কার্তিক আর্যন এর জীবনী - Kartik Aaryan Biography in Bengali
কার্তিক আর্যন এর জীবনী - Kartik Aaryan Biography in Bengali

কার্তিক আর্যন এর জীবনী 

Kartik Aaryan Biography in Bengali

কার্তিক আর্যন এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali : কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) হলেন ভারতীয় সিনেমার একজন বিখ্যাত শিল্পী, যিনি অনেক হিন্দি সিনেমায় কাজ করেছেন। মাঝারি পরিবার থেকে আসা আরিয়ানের চলচ্চিত্র জগতের কারও সঙ্গে কোনো সম্পর্ক ছিল না। কিন্তু নিজের অভিনয়ের জোরে এবং কারো সাহায্য ছাড়াই কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) আজ একজন সফল শিল্পী হয়ে উঠেছেন। কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) মহিলাদের মধ্যে খুব বিখ্যাত এবং তার ভক্তদের সংখ্যা বেশিরভাগই মহিলা এবং সবাই তার ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতে চায়, তাই আজ আমরা আমাদের এই লেখকের কার্তিক সম্পর্কিত তথ্য দিতে যাচ্ছি।

  ভারতীয় চলচ্চিত্র অভিনেতা কার্তিক আর্যন এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । কার্তিক আর্যন এর জীবনী এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali বা কার্তিক আর্যন এর জীবনী এর আত্মজীবনী বা (Kartik Aaryan Jivani Bangla. A short biography of Kartik Aaryan. Kartik Aaryan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কার্তিক আর্যন এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কার্তিক আর্যন কে ? Who is Kartik Aaryan ?

কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) একজন ভারতীয় অভিনেতা। কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন। কার্তিকের জন্ম ও বেড়ে ওঠে গোয়ালিয়র শহরে। পরে জৈবপ্রযুক্তিতে একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের উদ্দেশ্যে তিনি চলে আসেন নবি মুম্বইতে। পড়াশোনার পাশাপাশি শখ হিসাবে কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) মডেলিং করতে থাকেন এবং সেই সঙ্গে চলচ্চিত্র জগতে কর্মজীবন শুরু করার চেষ্টাও চালাতে থাকেন। তিন বছর চেষ্টার পর ২০১১ সালে কার্তিক প্যার কা পাঞ্চনামা নামে একটি বাডি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয় জগতে পদার্পণ করেন। এই ছবিটির মূল উপজীব্য ছিল তিন যুবকের প্রণয়ঘটিত কষ্ট। ছবিটি পরিচালনা করেন লব রঞ্জন এবং এই ছবিতে কার্তিকের বিপরীতে অভিনয় করেন নুসরত ভরুচা।

কার্তিক আর্যন এর জীবনী – kartik Aaryan Biography in Bengali :

নাম (Name) কার্তিক তিওয়ারি (Kartik Aaryan)
জন্ম (Birthday) ২২ নভেম্বর ১৯৯০ (22 November 1990)
জন্মস্থান (Birthplace) মধ্যপ্রদেশ, ভারত
পিতামাতা (Parents) মনীষ তিওয়ারি, প্রগতি তিওয়ারি
পেশা অভিনেতা – মডেল
কর্মজীবন ২০১০ – বর্তমান
উচ্চতা ৬ ফুট

কার্তিক আর্যন এর জন্ম ও শিক্ষা – Kartik Aaryan Birthday and Education :

কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) 1988 সালে ভারতের মধ্য প্রদেশ রাজ্যের গোয়ালিয়র শহরে জন্মগ্রহণ করেন। একটি শিক্ষিত পরিবার থেকে আসা, কার্তিক আরিয়ান প্রথম থেকেই পড়াশোনায় খুব দ্রুত ছিলেন এবং তিনি গোয়ালিয়রের সেন্ট পলস স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। স্কুলের পড়াশোনা শেষ করার পর, কার্তিক মুম্বাইতে স্থায়ী হন এবং এখানকার ডিওয়াই পাটিল কলেজে ভর্তি হয়ে তার ইঞ্জিনিয়ারিং পড়াশোনা শেষ করেন।

কার্তিক আর্যন এর পরিবার – Kartik Aaryan Family :

কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) এর পরিবারে তার বাবা-মা ছাড়াও তার একটি বোন রয়েছে।  কার্তিকের বাবার নাম মনীশ তিওয়ারি এবং মায়ের নাম প্রগতি তিওয়ারি এবং তারা দুজনেই পেশায় ডাক্তার।  একই সঙ্গে তার বোনের নাম সম্পর্কেও কোনো তথ্য পাওয়া যায়নি।

কার্তিক আর্যন এর ফিল্ম ক্যারিয়ার – Kartik Aaryan Film Career :

কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) সবসময় একজন অভিনেতা হওয়ার স্বপ্ন দেখতেন এবং তার স্বপ্ন পূরণ করতে তিনি মডেলিং এর আশ্রয় নেন। কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) ইঞ্জিনিয়ারিং অধ্যয়নের সাথে সাথে, কার্তিক তার মডেলিং ক্যারিয়ারও শুরু করেছিলেন এবং এই সময়ে তিনি তার প্রথম চলচ্চিত্র পান। এই ছবির নাম ছিল ‘পেয়ার কা পঞ্চনামা’। এই সিনেমাটি 2011 সালে নির্মিত হয়েছিল।  ছবিটি পরিচালনা করেছিলেন লভ রঞ্জন এবং এই ছবিতে কার্তিককে রাজজো নামের এক যুবকের ভূমিকায় দেখা গিয়েছিল। এই ছবিতে, কার্তিক দ্বারা একটি পাঁচ মিনিটের ডিলন কথা বলেছিলেন এবং তার সংলাপগুলি লোকেরা ভালভাবে গ্রহণ করেছিল।  এর পরে 2013 সালে, কার্তিক আবার তার পরবর্তী সিনেমার জন্য লভ রঞ্জন দ্বারা চুক্তিবদ্ধ হন এবং এই সিনেমার নাম ছিল ‘আকাশ বাণী’।  এই সিনেমায় কার্তিক আকাশ নামের একটি ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন এবং তার সঙ্গে মুখ্য ভূমিকায় ছিলেন অভিনেত্রী নুশরাত ভারুচা।  যদিও এই ছবিটি দর্শক পছন্দ করেনি এবং এটি একটি ব্যর্থ ছবি বলে প্রমাণিত হয়েছে।  কিন্তু এই ছবিতে কার্তিক যে অভিনয় করেছেন তাও মানুষ পছন্দ করেছে।

কার্তিক আর্যন এর ‘পেয়ার কা পঞ্চনামা’ ২ – Kartik Aaryan Pyaar Ka Panchnama 2 :

2015 সালে, লভ রঞ্জন আবার কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) এর সাথে ‘পেয়ার কা পঞ্চনামা’ নামে একটি সিনেমা তৈরি করেন। এই ফিরেও আরিয়ানের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন অভিনেত্রী নুশরাত ভরুচা। ছবিটি দর্শকদের পছন্দ হয়েছে এবং কার্তিক দীর্ঘ অপেক্ষার পর একটি হিট ছবি পেয়েছেন।  2017 সালে, অশ্বিনী ধীর পরিচালকের অধীনে ‘গেস্ট ইন লন্ডন’ ছবিটি তৈরি হয়েছিল এবং এই ছবিতে কার্তিক একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন। কিন্তু কার্তিকের এই ছবিও বক্স অফিসে তেমন সাফল্য পেতে পারেনি এবং এটি তার ক্যারিয়ারের তৃতীয় ফ্লপ ছবি হিসেবে প্রমাণিত হয়।

কার্তিক আর্যন এর সোনু কী টিটু কি সুইটি – Kartik Aaryan Sonu ki Titu ki Sweety :

2018 সালে, কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) এর ছবির নাম ছিল ‘সোনু কে টিটু কি সুইটি’।  এই ছবিটি দর্শকদের ভাল লেগেছিল এবং তার ছবিটি একটি বড় হিট প্রমাণিত হয়েছিল। এই ছবিটিও প্রযোজনা করেছেন লাভ রঞ্জন। এই ছবিতে কার্তিকের চরিত্রটি ছিল সম্পূর্ণ ভিন্ন এবং কার্তিক তিওয়ারি (Kartik Aaryan) সোনু নামের একজন সত্যিকারের বন্ধুর ভূমিকায় অভিনয় করছেন। 30 কোটির বাজেটে নির্মিত এই ছবিটি এক মাসের মধ্যে 77 কোটি আয় করেছে।

কার্তিক আর্যন এর লাভ লাইফ – Kartik Aaryan Girlfriends :

29 বর্ষের এই তরুণ শিল্পীর নাম তার সহ-অভিনেত্রী নুশরাত ভরুচার সাথে যুক্ত হয়েছিল। বলা হচ্ছে, দীর্ঘদিন ধরেই একে অপরকে ডেট করছিলেন এই দুজন। কিন্তু কিছুদিন পর তারা একে অপরের থেকে আলাদা হয়ে যায়। এই সম্পর্কের পর কার্তিকের নাম জড়ায় দঙ্গল অভিনেত্রী ফাতিমা সানা শেখের সঙ্গে।  আসলে, তারা দুজনেই একসঙ্গে কাজ করেছিলেন আকাশ বান ছবিতে, তারপরে তাদের দুজনকে বহুবার একসঙ্গে দেখা গেছে। একই সময়ে, কার্তিক কখনই তার সম্পর্কের আনুষ্ঠানিক ঘোষণা দেননি।

কার্তিক আর্যন এর অ্যাওয়ার্ডস – Kartik Aaryan Awards :

2011 সালে, ‘পেয়ার কা পঞ্চনামা’ ছবিতে অভিনয়ের জন্য তাকে কমিক চরিত্রে সেরা অভিনেতার জন্য স্টারডাস্ট পুরস্কার দেওয়া হয়। এছাড়া অন্যান্য ক্যাটাগরির জন্য মনোনীত হয়েছেন কার্তিক  কিন্তু এসব ক্যাটাগরিতে পুরস্কার জিততে পারেননি কার্তিক তিওয়ারি (Kartik Aaryan)

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

কার্তিক আর্যন এর কিছু তথ্য – Facts about Kartik Aaryan :

ফেসবুকের মাধ্যমে প্রথম ছবি পেল কার্তিক তার প্রথম ছবি পেল ফেসবুকের মাধ্যমে। বলা হচ্ছে, ফেসবুকে কার্তিকের একটি ছবি দেখেছিলেন পরিচালক লাভ রঞ্জন। এরপর তিনি কার্তিককে তার ছবির জন্য অডিশন দিতে বলেন এবং কার্তিকের অডিশনের পর তাকে ‘পেয়ার কা পঞ্চনামা’ ছবিতে চুক্তিবদ্ধ করা হয়।

 – চলচ্চিত্রের জন্য মাঝখানে পড়াশুনা বাম – যে সময়ে কার্তিক তার প্রথম চলচ্চিত্র পান।  সে সময় কার্তিকের ইঞ্জিনিয়ারিং এর পেপার চলছিল আর এমন পরিস্থিতিতে কার্তিক তার পেপার দিতে পারেনি।  যাইহোক, ছবির শুটিং শেষ করার পর, কার্তিক তার পড়াশোনায় মনোযোগ দেন এবং তার কাগজপত্র দেন এবং ইঞ্জিনিয়ারিং ডিগ্রি পান।

 বদলা আপনা ডাকনাম- কার্তিকের পুরো নাম ছিল কার্তিক তিওয়ারি কিন্তু তিনি অন্যান্য অভিনেতাদের মতো তার উপাধিও পরিবর্তন করেছিলেন।  এ সময় কার্তিক তার নামের সামনে তিওয়ারির জায়গায় আরিয়ানকে বসিয়ে দেন।

[আরও দেখুন, বিপাশা বসু এর জীবনী – Bipasha Basu Biography in Bengali]

 12 জনের সাথে রুম শেয়ার করেছেন – কার্তিক যখন মুম্বাই আসেন, তখন তার নিজের বাড়ি ছিল না।  এমন পরিস্থিতিতে তাকে 12 জনের সাথে তার ক্যামেরা শেয়ার করতে হয়েছিল।  তার একটি সাক্ষাত্কারে, কার্তিক বলেছিলেন যে, যখন তার প্রথম ছবির শুটিং চলছিল, সেই সময় তার কাছে আলাদা রুম ভাড়া করার মতো টাকা ছিল না।  তাই তাকে 12 জনের সাথে একটি ছোট রুম ভাগ করতে হয়েছিল।

 কার্তিক ছাড়াও, পেয়ার কা পঞ্চনাম ছবিতে আরও অনেক অভিনেতা ছিলেন, যারা 5 মিনিটের মনোলোগ থেকে স্বীকৃতি পেয়েছিল।  কিন্তু কার্তিকের 5 মিনিটের মনোলোগের কারণে তিনি আরও বিখ্যাত হয়েছিলেন।  ছবিটি হিট হওয়ার পরে, কার্তিক বলেছিলেন যে তিনি এই 5.29 মিনিটের মনোলগটি মুখস্ত করতে পাঁচ দিন অতিবাহিত করেছিলেন এবং তিনি এই একক কথাটি মাত্র 2 টাতে বলেছিলেন।

[আরও দেখুন, জন আব্রাহামের জীবনী – John Abraham Biography in Bengali]

কার্তিক আর্যন এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali FAQ :

  1. কার্তিক আর্যন কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. কার্তিক আর্যন এর জন্ম কোথায় হয় ?

Ans: কার্তিক আর্যন এর জন্ম হয় মধ্যপ্রদেশে ।

  1. কার্তিক আর্যন এর জন্ম কবে হয় ?

Ans: কার্তিক আর্যন এর জন্ম হয় ২২ নভেম্বর ১৯৯০ সালে ।

  1. কার্তিক আর্যন এর পিতার নাম কী ?

Ans: কার্তিক আর্যন এর পিতার নাম মনীষ তিওয়ারি ।

  1. কার্তিক আর্যন এর মাতার নাম কী ?

Ans: কার্তিক আর্যন এর মাতার নাম প্রগতি তিওয়ারি ।

  1. কার্তিক আর্যন এর আসল নাম কী ?

Ans: কার্তিক আর্যন এর আসল নাম কার্তিক তিওয়ারি ।

  1. কার্তিক আর্যন এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: কার্তিক আর্যন এর কর্মজীবন ২০১০ সালে শুরু হয় ।

  1. কার্তিক আর্যন এর প্রথম ছবি কী ?

Ans: কার্তিক আর্যন এর প্রথম ছবি পিয়ার কা পঞ্চনামা ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, কাদের খান এর জীবনী – Kader khan Biography in Bengali

আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

কার্তিক আর্যন এর জীবনী এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কার্তিক আর্যন এর জীবনী এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কার্তিক আর্যন এর জীবনী এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কার্তিক আর্যন এর জীবনী এর জীবনী – Kartik Aaryan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription