শক্তি মোহন এর জীবনী - Shakti Mohan Biography in Bengali
শক্তি মোহন এর জীবনী - Shakti Mohan Biography in Bengali

শক্তি মোহন এর জীবনী 

Shakti Mohan Biography in Bengali

শক্তি মোহন এর জীবনী – Shakti Mohan Biography in Bengali : যারা ডান্স ইন্ডিয়া ডান্স শো দেখেন তাদের কাছে শক্তি মোহন (Shakti Mohan) নতুন নাম নয়। কিন্তু এখন বলিউডের আশা শক্তি মোহনের Biographyদিকে বাড়ছে, যিনি পদ্মাবতের মতো একটি বড় ছবি দিয়ে নিজের শিল্প ও প্রতিভার স্বীকৃতি দিয়েছেন। শক্তি মোহন (Shakti Mohan) একজন অভিনেত্রী এবং কোরিওগ্রাফার এবং একজন সমসাময়িক নৃত্যশিল্পী, এছাড়াও শক্তি মোহন (Shakti Mohan) অনেক নাচের রিয়েলিটি শোতে বিচারক হিসাবে উপস্থিত হন।

  ভারতীয় নৃত্যশিল্পী শক্তি মোহন এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । শক্তি মোহন এর জীবনী এর জীবনী – Shakti Mohan Biography in Bengali বা শক্তি মোহন এর জীবনী এর আত্মজীবনী বা (Shakti Mohan Jivani Bangla. A short biography of Shakti Mohan. Shakti Mohan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) শক্তি মোহন এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

শক্তি মোহন কে ? Who is Shakti Mohan ?

শক্তি মোহন (Shakti Mohan) একজন ভারতীয় নৃত্যশিল্পী এবং টেলিভিশন ব্যক্তিত্ব। শক্তি মোহন (Shakti Mohan) জি টিভির নৃত্যের আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান ডান্স ইন্ডিয়া ডান্সের দ্বিতীয় মরশুমের বিজয়ী এবং ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত ডান্স প্লাসে অধিনায়ক ছিলেন। শক্তি মোহন (Shakti Mohan) ২০১৪ সালে ঝলক দিখলা জা’র একজন প্রতিযোগী ছিলেন এবং চূড়ান্ত পর্বে পৌঁছেছিলেন। বলিউড চলচ্চিত্রে নৃত্য পরিকল্পনাকার হিসেবে তাঁর প্রথম গান ছিল পদ্মাবত চলচ্চিত্রে ”নয়নোওয়ালে নে”। তিনি তাঁর নিজস্ব ডান্স ব্র্যান্ড নৃত্য শক্তির মালিক। শক্তি মোহন (Shakti Mohan) ডান্স প্লাস নামে নৃত্য প্রতিযোগিতার আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠানের ১-৪ মৌসুমের বিচারক ও পরামর্শদাতা ছিলেন। শক্তি মোহন (Shakti Mohan) গায়ক নীতি মোহনের ছোট বোন এবং নৃত্যশিল্পী এবং অভিনেত্রী মুক্তি মোহনের বড় বোন।

শক্তি মোহন এর জীবনী – Shakti Mohan Biography in Bengali :

নাম (Name) শক্তি মোহন (Shakti Mohan)
জন্ম (Birthday) ১২ অক্টোবর ১৯৮৫ (12th October 1985)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত
পিতামাতা (Parents) ব্রজমোহন শর্মা

কুসুম মোহন

পেশা ডান্সার – অভিনেত্রী
কর্মজীবন ২০০৯ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
উচ্চতা ৫ ফুট ৫ ইছি

শক্তি মোহন এর জন্ম ও পরিবার – Shakti Mohan Birthday and Family :

শক্তি মোহন (Shakti Mohan) 12 অক্টোবর 1985 দিল্লিতে জন্মগ্রহণ করেন। তার মায়ের নাম কুসুম এবং বাবার নাম ব্রিজমোহন। শক্তি মোহন (Shakti Mohan) এর পরিবারে বাবা-মা ছাড়াও ৩ বোন রয়েছে যাদের নাম যথাক্রমে নীতি মোহন, মুক্তি মোহন এবং কৃতি মোহন। শক্তির শৈশব কেটেছে তার নিজের শহর দিল্লিতে কিন্তু 2006 সাল থেকে শক্তি মোহন (Shakti Mohan) মুম্বাইতে বসবাস করছেন। শক্তিও তার জীবনের বেশিরভাগ সময় পিলানিতে কাটিয়েছেন, যেখানে শক্তির একটি বোর্ডিং স্কুল ছিল। যদিও শক্তি মোহন (Shakti Mohan) শৈশব থেকেই সাহসী এবং পরিশ্রমী ছিলেন এবং শক্তির পরিবার তাকে সবসময় উত্সাহিত করেছে। শক্তি মোহন (Shakti Mohan) তার শৈশবে একটি দুর্ঘটনার কারণে পায়ে আঘাত পেয়েছিলেন এবং তারপরে ডাক্তার বলেছিলেন যে তিনি কখনই হাঁটতে পারবেন না কিন্তু তার পরিবারের সমর্থন এবং উত্সাহে, শক্তি কেবল তার পায়ে ফিরে হাঁটতে শুরু করেনি কিন্তু পরে বিশাল সে একজন নর্তকীও হয়ে ওঠে।

শক্তি মোহন এর শিক্ষা – Shakti Mohan Education :

শক্তি মোহন (Shakti Mohan) তার প্রাথমিক শিক্ষা বিড়লা বালিকা বিদ্যাপীঠ, একটি বোর্ডিং স্কুল থেকে করেছিলেন, তারপরে শক্তি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর করেন। আর শক্তি এই মাস্টার্স পড়েছেন সেন্ট জেভিয়ার্স কলেজ, মুম্বাই থেকে।  শক্তি প্রথমে আইএস অফিসার হতে চেয়েছিলেন কিন্তু ভাগ্য তাকে বলিউড এবং টিভিতে নিয়ে যায় ডান্স ইন্ডিয়া ডান্সের মাধ্যমে।  শক্তি 2009 সালে টেরেন্স লুইস ডান্সার ফাউন্ডেশন স্কলারশিপ থেকে ডান্সে ডিপ্লোমা করেছিলেন।

শক্তি মোহন এর টিভি ক্যারিয়ার – Shakti Mohan TV Career :

2009 সালে “টেরেন্স লুইস ডান্স ফাউন্ডেশন স্কলারশিপ” থেকে নৃত্যে ডিপ্লোমা শেষ করার পর শক্তি একজন প্রশিক্ষিত সমসাময়িক নৃত্যশিল্পী হয়ে ওঠেন।  তাই এর পরে শক্তি ডান্স ইন্ডিয়া ডান্স প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং ডান্স ইন্ডিয়া ডান্স সিজন 2 এর বিজয়ীও হয়।  এই জয়ের সাথে, শক্তি নগদ পুরষ্কার হিসাবে 50 লক্ষ টাকা পেয়েছে, সেই সাথে শক্তিও এই প্রোগ্রামে বিজয়ী হিসাবে ওয়াগন আর জিতেছে।  এভাবেই শক্তির আত্মবিশ্বাস বেড়ে যায় এবং তিনি দেশের সবচেয়ে বড় ডান্স রিয়েলিটি শো থেকে উজ্জ্বল নক্ষত্র হিসেবে আবির্ভূত হন।

 এর পরে শক্তি “ঝলক দিখলা জা” তেও অংশ নিয়েছিল যা সেই দিনগুলিতে কালারস চ্যানেলে দেখানো হয়েছিল, এবং শক্তি ঝলক দিখলা জা-তে শীর্ষ 3 প্রতিযোগীর মধ্যে ছিলেন।

 এর পরে শক্তি মোহন (Shakti Mohan) এর জনপ্রিয় ডান্স শো “ড্যান্স প্লাস”-এ ধর্মেশ ইলেন্ডে এবং পুনীত পাঠকের সাথে শোটির বিচারক ছিলেন।  শোটি হোস্ট করেছিলেন রাঘব জুয়াল, ভারতে তার স্লো মোশন নাচের জন্য পরিচিত। এর পরে, শক্তি মোহন “নৃত্য শক্তি” নামে একটি অনুষ্ঠানও করেছিলেন, যেখানে তিনি অনেক নাচের ওয়ার্কশপ ভ্রমণ করেছিলেন।

 ডান্স ইন্ডিয়া ড্যান্স সিজন 2-এর বিজয়ী হওয়া ছাড়াও ঝলক দিখলা জা, সরোজ খান কে নাচলে ভে, রাম মিলায়ে জোড়ি, পুনর্বিবাহ, ম্যায় লক্ষ্মী তেরে আঙ্গন কি, এক হাজার মে মেরি বেহনা হ্যায়, ডান্সিং সুপারস্টার, ডান্স ইন্ডিয়া ডান্স সুপার মমস , Boogie Woogie, Comedy Nights with Kapil, Thank You, Maa, Dance Singapore Dance, Dance Plus, Dance Plus 2, Dance Plus 3-এ কাজ করেছেন।

শক্তি মোহন এর ফিল্ম ক্যারিয়ার – Shakti Mohan Film Career :

এর পর শক্তি মোহন (Shakti Mohan) চলচ্চিত্রে ভাগ্য চেষ্টার কথা ভেবে বলিউডের দিকে পা বাড়ান।  শক্তি যে বড় ছবিতে অভিনয় করেছিলেন তার মধ্যে রয়েছে 2010 সালে হাই স্কুল মিউজিক্যাল 2 এবং তিস মার খান, যা শক্তিকে বলিউডে একটি প্ল্যাটফর্ম দিয়েছে।  শক্তি “আ রে প্রীতম পেয়ারে” চলচ্চিত্র “উদ্ধত রাঠোড”-এও তার প্রতিভা দেখিয়েছিলেন।

 এরপর ২০১২ সালে ‘রাউডি রাঠোড়’ ও ‘সুকুন’ ছবিতে কাজ করেন। তারপর 2013 সালে, শক্তি “ধুম 3” এ সহকারী কোরিওগ্রাফার হিসাবে কাজ করেছিলেন, এটি একটি বড় ছবি ছিল এবং এতে কাজ করা শক্তিকে একটি বড় স্বীকৃতি দেয়।

 এর পরে, 2015 সাল শক্তির জন্য নতুন অভিজ্ঞতার সময় নিয়ে আসে। শক্তি মোহন (Shakti Mohan) কাঞ্চি ফিল্মের মেলোডি “কম্বল কে নেনে” তে কাজ করেছিলেন, তারপরে শক্তি মোহন (Shakti Mohan) সম্রাট অ্যান্ড কোং-এর আইটেম গানে অভিনয় করেছিলেন।

 শক্তি মোহন (Shakti Mohan) 2018 সালের বড় চলচ্চিত্র পদ্মাবতের একটি গানের কোরিওগ্রাফি করেছেন। ‘ন্যানো ওয়ালে নে’ গানটির কোরিওগ্রাফির আনন্দ শক্তির সোশ্যাল মিডিয়া পোস্ট থেকেই বোঝা যায়। তিনি লিখেছেন- “সঞ্জয় লীলা বনসালি স্যারের সঙ্গে বলিউডে এটি আমার প্রথম গান। আমি এর জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাই। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো।” শক্তি লিখেছেন যে “আপনাকে ধন্যবাদ স্যার আমাকে আপনার সাথে কাজ করার সুযোগ দেওয়ার জন্য। তোমার মতো জিনিয়াস আমি কোথাও দেখিনি। তোমার সাথে প্রতি মুহূর্তে আমি কিছু না কিছু শিখিয়েছি। আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করি যে আমি আপনার অধীনে আমার প্রথম গান করার সুযোগ পেয়েছি।তিনি দীপিকা পাড়ুকোনকে ট্যাগ করেছেন এবং তার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এবং বলেছিলেন যে – আপনি খুব পরিশ্রমী এবং বিনয়ী, আমি আপনার সাথে মূল্যবান স্মৃতি লালন করেছি যা আমি কখনই ভুলব না।

 শক্তি মোহন (Shakti Mohan) একবার বিবিসির কোলাবরেশন কালচার প্রজেক্টে বিখ্যাত আরব-আমেরিকান সুরকার মোহাম্মদ ফারুজের গান এবং আমেরিকান স্ট্রিং কোয়ার্টেট এবং ক্ল্যারিনেট বাদক ডেভিড ক্রাকুরের সঙ্গীত সহ 4 মিনিটের লাইভ পারফরম্যান্স দিয়েছিলেন।

শক্তি মোহন এর আফ্যায়ার্স ও বিবাদ – Shakti Mohan Controversy :

শক্তি মোহন (Shakti Mohan) সম্পর্কে গুজব ছিল যে তিনি ডান্স ইন্ডিয়া ডান্স সিজন 2 এর শুটিং থেকে পুনীত পাঠকের সাথে ডেটিং করছেন এবং এটাও জানা গেছে যে পুনীত পাঠক তাকে ড্যান্স ইন্ডিয়া ডান্স সিজন 2-এ প্রস্তাব দিতে চলেছেন কিন্তু শক্তি তা করতে অস্বীকার করেন। গুজব ভুল এবং বলেছেন যে তারা শুধু ভাল বন্ধু, তাদের মধ্যে আর কিছুই নেই।অমর কুনওয়ার এবং শক্তি মোহনের মধ্যেও ভাল সম্পর্ক ছিল এবং এই সম্পর্কের কিছুটা সম্ভাবনা ছিল। তবে তাদের বিচ্ছেদ হয়েছে বলেও গুঞ্জন উঠেছিল।

 শক্তি মোহন বেশিরভাগই কোনও বিতর্কে জড়ান না, তবে যখন দিল দোস্তি ডান্সের শো চলাকালীন শক্তির সহ-অভিনেতা পালকি মোহন শো ছেড়ে চলে গেলেন, তখন শক্তি এবং কুনওয়ারের বিরুদ্ধে শো থেকে সরে যাওয়ার অভিযোগ আনা হয়েছিল। এই শোগুলি তাদের উপর ভিত্তি করে ছিল, এবং তারা ক্রমাগত উদ্বিগ্ন ছিল যে কীভাবে শ্যারন এবং নিজের গল্প (চরিত্রের নাম) এত জনপ্রিয় হয়ে উঠছে, তাই সম্ভবত তারা শো ছেড়ে দেবে। কারণ শক্তি হতে পারে তবে পালকিও বলেছিলেন যে তিনি পারবেন না। তার শো ছাড়ার পিছনে শক্তি আছে কিনা তা নিশ্চিত করে বলুন।

 ডান্স প্লাস শো চলাকালীন মহেঞ্জো দারো ছবিটি মুক্তি পেয়েছিল, যখন হৃতিক রোশন শোতে এর প্রচারের জন্য এসেছিলেন, তখন শক্তি মোহন (Shakti Mohan) হৃতিকের প্রতি তার আবেগ প্রকাশ করেছিলেন, শক্তি বলেছিলেন যে তিনি তার কিশোর বয়সের কথা মনে রেখেছেন। যখন তিনি কেবল নীলের ভক্ত ছিলেন না। -চোখী হৃতিক রোশন, কিন্তু হৃতিকও শক্তির ক্রাশ ছিলেন।

 (শক্তি তার ক্রাশ সম্পর্কে উত্সাহের সাথে বলেছিলেন, “অন্যান্য টিনএজ মেয়েদের মতো আমিও হৃতিক স্যারের একজন বড় ফ্যান ছিলাম, এবং আমার বোর্ডিং স্কুলের হোস্টেলের ঘরের অন্যান্য বাচ্চাদের মতো আমার ভালবাসা স্বাভাবিক ছিল না। সেখানে হৃতিকের অনেক পোস্টার ছিল। দেয়ালে, যেটা আমি কাউকে স্পর্শ করতেও দিতাম না। আর হৃতিকের বিয়ে হলে আমার মনটাও ভেঙ্গে গিয়েছিল। কিন্তু আজ যখন সে আমার সামনে দাঁড়িয়ে আছে, তখন অন্যরকম অনুভূতি হচ্ছে। আমার মনের মধ্যে একটি ভাল এবং মধুর স্মৃতি রয়ে গেছে, এই দিনগুলি আমার জীবনের সবচেয়ে সুখের দিন।) এবং এই সুযোগের সদ্ব্যবহার করে, শক্তি হৃতিকের প্রতি তার স্নেহ এবং শ্রদ্ধা প্রকাশ করতে নতজানু হয়ে পড়েছিল।  এর পর শক্তি ও হৃতিকও একসঙ্গে নেচেছেন।  শক্তির প্রেম দেখে হৃতিকও বলেছিলেন যে তিনি শক্তির নাচ পছন্দ করেন এবং শীঘ্রই তার ঘরের দেওয়ালে শক্তির একটি পোস্টার লাগাবেন।

[আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali]

শক্তি মোহন এর নেট ওয়ার্থ – Shakti Mohan Net Worth :

শক্তি মোহন (Shakti Mohan) এর আয়ের উৎস নাচের কোরিওগ্রাফির পাশাপাশি অভিনয় এবং রিয়েলিটি শো।  শক্তি একজন বিচারক হিসাবে একটি পর্বের জন্য 2,50,000 টাকা চার্জ করেন এবং তার বার্ষিক আয় 20 লাখ।

 শক্তি সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয়।  তিনি তার সামাজিক নেটওয়ার্কিং সাইট টুইটার এবং ইনস্টাগ্রামে তার কার্যকলাপের সাথে আপডেট করতে থাকেন, যার কারণে তার ফলোয়ারের সংখ্যাও যেকোন সেলিব্রিটির মতো লক্ষ লক্ষ।

[আরও দেখুন, জন আব্রাহামের জীবনী – John Abraham Biography in Bengali]

শক্তি মোহন এর জীবনী – Shakti Mohan Biography in Bengali FAQ :

  1. শক্তি মোহন কে ?

Ans: একজন ভারতীয় ডান্সার ও অভিনেত্রী ।

  1. শক্তি মোহন এর জন্ম কোথায় হয় ?

Ans: শক্তি মোহন এর জন্ম হয় দিল্লিতে ।

  1. শক্তি মোহন এর জন্ম কবে হয় ?

Ans: শক্তি মোহন এর জন্ম হয় ১২ অক্টোবর ১৯৮৫ সালে ।

  1. শক্তি মোহন এর পিতার নাম কী ?

Ans: শক্তি মোহন এর পিতার নাম ব্রজমোহন শর্মা ।

  1. শক্তি মোহন এর মাতার নাম কী ?

Ans: শক্তি মোহন এর মাতার নাম কুসুম মোহন ।

  1. শক্তি মোহন এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: শক্তি মোহন এর কর্মজীবন ২০০৯ সালে ।

  1. শক্তি মোহন এর উচ্চতা কত ?

Ans: শক্তি মোহন এর উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি ।

  1. শক্তি মোহন এর ক্যারিয়ার কী থেকে শুরু হয় ?

Ans: শক্তি মোহন এর ক্যারিয়ার ড্যান্স ইন্ডিয়া ড্যান্স থেকে শুরু হয় ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, কাদের খান এর জীবনী – Kader khan Biography in Bengali

আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

শক্তি মোহন এর জীবনী এর জীবনী – Shakti Mohan Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” শক্তি মোহন এর জীবনী এর জীবনী – Shakti Mohan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। শক্তি মোহন এর জীবনী এর জীবনী – Shakti Mohan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই শক্তি মোহন এর জীবনী এর জীবনী – Shakti Mohan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription