Athiya Shetty Biography in Bengali
Athiya Shetty Biography in Bengali

আথিয়া শেঠি এর জীবনী

Athiya Shetty Biography in Bengali

আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali : আথিয়া শেঠি হলেন একজন ভারতীয় অভিনেত্রী যিনি বলিউড চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি অভিনেতা সুনীল শেঠির মেয়ে। তিনি রোমান্টিক অ্যাকশন ফিল্ম হিরোতে আত্মপ্রকাশ করেছিলেন, যার জন্য তিনি সেরা মহিলা আত্মপ্রকাশের জন্য ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন।

   ভারতীয় অভিনেত্রী আথিয়া শেঠি এর একটি সংক্ষিপ্ত জীবনী । আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali বা আথিয়া শেঠি এর আত্মজীবনী বা (Athiya Shetty Jivani Bangla. A short biography of Athiya Shetty. Athiya Shetty Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আথিয়া শেঠি এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আথিয়া শেঠি কে ? Who is Athiya Shetty ?

আথিয়া শেঠি একজন ভারতীয় অভিনেত্রী যিনি বলিউড চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি প্রণয়ধর্মী সহিংসতাবাদী চলচ্চিত্র “হিরো (২০১৫-এর চলচ্চিত্র)” এর মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন, যার জন্যে তিনি দাদাসাহেব ফালকে এক্সিলেন্স এ্যাওয়ার্ড লাভ করেন এবং ফিল্মফেয়ার বেস্ট ফিমেল ডেবিউ এওয়ার্ড-এর জন্য মনোনীত হোন।

আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali 

নাম (Name) আথিয়া শেঠি (Athiya Shetty)
জন্ম (Birthday) ৫ নভেম্বর ১৯৯২ (5th November 1992)
জন্মস্থান (Birthplace) মহারাষ্ট্র, ভারত 
পিতামাতা সুনীল শেঠি, মানা শেঠি 
পেশা অভিনেত্রী
কর্মজীবন ২০১৫ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  কে. এল রাহুল

আথিয়া শেঠি এর প্রারম্ভিক জীবন – Athiya Shetty Early Life : 

আথিয়া শেঠির জন্ম 5 নভেম্বর 1992 সালে মহারাষ্ট্রের মুম্বাই শহরে বাবা সুনীল শেঠি এবং মা মানা শেঠির ঘরে। আথিয়া শেঠি হিন্দু পরিবারের সদস্য। তিনি তার বাবার পাশে বান্ট সম্প্রদায় থেকে এসেছেন এবং তার মায়ের পাশে একটি পাঞ্জাবি হিন্দু এবং গুজরাটি মুসলিম বংশ রয়েছে।

 তার বাবা সুনীল শেঠি একজন অভিনেতা। তার মা মানা শেঠি একজন ফ্যাশন ডিজাইনার এবং একজন সমাজকর্মী।  আথিয়ার একটি ছোট ভাই আছে, আহান শেঠি, যিনি একজন অভিনেতা।

আথিয়া শেঠি এর কর্মজীবন – Athiya Shetty Work Life : 

আথিয়া শৈশব থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল এবং প্রায়শই তার মায়ের সরোং নিতেন, শাড়ির মতো আঁকতেন এবং অভিনেত্রীদের অনুকরণ করতে তার ঘরে একা যেতেন।  অভিনেত্রী হওয়ার আগে, আথিয়া নিউ ইয়র্কের ক্যাফেতে ইন্টেরিয়র ডিজাইনার, ফ্যাশন ডিজাইনার, শেফ, আর্কিটেক্ট এবং ওয়েট্রেস হিসাবে কাজ করেছিলেন।

আথিয়া শেঠি এর শিক্ষাজীবন – Athiya Shetty Education Life : 

আথিয়া ক্যাথেড্রাল এবং জন কনন স্কুলে তার প্রাথমিক শিক্ষা লাভ করেন এবং তারপরে আমেরিকান স্কুল অফ বোম্বে, মুম্বাইয়ে তার আরও পড়াশোনা শেষ করতে যোগ দেন।

 তারপরে, তিনি চলচ্চিত্র নির্মাণ এবং উদার শিল্পে স্নাতক করার জন্য নিউইয়র্ক ফিল্ম একাডেমিতে যান। আথিয়া তার স্কুলের দিনগুলিতে খেলাধুলার মতো কার্যকলাপে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিল। তিনি ফুটবল, বাস্কেটবল এবং ব্যাডমিন্টনের মতো খেলা খেলতেন এবং সাঁতার দলের সদস্যও ছিলেন।

আথিয়া শেঠি এর বিবাহ জীবন – Athiya Shetty Marriage Life : 

প্রায় 4 বছর একে অপরকে ডেট করার পর, আথিয়া 23 জানুয়ারি ভারতের তারকা ব্যাটসম্যান কেএল রাহুলের সাথে বিয়ে করেন। খান্দালায় বাবার খামারবাড়িতে বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনের উপস্থিতিতে বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন তারা।

আথিয়া শেঠি এর ক্যারিয়ার – Athiya Shetty Career : 

আথিয়া 2015 সালের বলিউড ফিল্ম হিরোতে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেছিলেন যেখানে তিনি রাধা মাথুরের ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবিতে তার সাথে আদিত্য পাঞ্চোলির ছেলে সুরজ পাঞ্চোলিও ছিলেন।

 এটি ছিল সুরাজ পাঞ্চোলির ক্যারিয়ারের প্রথম ছবি।  অভিনেতা এবং অভিনেত্রী উভয়ই সালমান খান ফিল্ম প্রোডাকশন দ্বারা চালু হয়েছিল।

 তার প্রথম চলচ্চিত্র মুক্তির 2 বছর পর, তিনি অনিল কাপুর এবং অর্জুন কাপুরের সাথে রোমান্টিক কমেডি “মুবারকান” তে অভিনয় করেছিলেন। তার চলচ্চিত্রটি একটি বড় হিট ছিল এবং তিনি তার অভিনয়ের জন্য প্রশংসিত হন।

 2018 সালে, তিনি “নবাবজাদে” ছবিতে ‘তেরে নাল নাচনা’ গানে একটি নৃত্য পরিবেশন করেছিলেন। একই বছরে, আথিয়া বলিউড চলচ্চিত্র “মতিচুর চাকনাচুর”-এ ‘অনিতা’ চরিত্রে অভিনয় করেন, এতে নওয়াজউদ্দিন সিদ্দিকীও অভিনয় করেছিলেন।

 আথিয়া পরবর্তীতে ফুটবলার আফশান আশিকের বায়োপিক ফিল্ম হোপ সোলোতে উপস্থিত হতে চলেছেন, যেখানে তাকে প্রধান অভিনেত্রীর ভূমিকায় দেখা যাবে।

 অভিনয় ছাড়াও, তিনি মেবেলাইন নিউইয়র্কের ভারতীয় ফ্র্যাঞ্চাইজির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে রয়েছেন।  আথিয়া “কসমোপলিটান,” “ফেমিনা,” “ভার্ভ,” “ভোগ” এবং “হ্যালো” সহ বিভিন্ন ম্যাগাজিনের প্রচ্ছদেও অভিনয় করেছেন।

আথিয়া শেঠি এর পুরস্কার সমুহ – Athiya Shetty Prizes : 

“ফেস টু ওয়াচ আউট ফর” বিভাগে ভোগ বিউটি অ্যাওয়ার্ড।  (2015)

 সুরাজ পাঞ্চোলির সাথে “বছরের সেরা দম্পতি” এর জন্য স্টারডাস্ট পুরস্কার (2015)

 “সেরা মহিলা আত্মপ্রকাশ (মহিলা)” (2015) এর জন্য দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড

 প্রযোজক গিল্ড ফিল্ম অ্যাওয়ার্ড সবচেয়ে প্রতিশ্রুতিশীল ডেবিউ জুটির জন্য সূরজ পাঞ্চোলির সাথে শেয়ার করা হয়েছে (2016)

 সুরাজ পাঞ্চোলির সাথে হটেস্ট কাপলের জন্য ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি পুরস্কার (2016)

আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali FAQ : 

  1. আথিয়া শেঠি কে ?

Ans: আথিয়া শেঠি একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. আথিয়া শেঠি এর জন্ম কোথায় হয় ?

Ans: আথিয়া শেঠি এর জন্ম হয় মহারাষ্ট্রে ।

  1. আথিয়া শেঠি এর জন্ম কবে হয় ?

Ans: আথিয়া শেঠি এর জন্ম হয় ৫ নভেম্বর ১৯৯২ সালে ।

  1. আথিয়া শেঠি এর পিতার নাম কী ?

Ans: আথিয়া শেঠি এর পিতার নাম সুনীল শেঠি ।

  1. আথিয়া শেঠি এর মাতার নাম কী ?

Ans: আথিয়া শেঠি এর মাতার নাম মানা শেঠি ।

  1. আথিয়া শেঠি এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: আথিয়া শেঠি এর দাম্পত্য সঙ্গীর নাম কে.এল রাহুল ।

আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আথিয়া শেঠি এর জীবনী – Athiya Shetty Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।