লক্ষ্য সেন এর জীবনী - Lakshya Sen Biography in Bengali

লক্ষ্য সেন এর জীবনী 

Lakshya Sen Biography in Bengali

লক্ষ্য সেন এর জীবনী – Lakshya Sen Biography in Bengali : ভারতীয় ওপেন পুরুষদের একক শিরোপা জিতে নেওয়া লক্ষ্য সেন (Lakshya Sen) প্রথম ভারতীয় হয়ে উঠেছেন, যিনি তার অভিষেক টুর্নামেন্টে রবিবার খেলা ফাইনাল ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন লোহ কিনকে 24-22, 21-17-এ পরাজিত করেছিলেন, এই ম্যাচটি দেশের রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত হয়।

  ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার লক্ষ্য সেন এর জীবনী এর একটি সংক্ষিপ্ত জীবনী । লক্ষ্য সেন এর জীবনী এর জীবনী – Lakshya Sen Biography in Bengali বা লক্ষ্য সেন এর জীবনী এর আত্মজীবনী বা (Lakshya Sen Jivani Bangla. A short biography of Lakshya Sen. Lakshya Sen Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) লক্ষ্য সেন এর জীবনী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

লক্ষ্য সেন কে ? Who is Lakshya Sen ?

লক্ষ্য সেন (Lakshya Sen) একজন ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার। সেন জন্মগ্রহণ করেন, আলমোরাতে, একটি ব্যাডমিন্টন পরিবারে। লক্ষ্য সেন (Lakshya Sen) এর বাবা ডি কে সেন একজন ভারতীয় কোচ ও তার ভাই চিরাগ সেন একজন আন্তর্জাতিক ব্যাডমিন্টন খেলোয়াড়। প্রকাশ পাড়ুকোন ব্যাডমিন্টন একাডেমীতে প্রশিক্ষিত লক্ষ্য তরুণ বয়সেই একজন উজ্জ্বল প্রতিভা হিসাবে প্রতিষ্ঠিত হন। ২০১৬ সালে জুনিয়র ব্যাডমিন্টন সার্কিটে খুব ভালো ফল করেন লক্ষ্য।বিডব্লউএফ বিশ্ব জুনিয়র র‍্যাঙ্কিং অনুযায়ী ফেব্রুয়ারি ২০১৭ সালে প্রথম স্থান অধিকার করেন লক্ষ্য সেন (Lakshya Sen)। জুনিয়র সেন এছাড়াও সিনিয়র আন্তর্জাতিক পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম এবং ২০১৬ সালে ইন্ডিয়া আন্তর্জাতিক সিরিজ টুর্নামেন্ট পুরুষদের একক শিরোনাম জয়লাভ করেন। ২০১৮ এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে শীর্ষ বাছাই বিশ্ব নং ১ কুনলাভুত ভিতিদসার্ন কে পরাজিত করে চ্যাম্পিয়ন হন লক্ষ্য সেন (Lakshya Sen)

লক্ষ্য সেন এর জীবনী – Lakshya Sen Biography in Bengali :

নাম (Name) লক্ষ্য সেন (Lakshya Sen)
জন্ম (Birthday) ১৬ আগস্ট ২০০১ (16th August 2001)
পিতামাতা (Parents) ডিকে সেন, নির্মলা সেন
জন্মস্থান (Birthplace) উত্তরাখণ্ড, ভারত
দেশ ভারতবর্ষ
পেশা ব্যটমিন্টন
এশিয়ান জুনিয়র সোনা (২০১৮)

লক্ষ্য সেন এর প্রারম্ভিক জীবন – Lakshya Sen Early Life :

লক্ষ্য সেন (Lakshya Sen) ভারতের একজন বিখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড়। আমরা আপনাকে বলি যে লক্ষ্য সেন 2001 সালে উত্তরাখণ্ডের আলমোড়া জেলায় 16 আগস্ট ডি কে সেনের পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ডি কে সেন। যে পরিবারে তিনি জন্মেছিলেন সেখানে আগে থেকেই ব্যাডমিন্টন খেলতেন। একভাবে তার পরিবারকে ব্যাডমিন্টনের পরিবারও বলা হয়।

 আমরা আপনাকে আরও বলি যে লক্ষ্য সেনের বাবা ভারতের একজন ব্যাডমিন্টন কোচ এবং তার ভাইয়ের নাম চিরাগ সেন, তিনিও একজন আন্তর্জাতিক ব্যাডমিন্টন খেলোয়াড়। লক্ষ্য সেন (Lakshya Sen) প্রকাশ পাড়ুকোন ব্যাডমিন্টন একাডেমি থেকে ব্যাডমিন্টনের প্রশিক্ষণ নিয়েছেন।

লক্ষ্য সেন এর ক্যারিয়ার – Lakshya Sen Career :

খুব অল্প বয়সে, লক্ষ্য সেন (Lakshya Sen) তার ব্যাডমিন্টন খেলার প্রতিভা বিশ্বের কাছে উপস্থাপন করেছিলেন এবং 2016 সালে, লক্ষ্য সেন (Lakshya Sen) জুনিয়র ব্যাডমিন্টন সার্কিটে দুর্দান্ত অভিনয় করেছিলেন।

 2017 সালে, BWF ওয়ার্ল্ড জুনিয়রের র‌্যাঙ্কিং প্রকাশিত হয়েছিল। এতে লক্ষ্য সেন (Lakshya Sen) জুনিয়র একক খেলোয়াড় হিসেবে প্রথম স্থান অধিকার করেন। 2016 সালে অনুষ্ঠিত ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সিরিজ টুর্নামেন্টে, লক্ষ্য সেন পুরুষদের একক শিরোপা জিততে সফল হয়েছিল।

 2018 সালে, লক্ষ্য সেন (Lakshya Sen) এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপের ফাইনালে কুনলাভুত ভিটিদসর্নকে পরাজিত করেছিলেন, যাকে বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় বলা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, লক্ষ্য সেন (Lakshya Sen) এর রাশি হল সিংহ রাশি। 2019 সালে, লক্ষ্য সেন (Lakshya Sen) পুরুষদের একক সামিট ক্লাসে ব্রাজিলিয়ান খেলোয়াড় ইগোর কোয়েলহোকে পরাজিত করেছিলেন।

লক্ষ্য সেন ব্যাটমিন্টন উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত :

ব্যাডমিন্টন আগে থেকেই যে পরিবারে খেলতেন লক্ষ্য সেন (Lakshya Sen) এর জন্ম। একভাবে, এটাও বলা যায় যে লক্ষ্য সেন (Lakshya Sen) ব্যাডমিন্টন খেলার উত্তরাধিকারসূত্রে পেয়েছিলেন। আলমোড়ার মতো শহরে তাঁর বাড়িটি ছিল উঁচুতে এবং সেই কারণেই উঁচু জায়গা থেকে নেমে আসার পর তাঁর পা খুব শক্ত হয়ে গিয়েছিল প্রতিদিন ছিল। আসুন আমরা বলি যে তার বাবাও একজন ভাল ব্যাডমিন্টন খেলোয়াড় ছিলেন, তার ভাই চিরাগ সেনও একজন আন্তর্জাতিক ব্যাডমিন্টন খেলোয়াড়।

 তাই আগে থেকেই বাড়িতে ব্যাডমিন্টন খেলার পরিবেশ থাকায় তিনিও ব্যাডমিন্টনে নিজের ক্যারিয়ার গড়ার কথা ভেবেছিলেন এবং তারপর ব্যাডমিন্টন খেলার প্রশিক্ষণ নিতে শুরু করেন, যার জন্য তিনি আলমোড়ায় অবস্থিত প্রকাশ পাড়ুকোন ব্যাডমিন্টন প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি হন। এখানে তিনি একটি ভাল ব্যাডমিন্টন খেলার গুণাবলী শিখেছেন।

লক্ষ্য সেন এর উপলব্ধি – Lakshya Sen Achivements :

 2016: ব্রোঞ্জ, এশিয়া জুনিয়র চ্যাম্পিয়নশিপ

 2016: গোল্ড, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সিরিজ

 2017: সিলভার, টাটা ওপেন ইন্ডিয়া ইন্টারন্যাশনাল

 2017: গোল্ড, ইউরেশিয়ান বুলগেরিয়ান ওপেন

 2017: গোল্ড, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সিরিজ

 2018: রৌপ্য, বুয়েনস আয়ার্স যুব অলিম্পিক

 2018: গোল্ড, এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপ, ব্যাংকক

[আরও দেখুন, সাইনা নেহওয়াল এর জীবনী – Saina Nehwal Biography in Bengali]

লক্ষ্য সেন এর নেট ওয়ার্থ – Lakshya Sen Net Worth :

BWF-এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, লক্ষ্য সেন (Lakshya Sen) এর মোট সম্পত্তি $4834।  2018 সালের প্রিমিয়াম ব্যাডমিন্টন লিগের নিলামে লক্ষ্য সেন পুরস্কার হিসেবে 110000 টাকা পেয়েছিলেন। লক্ষ্য সেন আরও সুযোগ পেলে তার সম্পদের পরিমাণও বাড়বে বলে আশা করা হচ্ছে।

[আরও দেখুন, ভারতী সিং এর জীবনী – Bharti Singh Biography in Bengali]

লক্ষ্য সেন এর জীবনী – Lakshya Sen Biography in Bengali FAQ :

  1. লক্ষ্য সেন কে ?

Ans: একজন ব্যাটমিন্টন খেলুয়ার ।

  1. লক্ষ্য সেন এর জন্ম কোথায় হয় ?

Ans: লক্ষ্য সেন এর জন্ম হয় উত্তরাখন্ডে ।

  1. লক্ষ্য সেন এর জন্ম কবে হয় ?

Ans: লক্ষ্য সেন এর জন্ম হয় ১৬ আগস্ট ২০০১ সালে ।

  1. লক্ষ্য সেন এর পিতার নাম কী ?

Ans: লক্ষ্য সেন এর পিতার নাম ডিকে সেন ।

  1. লক্ষ্য সেন এর মাতার নাম কী ?

Ans: লক্ষ্য সেন এর মাতার নাম নির্মলা সেন ।

  1. লক্ষ্য সেন কোন গেম এ সোনা পান ?

Ans: লক্ষ্য সেন এশিয়ান জুনিয়র এ সোনা পান ।

  1. লক্ষ্য সেন কত সালে সোনা জিতেন ?

Ans: লক্ষ্য সেন ২০১৮ সালে সোনা জিতেন ।

  1. লক্ষ্য সেন কত সালে ব্রোঞ্জ পান ?

Ans: লক্ষ্য সেন ২০১৬ সালে ব্রোঞ্জ পান ।

[আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, শক্তি মোহন এর জীবনী – Shakti Mohan Biography in Bengali

আরও দেখুন, কাদের খান এর জীবনী – Kader khan Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

লক্ষ্য সেন এর জীবনী এর জীবনী – Lakshya Sen Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” লক্ষ্য সেন এর জীবনী এর জীবনী – Lakshya Sen Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। লক্ষ্য সেন এর জীবনী এর জীবনী – Lakshya Sen Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই লক্ষ্য সেন এর জীবনী এর জীবনী – Lakshya Sen Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription