রবি কুমার ডাহিহা এর জীবনী - Ravi Kumar Dahiya Biography in Bengali
রবি কুমার ডাহিহা এর জীবনী - Ravi Kumar Dahiya Biography in Bengali

রবি কুমার ডাহিহা এর জীবনী 

Ravi Kumar Dahiya Biography in Bengali

রবি কুমার ডাহিহা এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali : রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) ভারতের অন্যতম সেরা কুস্তিগীর, যিনি ভারতের পদকও জিতেছেন। তার রেসলিং টেকনিক খুব ভালো। যার কারণে রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) এই বছর টোকিওতে অনুষ্ঠিত অলিম্পিক গেমসে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন, যেখানে তিনি ভারতের প্রতিনিধিত্ব করছেন। এবং রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) সম্প্রতি ফাইনাল ম্যাচে পৌঁছেছিলেন, কিন্তু এই ম্যাচে তিনি হেরেছিলেন এবং এর কারণে রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) রৌপ্য পদক জিতেছেন। আসুন, এই নিবন্ধে, আমরা আপনাকে তার ক্যারিয়ার এবং তার জীবনের কঠিন সংগ্রামের গল্প বলি।

   ভারতীয় ফ্রিস্টাইল কুস্তিগীর রবি কুমার ডাহিয়া এর একটি সংক্ষিপ্ত জীবনী । রবি কুমার ডাহিয়া এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali বা রবি কুমার ডাহিয়া এর আত্মজীবনী বা (Ravi Kumar Dahiya Jivani Bangla. A short biography of Ravi Kumar Dahiya. Ravi Kumar Dahiya Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রবি কুমার ডাহিয়া এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রবি কুমার ডাহিহা কে ? Who is Ravi Kumar Dahiya ?

রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya), যিনি রবি কুমার নামেও পরিচিত, হলেন একজন ভারতীয় ফ্রি স্টাইল কুস্তিগীর, যিনি ২০১৫ বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ৫৭ কেজি বিভাগে একটি ব্রোঞ্জ পদক অর্জন করেন এবং ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিকে স্থান করে নেন।

রবি কুমার ডাহিহা এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali

নাম (Name) রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya)
জন্ম (Birthday) ১২ ডিসেম্বর ১৯৯৮ (12th December 1998)
জন্মস্থান (birthday) হরিয়ানা, ভারত
পেশা খেলুয়ার
বিভাগ কুস্তি
উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি
দেশ ভারত
স্বর্ণ পদক  ২০২২ কমন ওয়েলথ, অলিম্পিক ২০২১ টোকিও

রবি কুমার ডাহিহা এর প্রারম্ভিক জীবন – Ravi Kumar Dahiya Early Life : 

ভারতীয় কুস্তিগীর রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) 12 ডিসেম্বর 1998 সালে হরিয়ানার সোনিপাত জেলার নাহারি গ্রামে জন্মগ্রহণ করেন। বর্তমানে তার বয়স 24 বছর।

রবি কুমার ডাহিহা এর ক্যারিয়ার – Ravi Kumar Dahiya Career : 

দিল্লির ছত্রশাল স্টেডিয়াম থেকে কুস্তির প্রশিক্ষণ নিয়েছেন রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya)। রবি কুমার দাহিয়া 22 বছর বয়সে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে তার প্রথম ম্যাচ খেলেন এবং সেই ম্যাচে রবি কুমার দাহিয়া ইরানের খেলোয়াড় এবং এশিয়ান চ্যাম্পিয়ন রিজা আত্রিনাঘরচিকে পরাজিত করে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।  এর পরে, 2015 সালের জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে রবি কুমার খুব ভাল পারফর্ম করে এবং তার নামে একটি রৌপ্য পদক পায়। এর পরে, 2018 সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব 23 বিশ্ব চ্যাম্পিয়নশিপে রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) রৌপ্য পদক জিতেছিলেন।

 এছাড়াও রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) সিনিয়র ন্যাশনালদের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। এত কিছু অর্জন করার পরে, রবি কুমার দাহিয়া 57 কেজি বিভাগে একজন খেলোয়াড় হিসাবে নিজেকে স্থির করেছিলেন। রবি কুমার দাহিয়া সিনিয়র কুস্তিগীর উৎকর্ষ কালে এবং সন্দীপ তোমরকেও পরাজিত করেছিলেন, যার কারণে তিনি টোকিও অলিম্পিকে যাওয়ার সুযোগ পেয়েছিলেন।

রবি কুমার ডাহিহা টোকিও অলিম্পিক ২০২১ – Ravi Kumar Dahiya Tokyo Olympic 2021 : 

টোকিও অলিম্পিক 2021-এ, ভারতীয় কুস্তিগীর রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) পুরুষদের ফ্রিস্টাইল কুস্তির 57 কেজি বিভাগে ফাইনালে পৌঁছে সাফল্য অর্জন করেছিলেন। বুধবার টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে ভারতীয় কুস্তিগীর রবি কুমার দাহিয়া বুলগেরিয়ান কুস্তিগীর জর্ডি ভ্যানগেলভকে ১৪-৪ চারে পরাজিত করেছেন। এর পর বুধবার সেমিফাইনাল ম্যাচে কাজাখস্তানের নুরিসলাম সানায়েভকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেন। এটি কুস্তিতে ভারতের রৌপ্য পদক জয় নিশ্চিত করেছে। কিন্তু ফাইনাল ম্যাচে এত পরিশ্রম করেও জিততে না পারায় রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাকে। হ্যাঁ, রবি কুমার দাহিয়া এই টোকিও অলিম্পিকে রৌপ্য পদক জিতেছেন।

রবি কুমার ডাহিহা এর উপলব্ধি – Ravi Kumar Dahiya Achivement : 

রবি কুমার ডাহিহা (Ravi Kumar Dahiya) 57 কেজি ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন।  এই ইভেন্টটি 2019 সালে অনুষ্ঠিত হয়েছিল, যা ছিল বিশ্ব চ্যাম্পিয়নশিপের ইভেন্ট।

2018 সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব 23 রেসলিং চ্যাম্পিয়নশিপে, রবি কুমার দাহিয়াও 57 কেজি ইভেন্টে রৌপ্য পদক জিতেছিলেন।

[আরও দেখুন, মিরাবাই চানু এর জীবনী – Mirabai Chanu Biography in Bengali]

রবি কুমার ডাহিহা এর বিবাদ – Ravi Kumar Dahiya Controversy : 

তার পারফরম্যান্স ছাড়াও, রবি কুমার দাহিয়া এখন পর্যন্ত কোনও ধরণের বিতর্কের জন্য খবরে আসেননি। তাদের মনোযোগ শুধুমাত্র তাদের খেলায় এবং তারা বিতর্ক থেকে দূরে থাকে।

[আরও দেখুন, মেরি কম এর জীবনী – Mary Kom Biography in Bengali]

রবি কুমার ডাহিহা কমনওয়েলথ গেমস ২০২২ – Ravi Kumar Dahiya Common Wealth Games 2022 : 

কমনওয়েলথ গেমসে, ভারতীয় কুস্তিগীর রবি কুমার দাহিয়া কুস্তি 57 কেজি বিভাগে ফাইনালে নাইজেরিয়ার ই ভেলসনকে পরাজিত করে স্বর্ণপদক জিতেছিলেন।

[আরও দেখুন, মহেন্দ্র সিং ধোনির জীবনী – Mahendra Singh Dhoni Biography in Bengali]

রবি কুমার ডাহিহা এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali FAQ : 

  1. রবি কুমার ডাহিহা কে ?

Ans: রবি কুমার ডাহিহা একজন অ্যাথলিট ।

  1. রবি কুমার ডাহিহা এর জন্ম কোথায় হয় ?

Ans: রবি কুমার ডাহিহা এর জন্ম হয় হরিয়ানায় ।

  1. রবি কুমার ডাহিহা এর জন্ম কবে হয় ?

Ans: রবি কুমার ডাহিহা এর জন্ম হয় ১২ ডিসেম্বর ১৯৯৮ সালে ।

  1. রবি কুমার ডাহিহা এর উচ্চতা কত ?

Ans: রবি কুমার ডাহিহা এর উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি ।

  1. রবি কুমার ডাহিহা এর বিভাগ কী ?

Ans: রবি কুমার ডাহিহা এর বিভাগ কুস্তি ।

  1. রবি কুমার ডাহিহা কত কেজি বিভাগে সোনা পান ?

Ans: রবি কুমার ডাহিহা ৫৭ কেজি বিভাগে সোনা জিতেন ।

  1. রবি কুমার ডাহিহা প্রথম কোথায় সোনা জিতেন ?

Ans: রবি কুমার ডাহিহা প্রথম সোনা জিতেন টোকিওতে ।

  1. রবি কুমার ডাহিহা কাকে পরাস্ত করেন ?

Ans: রবি কুমার ডাহিহা বুলগেরিয়ান কুস্তিগীর জর্ডি ভ্যানগেলভকে ১৪-৪ চারে পরাজিত করেছেন ।

[আরও দেখুন, বিরাট কোহলির জীবনী – Virat Kohli Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

রবি কুমার ডাহিয়া এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রবি কুমার ডাহিয়া এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রবি কুমার ডাহিয়া এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রবি কুমার ডাহিয়া এর জীবনী – Ravi Kumar Dahiya Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।