Mats Hummels Biography in Bengali
Mats Hummels Biography in Bengali

ম্যাটস হুমেলস এর জীবনী

Mats Hummels Biography in Bengali

ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali : ম্যাটস জুলিয়ান হামেলস হলেন একজন জার্মান পেশাদার ফুটবলার যিনি জার্মান জাতীয় দল এবং ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের জন্য কেন্দ্রীয় ডিফেন্ডার হিসেবে খেলেন। ম্যাটস বায়ার্ন মিউনিখ যুব একাডেমির একটি পণ্য, তিনি 2006 সালে ক্লাবে যোগদান করেন এবং ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের পরে ঋণ নিয়েছিলেন।  আনুষ্ঠানিকভাবে তিনি 2009 সালের ফেব্রুয়ারিতে ডর্টমুন্ড দ্বারা চার মিলিয়ন ইউরোতে স্বাক্ষর করেছিলেন। ক্লাব ডর্টমুন্ডের জন্য তিনি দুটি লিগ শিরোপা এনেছিলেন এবং 2012-13 UEFA চ্যাম্পিয়ন্স লিগে রানার্স আপ হিসাবে শেষ করেছিলেন।

   জার্মানির একজন পেশাদার ফুটবলার ম্যাটস হুমেলস এর একটি সংক্ষিপ্ত জীবনী । ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali বা ম্যাটস হুমেলস এর আত্মজীবনী বা (Mats Hummels Jivani Bangla. A short biography of Mats Hummels. Mats Hummels Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ম্যাটস হুমেলস এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ম্যাটস হুমেলস কে ? Who is Mats Hummels ? 

ম্যাটস হুমেলস হলেন জার্মানির একজন পেশাদার ফুটবলার, যিনি বুন্দেসলিগার অন্যতম সফল ক্লাব এফসি বায়ার্ন মিউনিখ এবং জার্মানি জাতীয় দলের হয়ে একজন সেন্টার-ব্যাক হিসেবে খেলেন।

ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali

নাম (Name) ম্যাটস ইয়ুলিয়ান হুমেলস (Mats Hummels)
জন্ম (Birthday) ১৬ ডিসেম্বর ১৯৮৮ (16th December 1988)
জন্মস্থান (Birthplace) জার্মানি
পেশা ফুটবলার
জার্সি নম্বর 
মাঠে অবস্থান  সেন্টার-ব্যাক
উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি
বর্তমান দল  বায়ার্ন মিউনিখ

ম্যাটস হুমেলস এর প্রারম্ভিক জীবন – Mats Hummels Early Life : 

ম্যাটস 16ই ডিসেম্বর 1988 তারিখে বার্গিস গ্ল্যাডবাখ, নর্থ রাইন-ওয়েস্টফালিয়া জার্মানিতে হারমান হুমেলস এবং উল্লা হোলথফের কাছে জন্মগ্রহণ করেন। তার বাবা একজন প্রাক্তন ফুটবলার এবং ম্যানেজার ছিলেন, যখন তার মা একজন সফল ক্রীড়া সাংবাদিক ছিলেন।

ম্যাটস হুমেলস এর শৈশবকাল – Mats Hummels Childhood : 

14 বছর বয়সে, ম্যাটস তার বাবার অভিভাবকত্বে তার কোচ হিসাবে আসেন, কিন্তু মাঠে খেলা সত্ত্বেও, ম্যাটস কয়েক মাস বেঞ্চে অন্যান্য খেলোয়াড়দের দেখার জন্য কাটিয়েছিলেন।  যখন তিনি তার সুযোগ পেয়েছিলেন এবং মাঠে নিযুক্ত ছিলেন, তখন তিনি তার প্রিয় স্ট্রাইকারের অবস্থান পাননি, তবে তাকে সেন্টার-ব্যাক বা মিডফিল্ডার হিসাবে স্লট-ইন করতে হয়েছিল। ম্যাটস তার শৈশবকালে একটি হাসিখুশি ছেলে ছিলেন এবং তিনি তার বাবার উপর নির্ভর করা বন্ধ করেছিলেন এবং নিজের সিদ্ধান্ত নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

19ই ডিসেম্বর 2006-এ তার প্রথম পেশাদার চুক্তিতে স্বাক্ষর করার আগে, 2010 সাল পর্যন্ত তাকে ক্লাবে রেখে বায়ার্ন যুব দলে ওঠার জন্য তিনি নিজেকে খুব কঠিন প্রশিক্ষণ দিয়েছিলেন।

ম্যাটস হুমেলস এর বিবাহ জীবন – Mats Hummels Marriage Life : 

ম্যাটস 2015 সালে তার দীর্ঘদিনের বান্ধবী ক্যাথি ফিশারকে বিয়ে করেছিলেন, ম্যাটস 18 বছর বয়স থেকে তারা একে অপরকে ডেট করছেন। এই দম্পতি গত বছর একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। ক্লোজার ম্যাগাজিনের পাঠকদের দ্বারা পরিচালিত একটি সমীক্ষা অনুসারে ক্যাথিকে 2013 সালের জন্য জার্মানির WAG হিসাবেও নাম দেওয়া হয়েছে, যদিও তিনি মিস এফসি বায়ার্ন 2007 খেতাবও জিতেছেন। ম্যাটস সাধারণ লক্ষ্য প্রকল্পের একটি অংশ ছিল যা এই ধারণার উপর ভিত্তি করে যে ফুটবলারকে তার বেতনের 1% দান করতে হবে যা সারা বিশ্বে টেকসই সামাজিক উন্নয়নের জন্য একটি হাতিয়ার হিসাবে ফুটবল সংস্থাগুলিকে সমর্থন করবে।

ম্যাটস হুমেলস এর ক্যারিয়ার – Mats Hummels Career : 

বায়ার্ন মিউনিখ যুব দলের হয়ে খেলে, ম্যাটস 19 মে 2007-এ মিউনিখ খেলোয়াড় হিসাবে তার প্রথম ম্যাচ খেলেন, তিনি বুন্দেসলিগা এবং 2005-06 এবং 2007-08 মৌসুমের ম্যাচগুলি ক্লাবের হয়ে খেলতে থাকেন। একজন যুব খেলোয়াড় হিসাবে তার পুরো মৌসুমে, তিনি 2008 সালের জানুয়ারিতে ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে যোগদানের আগে ক্লাবের হয়ে 42টি ম্যাচ খেলেছিলেন।

ম্যাটস প্রাথমিকভাবে বরুশিয়ায় লোনে যোগ দিয়েছিলেন কিন্তু নেভেন সুবোটিকের সাথে অংশীদারিত্বের প্রথম সিজনে তার পারফরম্যান্স দেখে, ২০০৯ সালের ফেব্রুয়ারিতে তিনি ৪ মিলিয়ন ইউরোর জন্য সম্পূর্ণ চুক্তিবদ্ধ হন। প্রায় ৪৭টি ম্যাচ খেলেন।

ম্যাটস হুমেলস 2020 – 11 : 

ম্যাটসের জন্য 2010-11 মৌসুমটি খুবই ফলপ্রসূ ছিল যখন তার সতীর্থ সুবোটিকের সাথে অংশীদারিত্ব করে সে তার দলকে বুন্দেসলিগা শিরোপা জয় করতে সাহায্য করেছিল।  বুন্দেসলিগা এবং ইউরোপ লিগে এই জুটিকে সেরা ডিফেন্ডার হিসাবে বিবেচনা করা হয়েছিল। মৌসুমের শেষ নাগাদ, ম্যাটস 42 ম্যাচে ছয় গোল করে মৌসুম শেষ করেছে। পরের মৌসুমে, তিনি আবার ক্লাবকে বুন্দেসলিগা জেতাতে সাহায্য করেন, 81 পয়েন্টের রেকর্ড যা বুন্দেসলিগা মৌসুমে ক্লাবের জন্য সর্বোচ্চ রেকর্ড ছিল।

ম্যাটস হুমেলস এর ফিফা বিশ্বকাপ – Mats Hummels FIFA World Cup : 

ম্যাটস তার যুব দল থেকে তার জাতীয় দলের একটি অংশ, তিনি 13ই মে 2010 এ দলের সিনিয়র দলে তার উপস্থিতি তৈরি করেছিলেন। তিনি 2014 ফিফা বিশ্বকাপ এবং 2009 উয়েফা ইউরোপীয় অনূর্ধ্ব-21 জয়ে তার দলের জন্য অবদান রেখেছিলেন।

ম্যাটস হুমেলস এর সন্মান – Mats Hummels Honor : 

Germany : 

  • FIFA World Cup: 2014
  • UEFA European Under-21 Championship: 2009

ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali FAQ : 

  1. ম্যাটস হুমেলস কে ?

Ans: ম্যাটস হুমেলস একজন জার্মান ফুটবলার ।

  1. ম্যাটস হুমেলস এর বর্তমান দলের নাম কী ?

Ans: ম্যাটস হুমেলস এর বর্তমান দলের নাম বায়ার্ন মিউনিখ ।

  1. ম্যাটস হুমেলস এর জার্সি নম্বর কত ?

Ans: ম্যাটস হুমেলস এর জার্সি নম্বর ৫ ।

  1. ম্যাটস হুমেলস এর জন্ম কোথায় হয় ?

Ans: ম্যাটস হুমেলস এর জন্ম হয় জার্মানিতে ।

  1. জার্মানি কবে ফিফা বিশ্বকাপ ট্রফি পান ?

Ans: জার্মানি ২০১৪ সালে ফিফা বিশ্বকাপ ট্রফি পান ।

  1. ম্যাটস হুমেলস এর জন্ম কবে হয় ?

Ans: ম্যাটস হুমেলস এর জন্ম হয় ১৬ ডিসেম্বর ১৯৮৮ সালে ।

ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ম্যাটস হুমেলস এর জীবনী – Mats Hummels Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel