স্যানডিস্ক কোম্পানি সম্পর্কে কিছু তথ্য - Facts About SanDisk Company in Bengali
স্যানডিস্ক কোম্পানি সম্পর্কে কিছু তথ্য - Facts About SanDisk Company in Bengali

স্যানডিস্ক কোম্পানি সম্পর্কে কিছু তথ্য

Facts About SanDisk Company in Bengali

স্যানডিস্ক কোম্পানি সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk Company in Bengali : স্যানডিস্ক (SanDisk Corporation) একটি প্রযুক্তি কোম্পানি ছিল, যা ডেটা স্টোরেজ ও ফ্ল্যাশ মেমোরি প্রোডাক্ট নির্মাণ এবং বিপণন করত। স্যানডিস্ক (SanDisk) কোম্পানি সুপারিশ্রেষ্ঠ কোয়ালিটির ফ্ল্যাশ ড্রাইভ, মেমোরি কার্ড, ও ডিজিটাল স্টোরেজ সম্পর্কিত প্রোডাক্ট উৎপাদন করে আসে।

   স্যানডিস্ক সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আমাদের জেনে রাখা উচিত। স্যানডিস্ক সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk in Bengali বা স্যানডিস্ক এর কিছু বৈশিষ্ট্য বা (SanDisk Knowledge Bangla. A short Facts of SanDisk. Unknown Facts About SanDisk, Amazing Facts About SanDisk Company, Founder, CEO, Product, Service, Headquarters Revenue, Income, Profit, History, SanDisk Information in Bengali, SanDisk Rachana Bangla, Facts About SanDisk in Bengali) স্যানডিস্ক এর বর্ণনা বা স্যানডিস্ক সম্পর্কে কিছু তথ্য বিস্তারিত আলোচনা করা হলো।

স্যানডিস্ক কী ? What is SanDisk ?

স্যানডিস্ক (SanDisk) কর্পোরেশন একটি বহুজাতিক কর্পোরেশন যেটি ফ্ল্যাশ মেমোরি স্টোরেজ তৈরি করে। এটি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়। স্যানডিস্ক (SanDisk) সলিড স্টেট ড্রাইভ, ক্যামেরা ও স্মার্টফোনের জন্য মেমোরি কার্ড, মোবাইল ও ট্যাবলেটের জন্য এমবেডেড ফ্ল্যাশ ড্রাইভ এবং ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করে। স্যানডিস্ক (SanDisk) প্রতিষ্ঠানে ৪৬০০ এর বেশি কর্মী কাজ করে।

স্যানডিস্ক কোম্পানি সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk Company in Bengali

কোম্পানির নাম (Company) স্যানডিস্ক (SanDisk)
শিল্প (Industry) কম্পিউটার স্টোরেজ

কম্পিউটার মেমোরি

প্রতিষ্ঠাকাল (Established) ১৯৮৮ সালে (1988)
প্রতিষ্ঠাতাগণ (Founder)
  • Dr. Eli Harari
  • Sanjay Mehrotra
  • Jack Yuan
সদরদপ্তর (Headquarters) ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র
প্রধানব্যক্তি (CEO) সঞ্জয় মেহরোত্রা (Sanjay Mehrotra)
কর্মীসংখ্যা (Employees) ৪,৬০০ জন

স্যানডিস্ক কোম্পানির ইতিহাস – SanDisk Company History : 

SanDisk কোম্পানির ইতিহাস সমৃদ্ধ এবং অত্যন্ত সাফল একটি কাহিনী।

১. ১৯৮৮: স্যানডিস্ক (SanDisk) কোম্পানি ক্লিন প্রোডুক্ট কোম্পানির সংস্থাপকের হাতে তৈরি হয়েছিল, যাদের নাম বাওরি ক্লোব ছিলেন।

২. ১৯৮৯: স্যানডিস্ক (SanDisk) প্রথম ফ্ল্যাশ মেমোরি কার্ড প্রস্তুত করে, যা তাদের সফটওয়্যার ডেভেলপমেন্ট টুলসের সাথে বিক্রির জন্য আগত হয়েছিল।

৩. ১৯৯৩: স্যানডিস্ক প্রথম বাজারে ফ্ল্যাশ মেমোরি কার্ড উপস্থাপন করে, যা একটি কৃত্রিম স্মার্ট কার্ডের রূপ নেয়।

৪. ১৯৯৪: স্যানডিস্ক (SanDisk) ফ্ল্যাশ মেমোরি কার্ডের উপযোগী হোল্ডার তৈরি করে, এটি উপযোগী ছিল ডিজিটাল ক্যামেরা, মোবাইল ফোন এবং অন্যান্য উপযোগকারী ডিভাইসে।

৫. ২০০০: স্যানডিস্ক (SanDisk) প্রথম বাজারে SSD (Solid State Drive) ড্রাইভ উপস্থাপন করে, যা স্পিনিং হার্ড ডিস্কের স্থান নেয়।

৬. ২০০৬: স্যানডিস্ক (SanDisk) ন্যান্ড ফ্ল্যাশ মেমোরি তৈরি করার প্রযুক্তি জন্য নোবেল পুরষ্কার বিজয়ী ড”র আল্বার্ট ফ্যান স্যানডিস্ক কোম্পানির সম্প্রদায়ক হিসেবে অতিথি হিসেবে নিয়োজিত হন।

৭. ২০০৮: স্যানডিস্ক (SanDisk) কোম্পানি ফ্ল্যাশ ড্রাইভের সাথে একটি অনুভাগ তৈরি করে, যা “স্যানডিস্ক উইজারড” হিসেবে পরিচিত ছিল।

৮. ২০১০: স্যানডিস্ক (SanDisk) কোম্পানি ভেরিটেবল প্রোডাক্টসে দক্ষ হয়, এবং এটি পূর্ণ ডিস্ক এনক্রিপশনের সাথে উপস্থাপন করে, যা একটি বৃহত্তর সুরক্ষা উপায় প্রদান করে।

৯. ২০১০: স্যানডিস্ক (SanDisk) কোম্পানি কিংস্টন টেকনোলজি কে আপনার ক্যাপ্যাসিটি বাড়ানোর জন্য নোট গভুরি সহ মেমোরি কার্ডের একটি অদ্ভুত পণ্য প্রস্তুত করে।

[আরও দেখুন, গুগল সম্পর্কে কিছু তথ্য – Facts About Google in Bengali]

স্যানডিস্ক কোম্পানির পরিষেবা – SanDisk Company Services : 

স্যানডিস্ক (SanDisk) হলো একটি প্রসিস্টেম মেমরি এবং ফ্ল্যাশ ড্রাইভ উপাদানে স্পেশালাইজড এবং পরিস্কার নামের উদ্যোগকারী কোম্পানি, যা কম্পিউটার স্টোরেজ ডিভাইসের মাধ্যমে প্রস্তুত প্রোডাক্ট প্রদান করে। এই কোম্পানির প্রধান প্রোডাক্টস এবং পরিষেবাগুলি নিম্নলিখিত:

ফ্ল্যাশ ড্রাইভস (Flash Drives): স্যানডিস্ক (SanDisk) প্রস্তুত করে সবচেয়ে জনপ্রিয় USB ফ্ল্যাশ ড্রাইভসের মধ্যে অন্তর্ভুক্ত। এই ড্রাইভস কম্পিউটারের ডেটা স্টোর, অফলাইন ডেটা পাসওয়ার্ড এনক্রিপশন এবং অধিক সুরক্ষিত স্টোরেজ প্রদান করে।

মেমরি কার্ড (Memory Cards): স্যানডিস্ক (SanDisk) এক্সপ্লোর করে সবচেয়ে জনপ্রিয় মেমরি কার্ডের সেট তৈরি করে, যা ডিজিটাল ক্যামেরা, স্মার্টফোন, ট্যাবলেট, এবং অন্যান্য ডিভাইসের জন্য ব্যবহৃত হয়।

স্যানডিস্ক কোম্পানির CEO – SanDisk Company CEO : 

স্যানডিস্ক (SanDisk) কোম্পানির বর্তমান CEO সঞ্জয় মেহরোত্রা (Sanjay Mehrotra)।

[আরও দেখুন, Apple কোম্পানি সম্পর্কে কিছু তথ্য]

স্যানডিস্ক কোম্পানি সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk Company in Bengali FAQ : 

  1. স্যানডিস্ক কী ?

Ans: স্যানডিস্ক সানডিস্ক কর্পোরেশন একটি বহুজাতিক কর্পোরেশন ।

  1. স্যানডিস্ক কবে চালু হয় ?

Ans: স্যানডিস্ক কোম্পানি ১৯৮৮ সালে চালু হয় ।

  1. স্যানডিস্ক কোম্পানির CEO কে ?

Ans: স্যানডিস্ক কোম্পানির CEO Sanjay Mehrotra ।

  1. স্যানডিস্ক এর কর্মী সংখ্যা কত ?

Ans: স্যানডিস্ক এর কর্মী সংখ্যা ৪,৬০০ জন ।

[আরও দেখুন, রতন টাটার জীবনী – Ratan Tata Biography in Bengali

আরও দেখুন, মহাত্মা গান্ধীর জীবনী – Mahatma Gandhi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, ভগিনী নিবেদিতা এর জীবনী – Sister Nivedita Biography in Bengali]

স্যানডিস্ক সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” স্যানডিস্ক সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। স্যানডিস্ক সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই স্যানডিস্ক সম্পর্কে কিছু তথ্য – Facts About SanDisk in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।