নাই সুপার কিংস (csk) এর হয়ে খেলতে দেখা যায়।

কর্ণ শর্মা এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Karn Sharma International Career : 

কর্ণ শর্মার আন্তর্জাতিক কেরিয়ার শুরু হয়েছিল 2014 সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে, যেখানে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে তার পারফরম্যান্স দেখিয়েছিলেন, তারপরে আন্তর্জাতিক ওডিআই ম্যাচেও তার নির্বাচন করা হয়েছিল।

 যেটিতে তিনি 2014 সালে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ইনিংস খেলেছিলেন কিন্তু কর্ণ শর্মা আহত হয়েছিলেন যার কারণে তিনি আর বেশি ইনিংস খেলতে পারেননি, এরপর করণ শর্মা আন্তর্জাতিক টেস্ট ম্যাচও খেলেছেন।

 যেটি 9 ডিসেম্বর 2014 সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেন, যেখানে তিনি দুটি ইনিংস খেলে 4 উইকেট নিয়েছিলেন এবং 6 রান করেছিলেন, তাই তার আন্তর্জাতিক ক্যারিয়ারটি এমন হয়েছে।

কর্ণ শর্মা এর কিছু তথ্য – Facts About Karn Sharma : 

করণ শর্মা সম্পর্কে সবচেয়ে বড় মজার বিষয় হল যে তিনি সাম্প্রতিক সময়ের সবচেয়ে বয়স্ক ক্রিকেট খেলোয়াড়দের একজন এবং তিনি 2009 সালে প্রথমবার আইপিএলে নির্বাচিত হয়েছেন তাই তার 11 থেকে 12 বছরের আইপিএল ম্যাচের অভিজ্ঞতা রয়েছে।

 কর্ণ শর্মা 2014 সালে জম্মু ও কাশ্মীরের বিপক্ষে তার ঘরোয়া ক্রিকেটে তার দুর্দান্ত 120 রানের কারণে 2014 সালে একই বছরে T20 আন্তর্জাতিক ম্যাচে নির্বাচিত হন।

 করণ শর্মা সম্পর্কে সবচেয়ে মজার বিষয় হল যে তিনি 2014 সালের ক্রিকেট ম্যাচেই বেশিরভাগ আন্তর্জাতিক ম্যাচে নির্বাচিত হয়েছিলেন, এই কারণেই তার 2014টি দুর্দান্ত ছিল।  এই কারণে, 2014 সালে সানরাইজার্স হায়দ্রাবাদ তাকে 3.75 কোটি টাকা দিয়ে তাদের দলে অন্তর্ভুক্ত করে।

 করণ শর্মা 2017 সালের আইপিএল ম্যাচে সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড়দের একজন তাকে মুম্বাই ইন্ডিয়ান্স তাদের দলে প্রায় 3.2 কোটিতে কিনেছিল।

কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali FAQ : 

  1. কর্ণ শর্মা কে ?

Ans: কর্ণ শর্মা একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. কর্ণ শর্মা এর জন্ম কোথায় হয় ?

Ans: কর্ণ শর্মা এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. কর্ণ শর্মা এর জন্ম কবে হয় ?

Ans: কর্ণ শর্মা এর জন্ম হয় ১৯ অক্টোবর ১৯৮৭ সালে ।

  1. কর্ণ শর্মা এর ভূমিকা কী ?

Ans: কর্ণ শর্মা এর ভূমিকা অল রাউন্ডার ।

  1. কর্ণ শর্মা এর বোলিংয়ের ধরন কী ?

Ans: কর্ণ শর্মা এর বোলিংয়ের ধরন ডানহাতি লেগ ব্রেক ।

  1. কর্ণ শর্মা এর টেস্ট অভিষেক কবে হয় ?

Ans: কর্ণ শর্মা এর টেস্ট অভিষেক হয় ২০১৪ সালে ।

কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কর্ণ শর্মা এর জীবনী – Karn Sharma Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।