Sidharth Malhotra Biography in Bengali
Sidharth Malhotra Biography in Bengali

সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী 

Sidharth Malhotra Biography in Bengali

সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali : সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) একজন বিখ্যাত ভারতীয় মডেল এবং অভিনেতা যিনি একজন টেলিভিশন তারকা হিসেবে তার কর্মজীবন শুরু করেন এবং মডেলিং এবং চলচ্চিত্রে চলে আসেন।

 তিনি 18 বছর বয়সে মডেলিং শুরু করেন, যা তিনি ছেড়ে দেন। সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) 2010 সালের চলচ্চিত্র মাই নেম ইজ খানের জন্য করণ জোহরের সহকারী পরিচালক হিসাবে কাজ করেছিলেন।

 সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) 2012 সাল থেকে তার ফিল্ম কেরিয়ার শুরু করেন এবং তারপরে তিনি আর পিছনে ফিরে তাকাননি সিদ্ধার্থ তার প্রথম চলচ্চিত্র থেকে রাতারাতি তারকা হয়ে ওঠেন।

   ভারতীয় অভিনেতা এবং মডেল সিদ্ধার্থ মালহোত্রা এর একটি সংক্ষিপ্ত জীবনী । সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali বা সিদ্ধার্থ মালহোত্রা এর আত্মজীবনী বা (Sidharth Malhotra Jivani Bangla. A short biography of Sidharth Malhotra. Sidharth Malhotra Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সিদ্ধার্থ মালহোত্রা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সিদ্ধার্থ মালহোত্রা কে ? Who is Sidharth Malhotra ?

সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) একজন ভারতীয় অভিনেতা এবং মডেল। ১৮ বছর বয়সে মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করা সিদ্ধার্থ ২০১০ সালে করণ জোহরের সহকারী পরিচালক হিসেবে মাই নেম ইজ খান চলচ্চিত্রে কাজ করেন। ২০১২ সালে করণ জোহর পরিচালিত স্টুডেন্ট অফ দ্য ইয়ারে অভিনয়ের মাধ্যমে তিনি অভিনয় জীবনে পা রাখেন। এই সিনেমায় অভিনয়ের সুবাদে সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) ফিল্মফেয়ার এওয়ার্ড ফর বেস্ট মেল ডেব্যু মনোনয়ন পান।

সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali

নাম (Name) সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra)
জন্ম (Birthday) ১৬ জানুয়ারি ১৯৮৫ (16th January 1985)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত
পিতামাতা (Parents) সুনীল মালহোত্রা

রিম্মা মালহোত্রা

পেশা অভিনেতা, মডেল
জাতীয়তা ভারতীয়
কর্মজীবন ২০১২ – বর্তমান

 

সিদ্ধার্থ মালহোত্রা এর প্রারম্ভিক জীবন – Sidharth Malhotra Early life : 

সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) ভারতের দিল্লিতে ১৯৮৫ সালের ১৬ জানুয়ারি জন্মগ্রহণ করেন। সিদ্ধার্থের জন্ম একটি পাঞ্জাবি পরিবারে। সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) বাবা সুনীল মালহোত্রা মার্চেন্ট নেভিতে একজন ক্যাপ্টেন ছিলেন এবং সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) মা রিমা মালহোত্রা একজন গৃহিনী। তার এক ভাই আছে, হর্ষদ মালহোত্রা, যিনি একজন ব্যাঙ্কার।

সিদ্ধার্থ মালহোত্রা এর শিক্ষাজীবন – Sidharth Malhotra Education Life : 

সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) তার প্রাথমিক পড়াশোনা ডন বস্কো স্কুল, দিল্লি এবং নেভি চিলড্রেন স্কুল, দিল্লি থেকে করেন, তারপরে তিনি দিল্লির শহীদ ভগত সিং কলেজ থেকে তার পরবর্তী শিক্ষা করেন এবং বি.কম (অনার্স) ডিগ্রি অর্জন করেন।

সিদ্ধার্থ মালহোত্রা এর ক্যারিয়ার – Sidharth Malhotra Career : 

মডেলিং ও টিভি ক্যারিয়ার :

16 বছর বয়সে, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) স্টার প্লাসে সম্প্রচারিত ধরতি কা বীর যোদ্ধা পৃথ্বীরাজ চৌহানের সাথে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন, যেখানে তিনি জয়চাঁদ (কনিষ্ঠ পৃথ্বী রাজ চৌহানের ভাই) চরিত্রে অভিনয় করেছিলেন। এই শোয়ের পরে তিনি মডেলিংয়ে সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) ভাগ্য চেষ্টা করেছিলেন কিন্তু ব্যর্থ হন।

 অনেক সংগ্রামের পরই মডেলিং জগতে পরিচিতি পান তিনি। তিনি বিখ্যাত আন্তর্জাতিক ডিজাইনার রবার্তো ক্যাভালির বিজ্ঞাপন প্রচারেও উপস্থিত হয়েছেন;

 সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) রেডবুক, গ্ল্যাড্রাগস এবং পুরুষদের স্বাস্থ্যের মতো অনেক জনপ্রিয় ম্যাগাজিনের জন্য স্বাক্ষর করেছিলেন। 18 বছর বয়সে তিনি মডেলিংয়ে খুব সফল হয়ে উঠেছিলেন। তার মডেলিং ক্যারিয়ার চার বছর স্থায়ী হয়েছিল, তারপরে তিনি মডেলিং বন্ধ করেছিলেন কারণ সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) মডেলিংয়ে আগ্রহী ছিলেন না।

 শীঘ্রই, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) অনুভব সিনহা পরিচালিত একটি চলচ্চিত্রের জন্য অডিশন দেন এবং নির্বাচিত হন।  তবে অজ্ঞাত কারণে ছবিটি স্থগিত হয়ে যায়।

নির্দেশক রূপে ক্যারিয়ার : 

সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) অভিনয় জীবনের প্রাথমিক পর্যায়ে, তিনি শাহরুখ খান অভিনীত রা ওয়ান-এ একজন ক্ল্যাপার হিসেবেও কাজ করেছিলেন।

 সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) বড় বিরতি পাওয়ার আগে, তিনি মাই নেম ইজ খান এবং দোস্তানার মতো চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসাবে কাজ করেছিলেন।মাই নেম ইজ খান চলচ্চিত্রটিতে শাহরুখ খান এবং অভিনেত্রী কাজল অভিনয় করেছিলেন।

মুভিতে ক্যারিয়ার : 

22 বছর বয়সে, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) অনুভব সিনহার চলচ্চিত্রের জন্য অডিশন দেন এবং নির্বাচিত হন, যার জন্য তিনি মুম্বাইতে স্থানান্তরিত হন, কিন্তু চলচ্চিত্রটি স্থগিত করা হয় এবং কখনই মুক্তি পায়নি।

 2008 সালে, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) প্রিয়াঙ্কা চোপড়ার বিপরীতে ফ্যাশন চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করার সুযোগ পেয়েছিলেন, কিন্তু গ্ল্যাড্রাগস ম্যাগাজিনের সাথে চুক্তির কারণে এটি ঘটতে পারেনি।

 চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক করণ জোহরের 2012 সালের স্টুডেন্ট অফ দ্য ইয়ার (SOTY) চলচ্চিত্রে সিদ্ধার্থ তার বলিউডে আত্মপ্রকাশ করার সুযোগ পেয়েছিলেন।

এই ছবিতে তার সঙ্গে ছিলেন অভিনেতা বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট। ছবিটি বক্স অফিসে জমজমাট ছিল।ছবির শুটিং চলাকালীন তিনি দক্ষিণ আফ্রিকার এক মেয়ের সঙ্গে ডেট করেন।

 2014 সালে, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra)কে এক ভিলেন ছবিতে দেখা গিয়েছিল যেখানে তিনি রিতেশ দেশমুখ এবং শ্রদ্ধা কাপুরের সাথে কাজ করেছিলেন। 100 কোটির ক্লাবে প্রবেশ করে ছবিটি বাণিজ্যিক ব্লকবাস্টার প্রমাণিত হয়।

 2016 সালে, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) একটি পারিবারিক-নাটক “কাপুর অ্যান্ড সন্স”-এ উপস্থিত হন এবং ঋষি কাপুর, ফাওয়াদ খান এবং আলিয়া ভাটের সাথে কাজ করেন। তারপর তিনি জেন্টলম্যান, ইত্তেফাক, আইয়ারি এবং জাবরিয়া জোডি ছবিতে অভিনয় করেন।

শেরশাহ ছবিতে সিদ্ধার্থ মালহোত্রা এর ভূমিকা – Sidharth Malhotra in Shershah Movie : 

2021 সালে, সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) মেজর বিক্রম বাত্রার জীবনী চলচ্চিত্র শেরশাহ-তেও অভিনয় করেছিলেন। এই ছবিতে, তিনি মেজর বিক্রম বাত্রার চরিত্রে অভিনয় করছেন এবং তার সাথে মুখ্য অভিনেত্রীর ভূমিকায় রয়েছেন কিয়ারা আদভানি। অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে ছবিটি।

 শের শাহ ছবিটি পরম বীর চক্র পুরস্কারপ্রাপ্ত ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনের উপর ভিত্তি করে নির্মিত।  ছবিতে বিক্রম বাত্রার বান্ধবী ডিম্পি চিনার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী কিয়ারা আদভানি।

শেরশাহ ছবির শুটিং শেষ হয় ২০২০ সালের জানুয়ারিতে।  প্রাথমিকভাবে 3 জুলাই 2020-এ মুক্তি পাওয়ার কথা ছিল, কোভিড-19 মহামারীর কারণে ছবিটি স্থগিত করা হয়েছিল৷ শেরশাহ চলচ্চিত্রটি অ্যামাজন প্রাইম ভিডিওতে 12 আগস্ট 2021 এ মুক্তি পাওয়ার কথা ছিল৷

 এই ছবিটি মানুষ অনেক পছন্দ করছে, বিশেষ করে সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra)র অভিনয় যা তিনি অসাধারণভাবে করেছেন।

এই ছবিটি মানুষ অনেক পছন্দ করছে, বিশেষ করে সিদ্ধার্থের অভিনয় যা সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) অসাধারণভাবে করেছেন।

সিদ্ধার্থ মালহোত্রা এর গার্লফ্রেন্ড – Sidharth Malhotra Girlfriend : 

সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra)র নাম অনেক মেয়ের সাথে নেই, যদিও তার প্রথম ছবির পরে আলিয়া ভাটের সাথে ডেট করার খবর পাওয়া গেছে।

আলিয়া ভাট এর সাথে : 

কয়েক বছর ধরে সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) এবং আলিয়া ভাটের সম্পর্ক শিরোনামে। যদিও দু’জনেই তা নিশ্চিত করেননি।

 আলিয়া ভাট এবং সিদ্ধার্থ মালহোত্রাকে প্রথম দেখা গিয়েছিল করণ জোহরের স্টুডেন্ট অফ দ্য ইয়ারে, এবং তারপর থেকে তাদের সম্পর্কের গুজব সর্বত্র ছিল। ছবিতে তাদের রসায়ন দেখে অনেক ভক্তই সত্যিকারের দম্পতি হতে চেয়েছিলেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

সিদ্ধার্থ মালহোত্রা এর বিবাদ – Sidharth Malhotra Controversy

সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) তার দুই ভক্তের বিরুদ্ধে 10 কোটি টাকার জন্য মামলা করেছিলেন কারণ দিল্লি-ভিত্তিক দুই ভাইবোন সিদ্ধার্থ ফ্যান ক্লাব নামে একটি ওয়েবসাইট খুলেছিল এবং স্টার নামে পণ্য ও টি-শার্ট বিক্রি করতে শুরু করেছিল।

 সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) একটি টকশোতে একটি বিতর্কিত বক্তব্য দিয়েছেন যে তিনি মাধুরী দীক্ষিতকে বিছানায় নিতে চান।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali : (FAQ)

  1. সিদ্ধার্থ মালহোত্রা কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর জন্ম কোথায় হয় ?

Ans: দিল্লিতে ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর জন্ম কবে হয় ?

Ans: ১৬ জানুয়ারি ১৯৮৫ সালে ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর পিতার নাম কী ?

Ans: সুনীল মালহোত্রা ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর মাতার নাম কী ?

Ans: রিম্মা মালহোত্রা ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর প্রথম ছবি কোনটি ?

Ans: স্টুডেন্ট অব দি ইয়ার ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর হিট ছবি কোনটি ?

Ans: শেরশাহ ।

  1. সিদ্ধার্থ মালহোত্রা এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ২০১২ সালে ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সিদ্ধার্থ মালহোত্রা এর জীবনী – Sidharth Malhotra Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।