বিপাশা বসু এর জীবনী - Bipasha Basu Biography in Bengali
বিপাশা বসু এর জীবনী - Bipasha Basu Biography in Bengali

বিপাশা বসু এর জীবনী 

Bipasha Basu Biography in Bengali

বিপাশা বসু এর জীবনী – Bipasha Basu Biography in Bengali : বিপাশা বসু (Bipasha Basu) কে না চেনেন, যিনি প্রায় দুই দশক আগে গোদরেজ সিনথল সুপার মডেল প্রতিযোগিতা জিতে মডেলিং ক্যারিয়ার শুরু করেছিলেন। বিপাশা বসু (Bipasha Basu) এর মডেলিং ক্যারিয়ারে সাফল্য অর্জনের পর, তিনি হিন্দি চলচ্চিত্র শিল্পে তার পা খুঁজে পেয়েছিলেন এবং এতেই সীমাবদ্ধ নয়, তিনি তামিল, তেলেগু, বাংলা এবং ইংরেজি চলচ্চিত্রেও প্রবেশ করেন এবং প্রচুর সাফল্য অর্জন করেন। শুধু এই ক্ষেত্রেই সীমাবদ্ধ না থেকে ফিটনেসের ক্ষেত্রে আলাদা অবস্থান অর্জন করে নিজের আলাদা ভাবমূর্তি গড়েছেন বিপাশা বসু (Bipasha Basu)

  ভারতীয় অভিনেত্রী বিপাশা বসু এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । বিপাশা বসু এর জীবনী এর জীবনী – Bipasha Basu Biography in Bengali বা বিপাশা বসু এর জীবনী এর আত্মজীবনী বা (Bipasha Basu Jivani Bangla. A short biography of Bipasha Basu. Bipasha Basu Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) বিপাশা বসু এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

বিপাশা বসু কে ? Who is Bipasha Basu ?

বিপাশা বসু (Bipasha Basu) একজন ভারতীয় অভিনেত্রী হিসেবে বলিউডের হিন্দি চলচ্চিত্রে অংশগ্রহণ করছেন। একজন প্রাক্তন মডেল তারকা হিসেবে ১৯৯৬ সালে ফোর্ড’স গোদ্‌রেজ সিন্থল সুপারমডেল প্রতিযোগীতায় বিজয়ী হন।

ফোর্ড গোদ্‌রেজ সিন্থল প্রতিযোগিতায় জয়লাভের পর বিপাশা বসু ফোর্ড কোম্পানীর আমন্ত্রণে নিউইয়র্কে যান। সেখানে বিপাশা বসু (Bipasha Basu) ১৭ বছর বয়সে সফলভাবে মডেলিংয়ের উপর প্রশিক্ষণ নেন ও মডেলিংয়ের মাধ্যমে প্রচার মাধ্যমে নিজেকে নিয়ে আসেন। বিপাশা বসু (Bipasha Basu) চলচ্চিত্রে তার ১ম ছবি হিসেবে আব্বাস মুসতানের পরিচালনায় ২০০১ সালের আজনবি ছবিতে অভিনয় করেন।

বিপাশা বসু এর জীবনী – Bipasha Basu Biography in Bengali :

নাম (Name) বিপাশা বসু (Bipasha Basu)
জন্ম (Birthday) ৭ জানুয়ারি ১৯৭৯ (7th January 1979)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত
পিতামাতা (Parents) হীরক বসু, মমতা বসু
পেশা অভিনেত্রী – মডেল
কর্মজীবন ২০০১ – বর্তমান
দাম্পত্য সঙ্গী করণ সিং গ্রোভার
জাতীয়তা ভারতীয়

বিপাশা বসু এর জন্ম – Bipasha Basu Birthday :

ভারতের দিল্লিতে একটি বাঙালি পরিবারে জন্মগ্রহণকারী বিপাশার বাবা পেশায় একজন সিভিল ইঞ্জিনিয়ার এবং তার মা একজন গৃহিণী। এরা ছাড়াও তার পরিবারে তার দুই বোনও রয়েছে। তাদের গাঢ় বর্ণের কারণে, ছোটবেলায় তাদের বোনদের তুলনায় তাদের এত সুন্দর মনে করা হত না।

বিপাশা বসু এর শিক্ষা – Bipasha Basu Education :

বিপাশা বসু (Bipasha Basu) দিল্লিতে জন্ম নেওয়া বিপাশার ৪র্থ শ্রেণী পর্যন্ত শিক্ষা সমাপ্ত হয় অ্যাপিজ হাই স্কুল থেকে। এর পরে বিপাশা বসু (Bipasha Basu) ভবনের গঙ্গাবুকস কানোরিয়া বিদ্যামন্দির থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা শেষ করেন।  এছাড়াও এই বিখ্যাত অভিনেত্রী তার ক্যারিয়ার হিসাবে মডেলিংকে বেছে নিয়েছিলেন, যা তার সঠিক সিদ্ধান্ত বলে প্রমাণিত হয়েছিল। কিন্তু বিপাশা শৈশবে ডাক্তার হওয়ার স্বপ্ন দেখেছিলেন, এবং বলা হয় যে তিনি পড়াশোনায়ও খুব প্রতিশ্রুতিশীল ছিলেন। বিপাশা বসু (Bipasha Basu) তার স্কুলের সময়কালে তার স্কুলের প্রধান মেয়েও ছিলেন।

বিপাশা বসু এর বিবাহ – Bipasha Basu Marriage :

বলিউডের এই হট অভিনেত্রী ২০১৬ সালে বিয়ে করেন। তিনি অভিনেতা করণকে রীতিনীতি অনুসরণ করে খুব সুন্দরভাবে বিয়ে করেছিলেন এবং অনেক বলিউড সেলিব্রিটি তার বিয়েতে উপস্থিত ছিলেন। এটি তার প্রথম বিয়ে, তবে তার স্বামীর এই বিয়ে তার প্রথম বিয়ে ছিল না এবং সে সময় এটি নিয়ে অনেক আলোচনা হয়েছিল। কিন্তু আজ এই সব গুজব পেরিয়ে তাদের সম্পর্কের মধ্যে অনেক ভালোবাসা রয়েছে।

বিপাশা বসু এর ক্যারিয়ার – Bipasha Basu Career :

বলা হয়, মডেল মেহের জেসিয়া রামপাল বিপাশাকে মডেলিং ক্যারিয়ার বেছে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। তারপরে বিপাশা বসু (Bipasha Basu) প্রথমে গোদরেজ সিনথল সুপার মডেল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং এর বিজয়ীও হন। এর পরে বিপাশা বসু (Bipasha Basu) মিয়ামিতে ফোর্ড মডেল সুপার মডেল প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ পান। এবং তারপরে বিপাশা বসু (Bipasha Basu) তার যৌবনে অনেক ম্যাগাজিনের কভার পেজে হাজির হন। এইভাবে, বিপাশা বসু (Bipasha Basu) তার মডেলিং ক্যারিয়ার শুরু করেছিলেন এবং এতে নিজের জায়গা তৈরি করেছিলেন এবং নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন।

 অভিনেতা বিনোদ খান্না তাকে প্রথমে বলিউডে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছিলেন।  তিনি চেয়েছিলেন বিপাশা তার ছেলে অক্ষয়ের সঙ্গে প্রবেশ করুক। কিন্তু বিপস তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন, কারণ তিনি তার প্রকল্পে তার ভূমিকা দুর্বল খুঁজে পাচ্ছিলেন।

 এরপর ২০০১ সালে আজনবী চলচ্চিত্র দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। এই ছবিটি হিট হয়নি, তবে এতে তার চরিত্রটি পছন্দ হয়েছিল এবং এর জন্য বিপাশা বসু (Bipasha Basu) একটি পুরস্কারও পেয়েছিলেন।

বিপাশা বসু এর নেট ওয়ার্থ – Bipasha Basu Net Worth :

বলিউডের এই বিখ্যাত অভিনেত্রী এবং মডেলের মোট সম্পদ $16 মিলিয়ন। বিপাশা বসু (Bipasha Basu) এর স্থায়ী সম্পত্তিতে দুটি বাড়ি রয়েছে, একটি মুম্বাই এবং একটি কলকাতায়। কথিত আছে যে এই বাড়িটি ভিতরে এবং বাইরে থেকে খুব সুন্দর। এ ছাড়া তার কাছে অডি Q-7, Marsdis S-Class এবং Volkswagen Betel-এর মতো দামি গাড়ির সংগ্রহ রয়েছে।

বিপাশা বসু এর অ্যাফেয়ার্স – Bipasha Basu Affairs :

বিপাশা বসু (Bipasha Basu) তার বয়ফ্রেন্ড এবং অ্যাফেয়ার্স নিয়ে সবসময়ই খুব খোলামেলা, বিয়ের আগে তার অনেক অ্যাফেয়ার ছিল, তার বয়ফ্রেন্ডদের তালিকা নিম্নরূপ।

 মিলিন্দ সোমান – মিলিন্দ এবং বিপাশা দুজনেই শীর্ষ মডেল ছিলেন, দুজনেই তাদের মডেলিং ক্যারিয়ারে একে অপরকে ডেট করেছেন। একটি মডেলিং শ্যুটের সময় দুজনের দেখা হয়েছিল এবং এটি তাদের সম্পর্কের শুরু। কিন্তু তাদের সম্পর্ক কিছু সময়ের জন্য স্থায়ী হয়েছিল।

 ডিনো মোরিয়া – এর পরে বিপাশার সাথে তার দ্বিতীয় চলচ্চিত্রের সহ-অভিনেতার সম্পর্কের খবর পাওয়া যায়। কথিত আছে যে তারা চলচ্চিত্রে উপস্থিত হওয়ার আগেই তাদের সম্পর্ক শুরু হয়েছিল এবং বহু বছর ধরে চলেছিল। কিন্তু কোনো এক কারণে দুজনের বিচ্ছেদ ঘটে।

[আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali]

 জন আব্রাহাম- এই সম্পর্ক থেকে মুক্তি পাওয়ার পর বিপাশা তার সহ-অভিনেতা জনের সঙ্গে জিসম ছবিতে হাজির হন। এটি বলিউডের সবচেয়ে হটেস্ট দম্পতি ছিল এবং তাদের সম্পর্ক প্রায় 10 বছর ধরে চলেছিল।  কিন্তু 2011 সালে হঠাৎ তাদের বিচ্ছেদের খবর আসে, এবং তাদের ভক্তরাও এই খবরে খুব হতাশ হয়।

 রানা দাগ্গুবতী-এর পর থেকেই তাঁর সঙ্গে বিপাশার সম্পর্ক নিয়ে আলোচনা হয়। কথিত আছে যে তারা দম মারো দম ছবির সেটে প্রেমে পড়েছিলেন, কিন্তু তাদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়নি।

 হারমান বাওয়েজা – বিপাশাও টুইটারে তার সাথে তার সম্পর্কের স্বাক্ষর করেছিলেন। আর কয়েক মাস পর এই দুজনের বিয়ের গুঞ্জনও ওঠে। কিন্তু তাদের সম্পর্কও মেলেনি।

 এর পরে বিপাশার জীবনে করণ সিং গ্রোভার আসেন এবং তিনি তার সাথে তার সম্পর্কের মূর্তি স্থাপন করেন এবং তাকে বিয়ে করেন।

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

বিপাশা বসুর কিছু তথ্য – Facts about Bipasha Basu :

স্কুলে তাকে লেডি গুন্ডা বলা হত এবং তার চাপা স্বভাবের জন্য সবাই ভয় পেত।

 ছোটবেলায় বিপসের স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। এবং শৈশবে তাদের কাছে মনে হয়েছিল যে এটি ভাল দেখায় না। এ কারণে মডেলিং এবং চলচ্চিত্র জগতে আসার কথা তিনি কখনোই ভাবেননি। কিন্তু সৌভাগ্যবশত মাঝপথেই পড়াশোনা ছেড়ে এই চলচ্চিত্র জগতে পা রাখেন।

 বিপাশা খুব কড়া ডায়েট অনুসরণ করলেও বাস্তব জীবনে তিনি খাবার খুব পছন্দ করেন। বিপাশা বসু (Bipasha Basu) বাঙালি খাবার পছন্দ করেন এবং পোস্ত-ভাত তার প্রিয় খাবার।

 এটি ব্র্যাড পিটের একটি বিশাল ভক্ত এবং এটি তার চেহারা এবং অভিনয় দক্ষতার সাথেও মুগ্ধ করে।

 বিপাশা বসু (Bipasha Basu) অনেক চলচ্চিত্রে খুব সাহসী ভূমিকা পালন করেছেন তবে এখনও তিনি উচ্চতাকে ভয় পান।

[আরও দেখুন, জন আব্রাহামের জীবনী – John Abraham Biography in Bengali]

বিপাশা বসু এর জীবনী – Bipasha Basu Biography in Bengali FAQ :

  1. বিপাশা বসু কে ?

Ans: বিপাশা বসু একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. বিপাশা বসু এর জন্ম কোথায় হয় ?

Ans: বিপাশা বসু এর জন্ম হয় দিল্লিতে ।

  1. বিপাশা বসু এর জন্ম কবে হয় ?

Ans: বিপাশা বসু এর জন্ম হয় ৭ জানুয়ারি ১৯৭৯ সালে ।

  1. বিপাশা বসু এর পিতার নাম কী ?

Ans: বিপাশা বসু এর পিতার নাম হীরক বসু ।

  1. বিপাশা বসু এর মাতার নাম কী ?

Ans: বিপাশা বসু এর মাতার নাম মমতা বসু ।

  1. বিপাশা বসু এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: বিপাশা বসু এর কর্মজীবন ২০০১ সালে শুরু হয়।

  1. বিপাশা বসু এর স্বামীর নাম কী ?

Ans: বিপাশা বসু এর স্বামীর নাম করণ সিং গ্রোভার ।

  1. বিপাশা বসু এর বিবাহ কবে হয় ?

Ans: বিপাশা বসু এর বিবাহ হয় ২০১৬ সালে ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রাজপাল যাদব এর জীবনী – Rajpal Yadav Biography in Bengali

আরও দেখুন, আশা ভোঁসলের জীবনী – Asha Bhosle Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

বিপাশা বসু এর জীবনী এর জীবনী – Bipasha Basu Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” বিপাশা বসু এর জীবনী এর জীবনী – Bipasha Basu Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। বিপাশা বসু এর জীবনী এর জীবনী – Bipasha Basu Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই বিপাশা বসু এর জীবনী এর জীবনী – Bipasha Basu Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription