Kapil Sharma Biography in Bengali
Kapil Sharma Biography in Bengali

কপিল শর্মা এর জীবনী

Kapil Sharma Biography in Bengali

কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali : কপিল শর্মা একজন ভারতীয় কমেডিয়ান, অভিনেতা, টিভি উপস্থাপক এবং গায়ক।  ফোর্বস ইন্ডিয়ার সেলিব্রিটি তালিকায় শীর্ষ 100 তে জায়গা করে নিয়েছেন কপিল।  তাকে বিনোদন বিভাগে সিএনএন আইবিএন ইন্ডিয়ান অফ দ্য ইয়ার 2013 হিসাবেও ঘোষণা করা হয়েছে।  তিনি বর্তমানে সনি চ্যানেলে প্রচারিত ‘দ্য কপিল শর্মা শো’ হোস্ট করছেন।

 আজকের নিবন্ধে, আমরা ভারতের বিখ্যাত কৌতুক অভিনেতা কপিল শর্মার সম্পূর্ণ জীবনী বিস্তারিতভাবে বুঝব।  আজকের এই নিবন্ধে আমরা কপিল শর্মার জীবনী, উইকি, বয়স, উচ্চতা, শিক্ষাগত যোগ্যতা, পারিবারিক পটভূমি, ক্যারিয়ার, স্ত্রী ইত্যাদি সম্পর্কে বলব।

   ভারতীয় কৌতুক অভিনেতা, টেলিভিশন উপস্থাপক, চলচ্চিত্র অভিনেতা কপিল শর্মা এর একটি সংক্ষিপ্ত জীবনী । কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali বা কপিল শর্মা এর আত্মজীবনী বা (Kapil Sharma Jivani Bangla. A short biography of Kapil Sharma. Kapil Sharma Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কপিল শর্মা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কপিল শর্মা কে ? Who is Kapil Sharma ?

একজন প্রতিষ্ঠিত ভারতীয় কৌতুক অভিনেতা, টেলিভিশন উপস্থাপক, চলচ্চিত্র অভিনেতা এবং প্রযোজক।

কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali

নাম (Name) কপিল শর্মা (Kapil Sharma)
জন্ম (Birthday) ২ এপ্রিল ১৯৮১ (2nd April 1981)
জন্মস্থান (Birthplace) অমৃতসর, পাঞ্জাব
জাতীয়তা  ভারতীয়
পেশা  কৌতুক অভিনেতা, 

চলচ্চিত্র অভিনেতা, 

প্রযোজক, 

টিভি উপস্থাপক

কর্মজীবন  ২০০৬ – বর্তমান 
পরিচিতির কারণ দ্য কপিল শর্মা শো
ডাকনাম  টনি, কাপ্পু 

 

কপিল শর্মা এর জন্ম ও পরিবার – Kapil Sharma Birthday And Family : 

কপিল শর্মা পাঞ্জাবের অমৃতসরের একটি পাঞ্জাবি ব্রাহ্মণ পরিবারে 02 এপ্রিল 1981 সালে জন্মগ্রহণ করেন।  তার পিতার নাম জিতেন্দ্র কুমার পুঞ্জ, যিনি পাঞ্জাব পোলিশে হেড কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন এবং তার মায়ের নাম জনক রানী।  কপিলের পরিবারে তার বাবা-মা ছাড়াও অশোক কুমার শর্মা এবং পূজা শর্মা নামে তার এক ভাই এবং বোন রয়েছে।

 কপিল শর্মা শৈশব থেকেই মজার প্রকৃতির ছিলেন এবং নিজেকে একজন গায়ক হিসাবে পরিচিত করতে চেয়েছিলেন তবে একই সাথে তিনি অভিনয়েও আগ্রহী ছিলেন।

কপিল শর্মা এর শিক্ষাজীবন – Kapil Sharma Education Life : 

কপিল শর্মা ছোটবেলা থেকেই খুব দুষ্টু ছিল, তবুও পড়াশোনায় খুব ভালো ছিল।  কপিল তার প্রাথমিক পড়াশোনা শ্রী রাম আশ্রম সেনে করেন।  সেকেন্ড  তার স্কুল শেষ করার পর, তিনি তার আরও কলেজ অধ্যয়নের জন্য অমৃতসরের হিন্দু কলেজে যোগদান করেন এবং জলন্ধরের অ্যাপিজে কলেজ অফ ফাইন আর্টস থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে তার পড়াশোনা শেষ করেন।

 কপিল তার পড়াশোনার সময় স্কুল এবং কলেজে তার নকল করে বন্ধুদের অনেক হাসাতেন এবং অনেক প্রতিযোগিতায় অংশ নিতেন।  স্কুলের পড়া শেষ করে যখন তিনি সবেমাত্র কলেজ শুরু করেছিলেন, তখন কপিল জানতে পারলেন যে তার বাবার ক্যান্সার হয়েছে, যার জন্য শুধুমাত্র একটি দুঃখের পাহাড় তার পরিবারকে ভেঙে দিয়েছে এবং অবশেষে 2004 সালে কপিলের বাবা মারা যান। চিকিৎসা করতে গিয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

কপিল শর্মা টিভি ও বলিউড ক্যারিয়ার – Kapil Sharma Career : 

কপিল শর্মা 2007 সালে টিভিতে সম্প্রচারিত একটি কমেডি শো “দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ”-এ অডিশন দিয়ে তার কর্মজীবন শুরু করেন, যেখানে তিনি নির্বাচিত হন এবং বিজয়ীও হন, যার জন্য তিনি 10 লাখ পুরস্কার পেয়েছিলেন।

 এই শো জেতার পর, তিনি MH1 চ্যানেলে প্রচারিত একটি পাঞ্জাবী শো “হস্তে হাসতে রহো” তে কাজ করেন।  এর পরে কপিল শর্মা কমেডি সার্কাস সিজন 6-এ অংশগ্রহণ করেন, একটি জনপ্রিয় কমেডি শো 2008 সালে সনি চ্যানেলে প্রচারিত হয় এবং একটি নৃত্য শো ঝলক দিখলাজা সিজন 6 হোস্টও করে।

 কিন্তু কপিল 2013 সালে তার বিশেষ স্বীকৃতি পেয়েছিলেন যখন তিনি তার নিজের শো “কমেডি নাইট উইথ কপিল” শুরু করেছিলেন যা তিনি তার নিজের প্রোডাকশন হাউস K9 প্রোডাকশনে তৈরি করেছিলেন।  এই অনুষ্ঠানটি কালারস টিভিতে প্রচারিত হয়।

 এই শোটি অনেক পছন্দ হয়েছিল এবং কপিলকে দেখে সবার হৃদয়ে একটি বিশেষ জায়গা তৈরি করেছিলেন, তবে কিছু অসুবিধার কারণে তাকে তার শো কমেডি নাইট উইথ কপিল বন্ধ করতে হয়েছিল।  শো বন্ধ হওয়ার পর তিনি বিষণ্নতায় চলে যান।

 কিছু সময় পরে, তিনি আবার 2016 সালে একটি নতুন শো শুরু করেন, যেটির নাম তিনি তার নিজের নামে দ্য কপিল শর্মা শো রাখেন এবং এই শোটিও আগের মতোই পছন্দ হয়েছিল এবং কপিলকে দেখে তার নিজের শো শুরু হয়েছিল। হারানো জনপ্রিয়তা ফিরে পেয়েছে। আরেকবার.

 কপিল শর্মা 2015 সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা কিস কিসকো পেয়ার কারুন দিয়ে বলিউডে আত্মপ্রকাশ শুরু করেছিলেন, যার পরিচালক ছিলেন আব্বাস মস্তান।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

কপিল শর্মা বিবাহ জীবন – Kapil Sharma Marriage Life : 

কপিল শর্মা তার দীর্ঘদিনের বান্ধবী গিন্নি চত্রথের সাথে 12 ডিসেম্বর 2018-এ জলন্ধর পাঞ্জাবে তার আত্মীয়দের উপস্থিতিতে গাঁটছড়া বাঁধেন।  কপিল এবং গিন্নির আনায়রা শর্মা নামে একটি কন্যাও রয়েছে এবং তিনি ডিসেম্বর 2019 এ জন্মগ্রহণ করেছিলেন।

কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali FAQ :

  1. কপিল শর্মা কে ?

Ans: একজন ভারতীয় কমেডিয়ান ।

  1. কপিল শর্মা এর জন্ম কোথায় হয় ?

Ans: পাঞ্জাব ।

  1. কপিল শর্মা এর পিতার নাম কী ?

Ans: জিতেন্দ্র কুমার ।

  1. কপিল শর্মা এর মাতার নাম কী ?

Ans: জনক রানী ।

  1. কপিল শর্মা এর জন্ম কবে হয় ?

Ans: ২ এপ্রিল ১৯৮১ ।

  1. কপিল শর্মা বিবাহ কবে হয় ?

Ans: ২০১৮ সালে ।

  1. কপিল শর্মা এর প্রথম মুভি কী ?

Ans: কিস কিসকো পিয়ার কারু ।

  1. কপিল শর্মা এর পরিচিতির কারণ ?

Ans: দ্য কপিল শর্মা শো ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কপিল শর্মা এর জীবনী – Kapil Sharma Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।