Paulo Dybala Biography in Bengali
Paulo Dybala Biography in Bengali

পাওলো দিবালা এর জীবনী

Paulo Dybala Biography in Bengali

পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali : পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) একজন আর্জেন্টিনার ফুটবলার যিনি গোল করার জন্য তার অভিনব স্টাইল খেলার জন্য পরিচিত। তিনি 2011 সালে ক্লাব Instituto de Cordoba এর সাথে পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) ক্যারিয়ার শুরু করেন যার পরে তিনি 2012 সালে ইতালিয়ান ক্লাব পালের্মোতে যোগদান করেন যেখানে পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) তার দক্ষতা বৃদ্ধি এবং অভিজ্ঞতা অর্জনে তিন বছর অতিবাহিত করেন।

   একজন আর্জেন্টেনীয় পেশাদার ফুটবলার পাওলো দিবালা এর একটি সংক্ষিপ্ত জীবনী । পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali বা পাওলো দিবালা এর আত্মজীবনী বা (Paulo Dybala Jivani Bangla. A short biography of Paulo Dybala. Paulo Dybala Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) পাওলো দিবালা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

পাওলো দিবালা কে ? Who is Paulo Dybala ? 

পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) একজন আর্জেন্টেনীয় পেশাদার ফুটবলার যিনি একজন ফরওয়ার্ড হিসেবে সেরিয়ে আ ক্লাব রোমা এবং আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল-এ খেলে থাকেন।

২০১১ সালে আর্জেন্টেনীয় ফুটবল ক্লাব ইনস্টিটুটো দে কর্ডোবা এর সাথে পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) একজন পেশাদার ফুটবলার হিসেবে কর্মজীবন শুরু করার পর, ২০১২ সালে পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) ইটালীয় ফুটবল ক্লাব পালেরমোতে চলে আসেন; একজন ফুটবলার হিসেবে ইটালীয় ফুটবল লীগ সিরিয়া এ’তে খেলার নৈপুন্যের কারণে পরবর্তীতে ২০১৫ সালে জুভেন্টাস-এ স্থানান্তর অর্জন করেন, যেখানে তিনি তার নতুন ক্লাবের সাথে প্রথম সিজনের সময়কালে লিগ টাইটেল, কোপা ইটালিয়া এবং সুপারকোপা ইটালিয়ানা জয় করেন।

পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali 

নাম (Name) পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala)
জন্ম (Birthday) ১৫ নভেম্বর ১৯৯৩ (15th November 1993)
জন্মস্থান (Birthplace) আর্জেন্টিনা
পেশা  ফুটবলার
মাঠে অবস্থান  ফরওয়ার্ড
উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি
জার্সি নম্বর  ২১

পাওলো দিবালা এর প্রারম্ভিক জীবন – Paulo Dybala Early Life : 

পাওলো ব্রুনো এক্সজিল দিবালা (Paulo Dybala) 15ই নভেম্বর 1993 তারিখে আর্জেন্টিনার লেগুনা লার্গা কর্ডোবায় অ্যাডলফো ডিবালা এবং অ্যালিসিয়া ডি ডিবালার কাছে জন্মগ্রহণ করেছিলেন। পাওলোর দুই বড় ভাই গুস্তাভো এবং মারিয়ানো রয়েছে। গুস্তাভো একজন উদ্যোক্তা হয়েছেন যখন মারিয়ানো একজন জিমন্যাস্ট।  পাওলোর বাবা সবসময়ই কামনা করতেন যে তার সন্তানদের একজন অবশ্যই একজন পেশাদার ফুটবলার হয়ে উঠবে, যদিও তিনি কখনোই তার ছেলেদের নিয়ে তার স্বপ্নকে প্ররোচিত করেননি, ভাগ্যক্রমে পাওলো তার ভাগ্যকে ঠিক তার বাবা যেভাবে দেখেছিলেন তা ঠিক করেছিলেন।

পাওলো দিবালা এর শৈশবকাল – Paulo Dybala Childhood : 

পাওলো ফুটবল খেলতে ভালোবাসে। তাকে এবং তার স্বপ্নকে বিশ্বাস করার জন্য তিনি সবসময় তার বাবার কাছে কৃতজ্ঞ। দুঃখজনকভাবে তার পিতা তার ছেলের কৃতিত্বগুলি দেখতে সক্ষম হননি কারণ তিনি সেপ্টেম্বর 2008 এ মারা যান যখন পাওলো মাত্র 15 বছর বয়সে।

পাওলো দিবালা এর ব্যাক্তিগত জীবন – Paulo Dybala Personal Life : 

দিবালা মডেল আন্তোনেলা ক্যাভালিয়ারির সাথে দুইবার সম্পর্কের মধ্যে ছিলেন কিন্তু সম্পর্ক কখনোই বেশি দূর যায়নি এবং তারা আলাদা হয়ে যায়।

পাওলো দিবালা এর ক্যারিয়ার – Paulo Dybala Career : 

তার পিতার মৃত্যুর পর, পাওলো, তার পিতার স্বপ্ন পূরণের জন্য, শুধুমাত্র তার ফুটবল ক্যারিয়ারে মনোনিবেশ করা শুরু করেন এবং শীঘ্রই তিনি 14 বছর বয়সে সংবাদ তৈরি করতে শুরু করেন। 2011 সালে তিনি ক্লাব ইনস্টিটিউটো দে কর্ডোবায় যোগ দেন এবং তার পেশাদার আত্মপ্রকাশ করেন।  প্রাইমার বি ন্যাশনাল। তিনি 17 গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হওয়ার মাধ্যমে মারিও কেম্পেসের রেকর্ড ভেঙেছেন। এছাড়াও তিনি প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে দুটি হ্যাটট্রিক করেন।

20শে জুলাই 2012 তারিখে, তিনি একটি ইতালীয় ফুটবল ক্লাব পালেরমোতে স্বাক্ষর করেছিলেন। ক্লাবের হয়ে খেলে তিনি 11ই নভেম্বর 2012-এ U.C সাম্পডোরিয়ার বিরুদ্ধে 2-0 ব্যবধানে জয়ের বিরুদ্ধে তার প্রথম গোল করেন। 2014-15 সিরি এ মৌসুমের প্রথমার্ধে তিনি 10টি গোল করেছিলেন। 13 গোল করে মৌসুমের শেষে তিনি লিগের শীর্ষ খেলোয়াড় হন।

পালেরমোতে, তিনি তিনটি মৌসুম কাটিয়েছেন যার মধ্যে তিনি 89টি উপস্থিতি করেছেন এবং ইতালিয়ান ফুটবল ক্লাবের হয়ে 21টি গোল করেছেন। 4 জুন, 2015-এ, তিনি বিখ্যাত ইতালীয় ক্লাব জুভেন্টাস F.C এর সাথে 40 মিলিয়ন ডলারে একটি পাঁচ বছরের চুক্তি স্বাক্ষর করেন। ক্লাবের হয়ে, তিনি লাজিওর বিরুদ্ধে 2-0 জয়ে 2015 সুপারকোপা ইতালিয়ানায় তার অভিষেক ঘটে।

পাওলো দিবালা এর UEFA Champions League : 

জুভেন্টাসে যোগদানের পর তার সবচেয়ে বড় কৃতিত্ব আসে যখন তিনি বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোপা ইতালিয়ান এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে একটি গুরুত্বপূর্ণ গোল করেন।  2016 সালে তিনি ম্যানচেস্টার ইউনাইটেড থেকে একটি প্রস্তাব পেয়েছিলেন এবং তাকে 10 নম্বর জার্সি দেওয়া হয়েছিল কিন্তু তিনি প্রস্তাবটি প্রত্যাখ্যান করেন এবং জুভেন্টাসে থাকার সিদ্ধান্ত নেন।

পাওলো দিবালা এর ফিফা বিশ্বকাপ – Paulo Dybala FIFA World Cup : 

তিনি 17 ই সেপ্টেম্বর 2017-এ সাসুওলোর বিপক্ষে হ্যাটট্রিক করার মাধ্যমে জুভেন্টাসের হয়ে তার 100তম উপস্থিতি করেন, তিনি সেরি এ-তে উদিনিসের বিরুদ্ধে তার 100তম গোল করেন, ম্যাচটি 2-0 ব্যবধানে জিতেছিলেন। 13ই অক্টোবর 2015-এ, প্যারাগুয়ের বিপক্ষে একটি বাছাইপর্বের ম্যাচে ফিফা বিশ্বকাপে তার আন্তর্জাতিক অভিষেক হয়।

পাওলো দিবালা এর উপলব্ধি – Paulo Dybala Achivements : 

  • Serie Atop assist provider: 2014–15
  • Serie A Team of the Year: 2015–16, 2016–17, 2017–18
  • ESM Team of the Year: 2016–17
  • Coppa Italiatop goalscorer: 2016–17
  • FIFA FIFPro World XI2nd team: 2017
  • FIFA FIFPro World XI 4th team: 2018
  • FIFA FIFPro World XI 5th team: 2016
  • Ballon d’Or: 2017(15th place)

পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali FAQ : 

  1. পাওলো দিবালা কে ?

Ans: পাওলো দিবালা একজন ফুটবলার ।

  1. পাওলো দিবালা এর জন্ম কোথায় হয় ?

Ans: পাওলো দিবালা এর জন্ম হয় আর্জেন্টিনায় ।

  1. পাওলো দিবালা এর জন্ম কবে হয় ?

Ans: পাওলো দিবালা এর জন্ম হয় ১৫ নভেম্বর ১৯৯৩ সালে ।

  1. পাওলো দিবালা এর ফিফা ডেব্যু কবে হয় ?

Ans: পাওলো দিবালা এর ফিফা ডেব্যু হয় ২০১৫ সালে ।

  1. পাওলো দিবালা এর উচ্চতা কত ?

Ans: পাওলো দিবালা এর উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি ।

  1. পাওলো দিবালা এর মাঠে অবস্থান কী ?

Ans: পাওলো দিবালা এর মাঠে অবস্থান ফরওয়ার্ড ।

পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই পাওলো দিবালা এর জীবনী – Paulo Dybala Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel