জন আব্রাহামের জীবনী - John Abraham Biography in Bengali
জন আব্রাহামের জীবনী - John Abraham Biography in Bengali

জন আব্রাহামের জীবনী 

John Abraham Biography in Bengali

জন আব্রাহামের জীবনী – John Abraham Biography in Bengali : জন আব্রাহাম (John Abraham) একজন ভারতীয় অভিনেতার পাশাপাশি একজন প্রযোজক এবং প্রাক্তন মডেল। জন আব্রাহাম (John Abraham) তার ভাল শরীরের জন্যও পরিচিত এবং এই কারণে তিনি তরুণদের মধ্যে খুব জনপ্রিয়। বেশ কয়েকটি বিজ্ঞাপন এবং কোম্পানির জন্য মডেলিং করার পর, জন চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। জন আব্রাহাম (John Abraham) ‘জিসম’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক করেন যার জন্য তিনি ফিল্মফেয়ারে সেরা আত্মপ্রকাশের জন্য মনোনীত হন।

 জন আব্রাহাম (John Abraham) প্রথম বাণিজ্যিক সাফল্য ছিল হিট। তিনি নেতিবাচক ভূমিকার জন্য ফিল্মফেয়ার পুরস্কারে দুবার মনোনীত হন, একবার ধুম এবং একবার জিন্দার জন্য। ওয়াটার ছবির জন্যও তিনি বেশ প্রশংসিত হন। বাবুল ছবির জন্য জন আব্রাহাম (John Abraham) ফিল্মফেয়ার সেরা পার্শ্ব অভিনেতা পুরস্কারের জন্যও মনোনীত হন। এরপর অনেক ভালো ও সফল ছবিতে কাজ করেছেন।

  ভারতীয় চলচ্চিত্র অভিনেতা জন আব্রাহাম এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । জন আব্রাহাম এর জীবনী এর জীবনী – John Abraham Biography in Bengali বা জন আব্রাহাম এর জীবনী এর আত্মজীবনী বা (John Abraham Jivani Bangla. A short biography of John Abraham. John Abraham Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) জন আব্রাহাম এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

জন আব্রাহাম কে ? Who is John Abraham ?

জন আব্রাহাম (John Abraham) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক এবং প্রাক্তন মডেল ও গায়ক। বহু প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে মডেলিং এর পর, জন আব্রাহাম (John Abraham) চলচ্চিত্রে অভিষেক করেন জিসম (২০০৩) সিনেমায় অভিনয়ের মাধ্যমে। যা ফিল্মফেয়ার সেরা নবাগত পুরস্কারের মনোনয়ন অর্জন করে জন আব্রাহাম (John Abraham)

জন আব্রাহাম এর জীবনী – John Abraham Biography in Bengali :

নাম (Name) জন আব্রাহাম (John Abraham)
জন্ম (Birthday) ১৭ ডিসেম্বর ১৯৭২ (17th December 1972)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত
পিতামাতা (Parents) আব্রাহাম জন এবং ফিরোজা ইরানী
পেশা অভিনেতা, চলচ্চিত্র প্রযোজক, মডেল, গায়ক
কর্মজীবন ১৯৯৭ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী বিপাশা বসু (২০০২-২০১২)

প্রিয়া রাঞ্চাল (২০১৪-বর্তমান)

জন আব্রাহাম এর জন্ম – John Abraham Birthday :

জন আব্রাহাম (John Abraham) এর জন্ম কেরালায়। তার বাবা মালয়ালি আর মা গুজরাটি। জন আব্রাহাম (John Abraham) তার জীবনের বেশিরভাগ সময় তার মায়ের সাথে কাটিয়েছে এবং সে খুব ভালো গুজরাটি কথা বলে। জন আব্রাহাম (John Abraham) এর পিতার নাম আব্রাহাম জন যিনি একজন স্থপতি। তার মায়ের নাম ফিরোজা ইরানি।  জনের পারসি নাম ফারহান, আর তার বাবার খ্রিস্টান নাম জন। সুসি ম্যাথিউ নামে তার একটি বোন এবং একটি ছোট ভাই রয়েছে।

জন আব্রাহাম এর শিক্ষা – John Abraham Education :

জন আব্রাহাম (John Abraham) মুম্বাইয়ের বোম্বে স্কটিশ স্কুলে পড়াশোনা করেছেন। জন আব্রাহাম (John Abraham) জয় হিন্দ কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি লাভ করেন। জন আব্রাহাম (John Abraham) এমইটি কলেজ থেকে এমএমএসও পেয়েছেন।

জন আব্রাহাম এর মডেলিং এ ক্যারিয়ার – John Abraham Modelling Career :

পাঞ্জাবি গায়ক জ্যাজি বি’র ‘সুরমা’ গানের মিউজিক ভিডিওর মাধ্যমে জন আব্রাহাম (John Abraham) তার মডেলিং ক্যারিয়ার শুরু করেন। এরপর জন আব্রাহাম (John Abraham) একটি মিডিয়া ফার্ম টাইম অ্যান্ড স্পেস মিডিয়া এন্টারটেইনমেন্ট প্রমোশনস লিমিটেডে যোগ দেন যা পরে আর্থিক সীমাবদ্ধতার কারণে বন্ধ হয়ে যায়। পরে জন আব্রাহাম (John Abraham) এন্টারপ্রাইজ-নেক্সাসের মিডিয়া প্ল্যানার হিসেবে কাজ করেন। 1999 সালে তিনি গ্ল্যাড্রাগস ম্যানহান্ট প্রতিযোগিতা জিতেছিলেন এবং তারপর ম্যানহান্ট ইন্টারন্যাশনালের জন্য ফিলিপাইনে যান যেখানে তিনি দ্বিতীয় রানার আপ হন। জন আব্রাহাম (John Abraham) পরে হংকং, লন্ডন এবং নিউইয়র্কে মডেলিং করেন। তারপরে তিনি অনেক বিজ্ঞাপনেও উপস্থিত হন এবং পঙ্কজ উধাস, হংস রাজ হংস এবং বাবুল সুপ্রিয় সহ বিখ্যাত গায়কদের মিউজিক ভিডিওতেও উপস্থিত হন। তার অভিনয় ক্ষমতাকে আরও বাড়ানোর জন্য, তিনি কিশোর নমিত কাপুরের স্কুল থেকে অভিনয়ের কোর্স সম্পন্ন করেন।

জন আব্রাহাম এর অভিনেতা রূপে ক্যারিয়ার – John Abraham Acting Career :

জন আব্রাহাম (John Abraham) জিসম চলচ্চিত্র দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন যা একটি থ্রিলার চলচ্চিত্র ছিল এবং বক্স অফিসে গড় ছিল। জন আব্রাহাম (John Abraham) পরবর্তী ছবিগুলি হল সায়া, পাপ এবং লেকার-নিষিদ্ধ লাইন। এরপর ধুম ছবিতে তিনি নেতিবাচক চরিত্রে ছিলেন এবং চোরের ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবিতে তার কাজও প্রশংসিত হয়েছিল এবং তিনি এই ভূমিকার জন্যও উপযুক্ত ছিলেন কারণ বাইক চালানো তার শখ এবং বাইক রাইডিং ছবিটি সম্পূর্ণরূপে দেখানো হয়েছে।  এটি সে বছরের সর্বোচ্চ আয় করা চলচ্চিত্রগুলির মধ্যে একটি ছিল।

 এরপর জন আব্রাহাম (John Abraham) সুপারন্যাচারাল ফিল্ম কাল এবং কমেডি ফিল্ম গরম মাসালায় কাজ করেন। দুটি ছবিই বক্স অফিসে ভালো ব্যবসা করেছে। তারপরে জন আব্রাহাম (John Abraham) একই বছর ওয়াটার চলচ্চিত্রে অভিনয় করেন, যা আন্তর্জাতিকভাবে সমালোচকদের প্রশংসা পায় এবং 2006 79 তম একাডেমি পুরস্কারে সেরা বিদেশী ভাষার চলচ্চিত্রের জন্য একাডেমি পুরস্কারের জন্য মনোনীত হয়।

 এরপর জন আব্রাহাম (John Abraham) জিন্দা, ট্যাক্সি নং 9211, বাবুল এবং কাবুল এক্সপ্রেস-এ হাজির হন।  এর মধ্যে ট্যাক্সি নং 9211 এবং কাবুল এক্সপ্রেস সফল হয়েছে।

 2007 সালে জন আব্রাহাম (John Abraham) এর প্রথম রিলিজ ছিল নিখিল আদভানির সালাম-ই-ইশক: এ ট্রিবিউট টু লাভ।  ছবিটি ভারতীয় বক্স অফিসে ভালো ব্যবসা করতে না পারলেও বিদেশের বাজারে ভালো ব্যবসা করেছে ছবিটি। একই বছরে তার আরও দুটি ছবি নো স্মোকিং এবং ধান ধানা ধন গোলও মুক্তি পায়।

 জন আব্রাহাম (John Abraham) এর 2008 সালের ছবি দোস্তানা হিট হয়।  এতে তার সঙ্গে ছিলেন অভিষেক বচ্চন ও প্রিয়াঙ্কা চোপড়াও। ২০০৯ সালে আসা তার চলচ্চিত্র নিউইয়র্কও সফল হয় এবং ছবিটি ভালো সাড়া পায়। এর পরে জন আব্রাহাম (John Abraham) আশায়ে এবং ঝুথা হি সহী চলচ্চিত্রে অভিনয় করেন এবং দুটি চলচ্চিত্রই ব্যর্থ হয়।

 পরে জন আব্রাহাম (John Abraham) ফোর্স, দেশি বয়েজ এবং হাউসফুল 2-এ হাজির হন। ফোর্স-এ তার শরীর ব্যাপকভাবে পর্দায় ব্যবহার করা হয়েছিল এবং ছবির একটি দৃশ্যে তাকে তুলে নেওয়া বাইকের দৃশ্যটি বেশ জনপ্রিয় হয়েছিল।

 এরপর জন আব্রাহাম (John Abraham) রেস 2 তে উপস্থিত হন যা বক্স অফিসে একটি বিশাল সাফল্য ছিল। এর পর জন আব্রাহাম (John Abraham) আই, মে অর ম্যায় অভিনয় করেন যা বক্স অফিসে ভালো করতে পারেনি। এর পরে তিনি শ্যুটআউট অ্যাট ওয়াদালায় কাজ করেন যেখানে তিনি গ্যাংস্টার মান্য সুরভে চরিত্রে অভিনয় করেন এবং ছবিটি ইতিবাচক পর্যালোচনা পায়। জন আব্রাহাম (John Abraham) এর ফিল্ম মাদ্রাজ ক্যাফে, যেটি একজন প্রযোজক এবং অভিনেতা হিসাবে এসেছিল, সমালোচকদের কাছ থেকে ভাল সাড়া পেয়েছিল এবং মুখের ভাল কথার কারণে, ছবিটিও ভাল সংগ্রহ সংগ্রহ করেছিল।

জন আব্রাহাম এর আফ্যায়ার্স – John Abraham Affairs :

জিসম-এর শুটিংয়ের সময় জন তার সহ-অভিনেতা বিপাশা বসুর সাথে ডেটিং শুরু করেন। 2011 সালের শুরু পর্যন্ত তারা সম্পর্কে ছিলেন। দুজনের সম্পর্কের সময়, ভারতীয় মিডিয়া তাদের সুপার কাপল হিসাবেও আখ্যায়িত করেছিল।

জন আব্রাহাম এর সমাজ সেবা – John Abraham Social Works :

জন আব্রাহাম (John Abraham) এর ওয়েবসাইট অনুসারে, তিনি লীলাবতী হাসপাতালে এক লাখ টাকা দান করেছেন।

[আরও দেখুন, বিপাশা বসু এর জীবনী – Bipasha Basu Biography in Bengali]

জন আব্রাহাম এর প্রসিদ্ধ ছবি – John Abraham Films :

জিসম, সায়া, আইতবার, সিন, লেখি: নিষিদ্ধ লাইন, ধুম, অ্যালান, করম, কাল, বিরুদ্ধ, জল, গরম মসলা, জিন্দা, ট্যাক্সি নম্বর 9211, বাবুল, কাবুল এক্সপ্রেস, সালাম-ই-ইশক: ভালবাসার প্রতি শ্রদ্ধাঞ্জলি , দোস্তানা , নিউ ইয়র্ক , সাত খুন মাফ , ফোর্স , দেশি বয়েজ , হাউসফুল 2 , রেস 2 , শুটআউট এট ওয়াদালা , মাদ্রাজ ক্যাফে।

 সম্প্রতি জনের ছবি মুম্বাই সাগা এবং সর্দার কা গ্র্যান্ডসন মুক্তি পেয়েছে।

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

জন আব্রাহাম এর জীবনী – John Abraham Biography in Bengali FAQ :

  1. জন আব্রাহাম কে ?

Ans: জন আব্রাহাম একজন ভারতীয় অভিনেতা ।

  1. জন আব্রাহাম এর জন্ম কোথায় হয় ?

Ans: জন আব্রাহাম এর জন্ম হয় কেরালায় ।

  1. জন আব্রাহাম এর জন্ম কবে হয় ?

Ans: জন আব্রাহাম এর জন্ম হয় ১৭ ডিসেম্বর ১৯৭২ সালে ।

  1. জন আব্রাহাম এর পিতার নাম কী ?

Ans: জন আব্রাহাম এর পিতার নাম আব্রাহাম জন ।

  1. জন আব্রাহাম এর মাতার নাম কী ?

Ans: জন আব্রাহাম এর মাতার নাম ফিরোজা ইরানী ।

  1. জন আব্রাহাম এর প্রথম বিবাহ কবে হয় ?

Ans: জন আব্রাহাম এর বিবাহ হয় ২০০২ সালে ।

  1. জন আব্রাহাম এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: জন আব্রাহাম এর কর্মজীবন শুরু হয় ১৯৯৭ সালে ।

  1. জন আব্রাহাম এর স্ত্রীর নাম কী ?

Ans: জন আব্রাহাম এর স্ত্রীর নাম প্রিয়া রাঞ্চাল ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali

আরও দেখুন, কাদের খান এর জীবনী – Kader khan Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

জন আব্রাহাম এর জীবনী এর জীবনী – John Abraham Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” জন আব্রাহাম এর জীবনী এর জীবনী – John Abraham Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। জন আব্রাহাম এর জীবনী এর জীবনী – John Abraham Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই জন আব্রাহাম এর জীবনী এর জীবনী – John Abraham Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription