Marco Asensio Biography in Bengali
Marco Asensio Biography in Bengali

মার্কো আসেন্সিও এর জীবনী

Marco Asensio Biography in Bengali

মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali : মার্কো অ্যাসেনসিও ওরফে ‘গোল্ডেন বয়’ হলেন একজন স্প্যানিশ পেশাদার ফুটবলার যিনি স্পেন জাতীয় দল এবং স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে উইঙ্গার এবং অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলেন।  যেহেতু তিনি তার পেশাদার ফুটবল ক্যারিয়ারে পা রেখেছেন তিনি কেবল বিশ্বজুড়ে হৃদয় জয় করে চলেছেন।

 ক্লাব ম্যালোর্কার হয়ে দীর্ঘ আট বছর খেলার পর, 2014 সালে তিনি স্প্যানিশ জায়ান্ট দ্য রিয়াল মাদ্রিদের সাথে যোগাযোগ করেছিলেন।

   স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড় মার্কো আসেন্সিও এর একটি সংক্ষিপ্ত জীবনী । মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali বা মার্কো আসেন্সিও এর আত্মজীবনী বা (Marco Asensio Jivani Bangla. A short biography of Marco Asensio. Marco Asensio Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মার্কো আসেন্সিও এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মার্কো আসেন্সিও কে ? Who is Marco Asensio? 

মার্কো আসেন্সিও হলেন একজন স্পেনীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদ এবং স্পেন জাতীয় দলের হয়ে আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali 

নাম (Name) মার্কো আসেন্সিও উইলেমসেন (Marco Asensio)
জন্ম (Birthday) ২১ জানুয়ারি ১৯৯৬ (21th February 1996)
জন্মস্থান (Birthplace) স্পেন
পেশা ফুটবলার
জার্সি নম্বর  ১১ 
উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি
মাঠে অবস্থান  আক্রমণভাগের খেলুয়ার 

মার্কো আসেন্সিও এর প্রারম্ভিক জীবন – Marco Asensio Early Life : 

মার্কো 1996 সালের 21শে জানুয়ারী পালমা, মেজোর্কা, স্পেনে গিলবার্তো এসেনসিও এবং মারিয়া গারট্রুইডা মার্গারেথা উইলেমসেন-এ জন্মগ্রহণ করেন। মার্কোর নামকরণ করা হয়েছে তার মায়ের প্রিয় নেদারল্যান্ড ফুটবলার এবং ইয়ন মার্কো ভ্যান বাস্তেনের নামে। মার্কো তার হাঁটুতে বৃদ্ধির ঘাটতির সাথে লড়াই করার জন্য একটি বিকৃতি নিয়ে জন্মগ্রহণ করেছিলেন যা পরে যখন তিনি তার কিশোর বয়সে পৌঁছেছিলেন তখন নিরাময় হয়েছিল।

মার্কো আসেন্সিও এর ছোটবেলা – Marco Asensio Childhood : 

মার্কো ফুটবল খেলতে ভালোবাসেন যখন তিনি ছোট ছিলেন তখন তিনি তার প্রথম উপহার হিসাবে একটি ফুটবল পেয়েছিলেন। ফুটবলের প্রতি তার প্রথম প্রেম থাকা সত্ত্বেও, ছোট মার্কোকে তার বাবা-মা ফুটবলের চেয়ে তার পড়াশোনায় বেশি মনোযোগ দেওয়ার জন্য জোর দিয়েছিলেন। যদিও খেলার প্রতি তার ভালবাসা তার প্রথম উপহার হিসেবে একটি ফুটবল পাওয়ার পর এসেছিল কিন্তু তার স্বপ্নকে অনুসরণ করার প্রকৃত সংকল্প আসে যখন সে তার পরিবারের সাথে বন্দরে বেড়াতে যাওয়ার সময় দুর্ঘটনাক্রমে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্টের সাথে দেখা করে। তাঁর মা ছিলেন প্রথম ব্যক্তি যিনি রাষ্ট্রপতিকে চিনতে পেরেছিলেন, তারপরে তিনি অবিলম্বে তাঁর কাছে ছুটে গিয়েছিলেন এবং তাঁর সাথে একটি ছবি ক্লিক করার অনুরোধ করেছিলেন, সেই মুহুর্তে তাঁর মা বলেছিলেন যে তিনি একদিন রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হয়ে উঠবেন। জীবনের একটি কাকতালীয় ঘটনা, মার্কো শেষ পর্যন্ত তা অনুসরণ করে।

মার্কো আসেন্সিও এর ব্যাক্তিগত জীবন – Marco Asensio Personal Life : 

মার্কো স্প্যানিশ মডেল মেরিনার সাথে সম্পর্কের মধ্যে রয়েছে। তিনি একটি স্থানীয় মিডিয়াতে তার সম্পর্কের কথা স্বীকার করেছেন এবং তাদের একসাথে দেখানো ছবি শেয়ার করেছেন, যা দেখে তার ভক্তরা দম্পতিকে তাদের আশীর্বাদ এবং ভালবাসা জানিয়েছেন। মার্কো বড় ভাইও একজন ফুটবলার যিনি প্লেটগেস ডি ক্যালভিয়ার ডিফেন্ডার হিসেবে খেলেন।

মার্কো আসেন্সিও এর ক্যারিয়ার – Marco Asensio Career : 

মার্কো তার পেশাদার ক্যারিয়ারের শুরুর সময় তাদের যুব দলের অংশ হিসাবে ক্লাব ম্যালোরকাতে যোগদান করেন।  ধীরে ধীরে, বছরের পর বছর ধরে তিনি উচ্চ-স্তরের দলগুলির জন্য যোগ্যতা অর্জন করেন এবং অবশেষে সিনিয়র দলে একটি স্থান অর্জন করেন। ক্লাবের প্রতিনিধিত্ব করে তিনি 16ই মার্চ 2014-এ সিডি টেনেরিফের বিপক্ষে তার প্রথম পেশাদার ম্যাচ খেলেন, তিনি ম্যাচে একটি গোলও করেন।  তার নতুন কোচ ভ্যালেরি কার্পিনের অধীনে তার পারফরম্যান্স দেখার মতো ছিল যা তিনি CA Osasuna, Deportivo Alaves এবং UE Llagostera এর বিপক্ষে খেলেছিলেন। ক্লাবের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে আট বছর দায়িত্ব পালন করার পর 5 ই ডিসেম্বর 2014-এ তিনি 3.9 মিলিয়ন ইউরোর জন্য ছয় বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দেন।

রিয়াল মাদ্রিদের সাথে পুরো প্রাক-মৌসুম করার পর, মার্কোকে লা লিগায় আরসিডি এসপানিওলকে ধার দেওয়া হয়েছিল। তিনি উয়েফা সুপার কাপে তার প্রথম খেলাটি খেলেন সেভিলা এফসির বিপক্ষে ম্যাচটি ৩-২ গোলে জিতে।  মার্কো তার প্রথম মৌসুমে 23 বার ফিচার করেন, তিনবার গোল করেন। তার অধীনে, সদস্য হিসাবে, ক্লাবটি 2012 সালের পর প্রথমবারের মতো জাতীয় চ্যাম্পিয়নশিপ জিতেছে। জুভেন্টাসের বিপক্ষে খেলা মার্কো রিয়াল মাদ্রিদকে ৪-১ ব্যবধানে জয়ী করার জন্য একটি গোল অবদান রেখেছিল, এটি ছিল ক্লাবের 12তম উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। 

মার্কো আসেন্সিও এর ন্যাশনাল টিমের অংশ – Marco Asensio Part of National Team : 

মার্কো তার যুব দল থেকে জাতীয় দলের অংশ, যুব দলের একটি অংশ হিসাবে তিনি UEFA ইউরোপীয় অনূর্ধ্ব-19 চ্যাম্পিয়নশিপ আনতে সাহায্য করেছিলেন এবং 2017 সালের UEFA ইউরোপীয় অনূর্ধ্ব-21 চ্যাম্পিয়নশিপের রানার আপ হয়েছিলেন, যেখানে তিনি সিলভার বুট জিতেছেন।

মার্কো আসেন্সিও এর উপলব্ধি – Marco Asensio Achievements : 

  • Segunda División Player of the Month: October 2014
  • UEFA European Under-19 ChampionshipGolden Player: 2015
  • La Liga AwardsBreakthrough Player: 2015–16
  • UEFA European Under-21 ChampionshipSilver Boot: 2017
  • UEFA European Under-21 ChampionshipTeam of the Tournament: 2017

মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali FAQ : 

  1. মার্কো আসেন্সিও কে ? 

Ans: মার্কো আসেন্সিও একজন স্প্যানিশ ফুটবলার ।

  1. মার্কো আসেন্সিও এর জন্ম কোথায় হয় ?

Ans: মার্কো আসেন্সিও এর জন্ম হয় স্পেনে ।

  1. মার্কো আসেন্সিও এর জন্ম কবে হয় ?

Ans: মার্কো আসেন্সিও এর জন্ম হয় ২১ জানুয়ারি ১৯৯৬ সালে ।

  1. মার্কো আসেন্সিও এর জার্সি নম্বর কত ?

Ans: মার্কো আসেন্সিও এর জার্সি নম্বর ১১ ।

  1. মার্কো আসেন্সিও এর মাঠে অবস্থান কী ?

Ans: মার্কো আসেন্সিও এর মাঠে অবস্থান আক্রমণ ভাগের খেলুয়ার ।

  1. মার্কো আসেন্সিও এর উচ্চতা কত ?

Ans: মার্কো আসেন্সিও এর উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি ।

মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মার্কো আসেন্সিও এর জীবনী – Marco Asensio Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel