Harsh Beniwal Biography in Bengali
Harsh Beniwal Biography in Bengali

হর্ষ বেনিওয়াল এর জীবনী

Harsh Beniwal Biography in Bengali

হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali : বন্ধুরা, আপনি যদি ইউটিউব চালান, এবং আপনি কমেডি ভিডিও দেখতে পছন্দ করেন। তাই হর্ষ বেনিওয়ালের নাম নিশ্চয়ই শুনেছেন। এই পোস্টে, আমরা হিন্দিতে হর্ষ বেনিওয়ালের জীবনীর মাধ্যমে হর্ষ এবং তার জীবনের সাথে সম্পর্কিত অনেক কিছু পড়ব। বন্ধুরা, হর্ষ ভারতের বড় ইউটিউবারদের তালিকায় আসে, হর্ষ বেনিওয়াল ইউটিউবে তার কমেডি ভিডিও তৈরি করার জন্য খুব বিখ্যাত।

   ভারতীয় অভিনেতা এবং ইউটিউবার হর্ষ বেনিওয়াল এর একটি সংক্ষিপ্ত জীবনী । হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali বা হর্ষ বেনিওয়াল এর আত্মজীবনী বা (Harsh Beniwal Jivani Bangla. A short biography of Harsh Beniwal. Harsh Beniwal Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) হর্ষ বেনিওয়াল এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

হর্ষ বেনিওয়াল কে ? Who is Harsh Beniwal ?

হর্ষ বেনিওয়াল একজন ভারতীয় অভিনেতা এবং ইউটিউবার। লক্ষ লক্ষ সাবস্ক্রাইবার সহ তিনি ভারতের অন্যতম জনপ্রিয় ইউটিউবার। 2015 সালে, তিনি ইউটিউবে ভিডিও আপলোড করা শুরু করেন।

হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali 

নাম (Name) হর্ষ বেনিওয়াল (Harsh Beniwal)
জন্ম (Birthday) ৩ ফেব্রুয়ারি ১৯৯৬ (3rd February 1996)
জন্মস্থান (Birthplace) দিল্লি, ভারত 
পেশা Youtuber
সাবস্ক্রাইবার ১২.৪ মিলিয়ন
জাতীয়তা ভারতীয়

হর্ষ বেনিওয়াল এর প্রারম্ভিক জীবন – Harsh Beniwal Early Life : 

বন্ধুরা, হর্ষ বেনিওয়ালের গল্প শুরু হয়, ১৯৯৬ সালের ৩ ফেব্রুয়ারি, যখন তিনি দিল্লির প্রীতমপুরায় জন্মগ্রহণ করেন।  হর্ষ তার বাবা-মা এবং তার বোন প্রিয়াকে রেখে গেছেন, যিনি একজন ফ্যাশন ভ্লগারও।

হর্ষ বেনিওয়াল এর শিক্ষাজীবন – Harsh Beniwal Education Life : 

যদি আমরা হর্ষের প্রাথমিক শিক্ষার কথা বলি, তবে তিনি মহারাজা অগ্রসেন স্কুল থেকে এটি করেছিলেন। হর্ষ শৈশব থেকেই তার দুর্দান্ত অভিনয় এবং কমেডি দিয়ে মানুষকে হাসাতেন এবং এই কারণেই তাকে প্রায়শই স্কুল নাটকে অভিনয় করতে দেখা যায়।  যাইহোক, পড়াশোনাকে গুরুত্ব দিয়ে, স্কুল শেষ করে, তিনি দিল্লির শ্রী অরবিন্দ কলেজে বিএ (ব্যাচেলর অফ আর্টস) তে ভর্তি হন। কিন্তু কিছু সময় পর, তার মন পরিবর্তন করে, হর্ষ স্বামী বিবেকানন্দ ইনস্টিটিউট থেকে বিসিএ (ব্যাচেলর অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন) করার সিদ্ধান্ত নেন।  তবে পড়ালেখার পাশাপাশি মানুষকে হাসানোর জন্য সব সময় কিছু না কিছু করতেন।

হর্ষ বেনিওয়াল এর ইউটিউব ক্যারিয়ার – Harsh Beniwal YouTube Career : 

এক সময়ে হর্ষ ডাবম্যাশ অ্যাপ্লিকেশন সম্পর্কে জানতে পারেন, যেটিতে ডাবিং এবং লিপ-সিঙ্কিং করা যায়, হর্ষও সেই অ্যাপটি ব্যবহার করে ভিডিও ডাব করা শুরু করেন। ভালো সাড়া পাচ্ছিলেন না। এসবের কারণে হর্ষের পড়াশোনাও পিছিয়ে গিয়েছিল এবং পড়াশোনায় তার মোটেও আগ্রহ ছিল না।

 যার কারণে হর্ষ তার পিতামাতার সাথে কথা বলেছিল এবং তারা বলেছিল যে সে একজন ভিডিও নির্মাতা হিসাবে তার ক্যারিয়ার শুরু করতে চায়, যার কারণে হর্ষ তার দ্বিতীয় বর্ষে কলেজ ছেড়ে দেয়। কলেজ ছাড়ার পর, হর্ষ তার পুরো মনোযোগ ভিডিও তৈরিতে নিয়োজিত করেন।প্রথম দিনগুলিতে, হর্ষের মাও তাকে সাহায্য করেছিলেন।  তারপরে ইউটিউবে পুরো সময় দেওয়ার পরে, হর্ষ নতুন সৃজনশীল ধারণা এবং বিষয়গুলিতে ভিডিও তৈরি করতে শুরু করেন এবং তারপর ধীরে ধীরে তার কঠোর পরিশ্রমও সাফল্য পেতে শুরু করে।

 হর্ষের আশ্চর্যজনক ভিডিও দেখার পরে, একটি বড় ইনস্টাগ্রাম পৃষ্ঠা তাকে তাদের হোম পেজে বৈশিষ্ট্যযুক্ত করেছে। এবং এর পরে, হর্ষের ভিডিওগুলি খুব দ্রুত মানুষের কাছে পৌঁছাতে শুরু করে, যার কারণে তার অনুগামীরা তার ইউটিউব চ্যানেলে আসেন। একইভাবে অল্প সময়ের মধ্যেই সাফল্যের সিঁড়ি বেয়ে উঠতে শুরু করেন হর্ষ। আজ হর্ষ বেনিওয়ালের চ্যানেলে এত বেশি সাবস্ক্রাইবার রয়েছে যে তার ইউটিউব চ্যানেল ভারতের শীর্ষ নির্মাতাদের মধ্যে আসে।  এবং বন্ধুরা, এগুলি ছাড়াও, হর্ষ 2019 সালে মুক্তিপ্রাপ্ত স্টুডেন্ট অফ দ্য ইয়ার 2 মুভিতেও তার অভিনয়ের ঝলক দেখিয়েছিলেন। এর পাশাপাশি, হর্ষ বেনিওয়াল, হু ইজ ইয়োর ড্যাড নামে একটি ওয়েব সিরিজে তার অভিনয় দক্ষতা প্রমাণ করেছেন।

হর্ষ বেনিওয়াল এর বিবাদ – Harsh Beniwal Controversy : 

হর্ষ বেনিওয়াল অমিত ভাদানার ভিডিও থেকে একটি ছোট অংশ কপি করে বিতর্কে পড়েছিলেন।

 বেনিওয়াল তার ইউটিউব চ্যানেলে ইউটিউব ভিএস টিকটক রোস্ট করেছেন যেখানে তিনি বিখ্যাত টিকটক তারকাদের তিরস্কার করেছেন, তিনি আরও বলেছেন যে ফয়জল সিদ্দিকী তার ভিডিওগুলির মাধ্যমে মানুষের অনুভূতিতে আঘাত করেছেন।

হর্ষ বেনিওয়াল এর পুরস্কার সমুহ – Harsh Beniwal Prizes : 

তিনি 2017 সালে YouTube-এ তার প্রথম সিলভার প্লে বোতাম অর্জন করেন।

 বেনিওয়াল 2018 সালে গোল্ডেন প্লে বোতাম পেয়েছিলেন।

 2019 সালে, তিনি IwmBuzz দ্বারা বছরের রাইজিং স্টার হিসাবে পুরস্কৃত হন।

 2019 সালে, তিনি এমটিভি ইন্ডিয়া দ্বারা সম্মানিত হয়েছিল।

 ইউটিউবে হর্ষ বেনিওয়ালের 13 মিলিয়নেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali FAQ : 

  1. হর্ষ বেনিওয়াল কে ?

Ans: হর্ষ বেনিওয়াল একজন ভারতীয় ইউটিউবার ।

  1. হর্ষ বেনিওয়াল এর জন্ম কোথায় হয় ?

Ans: হর্ষ বেনিওয়াল এর জন্ম হয় দিল্লিতে ।

  1. হর্ষ বেনিওয়াল এর জন্ম কবে হয় ?

Ans: এর জন্ম হয় ৩ ফেব্রুয়ারি ১৯৯৩ সালে ।

  1. হর্ষ বেনিওয়াল কত সালে YouTube-এ তার প্রথম সিলভার প্লে বোতাম অর্জন করেন ?

Ans: হর্ষ বেনিওয়াল ২০১৭ সালে YouTube-এ তার প্রথম সিলভার প্লে বোতাম অর্জন করেন ।

  1. হর্ষ বেনিওয়াল কত সালে গোল্ডেন প্লে বোতাম পেয়েছিলেন ?

Ans: হর্ষ বেনিওয়াল ২০১৮ সালে গোল্ডেন প্লে বোতাম পেয়েছিলেন ।

  1. হর্ষ বেনিওয়াল এর বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা কত ?

Ans: হর্ষ বেনিওয়াল এর বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা ১২.৪ মিলিয়ন ।

হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই হর্ষ বেনিওয়াল এর জীবনী – Harsh Beniwal Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Download Our Android App

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel