Sunny Deol Biography in Bengali
Sunny Deol Biography in Bengali

সানি দেওল এর জীবনী 

Sunny Deol Biography in Bengali

সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali : আমরা আপনাকে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারহিরো অজয় সিং দেওল (Sunny Deol) জীবনী সম্পর্কে সম্পূর্ণ তথ্যের সাথে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি।  অভিনয়ের মাধ্যমে অনেক হিট ছবিতে কাজ করেছেন তিনি।

আজকের নিবন্ধে আমরা সানি দেওলের স্ত্রী, আর অজয় সিং দেওল (Sunny Deol) ছেলে কে?  ধর্মেন্দ্র সম্পর্কে আপনি কি মনে করেন?  ভারতীয় চলচ্চিত্রে, তিনি অনেক সেরা চলচ্চিত্রে তার অভিনীত চরিত্রে অভিনয় করেছেন।  সানি দেওল একজন দুর্দান্ত অভিনেতা এবং তিনি ঘটক দামিনী এবং গদরের মতো সুপারহিট সিনেমাগুলিতে অভিনয়ের ভূমিকা পালন করেছেন।

 যখনই অজয় সিং দেওল (Sunny Deol) এবং তার ভাই ববি দেওল তাদের ফিল্ম নিয়ে আসেন, লোকেরা অধীর আগ্রহে সেই ছবির পথ দেখে। চমৎকার অভিনয়ের জন্য তিনি অনেক খ্যাতি অর্জন করেছেন।  এবং এখন পর্যন্ত তিনি তার সেরা অভিনয়ের জন্য দুটি ফিল্মফেয়ার এবং দুটি জাতীয় পুরস্কারও পেয়েছেন।

   ভারতীয় অভিনেতা,নির্দেশক ও প্রয়োজক সানি দেওল এর একটি সংক্ষিপ্ত জীবনী । সানি দেওল এর জীবনী – Mahendra Singh Dhoni Biography in Bengali বা সানি দেওল এর আত্মজীবনী বা (Mahendra Singh Dhoni Jivani Bangla. A short biography of Mahendra Singh Dhoni. Mahendra Singh Dhoni Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সানি দেওল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সানি দেওল কে ? Who is Sunny Deol ?

অজয় সিং দেওল (Sunny Deol) একজন ভারতীয় অভিনেতা,নির্দেশক ও প্রয়োজক। অজয় সিং দেওল (Sunny Deol) বলিউড অভিনেতা ধর্মেন্দ্রের পুত্র ও ববি দেওলের ভাই। দেওল দুইবার করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali

নাম (Name) অজয় সিং দেওল (Sunny Deol)
জন্ম (Birthday) ১৯ অক্টোবর ১৯৫৬ (19th October 1956)
জন্মস্থান (Birthplace) পাঞ্জাব, ভারত
পিতামাতা (Parents) ধর্মেন্দ্র

প্রকাশ কাউর

পেশা অভিনেতা, নির্দেশক, প্রযোজক
কর্মজীবন ১৯৮৩ – বর্তমান
দাম্পত্য সঙ্গী পূজা দেওল
সন্তান করন দেওল

রাজবীর দেওল

রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি

সানি দেওল এর জন্ম ও শিক্ষা – Sunny Deol Birthday and Education : 

অভিনেতা অজয় সিং দেওল (Sunny Deol) জন্ম তারিখ হল 19 অক্টোবর 1956, এবং তিনি তার গ্রামে সাহনেওয়ালে জন্মগ্রহণ করেছিলেন যা পাঞ্জাব রাজ্যের লুধিয়ানা শহরের একটি ছোট গ্রাম। অজয় সিং দেওল (Sunny Deol) তার মা প্রকাশ কৌর এবং বাবা ধর্মেন্দ্রের লড়াইয়ের প্রেমে বেড়ে ওঠেন, মহারাষ্ট্রের সেক্রেড হার্ট বয়েজ হাই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করার পর, সানি রামনিরঞ্জন আনন্দীলাল পোদার কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্স, মুম্বাই থেকে স্নাতক হন। তিনি ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি খুব পছন্দ করেন কারণ তার বাবা একজন অভিনেতা ছিলেন।

সানি দেওল এর পরিবার – Sunny Deol Family : 

অজয় সিং দেওল (Sunny Deol) পরিবারের তথ্য যদি বলা হয়, জাট পরিবারে তার বাবা হিন্দি ছবির বিখ্যাত অভিনেতা ধর্মেন্দ্র।  আর তার মায়ের নাম প্রকাশ কৌর। তার বাবা দ্বিতীয়বার বিয়ে করেছেন এবং তার দ্বিতীয় মা হলেন হেমা-মালিনী, একজন সফল হিন্দি চলচ্চিত্র অভিনেত্রী। বর্তমানে হেমা মালিনী একজন বিজেপি রাজনীতিবিদ।  তার ছোট ভাই ববি দেওলও তার পরিবারে খুব ভালো এবং সফল অভিনেতা।  অজয় সিং দেওল (Sunny Deol) চার বোন বিজয়তা, অজিতা, এশা দেওল এবং আভানা দেওল।

বিজয়তা এবং অজিতা ক্যালিফোর্নিয়ায় থাকেন। হিন্দি ছবিতে কাজ করা অভয় দেওল তার চাচাতো ভাই।  তার স্ত্রীর নাম পূজা দেওল।তার সফল বিবাহিত জীবন থেকে করণ ও রাজবীর নামে একটি ছেলেও রয়েছে। মেয়ের কথা বলি, মেয়ে নেই। ফুটে সানি দেওলের উচ্চতা 5′ 8″ ফুট ইঞ্চি এবং বর্তমান সময়ে 2021 সালে সানি দেওলের বয়স 65 বছর।

সানি দেওল এর শুরুর ক্যারিয়ার – Sunny Deol Early Career : 

পড়াশোনা শেষ করার পর, অজয় সিং দেওল (Sunny Deol) চলচ্চিত্রে কাজ শুরু করেন, সানি দেওলের প্রথম চলচ্চিত্র বেতাব যা 1983 সালে মুক্তি পায়। তার বাবা হিন্দি চলচ্চিত্রের একজন বিখ্যাত অভিনেতা ছিলেন, যার কারণে তাকে খুব বেশি সমস্যায় পড়তে হয়নি। বেতাব ফিল্ম দিয়ে কেরিয়ার শুরু করা এই অভিনেতা খুব সুপারহিট প্রমাণিত হয়েছেন।অমৃত সিংয়ের বিপরীতে তাকে প্রথম দেখা গিয়েছিল তার ছবিতে।

 বর্তমানে, অজয় সিং দেওল (Sunny Deol) খুব কম চলচ্চিত্রে দেখা যায়, তবে 1990 সালে, তার অনেকগুলি চলচ্চিত্র খুব সুপার ডুপার প্রমাণিত হয়েছিল। 1985 সালে মুক্তি পাওয়া ছবিতে তাকে একজন বেকার যুবকের চরিত্রে অভিনয় করতে দেখা গেছে, ছবিতে তার অভিনয় খুব পছন্দ হয়েছে, ছবিটি সে বছরের অন্যতম হিট ছবি ছিল।তিনি তার অভিনীত চরিত্রে অভিনয় করেছেন। অনেক হিট ছবিতে।

 তার সবগুলো ছবিই খুব ভালো প্রমাণিত হয়েছে।  সালতানাত ও চালবাজের মতো হিট সিনেমায় অভিনয় করেছেন তিনি। তার mp3 গানগুলোও খুব ভালো এবং প্রায়ই সবার মুখে মুখে শোনা যায়। তার ছেলেও চলচ্চিত্রে প্রবেশ করেছে, তিনি সানি দেওল পুত্রের চলচ্চিত্র পাল পাল দিল কে পাস নামে একটি ছবিতে কাজ করেছেন। 5 সেপ্টেম্বর, 2019-এ, করণ একটি রোমান্টিক ছবিতে তার ভূমিকা পালন করছেন।

সানি দেওল এর ছবি ক্যারিয়ার – Sunny Deol Film Career : 

অজয় সিং দেওল (Sunny Deol) ফারজ চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন এবং এটি সানি দেওলের উপর বিপরীত প্রভাব ফেলে এবং এটি ছিল তার এখন পর্যন্ত সেরা চলচ্চিত্র। এই চলচ্চিত্রটি বক্স অফিসে খুব ভালো ব্যবসা করেছে।  অল্পদিন পর, তাকে গদর ছবিতে দেখা যায়, তাকে খুব ভাল চরিত্রে অভিনয় করতে দেখা যায়, এই ছবিতে তার সাথে অভিনয় করেছেন অভিনেত্রী আমিশা প্যাটেল।  ছবিটিতে ভারত-পাকিস্তানের সম্পর্কের ওপর নির্মিত একটি রাস্তা রয়েছে।

 অজয় সিং দেওল (Sunny Deol) এই ছবির অনেক বিরোধিতা হয়েছিল, তবুও এই ছবি বক্স-অফিসে সব রেকর্ড ভেঙে আয় দেখিয়েছে।  সেই সিনেমার সবকিছুই ছিল সুপারহিট। ভোসং হোক বা এর শক্তিশালী সংলাপ, সবই ছিল দারুণ। এর পরে, তিনি ভারতীয় ছবিতে অভিনয় করেছিলেন, যেখানে তিনি একজন দেশপ্রেমিক এবং অনুগত পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছিলেন। তার সাথে মুক্তি পাওয়া মা তুঝে সালাম চলচ্চিত্রে তাকে খুব শক্তিশালী অভিনয়ে দেখা গেছে এবং এই দুটি ছবিতেই একজন দেশপ্রেমিক চরিত্রে অভিনয় করেছেন।

 সুপারস্টার অভিনেতা সানি দেওল 2003 সালে প্রীতি জিনতার বিপরীতে হিরো – দ্য স্পাই চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন। এই সিনেমায় তার অভিনীত চরিত্রটি ছিল একজন গোয়েন্দা চরিত্রের।  তার দৃঢ় অভিনয়ের কারণে, তিনি সিনেমা হাউসে ব্যাপক ভিড় আকৃষ্ট করেছিলেন। এ কারণে তার ছবিটিও বেশ ভালো প্রমাণিত হয়। ছবিটি 2003 সালের তৃতীয় সেরা চলচ্চিত্র ছিল।  হিন্দি ছবিতে চমৎকার অভিনয়ের কারণে সানি অনেক ছবিতে তার অভিনয়ের জাদু ছড়িয়েছেন।

এর সাথে, তিনি আরও অনেক ছবিতে অভিনয় করেছেন এবং দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং দুটি ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। তিনি তার বাবা ধর্মেন্দ্র এবং ভাই ববি দেওলের সাথে ইয়ামলা পাগলা দিওয়ানা ছবিতে অভিনয় করেছিলেন যা বক্স অফিসে খুব ভালো ব্যবসা করেছিল। এর পর তিনি অনেক চলচ্চিত্র করেন যা দর্শকদের মন জয় করতে খুব একটা সফল হতে পারেনি। ব্ল্যাঙ্ক কো লেলো ছবির মতোই মুক্তি পেয়েছে।

সানি দেওল এর হিট ছবি – Sunny Deol Hit Films : 

সুপারস্টার অভিনেতা অজয় সিং দেওল (Sunny Deol) তার অভিনয়ের জাদুতে ইয়ামলা পাগলা দিওয়ানা, রাইট ইয়া রাং, বিগ ব্রাদার ফুল এন ফাইনাল, তিসরি আঁখ, নাকসা, কাফিলা, জো সো নিহাল, স্টপ ইট, খেল, জানি দুশমান, ফারাজ, গদর, ভারতীয় সিনেমা বানিয়েছেন। চ্যাম্পিয়নের মতো সিনেমায় কাজ করেছেন। অজয় সিং দেওল (Sunny Deol) 1980 এবং 1990 এর দশকে অনেক সফল ছবিতে অভিনয় করেছেন। তিনি একজন পরিচালক এবং প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন দিলগি চলচ্চিত্রের মাধ্যমে যেখানে তিনি তার ছোট ভাই ববি দেওলের সাথে অভিনয় করেছিলেন।

 তার কাজের মধ্যে রয়েছে মঞ্জিল (1984), সাভেরা ওয়ালি গাদি (1986), সুলতানি (1986), ডাকাত (1987), ইয়াতিম (1988), বীরতা (1993), ইমরান (1994), সালখেন (1998) এবং ফরজ (2001)। সানি দেওলের সফল চলচ্চিত্রগুলির মধ্যে রয়েছে দ্য হিরো, লাভ স্টোরি অফ এ স্পাই (2003), আপনে (2007), ইয়ামলা পাগলা দিওয়ানা (2011) এবং ঘায়েল ওয়ান্স এগেইন (2016)।  এই ছবিগুলো তাকে হিন্দি চলচ্চিত্র শিল্পে একজন শীর্ষস্থানীয় অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করে।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

সানি দেওল এর রাজনৈতিক ক্যারিয়ার – Sunny Deol Political Career : 

অজয় সিং দেওল (Sunny Deol) 23 মে 2019 তারিখে পাঞ্জাব রাজ্যের গুরুদাসপুর থেকে বিজেপি সাংসদ দাবি করেছিলেন এবং বিজেপি প্রার্থী সানি দেওল তার রাজনৈতিক যাত্রার শুরুতেই জয়ী হয়েছেন।  অজয় সিং দেওল (Sunny Deol) পাঞ্জাব কংগ্রেস প্রধান জাখরের কাছে ৮২,৪৫৯ ভোটে পরাজিত হয়েছেন।  দেওল তার নিরঙ্কুশ বিজয় নিবন্ধনের পর বলেছেন যে তিনি সীমান্ত এলাকার ভোটারদের কল্যাণে সব কাজ করবেন।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali FAQ :

  1. সানি দেওল কে ?

Ans: সানি দেওল ভারতীয় অভিনেতা ।

  1. সানি দেওল এর জন্ম কোথায় হয় ?

Ans: সানি দেওল এর জন্ম হয় লুধিয়ানা, পাঞ্জাবে ।

  1. সানি দেওল এর জন্ম কবে হয় ?

Ans: সানি দেওল এর জন্ম হয় ১৯ অক্টোবর ১৯৫৬ সালে ।

  1. সানি দেওল এর পিতার নাম কী ?

Ans: সানি দেওল এর পিতার নাম ধর্মেন্দ্র ।

  1. সানি দেওল এর মাতার নাম কী ?

Ans: সানি দেওল এর মাতার নাম প্রকাশ কাউর ।

  1. সানি দেওল এর ছেলের নাম কী ?

Ans: সানি দেওল এর ছেলের নাম করন দেওল রাজবীর দেওল ।

  1. সানি দেওল এর স্ত্রীর নাম কী ?

Ans: সানি দেওল এর স্ত্রীর নাম পূজা দেওল ।

  1. সানি দেওল এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: সানি দেওল এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সানি দেওল এর জীবনী – Sunny Deol Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।