রশ্মিকা মন্দানা এর জীবনী - Rashmika Mandanna Biography in Bengali
রশ্মিকা মন্দানা এর জীবনী - Rashmika Mandanna Biography in Bengali

রশ্মিকা মন্দানা এর জীবনী

Rashmika Mandanna Biography in Bengali

রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali : রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) হলেন একজন ভারতীয় অভিনেত্রী এবং মডেল যিনি প্রধানত তেলেগু এবং কন্নড় চলচ্চিত্রে কাজ করেন। ভারতীয় মিডিয়া এবং কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) ‘কর্নাটক ক্রাশ’ নামে পরিচিত।

 রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) হল তেলেগু এবং কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবচেয়ে জনপ্রিয় এবং সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে একজন৷ নভেম্বর 2020-এ, সার্চ ইঞ্জিন জায়ান্ট Google রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) বা রশ্মিকাকে 2020 সালের জন্য “ভারতের জাতীয় ক্রাশ” হিসাবে স্বীকৃতি দিয়েছে৷

ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল রশ্মিকা মন্দানা এর একটি সংক্ষিপ্ত জীবনী । রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali বা রশ্মিকা মন্দানা এর আত্মজীবনী (Rashmika Mandanna Jivani Bangla. A short biography of Rashmika Mandanna. Rashmika Mandanna Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রশ্মিকা মন্দানা এর জীবনী বা জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রশ্মিকা মন্দানা কে ? Who is Rashmika Mandanna ?

রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল, যিনি মূলত তেলুগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করে থাকেন। গণমাধ্যম এবং কন্নড় চলচ্চিত্র শিল্পে তিনি ‘কর্ণাটক ক্রাশ’ নামে পরিচিত। খুবই স্বল্পসংখ্যক অভিনেত্রীর মধ্যে রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) অন্যতম, যিনি অল্প সময়ের মাঝে কোন চলচ্চিত্রে ১ বিলিয়ন টাকা আয় করেছিলেন। তেলুগু এবং কন্নড় চলচ্চিত্র শিল্পে রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) অন্যতম জনপ্রিয় এবং সর্বাধিক বেতনের একজন অভিনেত্রী।

রশ্মিকা মন্দানা এর সংক্ষিপ্ত জীবনী – Rashmika Mandanna Short Biography in Bengali :

নাম (Name) রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna)
জন্ম (Birthday) ৫ এপ্রিল ১৯৯৬ (5th April 1996)
জন্মস্থান (Birthplace) কর্ণাটক, ভারত
পিতামাতা (Parents) মদন মন্দানা, সুমন মন্দানা
পেশা অভিনেত্রী – মডেল
কর্মজীবন ২০১৬ – বর্তমান
জাতীয়তা ভারতীয়
উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি

রশ্মিকা মন্দানা এর জন্ম – Rashmika Mandanna Birthday : 

রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) 5 এপ্রিল 1996-এ কর্ণাটকের কোডাগুর ভিরাজপেটে একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) বা রশ্মিকা মান্দান্না হলেন মদন মান্দান্না এবং সুমন মান্দান্নার কন্যা। তার একটি ছোট বোন আছে শিমন মান্দান্না।

রশ্মিকা মন্দানা এর শিক্ষাজীবন – Rashmika Mandanna Education : 

রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) কোডাগুতে কুর্গ পাবলিক স্কুল (সিওপিএস) থেকে স্কুলে পড়াশোনা করেন এবং প্রাক-বিশ্ববিদ্যালয় কোর্স করার জন্য মাইসোর ইনস্টিটিউট অফ কমার্স অ্যান্ড আর্টসে যোগ দেন।

 স্কুলের পড়াশোনা শেষ করার পর, রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) মনোবিজ্ঞান, সাংবাদিকতা এবং ইংরেজি সাহিত্যে স্নাতক করার জন্য বেঙ্গালুরুর এমএস রামাইয়া কলেজ অফ আর্টস সায়েন্স অ্যান্ড কমার্সে যোগদান করেন। কলেজে থাকাকালীন, রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফ্রেশ ফেস 2014 প্রতিযোগিতায় জিতেছিলেন এবং মডেলিং অ্যাসাইনমেন্ট নেওয়া শুরু করেছিলেন।

রশ্মিকা মন্দানা এর শুরুর জীবন – Rashmika Mandanna Early Life : 

2014 সালে ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফ্রেশ ফেস অফ ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) একটি মডেল হিসাবে তার কর্মজীবন শুরু করেন।

 একই বছর রশ্মিকা মন্দানাকে (Rashmika Mandanna) ক্লিন অ্যান্ড ক্লিয়ারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়। এর পরে রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) লামোড ব্যাঙ্গালোরের টপ মডেল হান্টে টিভিসি খেতাব পান। প্রতিযোগিতা থেকে তার ছবি “কিরিক পার্টি” চলচ্চিত্রের প্রযোজকদের দৃষ্টি আকর্ষণ করেছিল, যারা তাকে চলচ্চিত্রে প্রধান ভূমিকার প্রস্তাব দিয়েছিল।

রশ্মিকা মন্দানা এর সম্পর্ক – Rashmika Mandanna Relationship : 

রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) রক্ষিত শেট্টির (অভিনেতা) সাথে তাদের ছবি “কিরিক পার্টি” নির্মাণের সময় দেখা করেছিলেন। দুজন প্রেমে পড়েছিলেন এবং 3 জুলাই 2017-এ বিরাজপেটে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে একে অপরের সাথে বাগদান করেছিলেন। 2018 সালের সেপ্টেম্বরে, দম্পতি পারস্পরিকভাবে সামঞ্জস্যের সমস্যাগুলি উল্লেখ করে তাদের বাগদান শেষ করেছিলেন।

রশ্মিকা মন্দানা এর প্রথম ছবি – Rashmika Mandanna First Film :

রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) 2016 সালে কন্নড় চলচ্চিত্র “কিরিক পার্টি” এর মাধ্যমে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন, যেখানে তিনি ‘সানভি জোসেফ’ চরিত্রে অভিনয় করেছিলেন। ছবিটি একটি বিশাল হিট ছিল এবং বছরের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রগুলির মধ্যে একটি হয়ে ওঠে।

রশ্মিকা মন্দানা এর ফিল্ম ক্যারিয়ার – Rashmika Mandanna Film Career :

রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) এর প্রথম ছবি হিট দেওয়ার পর, তিনি দুটি ব্যবসাসফল চলচ্চিত্র “অঞ্জনী পুত্র” এবং “চমক” এ অভিনয় করেন।

 2018 সালে, রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) তার তেলেগু চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন রোমান্টিক নাটক “চলো” দিয়ে। একই বছরে, মান্দানা রোমান্টিক কমেডি “গীতা গোবিন্দম” তে অভিনয় করেন, যা তেলেগু সিনেমার ইতিহাসে সর্বোচ্চ মুনাফা অর্জনকারী হয়ে ওঠে।

 তারপরে, রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) তেলেগু চলচ্চিত্র “দেবদাস” এ অভিনয় করেন এবং নিজেকে তেলেগু সিনেমার অন্যতম প্রধান অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেন। 2020 সালে, রশ্মিকা রশ্মিকা মন্দানা (Rashmika Mandanna) এর প্রথম তামিল ছবি সুলতান জিতেছিল।

[আরও দেখুন, রাম চরণ এর জীবনী – Ram Charan Biography in Bengali]

রশ্মিকা মন্দানা এর ছবি – Rashmika Mandanna Films :

  •  কিরিক পার্টি (2016)
  •  অঞ্জনী পুত্র (2017)
  •  শাইন (2017)
  •  চলো (2018)
  •  গীতা গোবিন্দ (2018)
  •  দেবদাস (2018)
  •  ডিয়ার কমরেড (2019)
  •  পোগরু (2019)
  •  ভীষ্ম (2019)
  •  যজমান (2019)
  •  কার্তি (2019)
  •  সারিলেরু নেকেভভারু (2020)
  •  সুলতান (2021)
  •  পুষ্পা (2021)

[আরও দেখুন, প্রভাস এর জীবনী – Prabhas Biography in Bengali]

রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali FAQ :

1. রশ্মিকা মন্দানা কে ?

Ans: রশ্মিকা মন্দানা একজন ভারতীয় অভিনেত্রী ।

2. রশ্মিকা মন্দানা এর জন্ম কোথায় হয় ?

Ans: রশ্মিকা মন্দানা এর জন্ম হয় কর্নাটকে ।

3. রশ্মিকা মন্দানা এর জন্ম কবে হয় ?

Ans: রশ্মিকা মন্দানা এর জন্ম হয় ৫ এপ্রিল ১৯৯৬ সালে ।

4. রশ্মিকা মন্দানা এর পিতার নাম কী ?

Ans: রশ্মিকা মন্দানা এর পিতার নাম মদন মান্দানা ।

5. রশ্মিকা মন্দানা এর মাতার নাম কী ?

Ans: রশ্মিকা মন্দানা এর মাতার নাম সুমন মন্দানা ।

6. রশ্মিকা মন্দানা এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: রশ্মিকা মন্দানা এর কর্মজীবন শুরু হয় ২০১৬ সালে ।

7. রশ্মিকা মন্দানা এর প্রথম ছবির নাম কী ?

Ans: রশ্মিকা মন্দানা এর প্রথম ছবির নাম কিরিক ।

8. রশ্মিকা মন্দানা এর বিখ্যাত ছবির নাম কী ?

Ans: রশ্মিকা মন্দানা এর বিখ্যাত ছবির নাম পুষ্পা ।

[আরও দেখুন, মহেশ বাবুর জীবনী – Mahesh Babu Biography in Bengali

আরও দেখুন, দীপিকা পাড়ুকোন এর জীবনী – Deepika Padukone Biography in Bengali

আরও দেখুন, শ্রদ্ধা কাপুর এর জীবনী – Shraddha Kapoor Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রশ্মিকা মন্দানা এর জীবনী – Rashmika Mandanna Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription