Ritesh Deshmukh Biography in Bengali
Ritesh Deshmukh Biography in Bengali

রিতেশ দেশমুখ এর জীবনী

Ritesh Deshmukh Biography in Bengali

রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali : রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) একজন বিখ্যাত ভারতীয় অভিনেতা, প্রযোজক এবং কৌতুক অভিনেতা যিনি রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) অভিনয় দক্ষতা দিয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) ধামাল, ডাবল ধামাল, এক ভিলেন, হাউসফুল 2, গ্র্যান্ড মাস্তি, হাউসফুল 3, টোটাল ধামাল, হাউসফুল 4 এবং মারজাওয়ানের মতো অনেক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন।

   জাতীয় পুরস্কার বিজয়ী ভারতীয় অভিনেত্রী রিতেশ দেশমুখ এর একটি সংক্ষিপ্ত জীবনী । রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali বা রিতেশ দেশমুখ এর আত্মজীবনী বা (Ritesh Deshmukh Jivani Bangla. A short biography of Ritesh Deshmukh. Ritesh Deshmukh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রিতেশ দেশমুখ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রিতেশ দেশমুখ কে ? Who is Ritesh Deshmukh ?

রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক এবং স্থপতি। রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) হিন্দী এবং মারাঠা চলচ্চিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত। রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) প্রয়াত রাজনীতিবীদ বিলাসরাও দেশমুখ এবং বৈশালী দেশমুখ-এর পুত্র।

রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali 

নাম (Name) রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh)
জন্ম (Birthday) ১৭ ডিসেম্বর ১৯৭৮ (17th December 1978)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত
পিতামাতা (Parents) বিলাসরাও দেশমুখ, বৈশালী দেশমুখ।
পেশা অভিনেতা

প্রযোজক

টেলিভিশান উপস্থাপক

কর্মজীবন ২০০৩ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  জেনেলিয়া ডি’সুজা

রিতেশ দেশমুখ এর প্রারম্ভিক জীবন – Ritesh Deshmukh Early Life : 

রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) 17 ডিসেম্বর 1978 সালে ভারতের মহারাষ্ট্রের লাতুরে জন্মগ্রহণ করেন। রিতেশ দেশমুখ মারাঠি হিন্দু পরিবারের অন্তর্গত। রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) পিতা প্রয়াত বিলাসরাও দেশমুখ ছিলেন একজন ভারতীয় রাজনীতিবিদ যিনি দুই মেয়াদে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) মা বৈশালী দেশমুখ একজন গৃহিণী। রিতেশের বড় ভাই অমিত দেশমুখ এবং ছোট ভাই ধীরাজ দেশমুখ দুজনেই রাজনীতিবিদ এবং ভারতীয় জাতীয় কংগ্রেসের সাথে যুক্ত।  রিতেশ দেশমুখ নিজেও ভারতীয় জাতীয় কংগ্রেসের সমর্থক।

রিতেশ দেশমুখ এর শিক্ষাজীবন – Ritesh Deshmukh Education Life :

 রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) জিডি সোমানি মেমোরিয়াল স্কুল, মুম্বাই থেকে রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) স্কুলিং শেষ করেন এবং পরে স্থাপত্যে ডিগ্রি অর্জনের জন্য মুম্বাইয়ের কমলা রাহেজা স্কুল অফ আর্কিটেকচারে যোগ দেন। এরপর এক বছরের জন্য বিদেশে চলে যান স্থাপত্য চর্চার জন্য। পরে, রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) থিয়েটার অধ্যয়নের জন্য লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে ভর্তি হন।

রিতেশ দেশমুখ এর ব্যাক্তিগত জীবন – Ritesh Deshmukh Personal Life : 

রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) তার প্রথম ছবি ‘তুঝে মেরি কসম’-এর টেস্ট শ্যুটের সময় জেনেলিয়ার সঙ্গে প্রথম দেখা করেছিলেন। জেনেলিয়া প্রথমে তাকে উপেক্ষা করেছিলেন কারণ তিনি অনুভব করেছিলেন যে মুখ্যমন্ত্রীর ছেলে হওয়ার কারণে সে একটি নষ্ট ব্রেট হতে পারে। যাইহোক, ছবির শুটিংয়ের সময় দুজন একে অপরের ঘনিষ্ঠ হয়ে ওঠেন এবং তখন থেকেই জেনেলিয়ার সাথে ডেটিং শুরু করেন রীতেশ।

 রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) আট বছরেরও বেশি সময় ধরে জেনেলিয়া ডি’সুজাকে ডেট করেন এবং 3 ফেব্রুয়ারি 2012-এ রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) জেনেলিয়াকে বিয়ে করেন। তাদের প্রথম ছেলে রায়ান 25 নভেম্বর 2014 সালে জন্মগ্রহণ করেন। তাদের দ্বিতীয় ছেলে রাহিল 1 জুন 2016 সালে জন্মগ্রহণ করে।

রিতেশ দেশমুখ এর ক্যারিয়ার – Ritesh Deshmukh Career : 

রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) তার অভিনয় জীবন শুরু করেছিলেন 2003 সালে জেনেলিয়া ডি’সুজার বিপরীতে একটি রোমান্টিক ছবি “তুঝে মেরি কসম” দিয়ে। একই বছরে তাকে আউট অফ কন্ট্রোল ছবিতেও দেখা যায়।

 2004 সালে, রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) কমিক থ্রিলার ফিল্ম মস্তিতে অমর সাক্সেনার ভূমিকায় অভিনয় করেছিলেন।  ‘মস্তি’ ছবিতে তার কমেডি ভূমিকা রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) একজন কমেডিয়ান হিসেবে প্রতিষ্ঠিত করে।

পরে রিতেশ তুষার কাপুরের সাথে “কেয়া কুল হ্যায় হাম” ছবিতে প্রধান ভূমিকায় দেখা যায়। এছাড়াও, তিনি ডরনা জরুরি হ্যায় এবং নমস্তে লন্ডনে অতিথি চরিত্রে অভিনয় করেছেন।

 2008 সালে, রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) দে তালিতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন, যেখানে তার অভিনয় প্রশংসিত হয়েছিল এবং পরে চমকুতে। 2009 সালে, তিনি অমিতাভ বচ্চন, সঞ্জয় দত্ত এবং জ্যাকলিন ফার্নান্দেজের সাথে আলাদিনে অভিনয় করেছিলেন।

2010 সালে, তিনি অক্ষয় কুমার, দীপিকা পাড়ুকোন, লারা দত্ত, অর্জুন রামপাল এবং জিয়া খানের সাথে কমেডি চলচ্চিত্র হাউসফুল-এ অভিনয় করেছিলেন।  2012 সালে, তিনি জেনেলিয়া ডি’সুজার বিপরীতে তেরে নাল লাভ হো গয়া ছবিতে উপস্থিত হন।

 রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) ব্লাফমাস্টার!, মালামাল উইকলি, হে বেবি, ধামাল, ডাবল ধামাল, এক ভিলেন, হাউসফুল 2, গ্র্যান্ড মাস্তি, হাউসফুল 3, টোটাল ধামাল, হাউসফুল 4 এবং মারজাওয়ানের মতো অনেক সুপারহিট ছবিতে অভিনয় করেছেন।

 2020 সালে, রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) টাইগার শ্রফ এবং শ্রদ্ধা কাপুরের সাথে বাঘি 3-এ হাজির হন।

রিতেশ দেশমুখ এর কিছু তথ্য – Facts About Ritesh Deshmukh : 

একদিন, রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) যখন সুভাষ ঘাইয়ের সাথে লন্ডনে ছুটি কাটাচ্ছিলেন, তখন কবির লাল তাকে তার প্রথম ছবিতে অভিনয়ের প্রস্তাব দেন। এটি তার কাছে বিস্ময়কর ছিল, কারণ রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) অভিনয় করার ইচ্ছা সম্পর্কে কাউকে বলেননি।

 রিতেশ দেশমুখ ইভোলিউশন আর্কিটেকচারাল ডিজাইন স্টুডিও প্রাইভেট লিমিটেড (ভারত ভিত্তিক আর্কিটেকচারাল এবং ইন্টেরিয়র ডিজাইনিং ফার্ম) এর মালিক।

 2006 সালে, তিনি তার নামের বানান ‘রিতেশ’ থেকে ‘রিতেশ’ পরিবর্তন করেন।

 জেনেলিয়াকে বিয়ের আগে রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) 8 বছরেরও বেশি সময় ধরে জেনেলিয়াকে ডেট করেছিলেন।  জেনেলিয়ার থেকে রীতেশ ৯ বছরের বড়।

 2013 সালে রিতেশ দেশমুখ তার নিজস্ব প্রোডাকশন হাউস মুম্বাই ফিল্ম কোম্পানি চালু করেন।

 2019 সালের বন্যার সময় রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) এবং জেনেলিয়া মহারাষ্ট্রে বন্যা ত্রাণের জন্য 25 লক্ষ টাকা দান করেছিলেন।

রিতেশ দেশমুখ এর বিবাদ – Ritesh Deshmukh Controversy : 

মুম্বাই সন্ত্রাসী হামলার পরপরই রাম গোপাল ভার্মাকে মুম্বাইয়ের তাজ হোটেলে নিয়ে যাওয়ায় সমালোচিত হন রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh)। পরে এই বিষয়টিকে রাজনীতিকরণ করা হয়েছিল এবং বলা হয়েছিল যে 26/11 হামলার উপর ভিত্তি করে রাম গোপাল ভার্মার আসন্ন ছবিতে রিতেশ দেশমুখকে কাস্ট করা উচিত, তাই এই সফরটি বিলাসরাও দেশমুখ দ্বারা সহজতর করা হয়েছিল। এই ঘটনাটি সেই সময়কার যখন রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) বাবা বিলাসরাও দেশমুখ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

 2016 সালে একটি অ্যাওয়ার্ড শো চলাকালীন, রিতেশ দেশমুখ (Ritesh Deshmukh) জন আব্রাহামকে উপহাস করেছিলেন এবং বলেছিলেন যে আব্রাহাম আগামী 10-15 বছরেও অভিনয় শিখবেন না।

রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali FAQ : 

  1. রিতেশ দেশমুখ কে ?

Ans: রিতেশ দেশমুখ একজন ভারতীয় অভিনেতা ।

  1. রিতেশ দেশমুখ এর জন্ম কোথায় হয় ?

Ans: রিতেশ দেশমুখ এর জন্ম হয় ভারতে ।

  1. এর পিতার নাম কী ?

Ans: রিতেশ দেশমুখ এর পিতার নাম বিলাসরাও দেশমুখ ।

  1. রিতেশ দেশমুখ এর মাতার নাম কী ?

Ans: রিতেশ দেশমুখ এর মাতার নাম বৈশালী দেশমুখ ।

  1. রিতেশ দেশমুখ এর জন্ম কবে হয় ?

Ans: রিতেশ দেশমুখ এর জন্ম হয় ১৭ ডিসেম্বর ১৯৭৮ সালে ।

  1. রিতেশ দেশমুখ এর স্ত্রীর নাম কী ?

Ans: রিতেশ দেশমুখ এর স্ত্রীর নাম জেনেলিয়া ডি’সুজা ।

  1. রিতেশ দেশমুখ এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: রিতেশ দেশমুখ এর কর্মজীবন শুরু হয় ২০০৩ সালে ।

রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রিতেশ দেশমুখ এর জীবনী – Ritesh Deshmukh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel