সিধু মুস ওয়ালা এর জীবনী - Sudhu Moose Wala Biography in Bengali
সিধু মুস ওয়ালা এর জীবনী - Sudhu Moose Wala Biography in Bengali

সিধু মুস ওয়ালা এর জীবনী

Sudhu Moose Wala Biography in Bengali

সিধু মুস ওয়ালা এর জীবনী – Sudhu Moose Wala Biography in Bengali : সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) পাঞ্জাবের সেরা গায়ক এবং মডেল যিনি আজ আর আমাদের মাঝে নেই। আমরা এটা বলছি কারণ 29 মে 2022 তারিখে তাকে দিবালোকে গুলি করে হত্যা করা হয়েছিল। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) এর হত্যার খবর পেয়ে সবাই হতবাক। কেউ বিশ্বাস করতে পারেনি যে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এই খবরে শুধু তার পরিবারই নয়, তার ভক্তরাও খুবই শোকাহত। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) এর মৃত্যুর খবর পাঞ্জাবের সর্বত্র শোনা যাচ্ছিল। পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া মাত্রই সবাই ভেঙে পড়েন।

  ভারতীয় গায়ক, র‌্যাপার, গীতিকার এবং পাঞ্জাবি সঙ্গীত এবং অভিনেতা সিধু মুস ওয়ালা এর একটি সংক্ষিপ্ত জীবনী । সিধু মুস ওয়ালা এর জীবনী – Sidhu Moose Wala Biography in Bengali বা সিধু মুস ওয়ালা এর আত্মজীবনী (Sidhu Moose Wala Jivani Bangla. A short biography of Sidhu Moose Wala. Sidhu Moose Wala Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সিধু মুস ওয়ালা এর জীবনী বা জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সিধু মুস ওয়ালা কে ? Who is Sidhu Moose Wala ?

সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) ছিলেন একজন ভারতীয় গায়ক, র‌্যাপার, গীতিকার এবং পাঞ্জাবি সঙ্গীত এবং পাঞ্জাবি সিনেমার সাথে যুক্ত অভিনেতা। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) ভারতীয় জাতীয় কংগ্রেস রাজনৈতিক দলের একজন রাজনীতিবিদ ছিলেন। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) নিনজার “লাইসেন্স” গানের জন্য একজন গীতিকার হিসাবে তার কর্মজীবন শুরু করেন এবং “জি ওয়াগন” শিরোনামের একটি ডুয়েট গানে তার গাওয়ার কেরিয়ার শুরু করেন। তার আত্মপ্রকাশের পর, তিনি হাম্বল মিউজিক দ্বারা প্রকাশিত বিভিন্ন ট্র্যাকের জন্য ব্রাউন বয়েজের সাথে সহযোগিতা করেন। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) সাধারণত তার প্রজন্মের সর্বশ্রেষ্ঠ পাঞ্জাবি শিল্পীদের একজন বলে মনে করা হয়।

সিধু মুস ওয়ালা এর জীবনী – Sudhu Moose Wala Biography in Bengali :

নাম (Name) সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala)
জন্ম (Birthday) ১১ জুন ১৯৯৩ (11 June 1993)
জন্মস্থান (Birthplace) পাঞ্জাব, ভারত
পেশা র‌্যাপার, রাজনীতি
কর্মজীবন ২০১৬ – ২০২২ 
রাজনৈতিক দল ভারতীয় জাতীয় কংগ্রেস
মৃত্যু (Death) ২৯ মে ২০২২ (29th May 2022)

সিধু মুস ওয়ালা এর জন্ম – Sidhu Moose wala Birthday : 

সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) 11 জুন 1993 সালে পাঞ্জাবের মুসা গ্রামে জন্মগ্রহণ করেন।  তার পরিবার শিখ জাট। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) এর বাবার নাম ভোলা সিং সিধু এবং মা চরণ কৌর সিধু। তার মা গ্রামের সরপঞ্চ। সিধুর গুরপ্রীত সিধু নামে এক বড় ভাইও রয়েছে। ছোটবেলা থেকেই গান গাওয়ার খুব শখ সিধুর। যার কারণে সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) হয়ে ওঠেন গায়ক। এতে সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) তার পরিবারের কাছ থেকে অনেক সহযোগিতা পেয়েছেন। ৫ম শ্রেণী থেকেই গান গেয়েছেন। এর পাশাপাশি সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) অনেক প্রতিযোগিতায়ও অংশ নেন।

সিধু মুস ওয়ালা এর শিক্ষাজীবন – Sidhu Moose wala Education Life :

সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) তার প্রাথমিক শিক্ষা মানসা থেকে করেন, এরপর তিনি লুধিয়ানার গুরু নানক দেব কলেজে বৈদ্যুতিক প্রকৌশলে ডিগ্রি অর্জন করতে যান। ডিগ্রী শেষ করে তিনি কানাডা চলে যান আরও পড়াশোনার জন্য। কিন্তু গায়কের শখ সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) গায়িকা হওয়ার পথে নিয়ে আসে।  এরপর ইঞ্জিনিয়ারিং ছেড়ে সঙ্গীতে ক্যারিয়ার গড়ার কথা ভাবলেন। এরপর সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) সেরা গায়ক হন।

সিধু মুস ওয়ালা এর ক্যারিয়ার – Sidhu Moose wala Career :

2016 সাল থেকে মুসওয়ালা সঙ্গীত দিয়ে তার কর্মজীবন শুরু হয়। সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) তার প্রথম গান লেখেন, লাইসেন্স।  যেটি গেয়েছেন পাঞ্জাবি গায়ক নিনজা। মানুষ গানটি এত পছন্দ করেছে যে এটি দেখতে দেখতে হিট হয়ে গেছে।

 এর পরে, তিনি দীপ ঝন্ডু, এলি মাঙ্গত এবং করণ আউজলার সাথে তার কর্মজীবন চালিয়ে যান।

 2017 সালে, সিধু পাঞ্জাবি গান “জি ওয়াগন” দিয়ে তার গানে আত্মপ্রকাশ করেছিলেন এবং তার ক্যারিয়ারের প্রথম গানটি গেয়েছিলেন।

 একই বছর সো হাই গানটিতে তিনি তার সেরা কণ্ঠ দেন।  দুটি গানই মানুষ পছন্দ করেছে এবং দেখতে দেখতে হিট হয়েছে।  সিধু তারপরে ‘রেঞ্জ রোভার’, ‘দুনিয়া,’ ‘ডার্ক লাভ’, ‘টোচন’ এবং ‘ইটস অল অ্যাবাউট ইউ’ গান গাইতে যান।  মানুষও তাদের অনেক পছন্দ করেছে।

সিধু মুস ওয়ালা রাজনৈতিক জীবন – Sidhu Moose Wala political Career :

জনপ্রিয় পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালাও (Sudhu Moose Wala) রাজনীতিতে প্রবেশ করেছিলেন যেখানে তিনি তার মা চরণ কৌরের পক্ষে প্রচার করেছিলেন এবং তাকে সরপঞ্চ নির্বাচনে জয়ী হতে সাহায্য করেছিলেন। এবং তিনি পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ডিসেম্বর 2013 সালে কংগ্রেসের ন্যাশনাল কংগ্রেস পার্টিতে যোগ দেন।  মুস ওয়ালা, যিনি বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ার লক্ষ্যে ছিলেন, তিনি আম আদমি পার্টির বিজয় সিংলার কাছে হেরেছিলেন।

সিধু মুস ওয়ালা এর সম্পর্ক – Sidhu Moose wala Relationship :

সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) অবিবাহিত ছিলেন। তবে বলা হচ্ছে যে মেয়েটির সাথে তার সম্পর্ক ছিল শীঘ্রই তাকে বিয়ে করতে চলেছেন।  তবে ওই মেয়েটি কে সে সম্পর্কে পুরোপুরি কিছু জানানো হয়নি।  বর্তমানে এ বিষয়ে সত্যের সীলমোহর কেউ দেয়নি।

[আরও দেখুন, আশা ভোঁসলের জীবনী – Asha Bhosle Biography in Bengali]

সিধু মুস ওয়ালা এর নেট ওয়ার্থ – Sidhu Moose wala Net Worth :

সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) এর আয়ের কথা বলতে গেলে, তিনি গান শো এবং অভিনয় থেকে প্রচুর উপার্জন করতেন। এখন পর্যন্ত তার মোট সম্পদ সম্পর্কে কথা বললে, তার আয় প্রায় 110 কোটি টাকা।

[আরও দেখুন, কে কে এর জীবনী – KK Biography in Bengali]

সিধু মুস ওয়ালা এর বিবাদ – Sidhu Moose wala Controversy :

বলা হচ্ছে সিধু মুস ওয়ালা (Sudhu Moose Wala) করণ আওজলার ভালো বন্ধু ছিলেন। কিন্তু এক পর্যায়ে কোনো কিছু নিয়ে দুজনের মধ্যে ঝগড়া হয়। মানুষের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মুক্তির আগেই সিধু মুস ওয়ালার কিছু গান ফাঁস করে দিয়েছিলেন করণ আউজলা।

 2018 সালে, আউজলা সানাম ভুলারের সাথে আপ অ্যান্ড ডাউন গানটি প্রকাশ করেছিলেন। যেখানে তিনি সিধুর অনেক মানহানি করেছেন।

 অধ্যাপক ধনেভার তার মায়ের বিরুদ্ধে পঞ্চায়েত বিভাগে মামলা করার পরে বিতর্ক আরও বেড়ে যায়।  যেখানে তিনি বলেছেন, মুসওয়ালা একটি উত্তেজক গান করেছেন। যা অপব্যবহার করা হয়েছে। এরপর তার মা চিঠি লিখে গানটির জন্য ক্ষমা চেয়েছেন।

সিধু মুস ওয়ালা এর মৃত্যু – Sidhu Moose wala Death :

প্রাপ্ত তথ্য অনুযায়ী, তিনি এন-৯৪ নিয়ে হামলা চালান।  পুলিশ ঘটনাস্থল থেকে N-94 এর তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে।  আমরা আপনাকে বলি যে মুসওয়ালার উপর পরপর 30টি গুলি চালানো হয়েছিল।  যার মধ্যে ৫টি গুলি তার বুকে লাগে, এতে তার মৃত্যু হয়।

সিধু মুস ওয়ালা এর জীবনী – Sidhu Moose wala Biography in Bengali FAQ :

  1. সিধু মুস ওয়ালা কে ছিলেন ?

Ans: সিধু মুস ওয়ালা একজন পাঞ্জাবী সিঙ্গার ছিলেন ।

  1. সিধু মুস ওয়ালা এর জন্ম কবে হয় ?

Ans: সিধু মুস ওয়ালা এর জন্ম হয় ১১ জুন ১৯৯৩ সালে ।

  1. সিধু মুস ওয়ালা এর জন্ম কোথায় হয় ?

Ans: সিধু মুস ওয়ালা এর জন্ম হয় পাঞ্জাবে ।

  1. সিধু মুস ওয়ালা এর পিতার নাম কী ?

Ans: সিধু মুস ওয়ালা এর পিতার নাম ভোলা সিং ।

  1. সিধু মুস ওয়ালা এর মাতার নাম কী ?

Ans: সিধু মুস ওয়ালা এর মাতার নাম চরণ কৌর সিধু ।

  1. সিধু মুস ওয়ালা এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: সিধু মুস ওয়ালা এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জাতীয় কংগ্রেস ।

  1. সিধু মুস ওয়ালা এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: সিধু মুস ওয়ালা এর কর্মজীবন শুরু হয় ২০১৬ সালে ।

  1. সিধু মুস ওয়ালা এর মৃত্যু কবে হয় ?

Ans: সিধু মুস ওয়ালা এর মৃত্যু হয় ২৯ মে ২০২২ সালে ।

[আরও দেখুন, লতা মঙ্গেশকর এর জীবনী – Lata Mangeshkar Biography in Bengali

আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali

আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

সিধু মুস ওয়ালা এর জীবনী – Sidhu Moose Wala Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সিধু মুস ওয়ালা এর জীবনী – Sidhu Moose Wala Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সিধু মুস ওয়ালা এর জীবনী – Sidhu Moose Wala Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সিধু মুস ওয়ালা এর জীবনী – Sidhu Moose Wala Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription