ভগবন্ত মান এর জীবনী - Bhagwant Mann Biography in Bengali
ভগবন্ত মান এর জীবনী - Bhagwant Mann Biography in Bengali

ভগবন্ত মান এর জীবনী 

Bhagwant Mann Biography in Bengali

ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali : ভগবন্ত মান (Bhagwant Mann) একজন কৌতুক অভিনেতা এবং অভিনেতা ছিলেন, যাকে বেশিরভাগ পাঞ্জাবি ছবিতে দেখা যায়। এখন ভগবন্ত মান (Bhagwant Mann) একজন রাজনীতিবিদ হিসেবে তার কর্মজীবন প্রতিষ্ঠা করেছেন।

পাঞ্জাবের বিধানসভা নির্বাচন শেষ হয়েছে এবং এর ফলাফল 10 ই মার্চ 2022-এ ঘোষণা করা হয়েছে এবং AAP কংগ্রেস দলকে পরাজিত করে নির্বাচনে জিতেছে। আর ভগবন্ত মান (Bhagwant Mann) এখন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হবেন।

AAP এর মুখ্যমন্ত্রী প্রার্থী ভগবন্ত মান (Bhagwant Mann) সাধারণত বিভিন্ন শোতে কমেডি অভিনয়ের জন্য পরিচিত কিন্তু এখন ভগবন্ত মান (Bhagwant Mann) পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে চলেছেন তাই সবাই তার সম্পর্কে আরও জানতে চায়।

   ভারতীয় ফ্রিস্টাইল কুস্তিগীর ভগবন্ত মান এর একটি সংক্ষিপ্ত জীবনী । ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali বা ভগবন্ত মান এর আত্মজীবনী বা (Bhagwant Mann Jivani Bangla. A short biography of Bhagwant Mann. Bhagwant Mann Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ভগবন্ত মান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ভগবন্ত মান কে ? Who is Bhagwant Mann ?

ভগবন্ত মান (Bhagwant Mann) একজন ভারতীয় রাজনীতিবিদ এবং পাঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী। ভগবন্ত মান (Bhagwant Mann) পাঞ্জাবের মন্ত্রিপরিষদ মন্ত্রকের নেতৃত্ব দেন এবং আম আদমি পার্টির সদস্য। ভগবন্ত মান (Bhagwant Mann) একজন প্রাক্তন অভিনেতা, কৌতুক অভিনেতা এবং ব্যঙ্গশিল্পী।

ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali

নাম (Name) ভগবন্ত মান (Bhagwant Mann)
জন্ম (Birthday) ১৭ অক্টোবর ১৯৭৩ (17th October 1973)
জন্মস্থান (Birthplace)  পাঞ্জাব, ভারত
পেশা রাজনীতি, কমেডি, সঙ্গীতকার
রাজনৈতিক দল আম আদমি পার্টি
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ১৭ তম
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী গুরপ্রীত কৌর

ভগবন্ত মান এর জন্ম – Bhagwant Mann Birthday : 

ভগবন্ত মান (Bhagwant Mann) 17 অক্টোবর 1973 সালে পাঞ্জাবের সাংরুরের সুনাম তহসিল জেলায় অবস্থিত সাতোজ নামে একটি গ্রামে জন্মগ্রহণ করেন। ভগবন্ত মান (Bhagwant Mann) বাবার নাম মহিন্দর সিং এবং মায়ের নাম হরপাল কৌর।

 ভগবন্ত মান (Bhagwant Mann) ইন্দ্রপ্রীত কৌরের সাথে বিয়ে করেছিলেন কিন্তু পরে 2015 সালে, তারা আলাদা হয়ে যায়। তাদের দুটি সন্তান (একটি ছেলে এবং একটি মেয়ে) রয়েছে। ভগবন্ত মান (Bhagwant Mann) অবসর সময়ে, ভগবন্ত মান (Bhagwant Mann) রাজনৈতিক ব্যঙ্গ লেখেন এবং প্রায়ই ভলিবল খেলেন।

ভগবন্ত মান এর শিক্ষাজীবন – Bhagwant Mann Education Life : 

নিজের শহর থেকেই স্কুলের পড়াশোনা করেছেন। ভগবন্ত মান (Bhagwant Mann) সাংরুর জেলা থেকে 12 তম পাস আউট, এবং তার স্কুলিং শেষ করার পরে ভগবন্ত মান (Bhagwant Mann) পাঞ্জাবের সাংরুর জেলার শহীদ উধম সিং সরকারী কলেজ থেকে B.Com করেছেন।

 তিনি 1992 সালে বি.কম প্রথম বর্ষ শেষ করেন এবং তার পরে ভগবন্ত মান (Bhagwant Mann) অভিনয়কে তার পেশা হিসাবে বেছে নেন।

ভগবন্ত মান এর কমেডি ক্যারিয়ার – Bhagwant Mann Comedy Career : 

ভগবন্ত মান (Bhagwant Mann) বিভিন্ন আন্তঃকলেজ প্রতিযোগিতা এবং উৎসবে অংশগ্রহণ করেছেন। পাঞ্জাবি বিশ্ববিদ্যালয়, পাতিয়ালা আয়োজিত প্রতিযোগিতায় তিনি দুটি স্বর্ণপদকও জিতেছেন।

 ভগবন্ত মান (Bhagwant Mann) তার প্রথম কমেডি অ্যালবাম “গোব্বি দিয়ে কাচিয়ে বপ্রণয়” জাগতার জাগ্গির সাথে প্রকাশ করেন। ভগবন্ত মান (Bhagwant Mann) কিছু কমেডি অ্যালবামের নাম হল হাস-হুস কে, ভগবন্ত মান (Bhagwant Mann) মোস্ট ওয়ান্টেড, সাদ্দি বিলি শানু মিয়াউন ইত্যাদি।

 তাদের প্রথম কমেডি অ্যালবাম ছিল জগতার জাগ্গির সাথে এবং দুজনকে 1990 এর দশকের সবচেয়ে সফল কমেডি জুটি হিসেবে বিবেচনা করা হয়।

 ভগবন্ত মান (Bhagwant Mann) সাথে 10 বছর কাজ করার পর, তিনি জগতার জাগ্গির সাথে বিচ্ছেদ করেছিলেন এবং রানা রণবীরের সাথে বিচ্ছেদ করেছিলেন। জুগনু মাস্ত মাস্ত-এ আলফা ইটিসি পাঞ্জাবির জন্য দুজনে একসঙ্গে কাজ করেছিলেন, যা হিটও হয়েছিল।

 2006 সালে, দুজনে তাদের “নো লাইফ উইথ ওয়াইফ” শিরোনামের অনুষ্ঠানের জন্য কানাডা এবং ইংল্যান্ড সফর করেন। যে অনুষ্ঠানটি জুগনু ভগবন্ত মান (Bhagwant Mann) কে ব্যাপক জনপ্রিয়তা দিয়েছে তা হল “দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ” যা স্টার্ট প্লাসে সম্প্রচারিত হয়েছিল।

[আরও দেখুন, জগদীপ ধনখড় এর জীবনী – Jagdeep Dhankhar Biography in Bengali]

ভগবন্ত মান এর রাজনৈতিক ক্যারিয়ার – Bhagwant Mann Political Career : 

ভগবন্ত মান (Bhagwant Mann) 2011 সালে, “পিপলস পার্টি অফ পাঞ্জাব” এর সদস্য হন।

2012 সালে, লেহরাগাগা আসন থেকে পাঞ্জাব বিধানসভা নির্বাচনে ব্যর্থ হন।

ভগবন্ত মান (Bhagwant Mann) মার্চ 2014-এ যোগ দেন আম আদমি পার্টি (এএপি)। 2014 সালের 

ভগবন্ত মান (Bhagwant Mann) লোকসভা নির্বাচনে সাংগরুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন।

ভগবন্ত মান (Bhagwant Mann) 2019 সালের লোকসভা নির্বাচনে সাঙ্গরুর কেন্দ্র থেকে আবার জিতেছেন। মান 2022 সালে পাঞ্জাব নির্বাচনে জিতেছিলেন এবং এখন তিনি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে প্রস্তুত।

[আরও দেখুন, প্রণব মুখোপাধ্যায়ের জীবনী – Pranab Mukherjee Biography in Bengali]

ভগবন্ত মান এর বিবাদ – Bhagwant Mann Controversy : 

ভগবন্ত মান (Bhagwant Mann) 2012 সালে, যখন তিনি মিডিয়ার সাথে কথোপকথনের মাঝখানে ছিলেন, তখন ভগবন্ত মান (Bhagwant Mann) ভেঙে পড়েন এবং তারপর সম্মেলন হল ত্যাগ করেন। সেই ঘটনা তুমুল বিতর্কের জন্ম দেয়।

 রাজনীতির জন্য স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের ঘোষণা দেওয়ার পর ফেসবুকে তার অনুসারীদের দ্বারা সমালোচিত হন ভগবন্ত মান (Bhagwant Mann)ভগবন্ত মান (Bhagwant Mann) ব্যক্তিগত জীবনকে রাজনীতিতে নিয়ে আসার জন্য সবাই তার সমালোচনা করে।

ভগবন্ত মান (Bhagwant Mann) 2015 সালে, ভগবন্ত নেশাগ্রস্ত ছিলেন এবং তার জেলায় একটি শোক সভায় যোগদান করছিলেন, যার জন্য তিনি সমালোচিতও হয়েছিলেন।

 লোকসভার স্পিকার মানসকে ফেসবুকে সংসদের লাইভ ভিডিও থেকে বহিষ্কার করেছেন এবং তাকে যে কোনও বর্ষা অধিবেশনে যোগদান থেকে স্থগিত করেছেন।

[আরও দেখুন, দ্রৌপদী মুর্মু এর জীবনী – Draupadi Murmu Biography in Bengali]

ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali FAQ :

  1. ভগবন্ত মান কে ?

Ans: ভগবন্ত মান পাঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী ।

  1. ভগবন্ত মান এর জন্ম কোথায় হয় ?

Ans: ভগবন্ত মান এর জন্ম হয় পাঞ্জাবে ।

  1. ভগবন্ত মান এর জন্ম কবে হয় ?

Ans: ভগবন্ত মান এর জন্ম হয় ১৭ অক্টোবর ১৯৭৩ সালে ।

  1. ভগবন্ত মান এর পিতার নাম কী ?

Ans: ভগবন্ত মান এর পিতার নাম মহিন্দর সিং ।

  1. ভগবন্ত মান এর মাতার নাম কী ?

Ans: ভগবন্ত মান এর মাতার নাম ইন্দ্রপ্রীত কৌর ।

  1. ভগবন্ত মান এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: ভগবন্ত মান এর রাজনৈতিক দলের নাম আম আদমি পার্টি ।

  1. ভগবন্ত মান এর কবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হোন ?

Ans: ভগবন্ত মান ২০২২ সালে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হোন ।

  1. ভগবন্ত মান পাঞ্জাবের কততম মুখ্যমন্ত্রী ?

Ans: ভগবন্ত মান পাঞ্জাবের ১৭ তম মুখ্যমন্ত্রী ।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ভগবন্ত মান এর জীবনী – Bhagwant Mann Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।