পশ্চিমবঙ্গ পুলিশে আবেদন শুরু | West Bengal Police Constable Online Application 2019 | Job Alert | Bhugol Shiksha

38

ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বাের্ডের মাধ্যমে কনস্টেবলের ৮৪১৯টি শূন্যপদে নিয়ােগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । এই চাকরি শুধু পুরুষদের জন্য ।

শিক্ষাগত যােগ্যতা : ওয়েস্ট বেঙ্গল বাের্ড অব সেকেন্ডারি | এডুকেশন বা সমতুল বাের্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে ।

আবেদন ফি : সাধারণ ও ওবিসি ক্যাটেগরির জন্য ১৫০ টাকা + ২০ টাকা প্রসেসিং ফি , মােট ১৭০ টাকা , রাজ্যের এসসি / এসটি প্রার্থীদের জন্য শুধুমাত্র প্রসেসিং ফি ২০ টাকা । অনলাইনে নিজের প্রােফাইল থেকে আবেদনপত্রের প্রিন্ট আউট নিয়ে নিতে পারবে আবেদন পদ্ধতি অনলাইনে বা অফলাইনে আবেদন করা যাবে । আবেদন করার সময় প্রার্থীদের ১০ – ৫০ কবির মধ্যে নিজের সাম্প্রতিক , রঙিন ছবি ( ৪ . ৫ সেমি x ৩ . ৫ সেমি ) এবং ৫ – ২০ কেবির ( ১ . ৭ সেমি x৯ . ২ সেমি ) মধ্যে স্বাক্ষর আপলােড করতে হবে , তা স্ক্যান করে তৈরি রাখবে । ছবির মধ্যে ৭৫ – ৮০ % জুড়ে নিজের মুখমণ্ডল থাকতে হবে । ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে ।


নিচের অ্যাপ্লাই নাও বাটনে ক্লিক করে , আবেদন করাে

 


   আবেদন করার সময় মাধ্যামিক অ্যাডমিট , কাস্ট সার্টিফিকেট , নিজের কালার ছবি , স্বাক্ষর , ফি পেমেন্টের জন্য টাকা , ও অন্যান্য প্রয়ােজনীয় ডকুমেন্ট সঙ্গে রাখবে ।



২০১৯ সালের মেল কনস্টেবল পরীক্ষার সিলেবাস ক্লিক করাে


এই কনস্টেবল পদের পরীক্ষার জন্য , তােমরা ফ্রীতেই কোচিং করতে পারবে ভূগোল শিক্ষা কেন্দ্র ( BhugolShiksha.com) থেকে , এখানে আমরা সিলেবাস অনুজায়ী ক্লাস করায় ।



কনস্টেবল পদের পরীক্ষার জন্য ভূগোল বিষয়ক ক্লাস করতে ক্লিক করাে








সৌজন্যে – ভূগোল শিক্ষা



নিচের শেয়ার বাটনে ক্লিক করে শেয়ার করাে বন্ধুদের মাঝে