নেইমার এর জীবনী - Neymar Biography in Bengali
নেইমার এর জীবনী - Neymar Biography in Bengali

নেইমার এর জীবনী 

Neymar Biography in Bengali

নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali : নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) একজন ব্রাজিলিয়ান পেশাদার ফুটবলার যিনি স্প্যানিশ ক্লাব এফসি বার্সেলোনা এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে ফরোয়ার্ড এবং উইঙ্গার হিসেবে খেলেন।  এই জাতীয় দলের অধিনায়কও তিনি।  নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) বিশ্বের অন্যান্য নেতৃস্থানীয় ফুটবলারদের একজন, এবং নিজেকে তার প্রজন্মের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসেবে দেখতে চান।  অল্প বয়সেই তিনি তার কর্মজীবনে অনেক অর্জন করেছেন।  এখন নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) এ বছর ফিফা ওয়ার্ল্ড কাম 2018-এ অংশ নিতে যাচ্ছেন।  তার কর্মজীবন এবং অর্জন এখানে প্রদর্শিত হচ্ছে।

  ব্রাজিলীয় পেশাদার ফুটবলার নেইমার এর একটি সংক্ষিপ্ত জীবনী । নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali বা নেইমার এর আত্মজীবনী (Neymar Jivani Bangla. A short biography of Neymar. Neymar Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) নেইমার এর জীবনী বা জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

নেইমার কে ? Who is Neymar ?

নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবলার, যিনি ফরাসি ক্লাব পারি সাঁ-জেরমাঁ এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে একজন ফরোয়ার্ড বা উইঙ্গার হিসেবে খেলেন। নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) আধুনিক বিশ্বের উদীয়মান ফুটবলারদের মধ্যে অন্যতম মনে করা হয়। নেইমার ১৯ বছর বয়সে ২০১১ এবং ২০১২ সালে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন। ২০১১ সালে নেইমার ফিফা ব্যালন ডি’অরের জন্য মনোনয়ন পান, তবে ১০ম স্থানে আসেন। তিনি ফিফা পুরস্কারও অর্জন করেন। তিনি সর্বাধিক পরিচিত তার ত্বরণ, গতি, বল কাটানো, সম্পূর্ণতা এবং উভয় পায়ের ক্ষমতার জন্য। নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) খেলার ধরন তাকে এনে দিয়েছে সমালোচকদের প্রশংসা, সাথে প্রচুর ভক্ত, মিডিয়া এবং সাবেক ব্রাজিলীয় ফুটবলার পেলের সঙ্গে তুলনা।

নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali :

নাম (Name) নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar)
জন্ম (Birthday) ৫ ফেব্রুয়ারি ১৯৯২ (5th February 1992)
জন্মস্থান (Birthplace) মোজি দাস ক্রুজেস, ব্রাজিল
পিতামাতা (Parents) সিনিয়র নেইমার দা সিলভা (পিতা)

নান্দিনি সান্তোস (মাতা)

উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি
মাঠে অবস্থান আক্রমণভাগের খেলোয়াড়
বর্তমান ক্লাব পারি সাঁ-জেরমাঁ
জার্সি নম্বর ১০
পেশা ফুটখেলুয়ার

নেইমার এর জন্ম ও পরিবার – Neymar Birthday and Family :

নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) এমন একটি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন যেটি খেলাধুলার সাথে জড়িত ছিল।  নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) বাবাও ব্রাজিলের একজন প্রাক্তন পেশাদার ফুটবল খেলোয়াড়।  নেইমার তার বাবার পদাঙ্ক অনুসরণ করেন এবং ব্রাজিলের অন্য অনেকের মতো রাস্তার ফুটবলার হিসেবে খেলতে শুরু করেন।  তারপরে তার বাবা তার খেলাটিকে গুরুত্ব সহকারে নিয়েছিলেন এবং তাকে এই খেলায় সহায়তা করেছিলেন, যাতে সে একজন পেশাদার ফুটবলার হয়ে উঠতে পারে।

নেইমার এর সম্পর্ক – Neymar Relationship :

নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) ব্যক্তিগত জীবন সম্পর্কে খুব বেশি কিছু জানা যায় না, তবে তার অনেক বান্ধবী ছিল যাদের নাম এলিজাবেথ মার্টিনেজ, ব্রুনা মার্কেজিন।  2011 সালে, ক্যারোলিনা ডান্টাস নামে তার আরেক বান্ধবী ছিল, যার সাথে তার একটি সন্তানও ছিল।  একটি প্রতিবেদন অনুসারে, তিনি নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) সাথে সম্পর্কে ছিলেন না।  তার ছেলের নাম ডেভিড লুকা এবং তিনি নেইমারের সাথে থাকেন।

নেইমার এর নেট ওয়ার্থ – Neymar Net Worth :

সাম্প্রতিক হিসাব অনুযায়ী, নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) মোট সম্পদের পরিমাণ ১১০ মিলিয়ন ইউরো, যা প্যারিসে তার রেকর্ড ৯০ মিলিয়ন ইউরোর চেয়ে বেশি।  তা এখনও মহা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে কম।  তবে এই চিত্রটি তার বয়সের জন্য একটি চিত্তাকর্ষক চিত্র।  তাদের খেলার প্রতিভা এবং উপার্জনের শক্তি অনুযায়ী তা ক্রমাগত বাড়তে পারে।  কার্লোস তেভেজের পর বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার নেইমার।

নেইমার এর শুরুর জীবন – Neymar Early Life : 

1999 সালে, নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) পর্তুগিজ সান্তিস্তা দলের যুব দলের প্রতিনিধিত্ব শুরু করেন এবং সো ভিসেন্টে শহরে চলে আসেন।  কয়েক বছরের মধ্যে, তিনি সবচেয়ে সম্মানিত তরুণ প্রতিভাদের একজন হয়ে ওঠেন।  যখন তিনি 11 বছর বয়সী হন, তিনি বিখ্যাত ব্রাজিলিয়ান ক্লাব এফসি সান্তোসে যোগ দেন এবং তারপর থেকে তিনি একজন খেলোয়াড় হিসাবে নিজেকে উন্নত করে চলেছেন।  নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) 17 বছর বয়সে এফসি সান্তোসের সাথে তার প্রথম সিনিয়র চুক্তিতে স্বাক্ষর করেন।  এইভাবে, তিনি তার প্রথম জীবনে খেলার সাথে সংযুক্ত হয়েছিলেন এবং এটিতে তিনি তার ক্যারিয়ার তৈরি করতে শুরু করেছিলেন।

নেইমার এর শুরুর ক্যারিয়ার – Neymar Early Career :

2009 সালে, নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) সান্তোস এফসি-এর হয়ে তার সিনিয়র দলে অভিষেক করেন এবং তিনি তার দলকে লিবার্তাদোরস কাপ জিততে সাহায্য করেন, পরবর্তী 4 বছরে তার দলের জন্য একজন দুর্দান্ত গোল স্কোরার হয়ে ওঠেন।  ক্লাবের হয়ে 103টি খেলায় তিনি মোট 54টি গোল করেছেন।  মাত্র 14 বছর বয়সে নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) রিয়াল মাদ্রিদ একাডেমি দ্বারা গৃহীত হন, কিন্তু ভাল বেতনের কারণে এফসি সান্তোসে প্রত্যাহার করে নেন।  দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন হিসাবে, সান্তোস 2011 বিশ্বকাপ ক্লাবে বার্সার বিপক্ষে খেলেছিল।  কিন্তু তিনি তাদের 4-0 গোলে পরাজিত করেন, যদিও নেইমার মেসি এবং ইনিয়েস্তার পরে টুর্নামেন্টের তৃতীয় সেরা খেলোয়াড় নির্বাচিত হন।  নেইমার 2009 অনূর্ধ্ব-17 চ্যাম্পিয়নশিপে ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছিলেন, জাপানের বিপক্ষে প্রথম ম্যাচে একটি গোল করেছিলেন।  এভাবে তার প্রথম দিকের ক্যারিয়ার খুব ভালোভাবে এগিয়ে যাচ্ছিল।

নেইমার এর আন্তর্জাতিক ক্যারিয়ার – Neymar International Career :

দক্ষিণ আফ্রিকায় 2010 বিশ্বকাপের পর, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলে তার আন্তর্জাতিক অভিষেক ঘটে।  সে সময় নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) বয়স ছিল মাত্র 18 বছর এবং তিনি এতে 1 গোল করেছিলেন।  তাকে 2012 সালের লন্ডন অলিম্পিক গেমসের জন্য ব্রাজিলীয় দলে নাম দেওয়া হয়েছিল এবং দলকে ফাইনালে নিয়ে যেতে সাহায্য করেছিল।  কিন্তু সেখানে মেক্সিকো তাদের হারায় ২-১ গোলে।  2013 সালের গ্রীষ্মে, এফসি বার্সেলোনার সাথে চুক্তি করার ঠিক আগে, নেইমার ব্রাজিলের সাথে কনফেডারেশন কাপ জিতেছিলেন, স্পেনের বিপক্ষে ফাইনালে গোল করে এবং টুর্নামেন্টের এমভিপি নামে পরিচিত হন।  নেইমার জুনিয়র 18 আগস্ট 2013-এ লেভান্তের বিপক্ষে খেলে লা লিগায় ক্লাবের হয়ে তার অফিসিয়াল আত্মপ্রকাশ করেন।

 তার প্রথম মৌসুমে, নেইমার 41টি ম্যাচে খেলে 15 গোল করেন, লা লিগায় 9টি, ক্লাবে 1টি, চ্যাম্পিয়ন্স লিগে 4টি এবং স্প্যানিশ সুপার কাপে 1টি গোল করেন।  18 সেপ্টেম্বর তিনি Ajax এর বিরুদ্ধে তার UCL অভিষেক করেন এবং একই প্রতিযোগিতায় সেল্টিকের বিরুদ্ধে তার প্রথম FCB হ্যাটট্রিক পান।  তিনি রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তার প্রথম লিগা গোল করেন, কিন্তু পায়ে চোটের কারণে এক মাসের জন্য মৌসুম থেকে বাদ পড়েন।  2014-15 সাল ছিল তার সফল মৌসুম।  50টি অফিসিয়াল আউটে 43 গোল করে তিনি মেসির পরে বার্সেলোনার দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হন।  নেইমার 11 গোলের সাথে কাপে সর্বোচ্চ স্কোরার এবং 10 গোলের সাথে চ্যাম্পিয়ন্স লিগে যৌথ সর্বোচ্চ স্কোরার ছিলেন, রিয়াল মাদ্রিদের মেসি এবং রোনালদোর মতো।  এর মধ্যে ৭টিই চ্যাম্পিয়ন্স লিগ জয় অভিযানের শেষ ৫ ম্যাচে।

 2014 ফিফা বিশ্বকাপে, ব্রাজিল দল তাদের 6 তম বিশ্বকাপ জিতে যায় এবং নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) ছিলেন ব্রাজিলের প্রধান তারকা।  নেইমার টুর্নামেন্টে 4 গোল করেছিলেন, কিন্তু কলম্বিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে চোট পেয়েছিলেন এবং জার্মানির বিপক্ষে সেমিফাইনালে খেলতে পারেননি।

নেইমার এর রেকর্ড – Neymar Records :

2011 সালে নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) ‘ওয়ার্ল্ডস ইয়াং সকার প্লেয়ার অফ দ্য ইয়ার’ পুরস্কার জিতেছেন এবং একই বছরে তিনি বছরের সেরা গোল স্কোরার হিসেবে ফিফা পুসকাস পুরস্কার জিতেছেন।

 নেইমারের একটি দুর্দান্ত প্রতিভা রয়েছে এবং তিনি ব্রাজিলের সান্তোসের জন্য একজন কিশোর তারকা, কিন্তু একজন ফুটবলার হিসাবে তার সবচেয়ে বড় কৃতিত্ব ছিল 2014-15 মৌসুমে 39 গোল করা, যার শেষে তার ক্লাব বার্সেলোনা ট্রেবল জিতেছিল। ।

 এছাড়াও তিনি তার ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লিগে 10টি গোল করেন এবং সর্বোচ্চ গোলদাতা হন।

[আরও দেখুন, বাইচুং ভুটিয়া এর জীবনী – Baichung Bhutia Biography in Bengali]

নেইমার এর কিছু তথ্য – Facts about Neymar :

নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) খ্রিস্টধর্মের অন্তর্গত, নেইমার বিশ্বাস করেন যে – “জীবন তখনই বোধগম্য হয় যখন আমাদের সম্পূর্ণ আদর্শ খ্রিস্টের সেবা করা হয়”।

 নেইমার তার আয়ের 10% তার গির্জাকে দেন এবং কাকাকে তার ধর্মীয় আদর্শ হিসেবে নাম দিয়েছেন।

 প্রতি বছর নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র (Neymar) তার সহকর্মী ব্রাজিলিয়ান ফুটবলারের সাথে একটি দাতব্য ম্যাচের আয়োজন করেন জুনদিয়ার নেনে গ্রামে অভাবী পরিবারগুলিকে খাবার সরবরাহ করার জন্য।

 নেইমার বেশ কয়েকটি স্পনসরশিপ চুক্তিতে স্বাক্ষর করেছেন, যার কারণে 17 বছর বয়স থেকে তার খ্যাতি দ্রুত বৃদ্ধি পেয়েছে।  মার্চ 2011 সালে, তিনি আমেরিকান স্পোর্টসওয়্যার কোম্পানি নাইকির সাথে 11 বছরের চুক্তি স্বাক্ষর করেন।  একই মাসে, প্যানাসনিক নেইমারকে দুই বছরের জন্য তার পরিষেবাগুলি সুরক্ষিত করার জন্য $2.4 মিলিয়ন প্রদান করেছে।

 8 মে 2013-এ, স্পোর্টসপ্রো ম্যাগাজিন দ্বারা নেইমারকে বিশ্বের সবচেয়ে বাজারযোগ্য ক্রীড়াবিদ হিসাবে রেট দেওয়া হয়, দ্বিতীয় স্থানে লিওনেল মেসি এবং অষ্টম স্থানে ক্রিশ্চিয়ানো রোনালদো।

 2012 সালের নভেম্বরে, LoDucca, একটি বিজ্ঞাপনী সংস্থা, নেইমারের একটি ব্র্যান্ড লোগো তৈরি করেছে যাতে N, J এবং R (নেইমার জুনিয়র) রয়েছে, নেইমারের 11 নম্বর শার্টের সাথে মিলে যাওয়া N বর্ণমালার শৈলী।

 এ ছাড়া অনেক বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি।  এইভাবে, তিনি তার ব্যক্তিগত জীবনে বেশ স্টাইলিশ এবং তার স্টাইলও মানুষ পছন্দ করে।

[আরও দেখুন, ক্রিস গেইল এর জীবনী – Chris Gayle Biography in Bengali]

নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali FAQ :

  1. নেইমার কে ?

Ans: নেইমার একজন ব্রাজিলিয়ান ফুটবল খেলুয়ার ।

  1. নেইমার এর জন্ম কোথায় হয় ?

Ans: নেইমার এর জন্ম হয় ব্রাজিলে ।

  1. নেইমার এর জন্ম কবে হয় ?

Ans: নেইমার এর জন্ম হয় ৫ ফেব্রুয়ারি ১৯৯২ সালে ।

  1. নেইমার এর পিতার নাম কী ?

Ans: নেইমার এর পিতার নাম সিনিয়র নেইমার দা সিলভা ।

  1. নেইমার এর মাতার নাম কী ?

Ans: নেইমার এর মাতার নাম নান্দিনি সান্তোস ।

  1. নেইমার এর বর্তমান ক্লাবের নাম কী ?

Ans: নেইমার এর বর্তমান ক্লাবের নাম পারি সাঁ-জেরমাঁ ।

  1. নেইমার কবে ওয়ার্ল্ডস ইয়াং সকার প্লেয়ার হোন ?

Ans: নেইমার ২০১১ সালে ওয়ার্ল্ডস ইয়াং সকার প্লেয়ার হোন ।

  1. নেইমার এর পুরো নাম কী ?

Ans: নেইমার এর পুরো নাম নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র ।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali

আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali

আরও দেখুন, ইলন মাস্ক এর জীবনী – Elon Musk Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই নেইমার এর জীবনী – Neymar Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription