Hardik Pandya Biography in Bengali
Hardik Pandya Biography in Bengali

হার্দিক পান্ডিয়া এর জীবনী

Hardik Pandya Biography in Bengali

হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali : ভারতীয় ক্রিকেট দলের ইতিহাসে একাধিক দুর্দান্ত খেলোয়াড় রয়েছে।  এর মধ্যে কপিল দেব, সন্দীপ পাতিল এবং মনোজ প্রভাকর সহ অনেক অলরাউন্ডার খেলোয়াড়ও ক্রিকেটে অবদান রেখেছেন। এই ছেলেরা তাদের ব্যাটিংয়ের পাশাপাশি দুর্দান্ত বোলিং দিয়ে বহুবার তাদের দর্শক এবং বিশ্বকে অবাক করেছে।  আজ আমরা ভারতীয় ক্রিকেট দলের আরেক অলরাউন্ডার খেলোয়াড়ের কথা বলতে যাচ্ছি, যার নাম হার্দিক পান্ডিয়া।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া এর একটি সংক্ষিপ্ত জীবনী । হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali বা হার্দিক পান্ডিয়া এর আত্মজীবনী বা (Hardik Pandya Jivani Bangla. A short biography of Hardik Pandya. Hardik Pandya Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) হার্দিক পান্ডিয়া এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

হার্দিক পান্ডিয়া কে ? Who is Hardik Pandya ? 

একজন ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটার। তিনি ঘরোয়া ক্রিকেটে বরোদা ক্রিকেট দলের হয়ে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বই ইন্ডিয়ানসের হয়ে ক্রিকেট খেলেন। অল-রাউন্ডার হার্দিক ব্যাটিং করেন ডান হাতে এবং ডান হাতেই ফাস্ট মিডিয়াম বোলিং করেন। তিনি ক্রিকেটার ক্রুনাল পাণ্ড্য ছোটো ভাই। 

হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali :

নাম (Name)  হার্দিক হিমাংশু পান্ডিয়া (Hardik Pandya)
জন্ম (Birthday)  ১১ অক্টোবর ১৯৯৩
জন্মস্থান (Birthplace)  সুরাট, গুজরাত, ভারত
পিতামাতা (Parents)  হিমাংশু পান্ডিয়া, নলিনী পান্ডিয়া
ডাকনাম হেয়ারি, ভারতের নেইমার 
উচ্চতা ৬ ফুট 
ব্যাটিংয়ের ধরন ডানহাতি 
বোলিংয়ের ধরন ডানহাতি মিডিয়াম ফাস্ট 
ভূমিকা  অল রাউন্ডার
সম্পর্ক  ক্রুনাল পাণ্ড্য (দাদা) 

নাতাশা স্টানকোভিচ (স্ত্রী)

হার্দিক পান্ডিয়ার জন্ম ও পরিবার – Hardik Pandya Birthday and Family : 

ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পান্ড্য 11 অক্টোবর 1993 সালে গুজরাটের সুরাটে জন্মগ্রহণ করেন।  হার্দিকের বাবার নাম হিমাংশু পান্ড্য এবং মায়ের নাম নলিনী পান্ড্য।

 হার্দিকের বড় ভাই কুনাল পান্ড্য, কুণালও হার্দিকের মতোই একজন ক্রিকেটার।  হার্দিক পান্ড্য নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন।  এ কারণে তার শৈশব কেটেছে অনেক সংগ্রামের মধ্য দিয়ে।  হার্দিক পান্ডিয়ার আর্থিক অবস্থা ভালো ছিল না, যার কারণে কিরণ মোর তাকে তার প্রশিক্ষণ কেন্দ্রে বিনামূল্যে প্রশিক্ষণ দিয়েছিলেন।

হার্দিক পান্ডিয়ার আরম্ভিক জীবন – Hardik Pandya Early Years : 

হার্দিক পান্ড্য বলেছেন যে তিনি যখন তার ভাইয়ের সাথে মাঠে অনুশীলন করতেন, তখন তিনি মাত্র পাঁচ টাকার ম্যাগি খেয়ে পেট ভরতেন।  যাতে সে টাকা বাঁচাতে পারে এবং নিজের জন্য ক্রিকেট কিট কিনতে পারে।

 2014 সালে, হার্দিক পান্ডিয়া যখন সৈয়দ মুশতাক আলী ট্রফির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, ইরফান পাঠান তাকে দুটি ব্যাট উপহার দিয়েছিলেন।  হার্দিক পান্ডিয়া ছোটবেলা থেকেই পড়াশোনার চেয়ে ক্রিকেট বেশি ভালোবাসতেন।  তিনি এম কে হাই স্কুলে নবম শ্রেণী পর্যন্ত পড়েন।

 কিন্তু এই ক্লাসে ফেল করার পর সে ঝরে পড়ে।  মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ জন রাইট যখন হার্দিক পান্ডিয়ার ক্রিকেটের প্রতি নিবেদন লক্ষ্য করেছিলেন তখন হার্দিক পান্ডিয়ার ভাগ্যে একটি নতুন মোড় আসে।

 তিনি 10 লক্ষ টাকায় হার্দিককে কিনেছিলেন, তারপরে হার্দিকের জীবনে সবকিছু বদলে যায় এবং তিনি একজন বড় খেলোয়াড় হয়ে ওঠেন।

হার্দিক পান্ডিয়ার পরিবার (Brother, Wife and Son) : 

হার্দিক পান্ডিয়ার পরিবারে তার বাবা-মা, তার ভাই, তার স্ত্রী এবং তাদের সন্তান রয়েছে।  আসলে, হার্দিকের বাবা একটি গাড়ির অর্থ চালাতেন কিন্তু সুরাটে তিনি তার সন্তানদের ক্রিকেট প্রশিক্ষণ দিতে পারেননি।

 যার কারণে তিনি সুরাট থেকে ভাদোদরা আসার কথা ভেবেছিলেন, কিন্তু ভাদোদরায় আসার পরে, তার গাড়ি ফাইন্যান্স ব্যবসা চলতে পারেনি যার কারণে তার পরিবারের একমাত্র আয়ের উত্সও অবশিষ্ট ছিল।  বাড়ির সমস্ত দায়িত্ব পড়ে হার্দিক ও তার ভাই কুণাল পান্ডিয়ার ওপর।

 হার্দিক পান্ডিয়ার ভাই কুনাল পান্ড্যও একজন ক্রিকেটার এবং তিনি হার্দিক পান্ডিয়ার সাথে ভাদোদরার কিরণ মোর ক্রিকেট একাডেমিতে নাম নথিভুক্ত করেছিলেন।

 হার্দিকের ভাই বরাবরই বলে আসছেন হার্দিক তার থেকে ভালো খেলে।  এছাড়াও হার্দিক পান্ডিয়ার স্ত্রীর নাম নাতাশা স্ট্যানকোভিচ, যিনি একজন মডেল।

 তাদের দুজনেরই গত বছর বিয়ে হয় এবং তাদের দুজনের অগস্ত্য নামে একটি সন্তানও রয়েছে।

হার্দিক পন্ডিয়ার পছন্দের – Hardik Pandya’s Favourite : 

হার্দিক পান্ড্য যুবরাজ সিং এবং শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেটারদের খুব পছন্দ করেন।  এছাড়াও, তিনি গান শুনতে পছন্দ করেন এবং হরভজন সিংয়ের প্রতিও তাঁর প্রচুর স্নেহ রয়েছে।

 হার্দিক গুজরাটি খাবার খেতে পছন্দ করেন, একদিকে তার প্রিয় অভিনেতা অক্ষয় কুমার অন্যদিকে আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, কারিনা কাপুর তার প্রিয় অভিনেত্রী।

 হার্দিক সুপার হিরোতে সুপারম্যানকে ভালোবাসে এবং সাদা রঙ পছন্দ করে।

 এ ছাড়া হার্দিক পান্ড্যও গাড়ির শৌখিন, তার কাছে ল্যাম্বরগিনি হুরাকান ইভো, মার্সিডিজ জি৬৩ এএমজি, রেঞ্জ রোভার এবং অডি এ৬ গাড়ি রয়েছে। 

হার্দিক পান্ডিয়ার বিবাহ জীবন – Hardik Pandya Marriage Life : 

গত বছর, নাতাশা স্ট্যানকোভিচ এবং হার্দিক পান্ডিয়া লকডাউনের মধ্যেই হঠাৎ বিয়ে করেছিলেন, যা তাদের ভক্তদের হতবাক করেছিল।

 এর সাথে, তারা দুজনেই ঘোষণা করেছিলেন যে নাতাশা গর্ভবতী এবং তারা বিয়ে করতে চলেছেন।  এর পর একদিন হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় তাদের বিয়ের ছবি শেয়ার করেন দুজনেই।  যার কারণে দুজনেই খবরের শিরোনাম হয়েছেন।

 বিয়ের ছবি শেয়ার করে বেশ শিরোনাম হয়েছেন তিনি।  গত বছর অগস্ত্য নামে একটি ছেলের জন্ম দেন নাতাশা।

 তার বাগদান এবং বিবাহ সম্পর্কে কথা বলতে গিয়ে পান্ড্য বলেছেন যে এমনকি তার বাবা-মাও তাদের বিয়ের কথা জানতেন না।  আর মাত্র ২ দিন আগে তার বাগদানের কথা তার ভাইকেও জানিয়েছিলেন।

হার্দিক পান্দিয়ার ক্রিকেট ক্যারিয়ার – Hardik Pandya Criket Career : 

হার্দিক পান্ডিয়ার কেরিয়ার শুরু হয়েছিল 2013 সালে বরোদা ক্রিকেট দলের সাথে, যেখানে হার্দিকও সৈয়দ মুশতাক আলী ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

 2015 সালে, হার্দিক পান্ডিয়া আইপিএলে খেলার সুযোগ পান।  আসলে এই খেলার জন্য মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ১০ লাখে কিনেছে।

 2016 সালেও, হার্দিক বরোদা সৈয়দ মুশতাক আলি ট্রফির হয়ে খেলেছিলেন যাতে তিনি 370 রান করেন এবং 10 উইকেট নিয়ে সর্বোচ্চ স্কোরার হন।

 16 অক্টোবর 2016-এ তিনি ধর্মশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি আন্তর্জাতিক ম্যাচ খেলেন যাতে তিনি 32 বলে 36 রান করেন এবং 3 উইকেটও নেন।

 তারপর থেকে আজ অবধি পান্ডে আর ফিরে তাকায়নি।  26 জুলাই 2017-এ, হার্দিক শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টেস্টে তার প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন।

হার্দিক পাণ্ডিয়ার ব্যাপারে কিছু তথ্য – Facts About Hardik Pandya : 

  • তিনি গত বছর 1 জানুয়ারী 2020 তারিখে সার্বিয়ান নৃত্যশিল্পী নাতাশা স্ট্যানকোভিচের সাথে গাঁটছড়া বাঁধেন।
  •  হার্দিক পান্ড্য নবম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেছেন এবং 9 তম শ্রেণীতে ফেল করার পর, তিনি তার পড়াশোনা মাঝখানে ছেড়ে দেন।
  •  30 জুলাই তাদের সন্তানের জন্ম হয়, যার নাম ছিল অগস্ত্য।
  •  হার্দিক তার দুর্দান্ত ব্যাটিং এবং দুর্দান্ত বোলিংয়ের জন্য পরিচিত।
  •  হার্দিকের ক্রিকেট ক্যারিয়ারে তার বাবা অনেক অবদান রেখেছেন কারণ তার বাবা সুরাটে তার স্থায়ী চাকরি ছেড়ে বরোদায় চলে আসেন।  এরপর তার কিছুই হয়নি।
  •  হার্দিক পান্ডের আর্থিক অবস্থা দেখে, কিরণ মোরে পান্ডিয়ার কাছ থেকে তার একাডেমিতে পড়ার জন্য 3 বছর ধরে কোনও ফি নেননি।
  •  হার্দিক পান্ড্য ট্যাটু খুব পছন্দ করেন, তাই তিনি তার শরীরে ট্যাটু করিয়েছেন।
  •  হার্দিক পান্ডিয়ার শরীরে করা ট্যাটুর চেয়ে তার হাতে ‘টাইম ইজ মানি’-এর ট্যাটু বেশি পছন্দ।
  •  হার্দিক পান্ডিয়া ইউসুফ পাঠান এবং ইরফান পাঠানের ভালো বন্ধু।
  •  হার্দিক পান্ড্য ব্যাট সংগ্রহ করতে খুব পছন্দ করেন, তাই তিনি প্রতি ম্যাচে সাত থেকে আটটি ব্যাট রাখেন।
  •  মহান ক্রিকেটার শচীন টেন্ডুলকার হার্দিককে বলেছিলেন যে তিনি এই দেড় বছরের মধ্যে ভারতীয় ক্রিকেট দলে খেলবেন এবং শেষ পর্যন্ত তাই হয়েছিল।
  •  আইপিএলে নির্বাচিত হওয়ার আগে, হার্দিক একটি ম্যাচের জন্য 400 রুপি পেতেন এবং তার ভাই 500 রুপি পেতেন।
  •  হার্দিক একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তার মনোভাবের কারণে তাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছে।  তিনি তার অনুভূতি আড়াল করতে পছন্দ করেন না যার কারণে তিনি অনেকবার অনেক দল থেকে বাদ পড়েছিলেন।
  •  2018 সালে, মুম্বাই ইন্ডিয়ান্স তাকে 11 কোটি টাকায় কিনেছিল।
  •   ইংল্যান্ডে পাকিস্তানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে তিন বলে তিন ছক্কা হাঁকিয়েছিলেন হার্দিক, যা দেখে সবাই হতবাক।

হার্দিক পাণ্ডিয়ার জীবনী – Hardik Pandya Biography in Bengali FAQ : 

  1. হার্দিক পান্ডিয়া কে ?

Ans: একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. হার্দিক পান্ডিয়া জন্ম কোথায় হয় ?

Ans: গুজরাট এ ।

  1. হার্দিক পান্ডিয়া পিতার নাম কী ?

Ans: হিমাংশু পান্ডিয়া ।

  1. হার্দিক পান্ডিয়া মাতার নাম কী ?

Ans: নলিনী পান্ডিয়া ।

  1. হার্দিক পান্ডিয়া জন্ম কবে হয় ?

Ans: ১১ অক্টোবর ১৯৯৩ সালে ।

  1. হার্দিক পান্ডিয়া স্ত্রীর নাম কী ?

Ans: নাতাশা স্ট্যানকোভিচ ।

  1. হার্দিক পান্ডিয়া ডাক নাম কী ?

Ans: ভারতের নেইমার ।

  1. হার্দিক পান্ডিয়া দাদার নাম কী ?

Ans: ক্রুনাল পান্ডিয়া ।

হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই হার্দিক পান্ডিয়া এর জীবনী – Hardik Pandya Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।