Kedar Jadhav Biography in Bengali
Kedar Jadhav Biography in Bengali

কেদার যাদব এর জীবনী

Kedar Jadhav Biography in Bengali

কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali : আজ আপনি ভারতীয় ক্রিকেটার কেদার যাদব সম্পর্কে জানবেন। কেদার যাদব এমন একজন ক্রিকেটার, যিনি তার প্রাথমিক ম্যাচগুলিতে দুর্দান্ত পারফর্ম করে সমস্ত ভারতীয় মানুষের হৃদয়ে নিজের জায়গা তৈরি করতে সফল হয়েছেন, তবে কেদার যাদবের পক্ষে ভারতীয় দলে আসা এত সহজ ছিল না, এর জন্য তিনি অপেক্ষা করেছিলেন। আজ আমরা ভারতীয় ব্যাটসম্যান কেদার যাদব এবং তার ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে জানব।

   একজন ভারতীয় ক্রিকেটার কেদার যাদব এর একটি সংক্ষিপ্ত জীবনী । কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali বা কেদার যাদব এর আত্মজীবনী বা (Kedar Jadhav Jivani Bangla. A short biography of Kedar Jadhav. Kedar Jadhav Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) কেদার যাদব এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

কেদার যাদব কে ? Who is Kedar Jadhav ?

কেদার যাদব পুনেতে জন্মগ্রহণকারী ভারতের প্রথিতযশা আন্তর্জাতিক ক্রিকেটার। ভারত ক্রিকেট দলের অন্যতম সদস্য তিনি। ঘরোয়া ক্রিকেটে মহারাষ্ট্রের প্রতিনিধিত্ব করছেন কেদার যাদব। মাঝারীসারির ডানহাতি ব্যাটসম্যান তিনি। এছাড়াও মাঝে-মধ্যে অফ ব্রেক বোলিং করে থাকেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে দিল্লি ডেয়ারডেভিলস ও কোচি তুস্কার্স কেরালার পক্ষে খেলার পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পক্ষে খেলছেন। এছাড়াও, ভারত এ এবং পশ্চিম অঞ্চল ক্রিকেট দলের পক্ষে খেলছেন তিনি।

কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali 

নাম (Name) কেদার যাদব (Kedar Jadhav)
জন্ম (Birthday) ২৬ মার্চ, ১৯৮৫ (26th March 1985)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পেশা ক্রিকেটার
ভূমিকা ব্যাটসম্যান
ব্যাটিংয়ের ধরন  ডানহাতি
ওডিআই অভিষেক  ২০১৪ বনাম শ্রীলঙ্কা 

কেদার যাদব এর প্রারম্ভিক জীবন – Kedar Jadhav Early Life : 

কেদার যাদব হলেন একজন ভারতীয় ব্যাটসম্যান, যিনি 26 মার্চ 1987 সালে মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেছিলেন। কেদার যাদব তার নিজ রাজ্য মহারাষ্ট্রের হয়ে খেলেন এবং বর্তমানে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন। কেদার যাদব এমন একজন খেলোয়াড় যিনি 29 বছর বয়সে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন, এটি দেখায় যে কেদার যাদব ভারতীয় দলে আসার জন্য কতটা কঠোর পরিশ্রম করেছেন।

কেদার যাদব এর পরিবার – Kedar Jadhav Family : 

তার ধোঁয়াটে ব্যাটিংয়ের জন্য পরিচিত, কেদার যাদবের বাবার নাম মহাদেব যাদব, যিনি বিদ্যুৎ বিভাগে কাজ করতেন। তিনি হলেন তাঁর মা মন্দাকিরি যাদব, যিনি একজন গৃহিণী ছিলেন। এছাড়াও যাদবের পরিবারে তার একটি বড় বোন রয়েছে যার নাম স্মিতা যাদব।

কিন্তু আমরা যদি কেদার যাদবের প্রাথমিক শিক্ষার কথা বলি, কেদার যাদব তার প্রাথমিক শিক্ষা এমআইটি হাই স্কুল থেকে করেছিলেন।  যার কারণে কেদার যাদব একজন প্রতিশ্রুতিশীল ছাত্র ছিলেন।

কেদার যাদব এর ক্রিকেট ক্যারিয়ার – Kedar Jadhav Cricket Career : 

শৈশব থেকেই ক্রিকেটের প্রতি আগ্রহ ছিল, যার কারণে কেদার যাদব তার বন্ধুদের সাথে রাস্তায় ক্রিকেট খেলতেন।  কেদার যাদব ক্রিকেটের প্রতি এতটাই অনুরাগী ছিলেন যে তিনি যে কোনও কিছু দিয়ে ক্রিকেট খেলা শুরু করতেন, যার কারণে কেদার যাদব ক্রিকেটে তার ভবিষ্যত তৈরি করতে শুরু করেছিলেন এবং শীঘ্রই কেদার যাদবকে 2004 সালে মহারাষ্ট্র ক্রিকেট দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য। , তাকে আরও ক্রিকেট খেলার সুযোগ দেওয়া হয়েছিল।

ভারতীয় ক্রিকেট দলে কেদার যাদবের অন্তর্ভুক্তি তখনও অসম্পূর্ণ ছিল, কিন্তু 2010 তার জন্য একটি নতুন আশা নিয়ে এসেছিল। কারণ তাকে 2010 সালের আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলসের একটি অংশ করা হয়েছিল, এবং তার আইপিএল দল দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলার প্রথম ম্যাচে আরসিবির বিরুদ্ধে অর্ধশতক হাঁকিয়ে সমস্ত নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন।

কেদার যাদব এর ঘরুয়া ক্রিকেট – Kedar Jadhav Domestic Cricket : 

2012 রঞ্জি ট্রফিতে, কেদার যাদব তার হোম দল মহারাষ্ট্র ক্রিকেট দলের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন, যেখানে তিনি তিনটি দুর্দান্ত সেঞ্চুরি করে তার দক্ষতা দেখিয়েছিলেন।  কিন্তু এর পরেও তিনি ভারতীয় ক্রিকেট দলে জায়গা পাননি কিন্তু কেদার যাদব হাল ছাড়েননি, এবং তার স্পেসিফিকেশনে আরও মনোযোগ দেন। 2013 এবং 2014 রঞ্জি ট্রফিতে তিনি মহারাষ্ট্র দলের হয়ে ভাল পারফর্ম করলে এবং নির্বাচকদের তাকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করতে বাধ্য করলে তার কঠোর পরিশ্রমের প্রতিফলন ঘটে। এবং কেদার যাদব আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পেয়েছিলেন যার জন্য তিনি অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।

কেদার যাদব এর আন্তজার্তিক ক্যারিয়ার – Kedar Jadhav International Career : 

কেদার যাদব, যিনি তার পারফরম্যান্স দিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছিলেন, 16 নভেম্বর 2014-এ শ্রীলঙ্কা দলের বিরুদ্ধে তার ওডিআই অভিষেক হয়েছিল যেখানে তিনি তার চিত্তাকর্ষক পারফরম্যান্স অব্যাহত রেখেছিলেন, এবং কেদার যাদব ভারতীয় জনগণের হৃদয়ে একটি চিহ্ন তৈরি করতে নিশ্চিত। যার কারণে কেদার যাদব 17 জুলাই 2015-এ জিম্বাবুয়ে ক্রিকেট দলের বিরুদ্ধে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরু করেছিলেন, যেখানে কেদার যাদব তার ব্যাটিং এবং বোলিংয়ের পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন এবং সকলের দৃষ্টি তার দিকে আকৃষ্ট হয়েছিল।

তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে, ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠতে সক্ষম হন। শুধু তাই নয়, কেদার যাদব ওডিআইতে এমন অনেকগুলি কাজ করেছেন, যার কারণে বিরাট কোহলির মতো বড় ক্রিকেটাররাও কেদার যাদবকে বড় খেলোয়াড় হিসাবে দেখেন। কিন্তু আজ কেদার যাদব তার কঠোর পরিশ্রমের মাধ্যমে একজন দুর্দান্ত ব্যাটসম্যান হয়ে উঠতে পেরেছেন, যদিও কেদার যাদব বেশিরভাগ ম্যাচে খেলার সুযোগ পান না, তবে যখনই তাকে খেলানো হয়, তিনি কোনও কসরত রাখেন না। যার কারণে কেদার যাদব ভারতে বেশ জনপ্রিয়।

কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali FAQ : 

  1. কেদার যাদব কে ?

Ans: কেদার যাদব একজন ভারতীয় ক্রিকেটার ।

  1. কেদার যাদব এর জন্ম কোথায় হয় ?

Ans: কেদার যাদব এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. কেদার যাদব এর জন্ম কবে হয় ?

Ans: কেদার যাদব এর জন্ম হয় ২৬ মার্চ ১৯৮৫ সালে ।

  1. কেদার যাদব এর ভূমিকা কী ?

Ans: কেদার যাদব এর ভূমিকা ব্যাটসম্যান ।

  1. কেদার যাদব এর ব্যাটিংয়ের ধরন কী ?

Ans: কেদার যাদব এর ব্যাটিংয়ের ধরন ডানহাতি ।

  1. কেদার যাদব এর ওডিআই অভিষেক কবে হয় ?

Ans: কেদার যাদব এর ওডিআই অভিষেক হয় ২০১৪ সালে ।

কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই কেদার যাদব এর জীবনী – Kedar Jadhav Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel