সুধীর চৌধুরী এর জীবনী - Sudhir Chaudhary Biography in Bengali
সুধীর চৌধুরী এর জীবনী - Sudhir Chaudhary Biography in Bengali

সুধীর চৌধুরী এর জীবনী 

Sudhir Chaudhary Biography in Bengali

সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali : সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) জি নিউজের সিনিয়র সম্পাদক এবং ব্যবসায়িক প্রধান, যেখানে সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) ডেইলি নিউজ অ্যান্ড অ্যানালাইসিস (ডিএনএ) হোস্ট করেন। দুই দশক ধরে, তিনি বেশ কয়েকটি হিন্দি এবং মারাঠি নিউজ চ্যানেলে কাজ করেছেন।

 সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) ভারতের অন্যতম সেরা টেলিভিশন সাংবাদিক এবং অ্যাঙ্কর।  বর্তমানে সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) ভারতের সবচেয়ে জনপ্রিয় নিউজ চ্যানেল – জি নিউজের সাথে যুক্ত।

    ভারতীয় সাংবাদিক এবং মিডিয়া ব্যক্তিত্ব সুধীর চৌধুরী এর একটি সংক্ষিপ্ত জীবনী । সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali বা সুধীর চৌধুরী এর আত্মজীবনী বা (Sudhir Chaudhary Jivani Bangla. A short biography of Sudhir Chaudhary. Sudhir Chaudhary Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সুধীর চৌধুরী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সুধীর চৌধুরী কে ? Who is Chaudhary ?

সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) একজন ভারতীয় সাংবাদিক এবং মিডিয়া ব্যক্তিত্ব। তিনি বর্তমানে হিন্দি নিউজ চ্যানেল, Aaj Tak এ কনসাল্টিং এডিটর হিসেবে কাজ করছেন এবং এর ফ্ল্যাগশিপ প্রাইম-টাইম শো ব্ল্যাক অ্যান্ড হোয়াইট (B&W) হোস্ট করছেন। সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) পূর্বে Zee News, WION, Zee Business, Zee 24 Taas – এর এডিটর-ইন-চিফ এবং সিইও ছিলেন সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) এবং প্রাইম-টাইম শো ডেইলি নিউজ অ্যান্ড অ্যানালাইসিস (DNA) হোস্ট করেছিলেন জি নিউজ।

সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali

নাম (Name) সুধীর চৌধুরী (Sudhir Chaudhary)
জন্ম (Birthday) ৭ জুন ১৯৭৪ (7th June 1974)
জন্মস্থান (Birthplace) হরিয়ানা, ভারত
পেশা জার্নালিস্ট
কর্মজীবন ১৯৯৩ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  নীতি চৌধুরী
পুরস্কার সমুহ  Ramnath Goenka Excellence in Journalism Award, 2013

সুধীর চৌধুরী এর প্রারম্ভিক জীবন – Sudhir Chaudhary Early Life : 

সুধীর চৌধুরী (Sudhir Chaudhary)র জন্ম 7 জুন 1974 কো হরিয়ানা কে হডল শহরের সোন্ধড় নাম গ্রামে হয়েছিল। সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) এক হিন্দু-জাট পরিবার থেকে। তাদের পরিবার সম্পর্কে আর তথ্য নেই। সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) বিয়ে নীতি চৌধুরী সাথে হয় এবং একটি ছেলে হয়।

সুধীর চৌধুরী এর শিক্ষাজীবন – Sudhir Chaudhary Education Life : 

স্নাতক করার জন্য সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) দিল্লি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। স্নাতক শেষ করার পর, সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) সাংবাদিকতায় ডিপ্লোমা করার জন্য নয়াদিল্লির গণযোগাযোগ ইনস্টিটিউটে যোগ দেন। সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) ছোটবেলা থেকেই পড়াশোনায় ভালো ছিলেন।

 স্কুল ও কলেজের দিনগুলোতে সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) প্রায়ই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেন।

 সাংবাদিকতার ক্ষেত্রে যোগদানের আগে, সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) একজন সরকারী কর্মচারী হতে চেয়েছিলেন এবং UPSC পরীক্ষার জন্যও প্রস্তুতি নিয়েছিলেন; তবে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি।

 শৈশব থেকেই সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) কারেন্ট অ্যাফেয়ার্সের প্রতি আগ্রহী ছিলেন এবং প্রায়ই তাঁর স্কুল ও কলেজে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেন।

সুধীর চৌধুরী এর ক্যারিয়ার – Sudhir Chaudhary Career : 

সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) 1993 সালে জি নিউজের সাংবাদিক হিসাবে তার কর্মজীবন শুরু করেন। এই সময় ছিল যখন নতুন জি নিউজ চ্যানেল সবে শুরু হয়েছিল।

সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) একটি সংবাদ উপস্থাপক হিসাবে চ্যানেলে যোগদান করেন এবং 2001 সালের ভারতীয় সংসদ আক্রমণ এবং কার্গিল যুদ্ধ সহ বেশ কয়েকটি বিশিষ্ট গল্প কভার করেন।

  সন্ত্রাসী হামলার পর অটল বিহারী বাজপেয়ী এবং পারভেজ মোশাররফের মধ্যে ইসলামাবাদের বৈঠকটি কভার করা দলেরও সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) ছিলেন।

 2003 সালে, সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) জি নিউজে তার পদ থেকে পদত্যাগ করেন এবং হিন্দি নিউজ চ্যানেল সাহারা সময় যোগ দেন।  সাহারা গ্রুপের সাহারা সময় চালু করার ক্ষেত্রে সুধীরের ভূমিকা ছিল।

 সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) সেখানে অল্প সময়ের জন্য কাজ করেন এবং তারপর ইন্ডিয়া টিভিতে যোগ দেন। তিনি আবার সেখানে কিছু সময়ের জন্য কাজ করেন এবং লাইভ ইন্ডিয়াতে চ্যানেলের প্রধান সম্পাদক হিসেবে যোগ দেন।

  2012 সালে, সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) জি নিউজে ফিরে আসেন এবং সম্পাদক-ইন-চিফ হিসাবে অফিসটি গ্রহণ করেন।

সুধীর চৌধুরী এর পুরস্কার – Sudhir Chaudhary Prizes : 

সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) 2013 সালের জন্য “হিন্দি সম্প্রচার” বিভাগে সাংবাদিকতার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের জন্য রামনাথ গোয়েঙ্কা পুরস্কার পেয়েছেন।

 দিল্লির গণধর্ষণের শিকার মেয়ের বন্ধুর সঙ্গে সাক্ষাৎকার নেওয়ার জন্য সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) এই পুরস্কার জিতেছেন।

সুধীর চৌধুরী এর বিবাদ – Sudhir Chaudhary Controversy : 

2012 সালে, সুধীর চৌধুরী (Sudhir Chaudhary), সমীর আহলুওয়ালিয়ার সাথে, কংগ্রেস সাংসদ নবীন জিন্দাল তার কোম্পানি থেকে 100 কোটি টাকার বিজ্ঞাপনগুলিকে কোলগেটের সাথে জিন্দাল গ্রুপের লিঙ্ক করার গল্পগুলি বাদ দেওয়ার প্রস্তাবের বিনিময়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করার অভিযোগ করেছিলেন।

 2016 সালে সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) নতুন আরএস 2000 নোট সম্পর্কে জাল খবর প্রকাশ করার পরে আবারও বিতর্কে জড়িয়েছিলেন।  “মুদ্রার সঠিক অবস্থান ট্র্যাক করতে 2000 টাকার নোটে একটি মাইক্রো ন্যানো জিপিএস চিপ রয়েছে,” সুধীর চৌধুরী (Sudhir Chaudhary) সংবাদে বলেছেন।

[আরও দেখুন, রাবিশ কুমার এর জীবনী – Ravish Kumar Biography in Bengali]

সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali FAQ : 

  1. সুধীর চৌধুরী কে ?

Ans: সুধীর চৌধুরী একজন ভারতীয় জার্নালিস্ট ।

  1. সুধীর চৌধুরী এর জন্ম কবে হয় ?

Ans: সুধীর চৌধুরী এর জন্ম হয় ৭ জুন ১৯৭৪ সালে ।

  1. সুধীর চৌধুরী এর জন্ম কোথায় হয় ?

Ans: সুধীর চৌধুরী এর জন্ম হয় হরিয়ানাতে ।

  1. সুধীর চৌধুরী এর দাম্পত্য সঙ্গী এর নাম কী ?

Ans: সুধীর চৌধুরী এর দাম্পত্য সঙ্গী এর নাম নীতি চৌধুরী ।

  1. সুধীর চৌধুরী এর মাসিক সেলারি কত ?

Ans: সুধীর চৌধুরী এর মাসিক সেলারি প্রায় ২৩ – ৩০ লক্ষ টাকা ।

  1. সুধীর চৌধুরী এর বাৎসরিক সেলারি কত ?

Ans: সুধীর চৌধুরী এর বাৎসরিক সেলারি প্রায় ৩ কোটি ।

  1. সুধীর চৌধুরী বর্তমানে কোন নিউজ স্টুডিও এর সাথে যুক্ত ?

Ans: সুধীর চৌধুরী বর্তমানে আজ তাক এর সাথে যুক্ত ।

  1. সুধীর চৌধুরী এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সুধীর চৌধুরী এর কর্মজীবন শুরু হয় ১৯৯৩ সালে ।

[আরও দেখুন, দীপা কর্মকার এর জীবনী – Dipa Karmakar Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সুধীর চৌধুরী এর জীবনী – Sudhir Chaudhary Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।