Sonu Sharma Biography in Bengali
Sonu Sharma Biography in Bengali

সোনু শর্মা এর জীবনী 

Sonu Sharma Biography in Bengali

সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali : আজ আমরা এই পোস্টে আপনাকে সোনু শর্মা (Sonu Sharma) জীবন পরিচয় বলব, কীভাবে সোনু শর্মা নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা করে তার জীবনে প্রচুর সাফল্য অর্জন করেছিলেন।

 সোনু শর্মা (Sonu Sharma) একজন মোটিভেশনাল স্পিকার, নেটওয়ার্ক মার্কেটিং লিডার, কর্পোরেট প্রশিক্ষক এবং ভারতীয় ব্যবসায়ী, সোনু শর্মার YouTube-এ একটি চ্যানেল রয়েছে যেখানে এটি নেটওয়ার্ক মার্কেটিং এবং ব্যবসায় লোকেদের সাহায্য করে। সেল বর্ধন সংক্রান্ত তথ্য প্রদান করে।

 সোনু শর্মা (Sonu Sharma) নেটওয়ার্ক মার্কেটিং ফিল্ডে গিয়ে নিজেকে দারিদ্র্যসীমার ঊর্ধ্বে তুলে ধরেন এবং তাকে ধনী রেখায় নিয়ে আসেন।  জীবনে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে তিনি সাফল্যের নতুন উচ্চতা অর্জন করেন।

   অন্যতম সফল ব্যবসায়িক প্রশিক্ষক, ব্যবসায়িক পরামর্শদাতা, লেখক, শিক্ষাবিদ এবং প্রেরণাদায়ক বক্তা সোনু শর্মা এর একটি সংক্ষিপ্ত জীবনী । সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali বা সোনু শর্মা এর আত্মজীবনী বা (Sonu Sharma Jivani Bangla. A short biography of Sonu Sharma. Sonu Sharma Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সোনু শর্মা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সোনু শর্মা কে ? Who is Sonu Sharma ?

সোনু শর্মা (Sonu Sharma) অন্যতম সফল ব্যবসায়িক প্রশিক্ষক, ব্যবসায়িক পরামর্শদাতা, লেখক, শিক্ষাবিদ এবং প্রেরণাদায়ক বক্তা। তিনি ডায়নামিক ইন্ডিয়া গ্রুপ (ইন্ডিয়া) এর প্রতিষ্ঠাতা। সোনু শর্মা (Sonu Sharma) ভারতের সর্বকনিষ্ঠ প্রেরণাদায়ক এবং অনুপ্রেরণামূলক বক্তা যিনি মানুষকে তাদের প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করতে অনুপ্রাণিত করেন।

 সোনু শর্মা (Sonu Sharma) 1981 সালে ভারতের হরিয়ানার ফরিদাবাদে জন্মগ্রহণ করেন। তিনি ফরিদাবাদের দয়ানন্দ পাবলিক স্কুলে স্কুলে পড়াশোনা করেন এবং চণ্ডীগড়ের ডিএভি কলেজ থেকে স্নাতক হন।  তিনি খুব ফিটনেস ফ্রিক এবং নিজেকে সব সময় সুস্থ রাখতে ভালোবাসেন।

সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali

নাম (Name) সোনু শর্মা (Sonu Sharma)
জন্ম (Birthday) ১১ নভেম্বর ১৯৮১ (11th November 1981)
জন্মস্থান (Birthplace) ফরিদাবাদ, হরিয়ানা
পিতা কৃষ্ণ শর্মা
পেশা
  • অনুপ্রেরণামূলক স্পিকার, 
  • ব্যবসায়িক পরামর্শদাতা, 
  • লেখক, 
  • ইউটিউবার
শিক্ষা Chartered Accountant
ধর্ম হিন্দু
জাতীয়তা ভারতীয়

সোনু শর্মা এর জন্ম, শিক্ষা ও পরিবার – Sonu Sharma Birthday, Education and Family : 

সোনু শর্মা (Sonu Sharma) 11 নভেম্বর 1981 সালে হরিয়ানা রাজ্যের ফরিদাবাদ শহরে জন্মগ্রহণ করেন।  তিনি একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, যেখানে প্রচুর অর্থের সমস্যা রয়েছে। সোনু শর্মা (Sonu Sharma) পরিবার তার বাবা-মা এবং তার স্ত্রী এবং তাদের সন্তানদের নিয়ে গঠিত। সোনু শর্মা 30 এপ্রিল 2006 সালে স্বাতি শর্মাকে বিয়ে করেন।

 সোনু শর্মা একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন, ফরিদাবাদের দয়ানন্দ পাবলিক স্কুলে (চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট) শিক্ষা সমাপ্ত করেন এবং তারপর 1998 সালে ডিএভি কলেজ চণ্ডীগড় থেকে কলেজের পড়াশোনা শেষ করেন।

 সোনু শর্মা পড়ালেখায় স্বাভাবিক ছিল, তার পরিবার পড়াশোনায় অনেক জোর দিত কিন্তু পড়াশোনায় সে তেমন স্মার্ট ছিল না।

সোনু শর্মা এর এর ক্যারিয়ার – Sonu Sharma Career : 

বন্ধুরা, সমস্ত সফল মোটিভেশনাল স্পিকার নেতা এবং ব্যবসায়ী, তারা শূন্য থেকে কোথাও শুরু করেছেন। সোনু শর্মা (Sonu Sharma) অনেক চ্যালেঞ্জ নিয়ে তার জীবন শুরু করেছিলেন। সোনু শর্মা প্রথমে হিসাবরক্ষক হিসাবে শিশুদের টিউশন শেখানো শুরু করেন এবং প্রায় 4 বছর ধরে তিনি গৃহশিক্ষক হিসাবে কাজ করেন।

 বন্ধুরা, সোনু শর্মা (Sonu Sharma) যখন বাচ্চাদের শেখানোর কাজ করতেন, তখন তার মনে সবসময় নতুন নতুন আইডিয়া আসতে থাকে এবং সবসময় চিন্তা করতেন কিভাবে বেশি টাকা আয় করা যায় এবং ধনী হওয়া যায়। এই বিষয়টি মাথায় রেখে তিনি নেটওয়ার্ক মার্কেটিংয়ে পা রাখেন এবং খুব দ্রুতই দারুণ সাফল্য অর্জন করেন।

 সোনু শর্মা (Sonu Sharma) 14 সেপ্টেম্বর 2005 সালে নেটওয়ার্ক মার্কেটিং কোম্পানিতে যোগ দেন, এই কোম্পানির নাম ছিল নাসউইজ।

 তাই সোনু শর্মা (Sonu Sharma) এই কোম্পানিতে যোগদানের আগে নেটওয়ার্ক মার্কেটিং সম্বন্ধে সম্পূর্ণ অজ্ঞাত ছিলেন, নেটওয়ার্ক মার্কেটিং সম্পর্কে তার কোন জ্ঞান ছিল না কিন্তু তিনি নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা করার সম্পূর্ণ ধারণাটি শিখেছিলেন এবং তারপরে নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসায় যোগদান করেন এবং এই ব্যবসাটি ব্যাপক সাফল্য অর্জন করে।

 সোনু শর্মা (Sonu Sharma) যখন নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা শুরু করেন, তখন তিনি মাত্র 16 দিনে 26000 রুপি আয় করেন এবং তারপরে প্রতি মাসে তার আয় বাড়তে থাকে এবং 3 থেকে 4 মাসে তার আয় প্রতি মাসে প্রায় 5 থেকে 7 লাখ টাকা হতে শুরু করে।

 সোনু শর্মা এত বড় সাফল্য পেয়েছেন কারণ তিনি প্রথমে নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা সম্পর্কে সম্পূর্ণ জ্ঞান নিয়েছিলেন এবং এটি করার সমস্ত উপায় শিখেছিলেন, তারপরে তিনি নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসাটি ভালভাবে করেছিলেন এবং আজ এত বড় সাফল্য এবং বড় মাইলফলক। যদিও লক্ষ লক্ষ মানুষ নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসায় আসেন, কিন্তু সফল মানুষ মাত্র কয়েকজন সফল হয় কারণ বাকিরা সবাই নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা না বুঝেই ব্যবসা করার চেষ্টা করে বা তারা বেশি টাকা রোজগারের লোভে এই ব্যবসায় প্রবেশ করে কিন্তু কিছুই শেখে না।

 ধীরে ধীরে নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসায় কাজ করা সোনু শর্মা নাসউইজ সেই কোম্পানির শীর্ষস্থানীয় এবং সর্বোচ্চ উপার্জনকারী ব্যক্তি হয়ে ওঠেন এবং নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসার কারণে মাত্র 2 বছরের মধ্যে এটি কোটিপতি হয়ে যায়।

 সোনু শর্মা (Sonu Sharma) 17 এপ্রিল 2009-এ ডায়নামিক ইন্ডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা হন, তারপরে সোনু শর্মা 2015 সালে তার প্রথম বিলাসবহুল গাড়ি মার্সিডিজ কিনেছিলেন।

 এর পরে, সোনু শর্মা অনেক বড় সেমিনার করেছিলেন, যা প্রচুর সাফল্য পেয়েছিল। সেমিনার করার জন্য লক্ষাধিক টাকা পারিশ্রমিক পেতেন এবং তিনি অনেককে নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা সম্পর্কে সঠিক ও সঠিক তথ্য প্রদান করতেন, যার ফলে আজ অনেকেই নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসায় সফলতা অর্জন করছেন।তিনি একটি ইউটিউব চ্যানেলও তৈরি করেছেন, সাথে। যার সাহায্যে তিনি নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা সম্পর্কে মানুষকে জ্ঞান দিতে শুরু করেন।

 এছাড়াও তিনি ব্যবসায় ঘটতে থাকা সমস্যা সমাধানের টিপস শেয়ার করেন। কীভাবে ব্যবসায় আরও প্রবৃদ্ধি আনা যায় তা নিয়েও তিনি কাজ করেছেন এবং এর পাশাপাশি তিনি ব্যবসায় ঘটতে থাকা বিভিন্ন ধরণের সমস্যার সমাধানও করেছেন।

 সোনু শর্মা (Sonu Sharma) ইউটিউব চ্যানেলে 8 মিলিয়নেরও বেশি মানুষ সংযুক্ত রয়েছে এবং 58 কোটিরও বেশি মানুষ তার ভিডিও দেখেছে, তার ভিডিওগুলি ভারত ছাড়াও অন্যান্য অনেক দেশে দেখা যায়।

 সোনু শর্মা তার পরিবারের সাথে 40 টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন এবং একটি সুখী জীবনযাপন করছেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

সোনু শর্মা এর উপলব্ধি ও নেট ওয়ার্থ – Sonu Sharma Achivements and Net Worth : 

সোনু শর্মা (Sonu Sharma) তার নেটওয়ার্কিং ব্যবসার মাধ্যমে আজ লক্ষ লক্ষ টাকার প্যাসিভ ইনকাম করেন, এর পাশাপাশি তিনি তার বিভিন্ন মাধ্যমে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করেন। সোনু শর্মা তার ইউটিউব চ্যানেলের পাশাপাশি নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসার মাধ্যমেও অর্থ উপার্জন করেন। সোনু শর্মা অনেক বড় সেমিনার করেন যেখানে তিনি লাখ টাকা পারিশ্রমিক পান।

 সোনু শর্মা প্রতি মাসে 15 থেকে 20 লক্ষ টাকা আয় করেন, তার মোট মূল্য প্রায় 10 থেকে 15 কোটি টাকা।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali FAQ :

  1. সোনু শর্মা কে ?

Ans: সোনু শর্মা একজন ভারতীয় ইউটিউবার ।

  1. সোনু শর্মা এর জন্ম কোথায় হয় ?

Ans: সোনু শর্মা এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. সোনু শর্মা কবে জন্মগ্রহণ করেন ?

Ans: সোনু শর্মা ১১ নভেম্বর ১৯৮১ সালে ।

  1. সোনু শর্মা এর পিতার নাম কী ?

Ans: সোনু শর্মা এর পিতার নাম কৃষ্ণ শর্মা ।

  1. সোনু শর্মা এর মাসিক আয় কত ?

Ans: সোনু শর্মা এর মাসিক আয় ১০ – ২০ লক্ষ টাকা ।

  1. সোনু শর্মা এর পেশা কী ?

Ans: সোনু শর্মা একজন লেখক, ইউটিউবার ও ব্যবসায়ী ।

  1. সোনু শর্মা এর ব্যবসার নাম কী ?

Ans: সোনু শর্মা এর ব্যাবসার নাম নেটওয়ার্ক মার্কেটিং ।

  1. সোনু শর্মা এর স্ত্রীর নাম কী ?

Ans: সোনু শর্মা এর স্ত্রীর নাম স্বাতি শর্মা ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সোনু শর্মা এর জীবনী – Sonu Sharma Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।