Badshah Biography in Bengali
Badshah Biography in Bengali

বাদশাহ এর জীবনী

Badshah Biography in Bengali

বাদশাহ এর জীবনী – Badshah Biography in Bengali : বাদশা তার গান দিয়ে মানুষের হৃদয়ে প্রবল জাগরণ সৃষ্টি করেছেন।  তার গান সবাই খুব পছন্দ করে এবং তরুণদের কাছে তিনি খুবই জনপ্রিয়।  বাদশার প্রতিটি গান রিলিজ হওয়ার সাথে সাথেই মিলিয়ন ভিউ এর উপরে চলে যায় এবং এর থেকেই আমরা তার জনপ্রিয়তা অনুমান করতে পারি।

আজ আমরা বাদশাকে জনপ্রিয় তারকা র‌্যাপার হওয়া পর্যন্ত তার সম্পূর্ণ গল্প জানব।

   ভারতীয় জনপ্রিয় ক্রিকেটার বাদশা এর একটি সংক্ষিপ্ত জীবনী । বাদশা এর জীবনী – বাদশা Biography in Bengali বা বাদশা এর আত্মজীবনী বা (বাদশা Jivani Bangla. A short biography of বাদশা. বাদশা Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) বাদশা এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

বাদশা কে ? Who is Badshah ?

একজন ভারতীয় র‍্যাপ-সঙ্গীত সুরকার র‍্যাপার ও গায়ক, তার হিন্দি, হরিয়ানি ও পাঞ্জাবী গানের জন্য পরিচিত। তিনি ২০০৬ সালে ইয়ো ইয়ো হানি সিংয়ের সঙ্গে তার ব্যান্ড মাফিয়া মান্দীর-এ তার সংগীত কর্মজীবন শুরু করেন। তিনি ২০১২ সালে হানি থেকে আলাদা হন এবং তার স্বতন্ত্র হরিয়ানি গান কার গায়ি চুল মুক্তিদেন, যা পরে ২০১৬ সালের বলিউডের কাপুর অ্যান্ড সন্স চলচ্চিত্রে গৃহীত হয়। তার সঙ্গীত মূলত বলিউড সাউন্ডট্র‍্যাক-এর বৈশিষ্ট্যযুক্ত, কয়েকটি চলচ্চিত্র হচ্ছে, ২০১৪ সালের চলচ্চিত্র হাম্পটি শর্মা কি দুলহানিয়া ও খুবসুরত।

বাদশা এর জীবনী – Badshah Biography in Bengali

নাম (Name) আদিত্য প্রতীক সিং / বাদশাহ (Badshah)
জন্ম (Birthday) ১৯ নভেম্বর ১৯৮৫ (19th November 1985)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত
যে যে নামে পরিচিত বাদশাহ

ব্যাড বয় শাহ

গাব্রু ঘাতক

ধরন  ভাংড়া

দেসি হিপ হপ

বিশ্ব সংগীত

বলিউড

ইনডাই পপ

পেশা  র‍্যাপ সংগীত সুরকার

গায়ক

র‍্যাপার

গীতিকার

সঙ্গীত পরিচালক

সঙ্গীতজ্ঞ

অভিনেতা

কার্যকাল  ২০০৪ – বর্তমান 
লেবেল  টি সিরিজ, সনি মিউজিক 
সহযোগী শিল্পী  অশতা গিল

দিলজিৎ দোসাঞ্ঝ

ইয়ো ইয়ো হানি সিং

রাফতার

সুনন্দা শর্মা

গিপ্পী গ্রেওয়াল

অর্জুন কনুঙ্গ

তানিশকে বাগচি

শন পল

নাভ ইন্দার

মাঞ্জ মুসিক

ইয়ং ফাতেহ

অরিজিৎ সিং

জনিতা গান্ধী

নেহা কক্কড়

জুবিন নটিয়াল

এ. আর. রহমান

মিঠুন

সুখবিন্দর সিং

 

বাদশা এর জন্ম ও পরিবার – Badshah Birthday and Family : 

বাদশা – আদিত্য প্রতীক সিং সিসোদিয়া অর্থাৎ বাদশা 19 নভেম্বর 1985 সালে ভারতের দিল্লিতে একটি পাঞ্জাবি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন।  2021 সাল অনুসারে, সম্রাট 36 বছর বয়সে পরিণত হয়েছেন।

 বাদশার পরিবারে, তার বাবা হরিয়ানার এবং মা পাঞ্জাবের।  বাবা ও মা ছাড়াও বাদশার অপরাজিতা নামে একটি বড় বোন রয়েছে।

বাদশা এর শিক্ষাজীবন – Badshah Education Life : 

বাদশা দিল্লির বাল ভারতী পাবলিক স্কুল থেকে তার স্কুলিং শেষ করেন এবং স্কুলে পড়াকালীন, তার স্বপ্ন ছিল UPSC (ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন) চাকরি করার, কিন্তু তার স্কুলে পড়া শেষে, তিনি একজন র‌্যাপার হতে চেয়েছিলেন।  বাদশার নিজের উপর পূর্ণ বিশ্বাস ছিল যে তিনি একজন সফল র‌্যাপার হতে পারবেন।

 নিজের মধ্যে একজন র‌্যাপার হওয়ার ইচ্ছা থাকায়, তিনি তার স্কুলের পড়াশোনা শেষ করেন এবং তার আরও কলেজের পড়াশোনার জন্য দিল্লির সেন্ট স্টিফেন কলেজে যোগ দেন এবং তার কলেজে পড়ার সময়, তিনি তার বাবা এবং মায়ের সাথে একজন র‌্যাপার হওয়ার বিষয়ে কথা বলেন। এবং মা স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছিলেন কারণ তারা সম্রাটকে একজন প্রকৌশলী বানাতে চেয়েছিলেন।

 বাবা ও মায়ের ইচ্ছা পূরণের জন্য বাদশা চণ্ডীগড়ের পাঞ্জাব ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং শেষ করেন।  বাদশা ইঞ্জিনিয়ারিং শেষ করলেও র‌্যাপার হতে চেয়েছিলেন।

 সে সময় সম্রাটের একজন বান্ধবীও ছিল এবং তারা দুজনেই তাদের সম্পর্কের ব্যাপারে খুবই সিরিয়াস ছিল, কিন্তু সে সম্রাটের আবেগ বুঝতে পারেনি এবং তাও সম্রাটের বাবা-মায়ের মতোই সম্রাটকে ধর্ষণ থেকে বিরত রাখতেন। এতে সম্রাট বিরক্ত হন এবং প্রায়শই তার বান্ধবীর মধ্যে ঝগড়া হত এবং অবশেষে উভয়েই আলাদা হয়ে যায়।

বাদশা এর ক্যারিয়ার – Badshah Career : 

বাদশা- সব প্রত্যাখ্যান সত্ত্বেও, বাদশা তখনও র‌্যাপিংয়ে ক্যারিয়ার গড়তে চেয়েছিলেন এবং এই আবেগকে মনের মধ্যে রেখে তিনি ছোট ছোট অনুষ্ঠানে র‌্যাপ গান গাইতে শুরু করেন।

  কিছু ছোট ইভেন্টে র‍্যাপ করার পরে, বাদশা ইয়ো ইয়ো হানি সিংয়ের সাথে দেখা করেছিলেন, সেই সময়ে হানি সিংয়ের একটি ব্যান্ড ছিল মাফিয়া মুন্দির এবং একই সাথে হানি সিংও বাদশাকে অন্তর্ভুক্ত করেছিলেন, এটি 2006 সালের কথা।  হানি সিং বাদশাকে খুব প্রতিভাবান মনে করতেন এবং তিনি বাদশাকেও বলেছিলেন যে আপনি ভবিষ্যতে একজন সফল র‌্যাপার হয়ে উঠবেন।

  বাদশার মঞ্চের নাম সম্পর্কে কথা বলতে গেলে, 1999 সালের আগে, বাদশা তার মঞ্চের অনেক নাম রেখেছিলেন, যার মধ্যে একটি ছিল কুউর।  বলিউড তারকা শাহরুখ খানের বড় ভক্ত বাদশা।  1999 সালে, শাহরুখ খানের একটি ছবি ছিল, বাদশা, শাহরুখ খানের এই ছবিটি, র‌্যাপার বাদশা এতটাই পছন্দ করেছিলেন যে তিনি তার মঞ্চের নাম বাদশা রাখেন।

 বাদশা হানি সিংয়ের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন, তা সত্ত্বেও হানি সিংয়ের সঙ্গে কাজ করতে গিয়ে বাদশা তেমন পরিচিতি পাননি।  2011 সালে, হানি সিং এবং বাদশা উভয়েই গেটআপ জাওয়ানি নামে একটি গানে উপস্থিত হয়েছিলেন এবং এই গানটি একটি বিশাল হিট প্রমাণিত হয়েছিল কিন্তু এমনকি এই গানটি বাদশাকে এতটা স্বীকৃতি দেয়নি যা তার প্রাপ্য ছিল এবং এই গানটি হিট হওয়ার জন্য সমস্ত কৃতিত্ব পেয়েছিল হানি সিং এটা পেয়েছে।

 এতে ক্ষুব্ধ হয়ে বাদশা বড় সিদ্ধান্ত নেন যে তিনি ভবিষ্যতে হানি সিংয়ের সঙ্গে কাজ করবেন না।  সেই সময়ে, হানি সিং ছিলেন একজন বড় তারকা যার প্রতিটি গানই আলাদা ট্রেন্ড তৈরি করেছিল এবং এই বাদশাকে নিজের নাম করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল।  হানি সিংয়ের থেকে বিচ্ছেদের পর, তার যে কাজই হোক না কেন, তিনি অনেক লড়াই করেছিলেন, কিন্তু এই সময়েও, সম্রাট পিছনে ফিরে তাকাননি এবং হাল ছাড়েননি, তিনি তার উদ্দেশ্যের উপর অটল ছিলেন। এবং তার উপর অনেক আস্থা ছিল। তার প্রতিভা।

 বাদশা 2012 সালে গায়ক ইন্দীপ বক্সীর সাথে শনিবার শনিবার নামে একটি হিন্দি গানে কাজ করার সুযোগ পেয়েছিলেন এবং এই গানটি সেই সময়ে একটি দুর্দান্ত হিট প্রমাণিত হয়েছিল।  এই গানে কাজ করার এক বছর পর বিশেষ কিছু গানে কাজ করার সুযোগ পাননি তিনি।

 2013 সালে গায়ক দিলজিৎ দোসাঞ্জের সাথে বাদশার সঠিক পাটোলা গান এসেছিল যা বেশ বড় হিট হিসাবে প্রমাণিত হয়েছিল।  পরের বছর অর্থাৎ 2014 সালে, বাদশার একটি হরিয়ানভি গান কর-গয়ি চুল্ল এসেছিল, এই গানটি বাদশার র‌্যাপিং ক্যারিয়ারের উপহার এনেছিল, এই গানটি খুব সফল হয়েছিল এবং এই গানের পরে তিনি বলিউডে একজন সুপরিচিত র‌্যাপার হয়েছিলেন।

বাদশা এর নেট ওয়ার্থ্ – Badshah net worth : 

বাদশা – বাদশার মোট সম্পদ সম্পর্কে কথা বলতে গিয়ে একজন সংবাদকর্মীর মতে, তার মোট সম্পদের পরিমাণ প্রায় 32 কোটি টাকা।  টাকার চেয়েও বাদশার কোটি কোটি ভক্তের ভালোবাসা রয়েছে যা অমূল্য।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

বাদশা এর গার্লফ্রেন্ড ও বিবাহ জীবন – Badshah Relationship : 

বাদশা ২০১২ সালে জেসমিন নামের এক মেয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধেন এবং তাদের দুজনেরই প্রেমের বিয়ে হয়।  জেসমিন একজন গৃহিণী এবং তিনি সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকতে পছন্দ করেন।

বাদশা এর জীবনী – Badshah Biography in Bengali FAQ :

  1. বাদশা কে ?

Ans: একজন ভারতীয় র‍্যাপার ।

  1. বাদশা এর আসল নাম কী ?

Ans: আদিত্য প্রতীক সিং ।

  1. বাদশা এর জন্ম কবে হয় ?

Ans: ১৯ নভেম্বর ১৯৮৫ ।

  1. বাদশা এর স্ত্রীর নাম কী ?

Ans: জাসমিন ।

  1. বাদশা এর জন্ম কোথায় হয় ?

Ans: দিল্লি ভারত ।

  1. বাদশা এর মোট সম্পতির পরিমাণ কত ?

Ans: ৩২ কোটি ।

  1. বাদশা কবে বিবাহ করেন ?

Ans: ২০১২ সালে ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

বাদশা এর জীবনী – বাদশা Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” বাদশা এর জীবনী – বাদশা Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। বাদশা এর জীবনী – বাদশা Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই বাদশা এর জীবনী – বাদশা Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।