Dilip Joshi Biography in Bengali
Dilip Joshi Biography in Bengali

দিলিপ যোশী এর জীবনী

Dilip Joshi Biography in Bengali

দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali : দিলীপ জোশী একজন ভারতীয় চলচ্চিত্র এবং টেলিভিশন অভিনেতা। তিনি বেশ কয়েকটি ভারতীয় চলচ্চিত্র এবং টেলিভিশন সিরিজে উপস্থিত হয়েছেন।

জোশী বেশিরভাগ কমেডি চরিত্রে অভিনয় করেছেন এবং ভারতীয় পারিবারিক নাটক শো তারক মেহতা কা উল্টা চশমা-তে জেঠালাল গাদা চরিত্রে অভিনয়ের জন্য সবচেয়ে বেশি পরিচিত।

   ভারতীয় অভিনেতা দিলিপ যোশী এর একটি সংক্ষিপ্ত জীবনী । দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali বা দিলিপ যোশী এর আত্মজীবনী বা (Dilip Joshi Jivani Bangla. A short biography of Dilip Joshi. Dilip Joshi Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দিলিপ যোশী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দিলিপ যোশী কে ? Who is Dilip Joshi ?

দিলিপ যোশী ভারতের একজন চলচ্চিত্র এবং টেলিভিশন অভিনেতা। সে বেশীর ভাগ সময় কৌতুক অভিনয় করেন। তিনি মূলত তারাক মেহতা কা উল্টা চশমা ধারাবাহিকে জেঠালাল গাড়া চরিত্রে অভিনয়ের জন্য সুপরিচিত।

দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali

নাম (Name) দিলিপ যোশী (Dilip Joshi)
জন্ম (Birthday) ২৬ মে ১৯৬৮ (26th May 1968)
জন্মস্থান (Birthplace) গুজরাত, ভারত 
পেশা অভিনেতা
কর্মজীবন ১৯৮৯ – বর্তমান
দাম্পত্য সঙ্গী  মালাতুলা যোশী
পরিচিতির কারণ  তারাক মেহতা কা উল্টা চশমা

দিলিপ যোশী এর প্রারম্ভিক জীবন – Dilip Joshi Early Life : 

দিলীপ যোশী 1968 সালের 26 মে গুজরাটের পোরবন্দরে অবস্থিত একটি ছোট গ্রাম গোসাতে জন্মগ্রহণ করেন।  দিলীপ একটি গুজরাটি ব্রাহ্মণ পরিবারের অন্তর্গত। দিলীপ তার শৈশবের বেশিরভাগ সময় তার পরিবারের সাথে কাটিয়েছেন, কিছু সময় পরে তিনি তার পরিবারের সাথে মুম্বাইতে চলে আসেন।

 গ্রামের স্কুল থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। এরপর তিনি আরও পড়াশোনার জন্য মুম্বাই চলে যান যেখানে তিনি নরসি মঞ্জি কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্সে যোগদান করেন এবং ব্যাচেলর অফ কমার্স (B.Com) ডিগ্রি অর্জন করেন।

দিলিপ যোশী এর শিক্ষাজীবন – Dilip Joshi Education Life : 

তার প্রারম্ভিক দিনগুলিতে যখন তিনি বি.কম পড়ছিলেন, তিনি থিয়েটারও করতেন যার জন্য তিনি আইএনটি (ইন্ডিয়ান ন্যাশনাল থিয়েটার) সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন।  বর্তমানে তিনি সপরিবারে মহারাষ্ট্রের মুম্বাইতে থাকেন।

 ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি খুব শখ ছিল দিলীপের।  তিনি 12 বছর বয়সে শিশু নাটকে অভিনয় শুরু করেন।  তিনি নামদেব লাহুতের থিয়েটার একাডেমিতে যোগ দিয়েছিলেন। যেখানে তিনি ব্যাক আর্টিস্ট হিসেবে কাজ করতেন এবং সে সময় ৫০ টাকা পেতেন।

 বিভিন্ন থিয়েটার নাটকে অভিনয় করলেও টিভি জগতে অভিনয়ের ক্যারিয়ার গড়ার কথা কখনো ভাবেননি।তাই শুরুতে অর্থ উপার্জনের জন্যই নাটকে অভিনয় করতেন।

দিলিপ যোশী এর বিবাহ জীবন – Dilip Joshi Marriage Life : 

তারক মেহতা কা উল্টা চশমা-তে জেঠালাল গাদার ভূমিকায় অভিনয় করা দিলীপ যোশি দীর্ঘদিন ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন। অভিনেতা দিলীপ যোশী, যিনি বেশ কয়েকটি চলচ্চিত্র এবং টিভি শোতে উপস্থিত হয়েছেন, 90 এর দশকের গোড়ার দিকে জয়মালাকে বিয়ে করেছিলেন এবং তাদের 2 সন্তান রয়েছে, পুত্র ঋত্বিক জোশী এবং কন্যা নিয়তি জোশী।

দিলিপ যোশী এর ক্যারিয়ার – Dilip Joshi Career : 

দিলীপ যোশী ম্যায়নে পেয়ার কিয়া চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন এবং রামুর একটি খুব ছোট চরিত্রে অভিনয় করেন। এই ছবিটি সে সময়ের একটি বিশাল হিট ছবি ছিল।

 তিনি 1992 সালে গুজরাটি চলচ্চিত্র হু হুনশি হুনশিলালের অংশ হয়েছিলেন। দিলীপ একটি বিখ্যাত চলচ্চিত্র হাম আপকে হ্যায় কৌনের অংশ হয়েছিলেন।

 এরপর তিনি টেলিভিশন সিরিয়াল কখনো ইয়ে কখনো ওহে অভিনয় করেন এবং ভাসু চরিত্রে অভিনয় করেন। 1997 সালে, দিলীপ জোশী কেয়া বাত হ্যায়, ডাল মে কালা, কোরা কাগজ এবং দো অর দো পাঁচের মতো সিরিয়ালে অভিনয় করেছিলেন।

 তারপরে, দিলীপ সারা আখোঁ পার (1998), ফির ভি দিল হিন্দুস্তানি (2000), এবং খিলাড়ি 420 (2000) এর মতো ছবিতে অভিনয় করেন। তারপরে, তিনি হিন্দি টিভি সিরিয়াল হাম সব এক হ্যায় এবং ইয়ে দুনিয়া হ্যায় রাঙ্গিতে বালকৃষ্ণের ভূমিকায় অভিনয় করেন।

 2001-02 সালে, দিলীপ ওয়ান 2 কা 4, হামরাজ এবং দিল হ্যায় তুমহারার মতো ছবিতে অভিনয় করেছিলেন। তিনি টিভি সিরিয়াল রিশতে – দ্য লাভ স্টোরিজ, শুভ মঙ্গল জিয়াদা সাবধান এবং মেরি বিবি ওয়ান্ডারফুল-এর অংশ হয়েছিলেন।

দিলিপ যোশী এর টিভি ক্যারিয়ার – Dilip Joshi TV Career : 

তারক মেহতা কা উল্টা চশমা হল একটি পারিবারিক নাটকের অনুষ্ঠান যার পুরো গল্পটি উপনিবেশে বসতি স্থাপন করা প্রতিবেশীদের ঘিরে। এই শোয়ের বেশিরভাগ গল্পই নির্ভর করে গোকুলধাম কো-অপারেটিভ হাউজিং সোসাইটির উপর।

 গোকুলধামের বাসিন্দাদেরকে জাগতিক সমস্যার সম্মুখীন হতে এবং সেই সমস্যার সমাধান খুঁজতে দেখানো হয়েছে।  অনুষ্ঠানটি মাঝে মাঝে সামাজিক সমস্যাও তুলে ধরে।

 শো-এর বেশিরভাগ পর্বেই জেঠালালকে এক বা অন্য সমস্যার সম্মুখীন হতে দেখা যায়।  এবং তারক মেহতা, তার সেরা বন্ধু, যাকে সে তার “ফায়ার ব্রিগেড” বলে ডাকে, তাকে বাঁচায়।  তারা তাদের সমস্যায় একে অপরকে সাহায্য করে

 এখন পর্যন্ত শোটি তার 3,245টি পর্ব সম্পন্ন করেছে, যার কারণে এটি সর্বকালের সবচেয়ে দীর্ঘমেয়াদী টিভি শো হয়ে উঠেছে। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন অসিত কুমার মোদি।

 শোটি প্রথম প্রিমিয়ার হয় 28 জুলাই 2008 এবং সনি SAB চ্যানেলে সম্প্রচারিত হয়। পর্বের সংখ্যার দিক থেকে সিরিজটি দীর্ঘতম ভারতীয় সিটকমগুলির মধ্যে একটি।

দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali FAQ : 

  1. দিলিপ যোশী কে ?

Ans: দিলিপ যোশী একজন ভারতীয় অভিনেতা ।

  1. দিলিপ যোশী এর জন্ম কোথায় হয় ?

Ans: দিলিপ যোশী এর জন্ম হয় গুজরাতে ।

  1. দিলিপ যোশী এর জন্ম কবে হয় ?

Ans: দিলিপ যোশী এর জন্ম হয় ২৬ মে ১৯৬৮ সালে ।

  1. দিলিপ যোশী এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: দিলিপ যোশী এর কর্মজীবন শুরু হয় ১৯৮৯ সালে ।

  1. দিলিপ যোশী এর স্ত্রীর নাম কী ?

Ans: দিলিপ যোশী এর স্ত্রীর নাম মালাতুলা যোশী ।

  1. দিলিপ যোশী এর টিভি শো এর নাম কী ?

Ans: দিলিপ যোশী এর টিভি শো এর নাম তারাক মেহতা কা উল্টা চশমা ।

দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দিলিপ যোশী এর জীবনী – Dilip Joshi Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।