রবি কিষান এর জীবনী - Ravi Kishan Biography in Bengali
রবি কিষান এর জীবনী - Ravi Kishan Biography in Bengali

রবি কিষান এর জীবনী 

Ravi Kishan Biography in Bengali

রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali : রবি কিষান (Ravi Kishan) একজন ভারতীয় অভিনেতা, রাজনীতিবিদ, চলচ্চিত্র প্রযোজক এবং টেলিভিশন সেলিব্রিটি। জুন 2008 সালে, ইটিভি ভোজপুরি সিনেমা সম্মান 2008 অনুষ্ঠানে কিষাণকে সর্বাধিক জনপ্রিয় অভিনেতার পুরস্কার দেওয়া হয়।

 রবি কিষান (Ravi Kishan) ভোজপুরি ছবির অনেক বড় অভিনেতা। 2005 সালে, বিবিসি একটি প্রতিবেদনে রবি কিষান (Ravi Kishan) এবং মনোজ তিওয়ারিকে ভোজপুরি চলচ্চিত্রের সবচেয়ে প্রিয় অভিনেতা হিসাবে বর্ণনা করেছিল। রবি কিষান (Ravi Kishan) তার চরিত্রের কারণে ভোজপুরি চলচ্চিত্র বা বলিউড চলচ্চিত্রে তার ভূমিকার জন্য বিখ্যাত।

 2014 সাল থেকে রবি কিষান (Ravi Kishan) রাজনীতিতে যোগ দিয়েছিলেন এবং এখনও রাজনীতিতে রয়েছেন, তিনি ভোজপুরীতে 350 টিরও বেশি ছবিতে কাজ করেছেন।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, রাজনীতিবিদ, ও টেলিভিশন ব্যক্তিত্ব রবি কিষান এর একটি সংক্ষিপ্ত জীবনী । রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali বা রবি কিষান এর আত্মজীবনী বা (Ravi Kishan Jivani Bangla. A short biography of Ravi Kishan. Ravi Kishan Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রবি কিষান এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রবি কিষান কে ? Who is Ravi Kishan ?

রবি কিষান (Ravi Kishan) একজন চলচ্চিত্র অভিনেতা, রাজনীতিবিদ, ও টেলিভিশন ব্যক্তিত্ব, যিনি হিন্দি চলচ্চিত্র ও ভোজপুরী চলচ্চিত্রে কাজ করে থাকেন। তিনি কয়েকটি তেলুগু ও তামিল চলচ্চিত্রেও অভিনয় করেছেন। ২০০৬ সালে, রবি কিষান (Ravi Kishan) বিগ ব্রাদার-এর অনুকরণে নির্মিত, হিন্দি আপাতবাস্তব টেলিভিশন অনুষ্ঠান বিগ বস-এ অংশগ্রহণ করেন। তিনি ২০১২ সালে ঝলক দিকলা জা-এর পঞ্চম মৌসুমেও অংশগ্রহণ করেছেন। ২০১৭ সালে রবি কিষান (Ravi Kishan) কিচ্চা সুদীপের সঙ্গে হেবূলি চলচ্চিত্রের মাধ্যমে কন্নড় চলচ্চিত্র শিল্পে এবং অভিনেতা বিক্রমের সঙ্গে স্কেচচলচ্চিত্রের মাধ্যমে তামিল চলচ্চিত্র শিল্পে তার অভিষেক ঘটান।

রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali

নাম (Name)  রবি কিষান (Ravi Kishan)
জন্ম (Birthday) ১৭ জুলাই ১৯৬৯ (17th July 1969)
জন্মস্থান (Birthplace) উত্তরপ্রদেশ, ভারত
পিতামাতা (Parents) শ্যাম নারায়ণ শুকলা ও জধবতি দেবী
রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (২০১৭ – বর্তমান)
পেশা অভিনেতা, রাজনীতিবিদ
অন্যান্য রাজনৈতিক দল ভারতীয় জাতীয় কংগ্রেস (২০১৪ – ২০১৭)
দাম্পত্য সঙ্গী প্রীতি কিষান

রবি কিষান এর প্রারম্ভিক জীবন – Ravi Kishan Early Life : 

রবি কিষান (Ravi Kishan) 17 জুলাই 1971 সালে উত্তরপ্রদেশের জৌনপুর শহরের একটি ছোট গ্রাম বারাইনে পিতা শ্যামা নারায়ণ শুক্লা এবং মা যাদবতী দেবীর ঘরে জন্মগ্রহণ করেন। রবি কিষান (Ravi Kishan)রও চার বড় ভাইবোন রয়েছে।

 রবি কিষান (Ravi Kishan) মুম্বাইয়ের সান্তাক্রুজে একটি চাউলে জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন, কিন্তু তার পরিবারের দুগ্ধ ব্যবসায় বিরোধের ফলে তার পরিবার 10 বছর বয়সে উত্তর প্রদেশের জৌনপুরে চলে আসে।

 যখন তিনি 17 বছর বয়সে ছিলেন, রবি কিষান (Ravi Kishan) মা তাকে 500 টাকা দিয়েছিলেন যার পরে তিনি মুম্বাইতে আসার জন্য বাড়ি থেকে পালিয়ে যান।

রবি কিষান এর বিবাহ – Ravi Kishan Marriage Life : 

রবি কিষান (Ravi Kishan) ১৯৯৩ সালে প্রীতি কিষাণকে বিয়ে করেন। সবচেয়ে মজার ব্যাপার হল রবির বিয়েটা একটা লাভ ম্যারেজ। রাভো এবং প্রীতি একে অপরের সাথে প্রথম দেখা হয়েছিল যখন তারা দুজনেই স্কুলে ছিল।

 তাদের প্রথম দেখা হওয়ার সময়, রবি কিষান (Ravi Kishan) এবং প্রীতি দুজনেই 11 শ্রেণীতে পড়ত, তাই দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক শুরু হয়। আর সেই সময় থেকেই দুজনেই পরস্পরকে বিয়ে করার সিদ্ধান্ত নেন।

 রবি কিষান (Ravi Kishan) যতটা লাইমলাইটে থাকতে পছন্দ করেন, তার বিপরীতে, তার স্ত্রী প্রীতি লাইমলাইট থেকে দূরে থাকতে পছন্দ করেন কারণ তিনি এমন একজন নারী যারা খুব সহজ সরল জীবনযাপনে বিশ্বাসী।

 অভিনেতা হওয়ার ভাবনা নিয়ে রবি যখন মুম্বাইতে আসেন, তখন তাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়, একটি হল তিনি কাজ পান না এবং অর্থের অভাবে তাকে অনেকবার খালি পেটে ঘুমাতে হয়। তবে তার স্ত্রী তাকে প্রতিটি পর্যায়ে সমর্থন করেছেন।

 রবি কিষান (Ravi Kishan) ও প্রীতির এক ছেলে ও তিন মেয়ে। রবি তার তিন মেয়ে রীভা, তানিস্ক এবং ঈশিতাকে খুব ভালবাসে।  রবির বড় মেয়ে রিভাও ‘সব কুশল মঙ্গল’ ছবির মাধ্যমে বলিউডে পা রেখেছেন।

রবি কিষান ক্যারিয়ার – Ravi Kishan Career : 

রবি কিষান (Ravi Kishan) প্রধানত হিন্দি এবং ভোজপুরি ছবিতে দেখা যায়। এর বাইরে কিছু তেলেগু ছবিতেও কাজ করেছেন তিনি। তিনি 1992 সালে পীতাম্বর দিয়ে হিন্দি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন।

 এর পরে, রবি কিষান (Ravi Kishan) 1997 সালে শেয়ার মার্কেট, 1999 সালে মনিশা এন মোনালিসা, 2003 সালে বিখ্যাত চলচ্চিত্র তেরে নাম, 2004 সালে চলচ্চিত্র অন: মেন অ্যাট ওয়ার্ক, 2004 সালে ভাগ্যের মতো অনেক হিন্দি চলচ্চিত্রের অংশ ছিলেন। 2009 সালে, 2011 সালে তন্নু ওয়েডস মান্নু। এটি ছাড়াও, তিনি অনেক হিন্দি চলচ্চিত্রের অংশ ছিলেন।

 বলিউডে রবি কিষান (Ravi Kishan) প্রধান স্বীকৃতি ছিল তার ছবি তেরে নাম।  যেটি বক্স অফিসে 2003 সালে মুক্তি পায়, এই ছবিতে তার সাথে ছিলেন বলিউড অভিনেতা সালমান খান।

রবি কিষান এর কন্নড় এ ক্যারিয়ার – Ravi Kishan Kannada Career : 

2017 সালে রবি কিষান (Ravi Kishan) কিচ্ছা সুদীপের বিপরীতে হেবুলিতে তার কন্নড় অভিষেক করেন এবং বিক্রমের বিপরীতে স্কেচ চলচ্চিত্রে তার তামিল অভিষেক হয়। হিন্দি, ভোজপুরি, তামিল, তেলেগু এবং মারাঠির মতো বিভিন্ন ভাষায় কাজ করেছেন রবি কিষান (Ravi Kishan)

রবি কিষান এর তেলেগু ক্যারিয়ার – Ravi Kishan Telugu Career : 

রবি কিষান (Ravi Kishan) 2014 সালে তেলেগু চলচ্চিত্র রেস গুররামের মাধ্যমে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পে আত্মপ্রকাশ করেন। 2017 সালে তিনি হেবুলিতে তার কন্নড় অভিষেক করেন এবং মনীশা এন মোনালিসার সাথে তার তামিল অভিষেক হয়।  2018 সালে, তিনি বিধায়ক ছবিতে একটি চরিত্রে অভিনয় করেছিলেন।

 2008 সালে, রবি কিষান (Ravi Kishan) ভোজপুরীতে স্পাইডার-ম্যান 3-এ টোবে ম্যাগুইরে চরিত্রে ডাব করেছিলেন। এটি হলিউডের প্রথম ব্লকবাস্টার চলচ্চিত্র যা হিন্দি, তামিল এবং তেলেগু ডাবের সাথে ভোজপুরি ভয়েস ডাব অন্তর্ভুক্ত করে। এর ফলে রবি কিষান (Ravi Kishan) তার নিজের একটি সুপারহিরো ফিল্ম বানানোর পরিকল্পনা করেন।

রবি কিষান এর রাজনৈতিক ক্যারিয়ার – Ravi Kishan Political Career : 

2014 সালে রবি কিষান (Ravi Kishan) উত্তর প্রদেশের জৌনপুর কেন্দ্র থেকে ভারতীয় জাতীয় কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং কংগ্রেস দলে যোগদান করেছিলেন। 2017 সালের ফেব্রুয়ারিতে, কিষাণ কংগ্রেস দল ছেড়ে বিজেপিতে যোগ দেন।

 15 এপ্রিল 2019-এ, ভারতীয় জনতা পার্টি 2019 সালের সাধারণ নির্বাচনের জন্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছিল, যাতে রবি কিষান (Ravi Kishan)কে গোরখপুরের জন্য নাম দেওয়া হয়েছিল।

 রবি কিষান (Ravi Kishan) উত্তর প্রদেশের গোরখপুর আসনে সমাজবাদী পার্টির প্রার্থী রামভুল নিষাদের বিরুদ্ধে 2019 সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। 2017 সাল থেকে এখন পর্যন্ত, রবি কিষান (Ravi Kishan) বিজেপি দলে রয়েছেন এবং তার রাজনৈতিক কর্মজীবন পরিচালনা করছেন।

[আরও দেখুন, অজয় নাগর (ক্যারিমিনাটি) এর জীবনী – Ajey Nagar (CarryMinati) Biography in Bengali]

রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali FAQ : 

  1. রবি কিষান কে ?

Ans: রবি কিষান একজন ভারতীয় অভিনেতা ও রাজনীতিবিদ ।

  1. রবি কিষান এর জন্ম কোথায় হয় ?

Ans: রবি কিষান এর জন্ম হয় উত্তরপ্রদেশে ।

  1. রবি কিষান এর জন্ম কবে হয় ?

Ans: রবি কিষান এর জন্ম হয় ১৭ জুলাই ১৯৬৯ সালে ।

  1. রবি কিষান এর পিতার নাম কী ?

Ans: রবি কিষান এর পিতার নাম শ্যাম নারায়ণ শুকলা ।

  1. রবি কিষান এর মাতার নাম কী ?

Ans: রবি কিষান এর মাতার নাম জধবতি দেবী ।

  1. রবি কিষান কবে কংগ্রেস ত্যাগ করেন ?

Ans: রবি কিষান ২০১৭ সালে কংগ্রেস ত্যাগ করেন ।

  1. রবি কিষান এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: রবি কিষান এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. রবি কিষান এর স্ত্রীর নাম কী ?

Ans: রবি কিষান এর স্ত্রীর নাম প্রীতি কিষান ।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রবি কিষান এর জীবনী – Ravi Kishan Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।