কিম জং উন এর জীবনী - Kim Jong Un Biography in Bengali
কিম জং উন এর জীবনী - Kim Jong Un Biography in Bengali

কিম জং উন এর জীবনী 

Kim Jong Un Biography in Bengali

কিম জং উন এর জীবনী – Kim Jong Un Biography in Bengali : তাৎক্ষণিক সময়ে বিশ্ব নেতৃত্বের জন্য অনেক দেশের নেতারা এগিয়ে এসেছেন।  এই সময়ে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন (Kim Jong Un) তুমুল আলোচনায়। স্বৈরাচারী মনোভাবের কারণে তিনি বিশ্বের নজরে এসেছেন। বিভিন্ন ধরনের ক্ষেপণাস্ত্র ও বোমার পরীক্ষার কারণে অনেক দেশের নেতারা তাদের কর্মকাণ্ডে আপত্তি জানিয়ে আসছেন। কিম জং উন (Kim Jong Un) ক্ষমতায় আসার পর থেকে এই দেশটি বিশ্ব মিডিয়ায় প্রতিনিয়ত বিতর্কের মুখে রয়েছে।  স্বৈরশাসক হওয়ায় কিম জং উন (Kim Jong Un) উত্তর কোরিয়ায় অনেক কিছু নিষিদ্ধও করেছেন। এখানে এই স্বৈরশাসকের জীবন সম্পর্কিত বিশেষ তথ্য সম্পর্কে তথ্য দেওয়া হচ্ছে।

  উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । কিম জং উন এর জীবনী এর জীবনী – Kim Jong Un Biography in Bengali বা কিম জং উন এর জীবনী এর আত্মজীবনী বা (Kim Jong Un Jivani Bangla. A short biography of Kim Jong Un. Kim Jong Un Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কিম জং উন এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কিম জং উন কে ? Who is Kim Jong Un ?

কিম জং উন (Kim Jong Un) উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা। তিনি কিম জং ইলের চতুর্থ সন্তান ও কিম ইল-সাংয়ের নাতি। কিম জং উন (Kim Jong Un) বর্তমানে উত্তর কোরিয়ার ওয়ার্কার্স পার্টির প্রথম সম্পাদক, কেন্দ্রীয় সামরিক সংস্থার সভাপতি, জাতীয় প্রতিরক্ষা সংস্থার সভাপতি, কোরিয়ান পিপলস আর্মির সর্বোচ্চ অধিনায়ক ও কোরিয়ার ওয়ার্কার্স পার্টির সভাপতিমণ্ডলীয় নিয়ন্ত্রণ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বাবা কিম জং ইলের অন্ত্যেষ্টিক্রিয়ার পর কিম জং উন (Kim Jong Un) ২৮ ডিসেম্বর ২০১১ নিজেকে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা হিসেবে ঘোষণা করেন। তিনি তার বাবা কিম জং ইল ও মা কো ইয়ং হীর তৃতীয় ও সর্বকনিষ্ঠ পুত্র।

কিম জং উন এর জীবনী – Kim Jong Un Biography in Bengali :

নাম (Name) কিম জং উন (Kim Jong Un)
জন্ম (Birthday) ৮ জানুয়ারি ১৯৮৩ (8th January 1983)
জন্মস্থান (Birthplace) পিয়ং ইয়াং, উত্তর কোরিয়া
পিতা কিম জং ইল
রাজনৈতিক দল ওয়ার্কার্স পার্টি
দাম্পত্য সঙ্গী রি সোল জু
সন্তান কিম জু এ
ধর্ম নাস্তিক
উত্তর কোরিয়ার নেতা ২০১০ – বর্তমান

কিম জং উন এর জন্ম ও শিক্ষা – Kim Jong Un Birthday and Education :

কিম জং উন (Kim Jong Un) এর জন্ম তারিখ এবং তার শৈশব সম্পর্কিত তথ্যগুলি এখনও রহস্যজনক।  এটা বিশ্বাস করা হয় যে কিম জং উন কিম জং ইলের তৃতীয় পুত্র। উত্তর কোরিয়ার সামরিক নেতা ছিলেন কিম জং ইল। তিনি কমিউনিস্ট পার্টির নেতা ছিলেন।  তিনি 1994 সাল পর্যন্ত এখানে রাজত্ব করেন। কিম জং উনের মায়ের নাম কো ইয়ং হি। তার মা একজন ভালো অপেরা গায়ক ছিলেন।  2004 সালে, কিম জং উনকে কিম জং ইলের উত্তরসূরি করা হয়। কিম জং ইল তার তিন ছেলের কাছ থেকে কিম জং উনের মধ্যে সমস্ত গুণাবলী দেখেছিলেন, যা তিনি তার উত্তরাধিকারীর জন্য চেয়েছিলেন।

 কিম জং উনের প্রাথমিক শিক্ষা কিম ইল-সুং মিলিটারি ইউনিভার্সিটিতে হয়েছিল, তারপরে তাকে সুইজারল্যান্ডে পড়াশোনা করতে পাঠানো হয়েছিল।  এরপর তাকে তার উত্তরসূরি করার জন্য তার পিতা তাকে সব ধরনের প্রশিক্ষণ ইত্যাদি দিতে থাকেন।  মাত্র 20 বছর বয়সে তার হাতে সরকারের দায়িত্ব আসে।  2010 সালে তার পিতার মৃত্যুর পর, 2011 সালে তিনি উত্তর কোরিয়ার সিংহাসন লাভ করেন।

কিম জং উন উত্তর কোরিয়ার রাষ্ট্রপতি রূপে – Kim Jong Un North Korea President :

ক্ষমতায় আসার পর কিম জং উন (Kim Jong Un) উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর অনেক সিনিয়র অফিসারকে বরখাস্ত করতে শুরু করেন।  এই সব অফিসার তার পিতার শাসনামলে উত্তর কোরিয়ার সামরিক বাহিনীতে জড়িত ছিলেন।  2013 সালের ডিসেম্বর মাসে, তার চাচা জং সরকার পরিবর্তনের ষড়যন্ত্রের জন্য গ্রেপ্তার হন।  ধারণা করা হচ্ছে, জংয়ের পরিবারও এই ষড়যন্ত্রে জড়িত ছিল।

কিম জং উন উত্তর কোরিয়ার তানাশাহ – Kim Jong Un North Korea Dictator :

ক্ষমতায় আসার পর কিম জং উন (Kim Jong Un) এমন অনেক কাজ করেছেন, যার কারণে তাকে স্বৈরশাসক বললে ভুল হবে না।  তাকে স্বৈরশাসক বলার অনেক কারণ রয়েছে যা নিম্নরূপ-

 সে তার চাচাকে তার দায়িত্ব থেকে বরখাস্ত করেছিল।  তার চাচা জং সং-থায়েক তার পিতার সময়ে এই সামরিক বাহিনীতে বিশাল ভূমিকা পালন করেছিলেন।

 কিম জং তার দেশে টিভি নিষিদ্ধ করেছেন।  সেখানকার মানুষ শুধু সেই জিনিসগুলোই দেখতে পায়, যা কিম জং তার দেশের নাগরিকদের দেখাতে চান।  কেউ এর বিরোধিতা করলে তার জীবনও কেড়ে নেওয়া যেতে পারে।

 কিম জং উন (Kim Jong Un)-এর নিজ দেশে চুল কাটার ওপর নিষেধাজ্ঞা রয়েছে।  এখানে শুধুমাত্র 28 ধরনের হেয়ারস্টাইল প্রয়োগ করা হয়েছে।  এর মধ্যে 10টি পুরুষদের জন্য এবং 18টি মহিলাদের জন্য।  অতএব, যে কেউ তার চুল কাটতে চায়, তাকে স্বৈরশাসকের নির্বাচিত চুলের স্টাইল থেকে কেবল একটি স্টাইল বেছে নিতে হবে।

 স্বৈরশাসক তার দেশে জিন্স পরাও নিষিদ্ধ করেছেন। জিন্স বর্তমানে প্রায় সব দেশেই পরা হয়, তবে পশ্চিমা সভ্যতার অংশ হওয়ার কারণে উত্তর কোরিয়ার স্বৈরশাসক তার দেশে এটি পরা নিষিদ্ধ করেছে।

 কিম জং উন তার চাচাকে ক্ষুধার্ত কুকুরের সামনে ফেলে দিয়েছিল এবং তার খালাকে বিষ দিয়েছিল। কারণ তার মনে হয়েছিল তার মামার মর্যাদা তার উপরে।

 উত্তর কোরিয়ার কোনো ব্যক্তি দেশের বাইরে থাকতে পারবেন না। ভারত ছাড়াও বিশ্বের অন্যান্য দেশে যেমন অনেক ভারতীয় বাস করে, তেমনি উত্তর কোরিয়ার লোকেরা তাদের দেশের বাইরে থাকতে পারে না কারণ এটি সেখানকার স্বৈরশাসকের আদেশ।

 উত্তর কোরিয়ায় ইন্টারনেটের জন্য একটি মাত্র কোম্পানি রয়েছে। সেখানকার স্বৈরশাসক সেখানে ইন্টারনেট সেবার ওপরও অনেকটা নিয়ন্ত্রণ রেখেছেন।

 উত্তর কোরিয়ার রাজধানীতে নাগরিকের কাছে থাকতে হলে সেখানকার সরকারের কাছ থেকে অনুমতি নিতে হবে। প্রায়শই কেবল সফল ব্যক্তি বা সরকারি আমলারা রাজধানীতে থাকেন।

 উত্তর কোরিয়ায় কোনো ব্যক্তি কোনো ধরনের অপরাধ করলে তার পুরো পরিবারকে শাস্তি দেওয়া হয়। এর মধ্যে রয়েছে বৃদ্ধ ও শিশুরাও।

 উত্তর কোরিয়ায় বাইবেলকে পশ্চিমা সভ্যতার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। এ কারণে উত্তর কোরিয়ায় এটি বাড়িতে রাখা নিষিদ্ধ। এখানে শুধু কিম পরিবার বা সরকারের পূজা হয়।

 উত্তর কোরিয়াতেও গাড়ি নিষিদ্ধ। এখানে শুধুমাত্র সরকারি আমলাদের গাড়ি রাখার অনুমতি রয়েছে।

 এমন অনেক সিদ্ধান্তের কারণে কিম জং উনকে স্বৈরশাসক বলা হয়।

কিম জং উন এর হাতিয়ার পরীক্ষা – Kim Jong Un Testing Missiles :

কিম জং উন (Kim Jong Un) উত্তর কোরিয়ার সিংহাসনে বসার পর থেকে তিনি ক্রমাগত বহু পারমাণবিক বোমার পরীক্ষা চালিয়েছেন। তারা এর জন্য অস্ত্র পরীক্ষা কার্যক্রম পরিচালনা করেছে এবং 2012 সালের ফেব্রুয়ারিতে পারমাণবিক পরীক্ষা বন্ধ করে এবং তারপরে এই বছরের এপ্রিল মাসে এই দেশটি একটি স্যাটেলাইটও উৎক্ষেপণ করে। তবে এই স্যাটেলাইটটি উড্ডয়নের পরপরই ব্যর্থ হয়। চলতি বছরের ডিসেম্বর মাসে এদেশের সরকার দীর্ঘ রকেটের সাহায্যে একটি স্যাটেলাইট উৎক্ষেপণ করে এবং তা সফল হয়।

 2013 সালের ফেব্রুয়ারিতে, উত্তর কোরিয়া তার তৃতীয় ভূগর্ভস্থ পারমাণবিক পরীক্ষা চালায়। উত্তর কোরিয়ার এই পরীক্ষার নিন্দা হয়েছিল সারা বিশ্বে। উত্তর কোরিয়ার এই কাজে যুক্তরাষ্ট্র, রাশিয়া, জাপান ও চীন অনেক আপত্তি তুলেছিল। উল্লেখ্য, উত্তর কোরিয়া ও আমেরিকার মধ্যে বিরোধ অনেক পুরনো, যা এখন চলছে।

 2016 সালে, কিম জং উন (Kim Jong Un) তার পঞ্চম ভূগর্ভস্থ পারমাণবিক পরীক্ষা চালিয়েছিলেন। সর্বশেষ পারমাণবিক পরীক্ষার সময় প্রবল আপত্তি সত্ত্বেও বিশ্বের অন্যান্য দেশ এই পরীক্ষা নিয়ে শক্ত অবস্থান দেখিয়েছিল। এ নিয়ে উত্তর কোরিয়াকে ডি-নিরপেক্ষ করার বিষয়েও আলোচনা হয়েছে। কিম জং উনের এমন পরীক্ষায় দক্ষিণ কোরিয়া তার দেশের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। কিম জং উন (Kim Jong Un) -এর স্বৈরাচারী মনোভাবের কারণে আমেরিকাও উদ্বিগ্ন। কিম জং উন (Kim Jong Un)-এর ক্রমাগত পারমাণবিক বোমার পরীক্ষায় উদ্বিগ্ন আমেরিকা।

 2017 সালের ফেব্রুয়ারিতে, উত্তর কোরিয়া একটি দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছিল।  কিম জং উন (Kim Jong Un) নিজেই এই ক্ষেপণাস্ত্রের তদারকি করছিলেন। সম্প্রতি, ৩ সেপ্টেম্বর উত্তর কোরিয়া হাইড্রোজেন বোমার পরীক্ষা করেছে, যার জেরে অনেক জায়গায় ভূমিকম্পও হয়েছে।

কিম জং উন এর ব্যাক্তিগত জীবন – Kim Jong Un Personal life :

2012 সালে, একটি খবর আসে যে কিম জং উন (Kim Jong Un) -এরও একটি স্ত্রী রয়েছে। তার স্ত্রীর নাম রি সোল জু। ধারণা করা হচ্ছে, ২০০৯ সালে দুজনেই বিয়ে করেন। এই বিয়ের কথা খোলার পরই সরাসরি মিডিয়ার সামনে আসেন তার স্ত্রী। তাদের বিয়ের তারিখ আজ পর্যন্ত রহস্যময়। এই বিয়ে থেকে তাদের দুজনের একটি সন্তানও রয়েছে। কিম জং উন (Kim Jong Un) সাইবার প্রজন্মের একটি অংশ। এই কারণে, তিনি তার বাবার চেয়ে বেশি মিডিয়াজেনিক স্টাইলের। যেখানে একদিকে ইয়ং কিম তার সময়ে মিউজিক কনসার্টের জন্য নববর্ষের সম্প্রচার প্রোগ্রামে অংশ নিতেন, অন্যদিকে তাকে এখন কিম জং উন (Kim Jong Un) সামরিক বাহিনীর সাথেই বেশি দেখা যাচ্ছে। তারা পশ্চিমা সভ্যতাকে গ্রহণ করার চেষ্টা করেছে। এর সবচেয়ে বড় ইঙ্গিত পাওয়া যায় যখন সম্পূর্ণ আমেরিকান ডেনিস রডম্যান প্রথমবারের মতো উত্তর কোরিয়া সফরে যান। ২০১৩ সালে তিনি এখানে বেড়াতে এসেছিলেন। তিনি বলেছিলেন, কিম জং উন আমেরিকার সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার চেষ্টা করছেন।

[আরও দেখুন, বরিস জনসন এর জীবনী – Boris Johnson Biography in Bengali]

কিম জং উন এর আর্থিক অবস্থা – Kim Jong Un Economic Situation :

যে দেশ আগামী বছরগুলোতে একের পর এক পারমাণবিক পরীক্ষা চালাবে, তার অর্থনৈতিক অবস্থা অবশ্যই শক্তিশালী হতে হবে, কারণ এসব পারমাণবিক পরীক্ষায় প্রচুর অর্থ ব্যয় হয়। উল্লেখ্য, 1990 সালে দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ ছিল এবং এখানে দুর্ভিক্ষের পরিস্থিতি দেখা দেয়। এদেশে একটা কনসেনট্রেশন ক্যাম্প আছে, যেখানে হাজার হাজার বন্দীকে নির্যাতন করা হয়। ক্ষমতায় আসার পর কিম এদেশের শিক্ষা, কৃষি ও অর্থনৈতিক অবস্থার উন্নয়নে কাজ করেন। এই সময়ে, দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে জানানো হয় যে তার উত্তরাঞ্চলের সীমান্তে অনেক মানবাধিকার বিরোধী প্রতিক্রিয়া রয়েছে। তবে আমেরিকার পক্ষ থেকেও এই অভিযোগ তুলেছে দেশটির বিরুদ্ধে।

[আরও দেখুন, জর্জ ওয়াশিংটন এর জীবনী – George Washington Biography in Bengali]

কিম জং উন এর জীবনী – Kim Jong Un Biography in Bengali FAQ :

  1. কিম জং উন কে ?

Ans: কিম জং উন নর্থ কোরিয়ার রাষ্ট্রপতি ।

  1. কিম জং উন এর জন্ম কোথায় হয় ?

Ans: কিম জং উন এর জন্ম হয় পিয়ং ইয়াং, উত্তর কোরিয়া ।

  1. কিম জং উন এর জন্ম কবে হয় ?

Ans: কিম জং উন এর জন্ম হয় ৮ জানুয়ারি ১৯৮৩ সালে ।

  1. কিম জং উন এর পিতার নাম কী ?

Ans: কিম জং উন এর পিতার নাম কিম জং ইল ।

  1. কিম জং উন কবে রাষ্ট্রপতি হোন ?

Ans: কিম জং উন ২০১০ সালে রাষ্ট্রপতি হোন ।

  1. কিম জং উন এর স্ত্রীর নাম কী ?

Ans: কিম জং উন এর স্ত্রীর নাম রি সোল জু ।

  1. কিম জং উন কত সালে হাইড্রোজেন বোমার পরীক্ষণ করেন ?

Ans: কিম জং উন ২০১৭ সালে হাইড্রোজেন বোমার পরীক্ষণ করেন ।

  1. কিম জং উন কত সালে বিবাহ করেন ?

Ans: কিম জং উন ২০০৯ সালে বিবাহ করেন ।

[আরও দেখুন, অ্যাডলফ হিটলার এর জীবনী – Adolf Hitler Biography in Bengali

আরও দেখুন, আলবার্ট আইনস্টাইন জীবনী – Albert Einstein Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

কিম জং উন এর জীবনী এর জীবনী – Kim Jong Un Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কিম জং উন এর জীবনী এর জীবনী – Kim Jong Un Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কিম জং উন এর জীবনী এর জীবনী – Kim Jong Un Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কিম জং উন এর জীবনী এর জীবনী – Kim Jong Un Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription