কারিশমা কাপুর এর জীবনী - Karishma Kapoor Biography in Bengali
কারিশমা কাপুর এর জীবনী - Karishma Kapoor Biography in Bengali

কারিশমা কাপুর এর জীবনী 

Karishma Kapoor Biography in Bengali

কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali : কারিশমা কাপুর (Karishma Kapoor) ছিলেন তার সময়ের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন।  দিল তো পাগল হ্যায়, হাম সাথ সাথ হ্যায়, বিবি নং 1, ফিজা এবং রাজা হিন্দুস্তানি-এর মতো ছবিতে অভিনয় করার পর কারিশমা কাপুর (Karishma Kapoor) একজন প্রতিভাবান অভিনেত্রী হিসেবে খ্যাতি অর্জন করেন।

 17 বছর বয়সে, কারিশমা কাপুর (Karishma Kapoor) তার প্রথম রোমান্টিক ড্রামা ফিল্ম প্রেম কায়েদি দিয়ে বলিউডে যোগ দেন।  প্রায় এক দশক ধরে রূপালী পর্দায় রাজত্ব করার পর, তিনি একজন ব্যবসায়ীকে বিয়ে করেন এবং 2003 সালে বলিউড থেকে বিরতি নেন।

 তারকা কিড হওয়া সত্ত্বেও, কারিশমা কাপুর (Karishma Kapoor) জীবন কখনও সহজ ছিল না। গডফাদার ছাড়া তার বলিউডে আত্মপ্রকাশ করা থেকে শুরু করে অন্য মহিলার কারণে তার বাড়ি ভেঙে যাওয়া, এখন তার বাচ্চাদের একা বড় করা পর্যন্ত, কারিশমা কাপুর (Karishma Kapoor) তার সংগ্রাম এবং হৃদয়বিদারক জীবনযাপন করেছেন।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী কারিশমা কাপুর এর একটি সংক্ষিপ্ত জীবনী । কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali বা কারিশমা কাপুর এর আত্মজীবনী বা (Karishma Kapoor Jivani Bangla. A short biography of Karishma Kapoor. Karishma Kapoor Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কারিশমা কাপুর এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কারিশমা কাপুর কে ? Who is Karishma Kapoor ?

কারিশমা কাপুর (Karishma Kapoor) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। কাপুর পরিবারের সদস্য হিসেবে কারিশমা কাপুর (Karishma Kapoor) অভিনেতা রণধীর কাপুর এবং ববিতার প্রথম কন্যা। কারিশমা কাপুর (Karishma Kapoor) ১৯৯১ সালে, সতের বছর বয়সে অভিনয়ে আত্মপ্রকাশ ঘটান ভারত ভূষণের বিপরীতে প্রেম কয়েদি চলচ্চিত্রের মাধ্যমে। পরবর্তীকালে তিনি বিভিন্ন বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেন, এর মধ্যে রয়েছে, জিগর (১৯৯২), আনাড়ি (১৯৯৩), রাজা বাবু (১৯৯৪), সুহাগ (১৯৯৪), কুলি ন. ১, গোপী কিষাণ (১৯৯৪), সাজান চালে শাশুড়াল (১৯৯৬) এবং জীত (১৯৯৬)।

কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali

নাম (Name) কারিশমা কাপুর (Karishma Kapoor)
জন্ম (Birthday) ২৫ জুন ১৯৭৪ (25th June 1974)
জন্মস্থান (Birthplace) মুম্বাই, ভারত
পিতামাতা রণধীর কাপুর

ববিতা শিবদাসানি

পেশা অভিনেত্রী
কর্মজীবন ১৯৯১ – ২০০৩ – ২০০৮ বর্তমান
দাম্পত্য সঙ্গী সঞ্জয় কাপুর
জাতীয়তা ভারতীয়

কারিশমা কাপুর এর প্রারম্ভিক জীবন – Karishma Kapoor Early : 

কারিশমা কাপুর (Karishma Kapoor) 25 জুন 1974 সালে মুম্বাইতে অভিনেতা রণধীর কাপুর এবং অভিনেত্রী ববিতার জন্মগ্রহণ করেন। তার ছোট বোন কারিনাও একজন চলচ্চিত্র অভিনেত্রী। তার দাদা ছিলেন অভিনেতা এবং চলচ্চিত্র প্রযোজক রাজ কাপুর। কারিশমা কাপুর (Karishma Kapoor) প্রপিতামহ ছিলেন অভিনেতা পৃথ্বীরাজ কাপুর।

 অভিনেতা ঋষি কাপুর এবং রাজীব কাপুর তার চাচা, অন্যদিকে অভিনেত্রী নীতু সিং এবং উদ্যোক্তা রিতু নন্দা তার খালা। কারিশমা কাপুর (Karishma Kapoor) প্রথম কাজিনদের মধ্যে রয়েছেন অভিনেতা রণবীর কাপুর, আরমান জৈন এবং আধার জৈন এবং নিখিল নন্দা।

কারিশমা কাপুর এর শিক্ষাজীবন – Karishma Kapoor Education : 

কারিশমা কাপুর (Karishma Kapoor) মুম্বাইয়ের ক্যাথেড্রাল অ্যান্ড জন কনন স্কুল থেকে প্রাথমিক পড়াশোনা করেছেন। এরপর কারিশমা কাপুর (Karishma Kapoor) আরও পড়াশোনার জন্য মুম্বাইয়ের সোফিয়া কলেজে ভর্তি হন। কিন্তু কারিশমা কাপুর (Karishma Kapoor) পরিবারের আর্থিক অবস্থা খারাপ হয়ে যাওয়ায় তাকে মাঝপথেই পড়াশোনা ছেড়ে দিতে হয়।

কারিশমা কাপুর এর অ্যাফেয়ার্স – Karishma Kapoor Affairs : 

অজয় দেবগন – Ajay Devgan :

অভিনেতা অজয় ​​দেবগন এবং কারিশমা কাপুর (Karishma Kapoor) খুব ভাল বন্ধু হয়ে ওঠে এবং তাদের চলচ্চিত্রের শুটিংয়ের সময় ঘনিষ্ঠ হয়ে ওঠে। দুজনে একে অপরকে ডেট করতে শুরু করেছিলেন কিন্তু কারিশমা জানতে পেরেছিলেন যে অজয় ​​তাকে অন্য সহ-অভিনেতা রাভিনার সাথে দুবার ডেট করছেন।

 কারিশমা কাপুর (Karishma Kapoor) সর্বদা বলেছিলেন যে অজয় ​​কেবল একজন ভাল বন্ধু, কিন্তু গুজবের মিল তাদের সম্পর্কে পূর্ণ ছিল। সেই সময়ে অজয়ের কারণে কারিশমা এবং রাভিনা একে অপরের শত্রু হয়ে ওঠে, কিন্তু অভিনেত্রী কাজলের প্রেমে পড়ে অজয় ​​তাদের দুজনকেই ছেড়ে চলে যান এবং অবশেষে কারিশমা কাপুর (Karishma Kapoor) কাজলকে বিয়ে করেন।

অভিষেক বচ্চন – Abhishek Bachchan : 

অনেকেই জানেন না যে কারিশমা কাপুর (Karishma Kapoor) কাপুর এবং অভিষেক বচ্চন বাগদানের আগে প্রায় 5 বছর ধরে ডেট করেছিলেন, তাই আপনি কি জানতে চান কিভাবে দুজনের দেখা হয়েছিল?

  1997 সালে নিখিল এবং শ্বেতার বিয়েতে কারিশমা কাপুর (Karishma Kapoor) এবং অভিষেক দেখা করেন এবং ঘনিষ্ঠ হন। শীঘ্রই, দুজন ডেটিং শুরু করেন। যেহেতু কারিশমা কাপুর (Karishma Kapoor) একজন বড় তারকা ছিলেন এবং অভিষেক এখনও তার ক্যারিয়ার শুরু করেননি, তাই তাদের সম্পর্ক গোপন রাখা তাদের পক্ষে সহজ ছিল।

কারিশমা কাপুর এর বিবাহ জীবন – Karishma Kapoor Marriage Life : 

কারিশমা কাপুর (Karishma Kapoor) মা তাকে ভালোবাসতেন তার থেকে আলাদা হতে বাধ্য করার পর, তিনি শুধুমাত্র সঞ্জয় কাপুরের সম্পদের কথা মাথায় রেখে একজন সম্পূর্ণ অপরিচিত সঞ্জয় কাপুরকে বিয়ে করতে রাজি হন।

  কথিত আছে যে ববিতার ক্রমাগত পীড়াপীড়িতে কারিশমা দিল্লি-ভিত্তিক ধনী ব্যবসায়ী সঞ্জয় কাপুরের সাথে দেখা করার সিদ্ধান্ত নিয়েছিলেন, যিনি পূর্বে বিখ্যাত ডিজাইনার নন্দিতা মাহতানির সাথে দুই বছরের জন্য বিয়ে করেছিলেন।

 জানা গেছে, সঞ্জয় ও নন্দিতার আইনি বিচ্ছেদের মাত্র 10 দিন পর সঞ্জয় কাপুর এবং কারিশমা কাপুর (Karishma Kapoor) কাপুরের বিয়ের ঘোষণা করা হয়েছিল। কারিশমা এবং সঞ্জয় 29শে সেপ্টেম্বর, 2003-এ একটি জমকালো অনুষ্ঠানে গাঁটছড়া বাঁধেন যাতে বচ্চন পরিবার ছাড়া সমগ্র বলিউড উপস্থিত ছিল।

 কারিশমা কাপুর (Karishma Kapoor) সিক্সট ইন্ডিয়া কোম্পানির সিইও ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে 29 সেপ্টেম্বর 2003 তারিখে মুম্বাইতে তার পৈতৃক বাড়ি কৃষ্ণ রাজ বাংলোতে একটি উচ্চ-প্রোফাইল শিখ বিবাহ অনুষ্ঠানে বিয়ে করেন। এই দম্পতির একটি কন্যা, সামাইরা, 2005 সালে জন্মগ্রহণ করেন এবং একটি পুত্র, কিয়ান, 2010 সালে জন্মগ্রহণ করেন।

কারিশমা কাপুর এর ক্যারিয়ার – Karishma Kapoor Career : 

কারিশমা কাপুর (Karishma Kapoor) 1991 সালে বলিউড ছবি “প্রেম কায়দি” দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন। ছবিটি বক্স অফিসে সফল হয়। এর পরে, তিনি পরপর 5টি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন – পুলিশ অফিসার, জাগৃতি, নিশ্চয়, স্বপ্নে সাজন কে এবং দীদার যেগুলি বক্স অফিসে ফ্লপ হয়েছিল।

 1992 সালে কারিশমা কাপুর (Karishma Kapoor) অ্যাকশন ড্রামা ফিল্ম জিগার এবং 1993 সালে রোমান্টিক ড্রামা ফিল্ম অনাদিতে অভিনয় করেন। দুটি ছবিই বক্স অফিস হিট ছিল এবং দুটি ছবিই সর্বকালের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে ওঠে।

 1993 সালে, কারিশমা কাপুর (Karishma Kapoor) আবারও পরপর চারটি চলচ্চিত্র নির্মাণ করেন, মুকাবলা, সংগ্রাম, শক্তিমান এবং ধনওয়ান, কিন্তু মুকাবলা ছবি ছাড়া বাকি সব ছবিই বক্স অফিসে ভালো ব্যবসা করতে পারেনি।

 1994 সালে নয়টি ছবি মুক্তি পেয়েছিল কিন্তু এই চারটি ছবির মধ্যে প্রেম শক্তি, দুলারা, আন্দাজ এবং অতীশ বক্স অফিসে ফ্লপ প্রমাণিত হয়েছিল এবং বাকি পাঁচটি ছবি রাজা বাবু, খুদ্দর, আন্দাজ আপনা আপনা, সুহাগ এবং গোপী কিষাণ যথেষ্ট প্রমাণিত হয়েছিল।

 2012 সালে, কারিশমা কাপুর (Karishma Kapoor) অতিপ্রাকৃত থ্রিলার “ডেঞ্জারাস ইশক” এ অভিনয় করেন। 2020 সালে, কারিশমা কাপুর (Karishma Kapoor) তার প্রথম ওয়েব সিরিজ “মেন্টালহুড” এ হাজির হন।

 2019 সালে, কারিশমা কাপুর (Karishma Kapoor) শাহরুখ খানের রোমান্টিক কমেডি জিরোতে একটি বিশেষ ভূমিকায় অভিনয় করেছিলেন, বামনদের নিয়ে একটি চলচ্চিত্র।

[আরও দেখুন, সুস্মিতা সেন এর জীবনী – Sushmita Sen Biography in Bengali]

কারিশমা কাপুর এর কিছু ছবি – Karishma Kapoor Movies : 

আনারি (1993)

আন্দাজ আপনা আপনা (1994)

রাজা হিন্দুস্তানি (1996)

দিল তো পাগল হ্যায় (১৯৯৭)

বিবি নং 1 (1999)

হাম সাথ সাথ হ্যায় (1999)

ফিজা (2000)

জুবেইদা (2001)

শক্তি: দ্য পাওয়ার (2002)

[আরও দেখুন, অজয় নাগর (ক্যারিমিনাটি) এর জীবনী – Ajey Nagar (CarryMinati) Biography in Bengali]

কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali FAQ : 

  1. কারিশমা কাপুর কে ?

Ans: কারিশমা কাপুর একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. কারিশমা কাপুর এর জন্ম কোথায় হয় ?

Ans: কারিশমা কাপুর এর জন্ম হয় মুম্বাইয়ে ।

  1. কারিশমা কাপুর এর জন্ম কবে হয় ?

Ans: কারিশমা কাপুর এর জন্ম হয় ২৫ জুন ১৯৭৪ সালে ।

  1. কারিশমা কাপুর এর পিতার নাম কী ?

Ans: কারিশমা কাপুর এর পিতার নাম রণধীর কাপুর ।

  1. কারিশমা কাপুর এর মাতার নাম কী ?

Ans: কারিশমা কাপুর এর মাতার নাম ববিতা শিবদাসানি ।

  1. কারিশমা কাপুর এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: কারিশমা কাপুর কর্মজীবন শুরু হয় ১৯৯১ সালে ।

  1. কারিশমা কাপুর এর প্রথম ছবির নাম কী ?

Ans: কারিশমা কাপুর এর প্রথম ছবির নাম আনারি ।

  1. কারিশমা কাপুর এর রাজা হিন্দুস্থানি ছবি কবে রিলিজ হয় ?

Ans: কারিশমা কাপুর এর রাজা হিন্দুস্থানি ছবি ১৯৯৬ সালে রিলিজ হয় ।

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali

আরও দেখুন, অক্ষয় কুমার এর জীবনী – Akshay Kumar biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কারিশমা কাপুর এর জীবনী – Karishma Kapoor Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।