পল ওয়াকার এর জীবনী - Paul Walker Biography in Bengali
পল ওয়াকার এর জীবনী - Paul Walker Biography in Bengali

পল ওয়াকার এর জীবনী 

Paul Walker Biography in Bengali

পল ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali : পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) ছোটবেলা থেকেই অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন। 1985 সালে পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) প্রথমবারের মতো পর্দায় উপস্থিত হন। টিভি অভিনেতা হিসেবে ক্যারিয়ার শুরু করেন। “হাইওয়ে টু হেভেন”, “এ টাচড বাই অ্যান অ্যাঞ্জেল”, “থ্রোব” এর মতো নাটকে তার কাজ দর্শকদের দ্বারা ভালভাবে গ্রহণ করেছিল এবং পরে তিনি চলচ্চিত্রের জন্য অফার পেতে শুরু করেন।

 ‘মনস্টার ইন দ্য ক্লোসেট’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার। যা 1986 সালে এসেছিল। যদিও পরিচিতি পেয়েছেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজ থেকে। এই ছবিটি পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) অনেক স্বীকৃতি দিয়েছে। খুব বিখ্যাত অভিনেতা হয়ে উঠেছিলেন তিনি। তবে ক্যারিয়ার শুরু হওয়ার আগেই পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) মারা যান।

   মার্কিন চলচ্চিত্র অভিনেতা পল উইলিয়াম ওয়াকার এর একটি সংক্ষিপ্ত জীবনী । পল উইলিয়াম ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali বা পল উইলিয়াম ওয়াকার এর আত্মজীবনী বা (Paul Walker Jivani Bangla. A short biography of Paul Walker. Paul Walker Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) পল উইলিয়াম ওয়াকার এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পল ওয়াকার কে ছিলেন ? Who Was Paul Walker ?

পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) একজন মার্কিন চলচ্চিত্র অভিনেতা। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) ১৯৯৯ সালে ব্যবসা সফল চলচ্চিত্র ভার্সিটি ব্লুস-এ অভিনয়ের জন্য পরিচিত হয়ে ওঠেন এবং সম্ভবত: খ্যাতি অর্জন করেন ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস চলচ্চিত্রে “ব্রায়ান ও’কনার” চরিত্রে অভিনয়ের জন্য। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলো হচ্ছে এইট বিলো, ইনটু দি ব্লু, শি’জ অল দ্যাট, এবং টেকার্স। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের “এক্সপেডিশন গ্রেট হোয়াইট” সিরিজেও দেখা গেছে। ওয়াকার ৩০ নভেম্বর, ২০১৩ আরোহী হিসেবে এক গাড়ি দুর্ঘটনায় ভ্যালেন্সিয়া, সান্তা ক্লারিটা, ক্যালিফোর্নিয়া নিহত হন।

পল উইলিয়াম ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali

নাম (Name) পল উইলিয়াম ওয়াকার (Paul Walker)
জন্ম (Birthday) ১২ সেপ্টেম্বর ১৯৭৩ (12th September 1973)
জন্মস্থান (Birthplace) ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র
পেশা অভিনেতা
কর্মজীবন ১৯৮৫ – ২০১৩
মৃত্যু(Death) ৩০ নভেম্বর ২০১৩ (30th November 2013)
মৃত্যুর কারণ সড়ক দুর্ঘটনা 

পল ওয়াকার এর প্রারম্ভিক জীবন – Paul Walker Early Life : 

1973 সালে ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেন, পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) 1986 সালে হরর স্পুফ মনস্টারে তার বড় ক্যারিয়ার শুরু করেছিলেন। 1990 এর দশকে চার্লস চার্লস সহ বেশ কয়েকটি টেলিভিশন প্রোগ্রামে উপস্থিত হওয়ার পর, কে বস? এবং দ্য ইয়াং অ্যান্ড দ্য ব্রেস্ট, পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) 1999 সালের ভার্সিটি ব্লুজ চলচ্চিত্রে একটি ভূমিকার মাধ্যমে মনোযোগ আকর্ষণ করেন এবং পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) টিভি দিনগুলি আনুষ্ঠানিকভাবে তার পিছনে ছিল। দ্য ওয়ান অ্যান্ড দ্য স্কালস-এর মতো কিশোর চলচ্চিত্রে কাজ করার পর, পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) 2001 সালে দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস-এর সাথে পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) যুগান্তকারী ভূমিকা পালন করেন, যা তার তারকা বাহন হয়ে ওঠে এবং চারটি সিক্যুয়াল এবং একটি ছোট প্রিক্যুয়েলের মাধ্যমে তাকে ব্যস্ত রাখে। দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস ফ্র্যাঞ্চাইজি ওয়াকারকে একটি অ্যাকশন-চলচ্চিত্রের মূল ভিত্তি হিসাবে প্রতিষ্ঠিত করেছিল এবং তিনি টাকার, আওয়ারস এবং ভেহিকেলস সহ 19 জেনারের বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। 

পল ওয়াকার এর ক্যারিয়ার – Paul Walker Career : 

পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) একটি ছোট বাচ্চা হিসাবে তার ছোট পর্দার কেরিয়ার শুরু করেছিলেন, যখন তিনি প্যাম্পার্সের জন্য একটি টেলিভিশন বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) দুই বছর বয়সে মডেলিং শুরু করেন এবং 1985 সালে হাইওয়ে টু হেভেন, হু দ্য বস, দ্য ইয়াং অ্যান্ড দ্য বেস্টলেস সহ টেলিভিশন শোতে কাজ শুরু করেন, সেই বছর পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) শোবিজ পিজ্জার জন্য একটি বিজ্ঞাপনে অভিনয় করেছিলেন। ওয়াকারের চলচ্চিত্র জীবন শুরু হয় 1986 সালে হরর/কমেডি চলচ্চিত্র মনস্টার দ্য ক্লোজেট দিয়ে। 1987 সালে, দ্য রেটেলেটর (ওরফে প্রোগ্রামড টু কিল), একটি কম বাজেটের সাইবোর্গ অ্যাকশন ফিল্ম, রবার্ট গিন্টির সাথে উপস্থিত হয়েছিল। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) এবং তার বোন অ্যাশলে, 1988 Apis Ape গেম শোতে তারা দ্বিতীয় হয়েছিল। 1993 সালে তিনি সিবিএস সোপ অপেরা দ্য ইয়াং অ্যান্ড দ্য বেস্টলেসে ব্র্যান্ডন কলিন্সের চরিত্রে অভিনয় করেন। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) এবং তার সহ-অভিনেতা হিদার টম, যিনি ভিক্টোরিয়া নিউম্যানের চরিত্রে অভিনয় করেছিলেন, ইউথ ইন ফিল্ম অ্যাওয়ার্ডে একটি সুপার অপেরায় অসামান্য প্রধান অভিনেত্রী এবং অভিনেত্রীর জন্য মনোনীত হন। 1998 সালে, ওয়াকার কমেডি মিট দ্য ডেডলিস্টে তার ফিচার ফিল্মে আত্মপ্রকাশ করেন, যা শেষ পর্যন্ত তাকে খ্যাতি এনে দেয়। এটি পরবর্তীতে প্লেজেন্টভিল (1998), ভার্সিটি ব্লুজ (1999), হি ইজ অল দ্যাট (1999), এবং দ্য স্কালস (2000) চলচ্চিত্রে সহায়ক ভূমিকা পালন করে।

পল ওয়াকার এর দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস-এ অভিনয় – Paul Walker in The Fast and the Furious : 

2001 সালে, ওয়াকারের একটি যুগান্তকারী ভূমিকা ছিল যখন পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) অভিনেতা ভিন্স ডিজেলের সাথে সফল অ্যাকশন চলচ্চিত্র দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস-এ অভিনয় করেছিলেন, এটি ফ্র্যাঞ্চাইজির প্রথম চলচ্চিত্র। চলচ্চিত্রটি ওয়াকারকে একজন উল্লেখযোগ্য চলচ্চিত্র তারকা এবং প্রধান ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত করে এবং 2003 সালের সিক্যুয়াল 2 ফাস্ট 2 ফিউরিয়াসে পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) তার ভূমিকার পুনরাবৃত্তি করেন। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) জয় রাইড (2001), টাইমলাইন (2003) এবং ইনটু দ্য ব্লু (2005) এর মতো চলচ্চিত্রে প্রধান ভূমিকার সাথে পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) কর্মজীবন অব্যাহত রাখেন। ক্লিন্ট ইস্টউডের ফ্ল্যাগস অফ আওয়ার ফাদারস (2006) এর অভিযোজনে তার সহায়ক ভূমিকা ছিল।

পল ওয়াকার এর প্রমুখ কার্য – Paul Walker Notable Work : 

‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’ ফিল্ম ফ্র্যাঞ্চাইজির প্রধান নায়ক ব্রায়ান ও’কনরের ভূমিকার জন্য পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) সবচেয়ে বেশি স্মরণীয়। পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) একজন আন্ডারকভার পুলিশের ভূমিকায় অবতীর্ণ হন যিনি আধা-ট্রাক হাইজ্যাকারদের ব্যয়বহুল ইলেকট্রনিক সরঞ্জাম চুরি করা থেকে বিরত রাখতে হবে। এই ভূমিকাই পল ওয়াকারকে হলিউডের সফল তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছিল।

পল ওয়াকার এর পুরস্কার – Paul Walker Prize : 

পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) ভিন ডিজেলের সাথে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস 6’ (2013) চলচ্চিত্রের জন্য 2014 সালে সেরা অন-স্ক্রিন জুটির জন্য এমটিভি মুভি অ্যাওয়ার্ড জিতেছিলেন।

পল ওয়াকার এর মৃত্যু – Paul Walker Death : 

30 নভেম্বর, 2013, বিকাল 3:30 টায় (প্যাসিফিক টাইম জোন), পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) এবং তার বন্ধু, পল উইলিয়াম ওয়াকার (Paul Walker) দাতব্য সংস্থা রিচ আউট ওয়ার্ল্ডওয়াইড (হারিকেন হাইয়ানের শিকারদের জন্য) এর আয়োজকদের দ্বারা রজার রোডস হিসাবে চিহ্নিত, দাতব্য সংস্থা থেকে ফিরে যাচ্ছিল ঘটনা রোডসের লাল পোর্শে ক্যারেরা জিটি গাড়িতে ইভেন্টটি ছাড়ার কিছুক্ষণ পরে, রোডস, যিনি ড্রাইভিং করছিলেন, নিয়ন্ত্রণ হারিয়েছিলেন এবং ভ্যালেন্সিয়া, সান্তা ক্লারিটাতে একটি বৈদ্যুতিক খুঁটি এবং গাছের সাথে ধাক্কা খেয়েছিল এবং গাড়িটি এতটাই প্রচণ্ড ধাক্কা খেয়েছিল যে গাড়িটি প্রতিফলিত হয়েছিল। 1 ফুট বক্স। দুজনকেই লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ বিভাগ ঘটনাস্থলেই মৃত ঘোষণা করে। অধিদপ্তরের মতে, দুর্ঘটনার কারণ ছিল উচ্চ গতি ।

[আরও দেখুন, দ্রৌপদী মুর্মু এর জীবনী – Draupadi Murmu Biography in Bengali]

পল ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali FAQ : 

  1. পল ওয়াকার কে ছিলেন ? 

Ans: পল ওয়াকার একজন মার্কিন অভিনেতা ছিলেন । 

  1. পল ওয়াকার এর জন্ম কোথায় হয় ? 

Ans: পল ওয়াকার এর জন্ম হয় ক্যালিফোর্নিয়ায় ।

  1. পল ওয়াকার জন্ম কবে হয় ?

Ans: পল ওয়াকার এর জন্ম হয় ১২ সেপ্টেম্বর ১৯৭৩ সালে ।

  1. পল ওয়াকার এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: পল ওয়াকার এর কর্মজীবন কবে শুরু হয় ১৯৮৫ সালে ।

  1. পল ওয়াকার এর দ্যা ফাস্ট অ্যান্ড দ্যা ফিউরিয়াস ছবি প্রথম কবে আসে ?

Ans: পল ওয়াকার দ্যা ফাস্ট অ্যান্ড দ্যা ফিউরিয়াস ছবি প্রথম আসে ২০০১ সালে ।

  1. পল ওয়াকার কবে এমটিভি মুভি অ্যাওয়ার্ড জিতেছিলেন ?

Ans: পল ওয়াকার ২০১৪ সালে এমটিভি মুভি অ্যাওয়ার্ড জিতেছিলেন ।

  1. পল ওয়াকার কবে মারা যায় ?

Ans: পল ওয়াকার ২০১৩ সালে ৩০ নভেম্বর মারা যায় ?

  1. পল ওয়াকার এর মৃত্যু কিভাবে হয় ?

Ans: পল ওয়াকার এর মৃত্যু হয় সড়ক দুর্ঘটনায় ।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

পল উইলিয়াম ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” পল উইলিয়াম ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। পল উইলিয়াম ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই পল উইলিয়াম ওয়াকার এর জীবনী – Paul Walker Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।