গ্রিস সম্পর্কে কিছু তথ্য - Facts About Greece in Bengali
গ্রিস সম্পর্কে কিছু তথ্য - Facts About Greece in Bengali

গ্রিস সম্পর্কে কিছু তথ্য

Facts About Greece in Bengali

গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali : গ্রিস (Greece) দক্ষিণ ইউরোপের একটি দেশ। এর রাজধানী এথেন্স। গ্রিসের উত্তর ও পূর্বে বুলগেরিয়া, তুরস্ক ও আইজল্যান্ড, পশ্চিমে আইরল্যান্ড ও পূর্ব ও দক্ষিণে সমুদ্র থেকে গীর্তি করে। গ্রিস (Greece) জনসংখ্যা প্রায় ১১ মিলিয়ন। এটি একটি প্রাচীন সংস্কৃতির দেশ এবং প্রাচীন ইতিহাসের কারণে একটি পর্যটক গন্তব্য। গ্রিসের প্রাচীন সংস্কৃতি এবং সাংস্কৃতিক ঐতিহ্য সেইখানে প্রতিফলিত হয়ে উঠছে যেখানে আলোকপাত করা হয়েছে প্রাচীন এথেন্স, দেলফি, স্পার্তা এবং অন্যান্য স্থানগুলির জন্য। এছাড়াও গ্রিস (Greece) একটি প্রস্তুতি এবং প্রকৃতির দেশ, যেখানে মানসম্পদের উন্নয়ন হয়েছে তাদের ক্ষেত্রে শিল্প এবং শিল্পকলা কেন্দ্র হিসাবে গ্রিস চিত্রিত করা হয়েছে।

   গ্রিস সম্পর্কে কিছু সংক্ষিপ্ত আলোচনা করা হলো। গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali বা গ্রিস এর কিছু বৈশিষ্ট্য বা (Greece Knowledge Bangla. A short Facts of Greece. Unknown Facts About Greece, Amazing Facts About Greece Country, Capital, Size, Population, History, Culture, Greece Information in Bengali, Greece Rachana Bangla, Facts About Greece in Bengali) গ্রিস এর বর্ণনা সম্পর্কে বা গ্রিস সম্পর্কে কিছু বাক্য তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

গ্রিস কী ? What is Greece ?

গ্রিস (Greece) ইউরোপ মহাদেশের দক্ষিণ-পূর্ব অংশের একটি রাষ্ট্র যা বলকান উপদ্বীপের একেবারে দক্ষিণ প্রান্তে অবস্থিত। এর সীমান্তবর্তী রাষ্ট্রগুলো হচ্ছে উত্তরে বুলগেরিয়া, উত্তর মেসিডোনিয়া এবং আলবেনিয়া; পূর্বে তুরস্ক। গ্রিস (Greece) মূল ভূমির পূর্বে ও দক্ষিণে এজিয়ান সাগর অবস্থিত, আর পশ্চিমে রয়েছে আইওনিয়ান সাগর। পূর্ব ভূমধ্যসাগরের উভয় অংশে গ্রিসের অনেকগুলো দ্বীপ রয়েছে। গ্রিস ইউরোপ. এশিয়া এবং আফ্রিকার মিলন স্থলে অবস্থিত।

গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali

দেশের নাম (Country Name) গ্রিস (Greece)
রাজধানী (Capital) এথেন্স
মহাদেশ (Continent) ইউরোপ
ভাষা (Language) গ্রিক ভাষা
আয়তন (Size) ১,৩১,৯৮০ বর্গকিলোমিটার
পৃথিবীতে স্থান ৯৬ তম
জনসংখ্যা (Population) ১০,৪,৩২,৪৮১ জন
জাতীয় পশু (National Animal) The Dolphin
রাষ্ট্রপতি (President) কাতেরিনা সাকেল্লারোপুলু

গ্রিস এর আয়তন – Greece Size  : 

গ্রিস (Greece) দেশের মোট আয়তন প্রায় ১,৪৬,৮৯০ বর্গকিলোমিটার বা ৫,৫৫,৯২৭ বর্গমাইল। গ্রিস দক্ষিণ পূর্ব ইউরোপের একটি দেশ এবং এর সীমানা উত্তরে বুলগেরিয়া, পশ্চিমে আলবেনিয়া ও আইয়োনিয়া, দক্ষিণে জর্জিয়া এবং তুরস্ক, পূর্বে তুরস্ক এবং আইয়োনিয়া। গ্রিসের উত্তর ও পশ্চিমে সমুদ্র এবং দক্ষিণে ভারত মহাসাগরের একটি অংশ রয়েছে।

গ্রিস এর লোকসংখ্যা – Population of Greece : 

গ্রিস (Greece) দেশের ২০২১ সালের জনসংখ্যা প্রায় ১০,৭৬,৬৯৬ জন। গ্রিস দক্ষিণ পূর্ব ইউরোপের একটি দেশ এবং এর জনসংখ্যা এলাকার আয়তন অনুসারে মাঝারি বর্গমাইলে বেশ বড়। গ্রিসের জনসংখ্যা বেশীরভাগ এলাকায় বসবাস করে, যেমন এথেন্স ও থেসালোনিকি।

গ্রিস এর রাজধানী – Capital of Greece : 

গ্রিস (Greece) একটি প্রাচীন এবং ঐতিহ্যবাহী দেশ। গ্রিস দেশের রাজধানী এথেন্স (Athens)। এটি একটি প্রাচীন শহর এবং গ্রিক সভ্যতার মূল কেন্দ্র। এথেন্স দুনিয়ার সবচেয়ে প্রসিদ্ধ শহর এবং গ্রিস দেশের রাজনৈতিক ও সাংস্কৃতিক কেন্দ্র। এথেন্সে বিখ্যাত প্যার্থেনন মন্দির, আক্রোপলিস এবং প্লাকা থেকে প্রসিদ্ধ স্যান্টাগো সহ অনেক ঐতিহ্যবাহী স্থান রয়েছে।

গ্রিস এর জাতীয় সঙ্গীত – Greece National Anthem : 

স্বাধীনতার স্তবগান বা মুক্তির স্তবগান গ্রিস (Greece) এবং সাইপ্রাসের জাতীয় সঙ্গীত। এটি ১৫৮টি স্তবক সম্পূর্ণ একটি কবিতা, যা ১৮২৩ সালে দিওন্যসিওস সলোমস লিখে ছিলেন। এই গানের সুর দিয়েছেন নিকোলাওস মান্টযারোস। পাঠ্য দৈর্ঘ্যের দিক থেকে এটি বিশ্বের দীর্ঘতম জাতীয় সঙ্গীত। 

গ্রিস এর জাতীয় পশু – Greece National Animal : 

গ্রিসের জাতীয় প্রাণী ডলফিন! ডলফিন অত্যন্ত বুদ্ধিমান প্রাণী, এবং কিছু বিজ্ঞানী পরামর্শ দিয়েছেন যে তারা সম্ভবত মানুষের চেয়ে বেশি বুদ্ধিমান।

গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece : 

গ্রিস একটি মহান সংস্কৃতি এবং প্রাচীন ইতিহাস সম্পন্ন দেশ। এর অধিকাংশ ভূমি পর্বতমালা এবং উপসাগরের চাপে পরিবৃত হয়ে আছে। গ্রিসের রাজধানী এথেন্স।

গ্রিস একটি দেশ যা সুন্দর সমুদ্র তীর, পার্বত্য এলাকা এবং সমৃদ্ধ ঐতিহ্য সম্পন্ন। এটি মানব সভ্যতার উৎপত্তির একটি অতুলনীয় কেন্দ্র হিসাবে পরিচিত। গ্রিসের প্রাচীন সংস্কৃতি এবং সাংস্কৃতিক ঐতিহ্য বিশ্বকে দিয়েছে বিখ্যাত দেবতা ও দেবীদের পূজার প্রথম উৎসাহিত করে দিয়েছে। এছাড়াও গ্রিস প্রাকৃতিক সৌন্দর্যের জন্যও পরিচিত।

গ্রিস একটি উন্নয়নশীল দেশ এবং একটি প্রধান অর্থনৈতিক কেন্দ্র। 

গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Greece Facts About in Bengali FAQ : 

  1. গ্রিস কী ?

Ans: গ্রিস একটি দেশ ।

  1. গ্রিস এর রাজধানী কী ?

Ans: গ্রিস এর রাজধানী এথেন্স ।

  1. গ্রিস এর লোকসংখ্যা কত ?

Ans: গ্রিস এর লোকসংখ্যা ১১ মিলিয়ন ।

  1. গ্রিস এর আয়তন কত ?

Ans: গ্রিস এর আয়তন ১,৩১,৯৮০ বর্গকিলোমিটার ।

  1. গ্রিস এর রাষ্ট্রপতি কে ?

Ans: গ্রিস এর রাষ্ট্রপতি কাতেরিনা সাকেল্লারোপুলু ।

গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই গ্রিস সম্পর্কে কিছু তথ্য – Facts About Greece in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।