Mouni Roy Biography in Bengali
Mouni Roy Biography in Bengali

মৌনী রায় এর জীবনী

Mouni Roy Biography in Bengali

মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali : মৌনি রায় অন্যতম জনপ্রিয় ভারতীয় টিভি অভিনেত্রী এবং তিনি একজন প্রশিক্ষিত কত্থক এবং ব্যালেরিনা নৃত্যশিল্পী। তিনি টিভি সিরিয়াল “কিউঙ্কি সাস ভি কাভি বহু থি”-তে “কৃষ্ণ তুলসী” চরিত্রে অভিনয়ের মাধ্যমে একটি ঘরোয়া নাম হয়ে ওঠেন যা তার অভিনীত অভিষেকও ছিল। কিন্তু তিনি 2011 সালে লাইফ ওকে বিখ্যাত পৌরাণিক অনুষ্ঠান “দেব কে দেব মহাদেব” এর মাধ্যমে তার সাফল্য পান যেখানে তাকে সতীর ভূমিকায় দেখা গিয়েছিল।

   ভারতীয় অভিনেত্রী মৌনী রায় এর একটি সংক্ষিপ্ত জীবনী । মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali বা মৌনী রায় এর আত্মজীবনী বা (Mouni Roy Jivani Bangla. A short biography of Mouni Roy. Mouni Roy Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) মৌনী রায় এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

মৌনী রায় কে ? Who is Mouni Roy ?

মৌনী রায় হচ্ছেন একজন ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন অভিনেত্রী এবং মডেল। তিনি কালারসে সম্প্রচারিত নাগিনে শিবণ্যা রিতিক সিং এবং শিবাঙ্গী রকি প্রতাপ সিং চরিত্রে অভিনয়ের মাধ্যমে অধিক পরিচিতি লাভ করেছেন। এছাড়াও তিনি জুনুন – অ্যায়সি নাফরাত তো ক্যায়সা ইশকে মীরা চরিত্রে অভিনয় করেছেন। ২০১৪ সালে, তিনি ঝলক দিখলা যায় একজন প্রতিযোগী হিসেবে প্রতিযোগিতা করেছেন। তিনি হচ্ছেন একজন প্রশিক্ষিত কত্থক নৃত্যশিল্পী।

মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali 

নাম (Name) মৌনী রায় (Mouni Roy)
জন্ম (Birthday) ২৮ সেপ্টেম্বর ১৯৮৫ (28th September 1985)
জন্মস্থান (Birthplace) কোচবিহার, ভারত
পেশা অভিনেত্রী, মডেল
কর্মজীবন ২০০৭ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
দাম্পত্য সঙ্গী  সুরাজ নাম্বিয়ার

মৌনী রায় এর প্রারম্ভিক জীবন – Mouni Roy Early Life : 

মৌনি রায় 28 সেপ্টেম্বর 1985 সালে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারে একটি হিন্দু বাঙালি পরিবারে জন্মগ্রহণ করেন।  তাঁর বাবা অনিল রায় ছিলেন কোচবিহার জেলা পরিষদের অফিস সুপার এবং তাঁর মা মুক্তি রায় ছিলেন একজন নাট্য শিল্পী। মুখর রায় নামে তার এক ছোট ভাই আছে। তিনি কেন্দ্রীয় বিদ্যালয়, বাবরহাট, কোচবিহার থেকে 12 তম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেন এবং তারপরে দিল্লিতে চলে যান।  তিনি মিরান্ডা হাউস, দিল্লি বিশ্ববিদ্যালয়, নয়াদিল্লি থেকে ইংরেজি অনার্সে স্নাতক সম্পন্ন করেন।

মৌনী রায় এর শিক্ষাজীবন – Mouni Roy Education Life : 

তার বাবা-মা চেয়েছিলেন যে তিনি একজন সাংবাদিক হন এবং তাই তিনি তার বাবা-মায়ের পীড়াপীড়িতে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ কোর্সে ভর্তি হন, তবে অভিনয়ের প্রতি তার আগ্রহ তাকে কোর্স থেকে বাদ দেয় এবং তিনি মুম্বাই আসেন। মৌনি শৈশব থেকেই অভিনয়ে আগ্রহী ছিলেন এবং মধুবালা, মাধুরী দীক্ষিত এবং ওয়াহিদা রেহমানকে তার অভিনয়ের প্রতিমা হিসাবে উল্লেখ করেছিলেন।

মৌনী রায় এর কর্মজীবন – Mouni Roy Work Life : 

2004 সালে, মৌনি রায় ‘রণ’-এ “নাহি হোনা” গানে ব্যাকগ্রাউন্ড ড্যান্সার হিসেবে আবির্ভূত হন। তিনি 2006 সালে একতা কাপুরের নাটক কিউঙ্কি সাস ভি কাভি বহু থিতে পুলকিত সম্রাটের বিপরীতে কৃষ্ণ তুলসী চরিত্রে অভিনয়ের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি কারিশমা তান্না এবং জেনিফার উইঙ্গেটের সাথে জারা নাচকে দেখা-এর প্রথম সিজনে অংশগ্রহণ করেন এবং জিতে নেন। 2008 সালে, তিনি গৌরব চোপড়ার সাথে “পতি পাটনি অর ওহ” তে অংশগ্রহণ করেছিলেন। 2010 সালে ‘দো সহেলিয়াঁ’ ছবিতে রূপ চরিত্রে অভিনয় করেন। 2011 সালে, মৌনি রায় পাঞ্জাবি চলচ্চিত্র “হিরো হিটলার ইন লাভ” এ অভিনয় করেন। 2011 থেকে 2014 সাল পর্যন্ত লাইফ ওকে চ্যানেলের পৌরাণিক সিরিজ “দেভন কে দেব মহাদেব”-এ সতী চরিত্রে অভিনয় করার পর তিনি খ্যাতি অর্জন করেন এবং সেই সময়ে তিনি লাইফ ওকে-এর “জুনুন – আইসি নফরাত তো কইসা ইশক”-এ আদিত্য রেডিজের বিপরীতে অভিনয় করেন। ২০১৩ সালে তিনি প্রধান চরিত্রে অভিনয় করেন। 2014 সালে, মৌনি পুনীত পাঠকের সাথে এর সপ্তম সিজনে কালারস চ্যানেলের ডান্স রিয়েলিটি শো ঝলক দিখলা জা পার-তেও অংশ নিয়েছিলেন।

মৌনী রায় এর ক্যারিয়ার – Mouni Roy Career : 

2015 সালে, মৌনি একতা কাপুরের অতিপ্রাকৃত ধারাবাহিক নাগিন শিবান্যার ভূমিকায় অভিনয় করে টেলিভিশনে ফিরে আসেন। সিরিজটি টিআরপি চার্টের শীর্ষে ছিল তাকে কেবল ভারতেই নয়, অন্যান্য দেশেও একটি পরিবারের নাম করে তোলে। তিনি &TV তে ঋত্বিক ধনজানির সাথে “সো ইউ থিঙ্ক ইউ ক্যান ডান্স” নৃত্য অনুষ্ঠানটি হোস্ট করেছেন। তিনি নাগিনের সিজন 2-এ দ্বৈত ভূমিকায় অভিনয় করেছিলেন যেখানে প্রধান ভূমিকায় করণভীর বোহরা অভিনয় করেছিলেন। 2016 সালে, মৌনি রায় অ্যানিমেটেড ফিল্ম মহাযোদ্ধা রাম-এ সীতার ভূমিকায়ও কণ্ঠ দিয়েছিলেন, সেইসাথে একই বছর তিনি “তুম বিন 2”-এ “নাচনা আউন্ডা নী” গানে অভিনয় করেছিলেন।

 2018 সালে, মৌনি রীমা কাগতি পরিচালিত “গোল্ড” ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে তার বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন। ₹1.5 বিলিয়ন এর বৈশ্বিক আয়ের সাথে, গোল্ড একটি বাণিজ্যিক সাফল্য হিসাবে আবির্ভূত হয় এবং দক্ষিণ আরবে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া প্রথম ভারতীয় চলচ্চিত্র হয়ে ওঠে। তিনি ডিসেম্বর 2018-এ “গাল্লি গালি” শিরোনামের একটি আইটেম নম্বর গানের সাথে “গোল্ড”-এর সাফল্য অনুসরণ করেন। এটি কেজিএফ অধ্যায় 1-এর হিন্দি সংস্করণে প্রদর্শিত হয়েছিল।

 2019 সালের মে মাসে, তিনি নাগিন 3 এর শেষ কয়েকটি পর্বে মহা নাগরানি শিবাঙ্গী রূপে উপস্থিত হয়েছিলেন।  মৌনির প্রথম ছবি 2019 সালে মুক্তি পায় যা ছিল “রোমিও আকবর ওয়াল্টার” যা বক্স অফিসে খারাপ পারফরম্যান্স করেছিল। তার পরবর্তী ছবি “মেড ইন চায়না” মুক্তি পায় 25 অক্টোবর, 2019, দিওয়ালি উপলক্ষে। 2020 সালে তিনি তার প্রথম OTT ফিচার ফিল্ম “লন্ডন কনফিডেন্সিয়াল”-এ উমা কুলকার্নি নামে একজন গর্ভবতী গোয়েন্দা হিসেবে উপস্থিত হন। রিভিউ ছবিটি দেখে মুগ্ধ না হলেও প্রশংসা করেছেন মৌনি রায়।

মৌনী রায় এর পুরস্কার সমুহ – Mouni Roy Prizes : 

মৌনি রায় 6টি পুরস্কার জিতেছেন – 2016 “নাগিন” এর জন্য সেরা অভিনেত্রীর (জনপ্রিয়) জন্য ভারতীয় টেলিভিশন একাডেমি পুরস্কার, 2016 সালে “নাগিন” এর জন্য প্রধান ভূমিকায় (জনপ্রিয়) সেরা অভিনেত্রীর জন্য স্বর্ণ পুরস্কার, সেরা অভিনেত্রীর জন্য 2017 গোল্ড পুরস্কার (জনপ্রিয়) , ‘ফেস অফ দ্য ইয়ার’-এর জন্য 2017 গোল্ড অ্যাওয়ার্ড, “নাগিন 2” এর জন্য বিগ জি এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ডস সবচেয়ে বিনোদনমূলক টিভি অভিনেতা (মহিলা), “নাগিন 2” এর জন্য কালারস গোল্ডেন পেটাল অ্যাওয়ার্ড 2017 সেরা অভিনেত্রী এবং সেরা এথনিক স্টাইলের জন্য স্টার স্ক্রিন পুরস্কার ( মহিলা)।

মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali FAQ : 

  1. মৌনী রায় কে ?

Ans: মৌনী রায় একজন ভারতীয় অভিনেত্রী ।

  1. মৌনী রায় এর জন্ম কোথায় হয় ?

Ans: মৌনী রায় এর জন্ম হয় কোচবিহারে ।

  1. মৌনী রায় এর জন্ম কবে হয় ?

Ans: মৌনী রায় এর জন্ম হয় ২৮ সেপ্টেম্বর ১৯৮৫ সালে ।

  1. মৌনী রায় এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: মৌনী রায় এর কর্মজীবন শুরু হয় ২০০৭ সালে ।

  1. মৌনী রায় এর দাম্পত্য সঙ্গীর নাম কী ?

Ans: মৌনী রায় এর দাম্পত্য সঙ্গীর নাম সুরাজ নাম্বিয়ার ।

  1. মৌনী রায় এর একটি টিভি শো এর নাম কী ?

Ans: মৌনী রায় এর একটি টিভি শো এর নাম নাগিন ।

মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই মৌনী রায় এর জীবনী – Mouni Roy Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।