Bobby Deol Biography in Bengali
Bobby Deol Biography in Bengali

ববি দেওল এর জীবনী 

Bobby Deol Biography in Bengali

ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali : বিজয় সিং দেওল (Bobby Deol) আমাদের ইন্ডাস্ট্রির একজন অভিনেতা এবং তার সময়ের বিখ্যাত অভিনেতা ধর্মেন্দ্রের ছেলে। অনেক ছবিতে অভিনয় করেছেন। তিনি তার চরিত্রটি মন দিয়ে অভিনয় করেন, তাই তার অভিনয় প্রশংসিত হয়।

বলিউড অভিনেতা বিজয় সিং দেওল (Bobby Deol) আসল নাম বিজয় সিং দেওল (Bobby Deol) এবং তিনি একজন দুর্দান্ত শিল্পী, তিনি তার অভিনয়ের জন্য অত্যন্ত প্রশংসিত হয়েছেন। তিনি তার চরিত্রটি আন্তরিকভাবে পালন করেন এবং তার সমস্ত পরিশ্রম দিয়ে চলচ্চিত্রে কাজ করেন।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার ববি দেওল এর একটি সংক্ষিপ্ত জীবনী । ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali বা ববি দেওল এর আত্মজীবনী বা (Bobby Deol Jivani Bangla. A short biography of Bobby Deol. Bobby Deol Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ববি দেওল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ববি দেওল কে ? Who is Bobby Deol ?

বিজয় সিং দেওল (Bobby Deol) একজন ভারতীয় অভিনেতা। বিজয় সিং দেওল (Bobby Deol) বলিউড অভিনেতা ধর্মেন্দ্রের পুত্র ও সানি দেওলের ভাই। দেওল ১৯৯৫ সালে বারসাত সিনেমায় তার ভূমিকার জন্য ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিষেক পুরস্কার লাভ করেন এবং পরে ২০০২ সালে হামরাজ সিনেমায় তার অভিনয়ের জন্য ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার জন্য মনোনীত হয়েছিলেন।

ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali

নাম (Name) বিজয় সিং দেওল (Bobby Deol)
জন্ম (Birthday) ২৭ জানুয়ারি ১৯৬৯ (27th January 1969)
জন্মস্থান (Birthplace) মুম্বাই, ভারত
পিতামাতা (Parents) ধর্মেন্দ্র, প্রকাশ কাউর
পেশা অভিনেতা
কর্মজীবন ১৯৯৫ – বর্তমান
সন্তান অরামন দেওল

ধর্ম দেওল

দাম্পত্য সঙ্গী তানিয়া দেওল

ববি দেওল এর জন্ম – Bobby Deol Birthday : 

বিজয় সিং দেওল (Bobby Deol) আসল নাম বিজয় সিং দেওল। বিজয় সিং দেওল (Bobby Deol) জন্ম ১৯৬৯ সালের ২৭ জানুয়ারি।  তিনি মুম্বাইতে জন্মগ্রহণ করেন, যা তার বাসস্থানও। তার বাবা মহান শিল্পী এবং সুপারস্টার ধর্মেন্দ্র এবং মা প্রয়াত প্রকাশ কৌর। তার মৃত্যুর পর তার বাবা বলিউড অভিনেত্রী হেমা মালিনীকে (যাকে আমরা ড্রিম গার্ল হিসেবে চিনি) বিয়ে করেন।  ববি দেওলের ভাই হলেন বলিউডের বিখ্যাত অভিনেতা সানি দেওলের ভাই। এছাড়াও তার 4টি বোন রয়েছে, যার মধ্যে 2টি তার নিজের আসল বোন বিজয়তা এবং অজিতা এবং 2 জন তার সৎ মা হেমার কন্যা এশা দেওল এবং অহনা দেওল।

ববি দেওল এর শিক্ষা – Bobby Deol Education : 

বিজয় সিং দেওল (Bobby Deol) তার শিক্ষা মুম্বাইয়ের জামনাবাই নার্সী স্কুল থেকে করেছেন এবং তিনি মুম্বাইয়ের মিথিবাই থেকে তার কলেজের শিক্ষা শেষ করেছেন।  ববির উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি। ববির বয়স 53 বছর (2022 অনুযায়ী)।

ববি দেওল এর ব্যাক্তিগত জীবন – Bobby Deol Personal life : 

বিজয় সিং দেওল (Bobby Deol) ফিল্ম যাত্রার সময়, প্রিয়া চাটওয়ালা, নীলম কোঠারির মতো অভিনেত্রী সহ অনেক অভিনেত্রীর সাথে তার নাম যুক্ত হয়েছিল, কিন্তু তাদের সম্পর্কগুলি সবই কেবল গুজব কারণ কোনও সম্পর্ক কখনও প্রমাণ করা যায়নি। বিজয় সিং দেওল (Bobby Deol) তানিয়া দেওলের সাথে বিয়ে করেছেন এবং তাদের দুটি সন্তানও রয়েছে। তাদের নাম আর্যমান ও ধরম।  তাঁর বাবাকে ধরম পাজি নামেও শিল্পে পরিচিত।

ববি দেওল এর বলিউড ক্যারিয়ার – Bobby Deol Bollywood Career :

বিজয় সিং দেওল (Bobby Deol) এরপর শিশুশিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেন। 1977 সালে ধরমবীর চলচ্চিত্রে তাকে প্রথম দেখা যায়।  তখন তার বয়স ছিল মাত্র 10 বছর।  এর পরে, তাকে 1995 সালে টুইঙ্কল খান্না (অক্ষয়ওয়াইফ) এর বিপরীতে বারসাত চলচ্চিত্রে পর্দায় দেখা যায়, যার জন্য তিনি সেরা নবাগত পুরুষের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছিলেন।  রাজকুমার সন্তোষীর পরিচালনায় তৈরি হয়েছে এই ছবি। এরপর তিনি অনেক চলচ্চিত্র করেছেন কিন্তু অভিনেতা হিসেবে বিশেষ কোনো পরিচয় তৈরি করতে পারেননি, তবে বিজয় সিং দেওল (Bobby Deol) কিছু চলচ্চিত্র ও ভূমিকা মানুষের কাছে প্রশংসিত হয়।

 তার সেরা অভিনয় দেখা যায় “সোলজার” (1998), যা সকলের মন জয় করে। ববির ছবি “দিল্লাগি” ছিল তার ভাই সানি দেওলের পরিচালনায় অভিষেক। ছবিটি পরিচালনা করার পরামর্শ সানির মাথায় আসে যখন তিনি ববিকে এক রাতে খুব মাতাল হতে দেখেন, এটি ছিল তার ভাইয়ের সাথে ববির প্রথম ছবি।

 বিজয় সিং দেওল (Bobby Deol) ছবি “ইয়ামলা পাগলা দিওয়ানা 2” মুক্তির পর তিনি বলিউড থেকে চার বছরের ছুটি নিয়েছিলেন। তিনি 2017 সালে “পোস্টার বয়েজ” দিয়ে প্রত্যাবর্তন করেন।

 ববি দেওল তার ভাই সানি দেওলের সাথে 2017 সালে শ্রেয়াস তালপাড়ের পরিচালনায় পোস্টার বয়েজ উদ্যোগে কাজ করেছিলেন। 2018 সালে, দেওল সালমান খান এবং জ্যাকুলিন ফার্নান্দেজের সাথে অ্যাকশন থ্রিলার “রেস 3”-এ যশের নাম দেন।

 ববি দেওলকে শেষবার সালমান খানের সাথে রেস 3 এবং হাউসফুল 4-এ অক্ষয় কুমারের সাথে দুটি মাল্টি-স্টারার বিগ-বাজেট প্রজেক্টে দেখা গিয়েছিল এবং এখন অভিনেতার দুটি বড় প্রজেক্ট “আশ্রম” যা 28 আগস্ট 2020-এ MX প্লেয়ারে প্রচারিত হবে। ক্লাস অফ 83” ওয়েব শো, যা 21শে আগস্ট NetFlix-এ প্রকাশিত হয়েছে।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

ববি দেওল এর কিছু তথ্য – Facts about Bobby Deol : 

বলিউডে প্রবেশের আগে, বিজয় সিং দেওল (Bobby Deol) একজন ডিজে হিসাবে কাজ করেছিলেন কিন্তু খুব বেশি সাফল্য পাননি, তাই তাড়াতাড়ি চলে যান।

 ববির পছন্দের কথা যদি বলা হয়, তার স্বাদ মানুষের থেকে একটু আলাদা, তিনি মুগ ডাল ও লাউ তরকারি পছন্দ করেন।

 বিজয় সিং দেওল (Bobby Deol) শুধুমাত্র ঘরে তৈরি খাবার পছন্দ করে। তিনি ক্রিকেট এবং ব্যাডমিন্টনও খুব পছন্দ করেন।

 তার প্রিয় অভিনেতা তার ভাই সানি দেওল। সে তার ভাইয়ের সিনেমা দেখতে পছন্দ করে।

 “জাব উই মেট” (2007) এবং “হাইওয়ে” (2014) তে প্রধান চরিত্রে অভিনয় করার জন্য ববি ছিলেন ইমতিয়াজ আলীর প্রথম পছন্দ, কিন্তু কিছু কারণে, তিনি অফারগুলি প্রত্যাখ্যান করেছিলেন।

 বিজয় সিং দেওল (Bobby Deol) গাড়ির শৌখিন। তিনি Porsche Cayenne, Land Rover Freelander 2, Lamborghini Murciélago, LP 640 এবং Porsche 911 Carrera 4S এর গর্বিত মালিক।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali FAQ :

  1. ববি দেওল কে ?

Ans: ববি দেওল একজন ভারতীয় অভিনেতা ।

  1. ববি দেওল এর জন্ম কোথায় হয় ?

Ans: ববি দেওল এর জন্ম হয় মুম্বাইতে ।

  1. ববি দেওল এর জন্ম কবে হয় ?

Ans: ববি দেওল এর জন্ম হয় ২৭ জানুয়ারি ১৯৬৯ সালে ।

  1. ববি দেওল এর পিতার নাম কী ?

Ans: ববি দেওল এর পিতার নাম ধর্মেন্দ্র ।

  1. ববি দেওল এর মাতার নাম কী ?

Ans: ববি দেওল এর মাতার নাম প্রকাশ কাউর ।

  1. ববি দেওল এর স্ত্রীর নাম কী ?

Ans: ববি দেওল এর স্ত্রীর নাম তানিয়া দেওল ।

  1. ববি দেওল এর ছেলের নাম কী ?

Ans: ববি দেওল এর ছেলের নাম অরামন দেওল ধর্ম দেওল ।

  1. ববি দেওল এর ভাইয়ের নাম কী ?

Ans: ববি দেওল এর ভাইয়ের নাম সানি দেওল ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ববি দেওল এর জীবনী – Bobby Deol Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।