Sonu Sood Biography in Bengali
Sonu Sood Biography in Bengali

সোনু সুদ এর জীবনী

Sonu Sood Biography in Bengali

সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali : সোনু সুদ (Sonu Sood) একজন জনপ্রিয় সুপরিচিত ব্যক্তিত্ব, তিনি একজন ভারতীয় মডেল এবং অভিনেতা, যিনি তার কাজের মাধ্যমে দেশের কোটি কোটি মানুষের মন জয় করেছেন।  সোনু সুদ এখন পর্যন্ত টলিউড, কলিউড, বলিউড এবং কন্নড়ের মতো অনেক ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন, পাশাপাশি তিনি মিস্টার ইন্ডিয়া প্রতিযোগিতায়ও অংশ নিয়েছিলেন। 

 যাইহোক, সোনু সুদ (Sonu Sood) চলচ্চিত্র জীবনে ভিলেনের শক্তিশালী চরিত্রের জন্য বিখ্যাত।  কিন্তু বাস্তব জীবনে তিনি একজন উদার ব্যক্তি, তাকে অনেকেই তাদের আদর্শ এবং সত্যিকারের নায়ক বলে মনে করেন।

 সোনু সুদ দক্ষিণ ভারতীয় মুভি দিয়ে তার ফিল্ম ক্যারিয়ার শুরু করেছিলেন, তারপর বলিউডের করিডোরে অভিনয়ের কারণে তিনি একটি বড় পর্যায়ে পৌঁছেছিলেন।  তিনি একজন বহুমুখী অভিনেতা, পাশাপাশি একজন সফল অভিনেতার পাশাপাশি একজন চলচ্চিত্র প্রযোজক।

   ভারতীয় অভিনেতা, মডেল এবং প্রযোজক সোনু সুদ এর একটি সংক্ষিপ্ত জীবনী । সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali বা সোনু সুদ এর আত্মজীবনী বা (Sonu Sood Jivani Bangla. A short biography of Sonu Sood. Sonu Sood Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) সোনু সুদ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

সোনু সুদ কে ? Who is Sonu Sood ?

সোনু সুদ (Sonu Sood) একজন ভারতীয় অভিনেতা, মডেল এবং প্রযোজক যিনি হিন্দী, তেলুগু এবন তামিল চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি অল্প কিছু কন্নড় ও পাঞ্জাবী ছবিতেও অভিনয় করেছেন। এছাড়াও তিনি সমাজসেবা কাজের সঙ্গে যুক্ত আছেন। কোভিড -১৯ এর সময়কালে অনেক মানুষের উপকার করেছেন। তিনি একমাত্র অভিনেতা যে কিনা নিজের সম্পত্তি বন্ধক করেছিলেন গরীব মানুষদের উপকার করার জন্য।

সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali

নাম (Name) সোনু সুদ (Sonu Sood)
জন্ম (Birthday) ৩০ জুলাই ১৯৭৩ (30th July 1973)
জন্মস্থান (Birthplace) পাঞ্জাব, ভারত
পেশা অভিনেতা, মডেল, চলচ্চিত্র প্রযোজক , সমাজসেবক
পিতামাতা (Parents) শক্তি সাগর সুদ (পিতা)

সরোজ সুদ (মাতা)

কর্মজীবন ১৯৯৯ – বর্তমান
দাম্পত্য সঙ্গী সোনালী সুদ
জাতীয়তা ভারতীয়

 

সোনু সুদ এর প্রারম্ভিক জীবন – Sonu Sood Early Life : 

সোনু সুদ 1973 সালের 30 জুলাই পাঞ্জাবের মোগায় জন্মগ্রহণ করেছিলেন, তার বয়স এখন 47 বছর।  তিনি মোগার সেক্রেড হার্ট স্কুল থেকে তার স্কুলিং করেন এবং YCC নাগপুর থেকে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেন, এরপর মডেলিং শেখার জন্য তিনি যশবন্তরাও চ্যাবন কলেজে ভর্তি হন।

 সোনু সুদের বাবা শক্তি সাগর সুদ পেশায় একজন উদ্যোক্তা এবং মা সরোজ সুদ ছিলেন একজন শিক্ষক।  এছাড়াও তার মালভিকা সুদ এবং মনিকা সুদ নামে 2 বোন রয়েছে।

 ইঞ্জিনিয়ারিং পড়ার সময় সোনালীর সাথে তার পরিচয় হয়।  সোনু সুদ 25 সেপ্টেম্বর 1996 সালে সোনালিকে বিয়ে করেন, বর্তমানে তাদের ইশান্ত এবং আয়ান নামে দুটি ছেলে রয়েছে।

 ইঞ্জিনিয়ারিং করার সময়, তার আগ্রহ মডেলিং এবং অভিনয়ের দিকে চলে যায়, তারপরে স্নাতক শেষ করার পরে তিনি কাজের সন্ধানে মুম্বাই আসেন।

 সোনু প্রথম দিকে টাকার সমস্যার কারণে মুম্বাইতে একটি রুমে 6 জনের সাথে থাকতেন, তিনি সেখানে একটি প্রাইভেট কোম্পানিতেও কাজ করতেন এবং তার অভিনয়ের জন্য কঠোর পরিশ্রমও করেছিলেন, এরপর তিনি মিস্টার ইন্ডিয়া প্রতিযোগিতায়ও অংশ নেন।

সোনু সুদ এর ফিল্ম ক্যারিয়ার – Sonu Sood Film Career : 

সোনু সুদের অভিনয়ের অভিষেক 1999 সালে কালজঘর নামে একটি তামিল চলচ্চিত্রের মাধ্যমে শুরু হয়, তারপরে তিনি দক্ষিণ চলচ্চিত্র শিল্পে বেশ কয়েকটি ছোটখাটো চরিত্রে অভিনয় করার সুযোগ পান।

  তারপর 2002 সালে, তিনি বলিউডের শহীদ আজম ছবিতে ভগত সিং-এর চরিত্রে অভিনয় করার সুযোগ পান, তারপরে একই বছর 2002 সালে তিনি পাঞ্জাবি ভাষায় জিন্দেগি খুবসুরাত ছবিতে কাজ করার সুযোগ পান।

 তারপর পরের বছর 2003 সালে, তিনি “কাহন হো তুম নাম” ছবিতে কর্ণের ভূমিকায় অভিনয়ের সুযোগ পান।  এরপর ২০০৪ সালে মিশন মুম্বাই ছবিতে কাজ করার সুযোগ পাই।  এবং 2005 সালে, সোনু আশিক বানায়া আপনে ছবিতে করণের ভূমিকায় অভিনয় করেছিলেন।

 এরপর ২০০৮ সালে যোধা আকবর ছবিতে যুবরাজ সুজামলের ভূমিকায় অভিনয় করেন।  এর জন্য তিনি ফিল্মফেয়ার সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পান।

 2008 সালে, তিনি অক্ষয় কুমারের বিপরীতে সিং ইজ কিং ছবিতে লখন ‘লাকি’ সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন, একই বছরে তিনি এক বিয়ে… আইসা ভি ছবিতেও অভিনয় করেছিলেন।

2009 সালে, তেলেগু ব্লকবাস্টার অরুন্ধতী সিনেমার জন্য তিনি অন্ধ্র প্রদেশ রাজ্যে সেরা ভিলেনের জন্য নন্দী পুরস্কারে ভূষিত হন।

 2009 সালে, তিনি সিটি অফ লাইফ নামে একটি ইংরেজি মুভিতেও কাজ করেছিলেন, তারপরে তিনি 2010 সালে সালমান খানের সাথে দাবাং মুভিতেও কাজ করেছিলেন এবং যেটিতে তিনি ছেদি সিং চরিত্রে অভিনয় করেছিলেন এবং এর জন্য তাকে এই ভূমিকা দেওয়া হয়েছিল। একজন ভিলেনের জন্য। আইফা সেরা ভিলেনের পুরস্কার পেয়েছেন

 এর পরে, 2011 সালে, তিনি অমিতাভ বচ্চনের সাথে বুধা হোগা তেরা বাপ-এ কাজ করার সুযোগ পান, যেখানে তিনি অমিতাভ বচ্চনের ছেলের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং এই মুভিতে তার নাম ছিল এসিপি করণ মহালোত্রা।

 2013 সালে, তিনি শুটআউট অ্যাট ওয়াদালায় দাউদ ইব্রাহিমের চরিত্রে অভিনয় করেছিলেন, তারপরে একই বছরে তিনি রামাইয়া ভাস্তা ভাইয়া ছবিতে তার দুর্দান্ত অভিনয় দিয়ে মানুষের মন জয় করেছিলেন।

 তার ক্যারিয়ারের প্রথম দিকে, সোনু সুদ বলিউড এবং টলিউডের অনেক বড় অভিনেতাদের সাথে কাজ করে এই ইন্ডাস্ট্রিতে নিজের চিহ্ন তৈরি করেছিলেন।

সোনু সুদ এর ছবির তালিকা – Sonu Sood Movie List : 

1999 – Kallazhagar

2000 – Hands Up!

2001 – Majunu

2002 – Shaheed-E-Azam, Zindagi Khoobsurat Hai, Raja

2003 – Ammayilu, Kovilpatti, Kahan Ho Tum

2004 – Netaji, Mission Mumbai, Yuva

2005 – Sheesha, Chandramukhi, Super, Athadu, Aashiq Banaya Aapne, Siskiyaan

2006 – Ashok, Rockin’

2008 – Jodhaa AkbarMr Medhavi, Singh Is Kinng, Ek Vivah Aisa Bhi

2009 – Arundhati, Dhoondte Reh Jaaoge, Anjaneyulu, Bangaru, Ek Niranjan, City of Life

2010 – Dabangg

2011 – Shakti, Theenmaar, Bbuddah Hoga Tera Baap, Kandireega, Dookudu Nayak, Vishnuvardhana, Osthe

2012 – Maximum, Uu Kodathara?, Julai Bittu

2013 – Madha, Shootout at Wadala, Ramaiya Vastavaiya, Bhai, R… Rajkumar

2014 – Entertainment, Aagadu, Happy New Year

2015 – Gabbar Is Back, Saagasam, Xuanzang

2016 – Ishq , Devi Raj , Abhinetri, Tutak Tutak Tutiya,

2017 – Kung Fu Yoga

2018 – Paltan, Simmba

2019 – Kurukshetra, Devi 2, Abhinetri 2, Sita

2020 – Alludu Adhurs, Prithviraj, Thamilarasan

করোনা কালে সমাজ সেবক হিসেবে সোনু সুদ – Sonu Sood Helping People in Corona Time : 

2020 সালে, যখন করোনা মহামারী দেশ জুড়ে ছড়িয়ে পড়েছিল, হঠাৎ লকডাউনের কারণে দরিদ্র এবং আবাসিক শ্রেণীর শ্রমিকরা খুব বিরক্ত হয়েছিল এবং তাদের সমস্যার বিবেচনায়, সোনু সুদই প্রথম সাহায্যের হাত বাড়িয়েছিলেন।

 এ সময় তিনি রেল, বাসসহ ছোট-বড় সব যানবাহনে প্রায় হাজার হাজার মানুষকে তাদের বাড়িতে নিয়ে যান।  এ ছাড়া আর্থিকভাবে দুর্বল যাদের কোনো খাদ্যের সংস্থান ছিল না তাদেরও সেই সুবিধা দেওয়া হয়েছে।

 সামনের সারির উদ্বেগের মতো, তিনি করোনার উভয় তরঙ্গে এই ভয়ানক ট্র্যাজেডিতে অনেক অভাবী মানুষকে বাঁচিয়েছিলেন, তিনি তার বাবা শক্তি সুদের নামে একটি ফাউন্ডেশনও চালু করেছিলেন যার নাম সুদ চ্যারিটি ফাউন্ডেশন।

  এর অধীনে, তিনি প্রতিদিন 45,000 মানুষকে খাওয়াচ্ছিলেন, এর পাশাপাশি তিনি স্বাস্থ্য কর্মীদের থাকার জন্য মুম্বাইয়ের জুহুতে অবস্থিত তাঁর শক্তি সাগর হোটেলও দিয়েছিলেন।

 যেখানে যে কোনও স্বাস্থ্যকর্মী এসে থাকতে পারেন, তিনি অবিলম্বে একটি টুইট করে মানুষকে সাহায্য করার জন্য উপস্থিত হন, তিনি মানুষকে সাহায্য করার জন্য একটি হেল্পলাইন নম্বরও জারি করেন যাতে তারা যে কোনও সাহায্য চাইতে পারেন।

সোনু সুদ এর কিছু তথ্য – Facts about Sonu Sood : 

সোনু সুদের বাড়িটি মুম্বাইয়ের আন্ধেরি পশ্চিম লোখান্ডওয়ালায় 2600 বর্গফুটের চার বেডরুমের অ্যাপার্টমেন্ট।

 সোনু সুদের মোট সম্পত্তির পরিমাণ $17 মিলিয়ন অর্থাৎ 130 কোটি টাকা।

 তিনি Mercedez benz ML ক্লাস 350 CDI-66lacs এর মতো দামি গাড়ির সংগ্রহের মালিক।  অডি Q7 – 80 লাখ, পোর্শে পানামা – 2 কোটি টাকা।  এখন পর্যন্ত ৭০টিরও বেশি ছবিতে কাজ করেছেন তিনি।

 আমরা আপনাকে বলি যে সোনু সুদ ধূমপান করেন না এবং অ্যালকোহল পান করেন না।

 সোনু সুদ গ্রাসিম মিস্টার ইন্ডিয়া প্রতিযোগিতার শীর্ষ 5 প্রতিযোগীর একজন ছিলেন।

 সোনু সুদকে অনেক জনপ্রিয় ম্যাগাজিনের হোম পেজে স্থান দেওয়া হয়েছে।

 লকডাউনে মানবিক কাজের জন্য ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্টের বিশেষ মানবিক অ্যাকশন অ্যাওয়ার্ডের জন্য সোনু সুদকে নির্বাচিত করা হয়েছিল।

 সোনু সুদ হিন্দি তামিল, তেলেগু, কন্নড় এবং পাঞ্জাবি নামে পাঁচটি ভিন্ন ভাষায় সিনেমা করেছেন।

 সোনু সোনু হংকং অভিনেতা জ্যাকি চ্যানের সঙ্গে একটি ছবিতেও কাজ করেছেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

[আরও দেখুন, শাহরুখ খান এর জীবনী – Shahrukh Khan Biography in Bengali]

সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali FAQ : 

  1. সোনু সুদ কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. সোনু সুদ এর জন্ম কবে হয় ?

Ans: ৩০ জুলাই ১৯৭৩ সালে ।

  1. সোনু সুদ এর জন্ম কোথায় হয় ?

Ans: পাঞ্জাব ভারতে ।

  1. সোনু সুদ এর পিতার নাম কী ?

Ans: শক্তি সাগর সুদ ।

  1. সোনু সুদ এর মাতার নাম কী ?

Ans: সরোজ সুদ ।

  1. সোনু সুদ এর স্ত্রীর নাম কী ?

Ans: সোনালী সুদ ।

  1. সোনু সুদ এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ১৯৯৯ সালে ।

  1. সোনু সুদ করোনা কালে কত মানুষকে প্রতিদিন খাওয়াচ্ছিলেন ?

Ans: ৪৫০০০ মানুষকে ।

  1. সোনু সুদ এর প্রথম ছবির নাম কী ?

Ans: Kallazhagar .

  1. সোনু সুদ এর প্রথম ছবি কবে রিলিজ হয় ?

Ans: ১৯৯৯ সালে ।

[আরও দেখুন, কন্যাশ্রী প্রকল্প – Kanyashree Prakalpa

আরও দেখুন, পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প – West Bengal Govt Scheme

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, সুন্দর পিচাই এর জীবনী – Sundar Pichai Biography in Bengali]

সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই সোনু সুদ এর জীবনী – Sonu Sood Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।