Angel Di Maria Biography in Bengali
Angel Di Maria Biography in Bengali

আনহেল দি মারিয়া এর জীবনী

Angel Di Maria Biography in Bengali

আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali : আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) ওরফে নুডল হলেন একজন আর্জেন্টিনার পেশাদার ফুটবলার যিনি আর্জেন্টিনার জাতীয় দল এবং লিগ 1 ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের হয়ে খেলেন। আনহেল 2005 সালে রোজারিও সেন্ট্রাল ক্লাবের মাধ্যমে পেশাদার ফুটবলে পা রাখেন এবং তারপর 2007 সালে বেনফিকাতে যোগ দিতে পর্তুগালে চলে যান। তিন বছর খেলার পর, আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) 25 মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদে যোগ দেন। ক্লাবের হয়ে খেলা আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) 2011-12 লা লিগা এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সময় ক্লাবের হয়ে একটি প্রধান ভূমিকা পালন করেছিলেন।

   আর্জেন্টাইন ফুটবলার আনহেল দি মারিয়া এর একটি সংক্ষিপ্ত জীবনী । আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali বা আনহেল দি মারিয়া এর আত্মজীবনী বা (Angel Di Maria Jivani Bangla. A short biography of Angel Di Maria. Angel Di Maria Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আনহেল দি মারিয়া এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আনহেল দি মারিয়া কে ? Who is Angel Di Maria ?

আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) একজন আর্জেন্টাইন ফুটবলার যিনি বর্তমানে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে ইতালির পেশাদার ফুটবলের শীর্ষ স্তর সেরিয়ে আ-এর ক্লাব ইয়ুভেন্তুস এবং আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের হয়ে খেলে থাকেন। আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) কয়েকটি ডাকনাম রয়েছে: ‘‘এল আনহেলিতো’’, ‘‘দি মাহিয়া’’, ‘‘এল ফ্লাকো’’, ‘‘এল পিবিতো’’ এবং ‘‘ফিদেও’’।

আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali

নাম (Name) আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria)
জন্ম (Birthday) ১৪ ফেব্রুয়ারি ১৯৮৮ (14th February 1988)
জন্মস্থান (Birthplace) আর্জেন্টিনা
পেশা ফুটবলার
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি
জার্সি নম্বর  ২২ 
মাঠে অবস্থান  মধ্য মাঠের খেলুয়ার 

আনহেল দি মারিয়া এর প্রারম্ভিক জীবন – Angel Di Maria Early Life : 

আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) 14 ফেব্রুয়ারী 1988 তারিখে রোজারিও, আর্জেন্টিনার ডায়ানা হার্নান্দেজ এবং মিগুয়েল দি মারিয়াতে জন্মগ্রহণ করেছিলেন। যেহেতু তার শৈশব আনহেল খেলাধুলায় সক্রিয় ছিলেন, তিনি তিন বছর বয়সে ফুটবল খেলা শুরু করেন। আনহেল ফাবিয়ান দি মারিয়া এর্নান্দেজ (Angel Di Maria) ধনী পরিবার থেকে আসে না তাই সে তার বাবা-মাকে তার দুই বোন ভেনেসা এবং ইভলিনের সাথে স্থানীয় কয়লা উঠানে তাদের কাজে সাহায্য করেছিল।

আনহেল দি মারিয়া এর শিক্ষাজীবন – Angel Di Maria Education Life : 

1995 সালে আনহেল একটি স্থানীয় ক্লাব রোজারিও সেন্ট্রাল 1995 সালে যোগদান করেন এবং 2005 সালে একাডেমি থেকে স্নাতক হন। স্নাতক হওয়ার পর, 14 দিসেম্বর 2005-এ অ্যাপারতুরার বিপক্ষে 2-2 ড্রতে রোজারিওর হয়ে তার পেশাদার অভিষেক হয়। 24শে নভেম্বর 2006-এ তিনি তার প্রথম গোলটি করেন। 2007 ফিফা অনূর্ধ্ব-20 বিশ্বকাপে তার গেমপ্লে দেখার পর ইংলিশ ক্লাব আর্সেনাল তার সাথে যোগাযোগ করে, কিন্তু আনহেল তখন ক্লাবে যোগ দিতে অস্বীকার করেন।

আনহেল দি মারিয়া এর বিবাহ জীবন – Angel Di Maria Marriage Life : 

আনহেল তার সবচেয়ে বড় ভক্ত জর্জেলিনাকে বিয়ে করেছিলেন, 2011 সালে তাদের দেখা হওয়ার দুই বছর পর।  2013 সালে এই দম্পতি কন্যা মিয়ার আশীর্বাদ পেয়েছিলেন, কিন্তু তার অসুস্থতার কারণে জন্মের পর তাকে দুই মাস হাসপাতালে থাকতে হয়েছিল। আনহেল সফল হওয়ার পরে তার বাবা এবং মায়ের জন্য একটি বাড়ি কিনেছিলেন।

আনহেল দি মারিয়া এর ক্যারিয়ার – Angel Di Maria Career : 

2007 সালে আনহেল পর্তুগিজ দল বেনফিকাতে 2007 সালের জুলাইয়ে 6 মিলিয়ন ইউরোতে উইঙ্গার হিসাবে যোগদান করেন কিন্তু 2009 সালে অফিসিয়াল চুক্তিতে স্বাক্ষর করেন যার মধ্যে তার এক্সটেনশন এবং ন্যূনতম রিলিজ সেট করা হয় 40 মিলিয়ন ইউরো। ক্লাবের হয়ে খেলে তিনি লেক্সাসের বিপক্ষে ৪-০ ব্যবধানে তার প্রথম হ্যাটট্রিক করেন। তার ক্যারিয়ারে একটি শালীন সূচনা করার পর, তিনি রিয়াল মাদ্রিদে তার সাফল্য অর্জন করেন যা তাকে 25 মিলিয়ন ইউরোর জন্য 28 জুন 2019-এ পাঁচ বছরের চুক্তিতে স্বাক্ষর করে। ক্লাবের হয়ে, 4 আগস্ট 2010-এ একটি প্রীতি ম্যাচে তার অভিষেক হয়। মেক্সিকান সাইড আমেরিকা, 3-2 জয়ে। 22শে আগস্ট হারকিউলিসের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচে 3-2 জয়ে ক্লাবের হয়ে প্রথম গোলটি করেন। ক্লাবের হয়ে, তিনি রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-২ অ্যাওয়ে জয়ে তার প্রথম গোলটি করেন। কাপের জন্য খেলার সময় তিনি 2011-12 লা লিগা, 2010-11 এবং 2013-14 কোপা দেল রে, 2012 সুপারকোপা দে এস্পানা, 2013-14 উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ এবং 2014 উয়েফা সুপার কাপ জয়ে তার গেমপ্লেতে অবদান রেখেছিলেন।

আনহেল দি মারিয়া এর ম্যানচেস্টার ইউনাইটেড এ যোগদান – Angel Di Maria Joined Manchester United : 

2014 UEFA সুপার কাপের পর, আনহেল ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে 59.7 মিলিয়ন ইউরোর ট্রান্সফার ফিতে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেন, যা তাকে সর্বকালের সবচেয়ে ব্যয়বহুল স্থানান্তরের তালিকাভুক্ত করে। তাকে 7 নম্বর জার্সি দেওয়া হয়েছিল যা আগে জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক ক্যান্টোনা, ডেভিড বেকহ্যাম এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো খেলোয়াড়রা পরেছিলেন। একই বছরের ৩০শে আগস্ট বার্নলির বিপক্ষে ড্রয়ে অভিষেক হয় তার।  তিনি 14ই সেপ্টেম্বর ইউনাইটেডের হয়ে তার প্রথম গোলটি করেন, যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে তার ক্যারিয়ারের শুরুটি খুব শালীন ছিল কিন্তু আসন্ন ইভেন্টগুলিতে তাকে ড্রাইভিং এবং রেফারি মাইকেল অলিভারের শার্ট দখল করার জন্য মামলা করা হয়েছিল তাই ওয়ান রুনিকে প্রতিস্থাপন করা হয়েছিল, অনেক সাংবাদিক নিবন্ধ লিখেছিলেন এবং দাবি করেছেন যে তার স্বাক্ষর করা এই মরসুমের সবচেয়ে খারাপ স্বাক্ষর।

আনহেল দি মারিয়া এর ফিফা বিশ্বকাপ – Angel Di Maria FIFA World Cup : 

তিনি আর্জেন্টিনার অনূর্ধ্ব 20 দলের প্রতিনিধিত্ব করেছিলেন যেটি 2007 ফিফা অনূর্ধ্ব-20 বিশ্বকাপ জিতেছিল এবং 2007 দক্ষিণ আমেরিকা যুব, চ্যাম্পিয়নশিপ রানার্সআপ হয়েছিল।  সিনিয়র দলের হয়ে, তিনি 2014 ফিফা বিশ্বকাপে দলকে সহায়তা করেছিলেন যেখানে তার দল রানার আপ হিসাবে শেষ হয়েছিল। তিনি 2015 এবং 2016 কোপা আমেরিকা দলেরও অংশ ছিলেন যেখানে তার দল রানার আপ হিসাবে শেষ হয়েছিল।

আনহেল দি মারিয়া এর সন্মান – Angel Di Maria Honor : 

International Honors : 

Argentina U20 : 

  • FIFA U-20 World Cup: 2007
  • South American Youth Championship
  • runner-up: 2007

Argentina U23 : 

  • Olympic Gold Medal: 2008

Argentina : 

  • FIFA World Cup runner-up: 2014 : 
  • Copa América runner-up: 2015, 2016

আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali FAQ : 

  1. আনহেল দি মারিয়া কে ?

Ans: আনহেল দি মারিয়া একজন আর্জেন্টিনার ফুটবলার ।

  1. আনহেল দি মারিয়া এর জন্ম কোথায় হয় ?

Ans: আনহেল দি মারিয়া এর জন্ম হয় আর্জেন্টিনায় ।

  1. আনহেল দি মারিয়া কত সালে জন্মগ্রহণ করেন ?

Ans: আনহেল দি মারিয়া ১৪ ফেব্রুয়ারি ১৯৮৮ সালে জন্মগ্রহণ করেন ।

  1. আনহেল দি মারিয়া এর উচ্চতা কত ?

Ans: আনহেল দি মারিয়া এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

  1. আনহেল দি মারিয়া এর মাঠে অবস্থান কী ?

Ans: আনহেল দি মারিয়া এর মাঠে অবস্থান মধ্য ভাগের খেলুয়ার।

  1. আনহেল দি মারিয়া কত সালে ফিফা U20 বিশ্বকাপ পান ?

Ans: আনহেল দি মারিয়া ২০০৭ সালে ফিফা U20 বিশ্বকাপ পান ।

আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আনহেল দি মারিয়া এর জীবনী – Angel Di Maria Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel