ডোয়েইন জনসন এর জীবনী - Dwayne Johnson Biography in Bengali
ডোয়েইন জনসন এর জীবনী - Dwayne Johnson Biography in Bengali

ডোয়েইন জনসন এর জীবনী 

Dwayne Johnson Biography in Bengali

ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali : দ্য রক নামে পরিচিত এই রেসলারের আসল নাম ডোয়াইন জনসন, ডোয়েইন জনসন (Dwayne Johnson) কুস্তির জগতের সবচেয়ে বিখ্যাত খেলোয়াড় এবং হলিউডের একজন সুপরিচিত সুপারস্টার। এছাড়া পেশাদারিত্বেও ডোয়েইন জনসন (Dwayne Johnson) অনেক ফুটবল ম্যাচ খেলেছেন। একজন আমেরিকান চলচ্চিত্র অভিনেতা এবং কুস্তিগীর যিনি WWE এর Raw ব্র্যান্ডের অন্তর্গত। তাকে প্রায়ই ডোয়াইন দ্য রক জনসন বলা হয়।  জনসন একজন কলেজ ফুটবল খেলোয়াড় ছিলেন। 1991 সালে, তিনি মিয়ামি বিশ্ববিদ্যালয়ের জাতীয় চ্যাম্পিয়নশিপ ডিআইএম-এর একটি অংশ ছিলেন। ডোয়েইন জনসন (Dwayne Johnson) পরে ক্যালগারি স্ট্যাম্পেডার্সের হয়ে কানাডিয়ান ফুটবল লীগে খেলেন কিন্তু 1995 সালে দুই মাসের জন্য নিষিদ্ধ হন। ফলস্বরূপ, ডোয়েইন জনসন (Dwayne Johnson) তার দাদা পিটার মাইভিয়া এবং বাবা রকি জনসনের মতো একজন রেসলার হওয়ার সিদ্ধান্ত নেন।  তিনি ওয়ার্ল্ড এন্টারটেইনমেন্ট রেসলিং (ডব্লিউডাব্লিউই) থেকে জনপ্রিয়তা অর্জন করেন, যেটি তখন ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশন (ডব্লিউডাব্লিউএফ) নামে পরিচিত ছিল। জনসন শীঘ্রই রকি মাইভিয়া নামে একটি ভাল চরিত্র হিসাবে পরিচিত হন এবং পরে দ্য রক নামকরণ করেন। WWF-এ যোগদানের দুই বছর পর, ডোয়েইন জনসন (Dwayne Johnson) WWF চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন এবং কোম্পানির ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় কুস্তিগীর হয়ে ওঠেন।

  মার্কিন-কানাডীয় অভিনেতা, প্রযোজক এবং পেশাদার কুস্তিগির ডোয়েইন জনসন এর একটি সংক্ষিপ্ত জীবনী । ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali বা ডোয়েইন জনসন এর আত্মজীবনী (Dwayne Johnson Jivani Bangla. A short biography of Dwayne Johnson. Dwayne Johnson Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ডোয়েইন জনসন এর জীবনী বা জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডোয়েইন জনসন কে ? who is Dwayne Johnson ?

ডোয়েইন জনসন (Dwayne Johnson) একজন মার্কিন-কানাডীয় অভিনেতা, প্রযোজক এবং পেশাদার কুস্তিগির। জনসন কুস্তি ও অভিনয়ের মাধ্যমে পুরো বিশ্বে ব্যাপক জনপ্রিয় ব্যক্তিত্ব বর্তমানে ডোয়েইন জনসন (Dwayne Johnson) কুস্তি থেকে দূরে অভিনেয় কাজ করছেন বিশ্বের সেরা অভিনেতাদের একজন এছাড়াও ধনী অভিনেতা হিসাবে পরিচিত সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া অভিনেতাদের মধ্যে অন্যতম । ডোয়েইন জনসন (Dwayne Johnson) এতটাই জনপ্রিয় যে আমেরিকার প্রেসিডেন্ট পদে নির্বাচন করতে ইচ্ছুক ।

ডোয়েইন জনসন এর সংক্ষিপ্ত জীবনী – Dwayne Johnson Short Biography in Bengali :

নাম (Name) ডোয়েইন ডগলাস জনসন (Dwayne Johnson)
জন্ম (Birthday) ২ মে ১৯৭২ (2 May 1972)
জন্মস্থান (Birthplace) ক্যালিফোর্নিয়া, যুক্তরাজ্য
পেশা অভিনেতা

প্রযোজক

পেশাদার কুস্তিগির

কর্মজীবন ১৯৯৫–২০০৪; ২০১১–বর্তমান (কুস্তিগির)

১৯৯৯–বর্তমান (অভিনেতা)

দাম্পত্য সঙ্গী ড্যানি গারসিয়া (বি. ১৯৯৭–২০০৭)
উচ্চতা ৬ ফুট ৫ ইঞ্চি
ওজন ২৬০ পা (১২০ কেজি)
রিংএ নাম ফ্লেক্স কাভানা

রকি মায়াভিয়া

দ্য রক

পিডলাওয়ান রক

ডোয়েইন জনসন এর প্রারম্ভিক জীবন – Dwayne Johnson Early Life :

আমেরিকান পেশাদার কুস্তিগীর রক দ্য রক 2 মে, 1972 সালে রবার্টের কাছে জন্মগ্রহণ করেছিলেন। খুব কম লোকই জানে যে দ্য রক, তার বাস্তব জীবনে, আন্ডারটেকারের মতো মজা-প্রেমী কুস্তিগীরদের লম্বা পায়ের দেহের মালিক জন সিনা রিংয়ে ভয় পেয়েছিলেন। হ্যাঁ, তারা মাকড়সাকে ভয় পায়।  সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে ডোয়েইন জনসন (Dwayne Johnson) এ কথা জানান।  এর কারণ তার সাথে ঘটে যাওয়া ভয়াবহতা বলে মনে করা হয়েছিল। তবে ঘটনার উল্লেখ করেননি তিনি। ভক্তদের মধ্যে রক দ্য রক নামে জনপ্রিয়, ডোয়াইন জনসন কুস্তি ছাড়াও একজন অভিনেতা। ডোয়েইন জনসন (Dwayne Johnson) হলিউডের শতাধিক সিনেমা করেছেন।

 ডোয়েইন জনসন (Dwayne Johnson) একজন কলেজ ফুটবল খেলোয়াড় ছিলেন। 1991 সালে, তিনি মিয়ামি বিশ্ববিদ্যালয়ের জাতীয় রচনার একটি অংশ ছিলেন। পরে ডোয়েইন জনসন (Dwayne Johnson) কানাডিয়ান ফুটবল লীগে ক্যালগারি স্ট্যাম্পেডার্সের হয়ে খেলেন কিন্তু 1955 সালে দুই মাসের জন্য নিষিদ্ধ হন। ফলস্বরূপ, ডোয়েইন জনসন (Dwayne Johnson) তার দাদা পিটার মাভিয়া এবং বাবা রকি জনসনের মতো একজন রেসলার হওয়ার সিদ্ধান্ত নেন। ডোয়েইন জনসন (Dwayne Johnson) ওয়ার্ল্ড এন্টারটেইনমেন্ট কুটলিং (ডব্লিউডাব্লিউই) থেকে জনপ্রিয়তা অর্জন করেন, যা তখন ওয়ার্ল্ড রেসলিং শুটিং অ্যাসোসিয়েশন (ডব্লিউডব্লিউএফ) নামে পরিচিত। জনসন শীঘ্রই রকি মাভিয়ার চরিত্রে একটি ভাল চরিত্রে অভিনয় করেন এবং পরে তাকে দ্য রক নামে অভিহিত করা হয়।  WWF-এ যোগদানের দুই বছর পর, ডোয়েইন জনসন (Dwayne Johnson) WWF প্রতিযোগিতায় জয়ী হন এবং কোম্পানির ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় কুস্তিগীর হয়ে ওঠেন। জনসনকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ কুস্তিগীর হিসেবে বিবেচনা করা হয়। তিনি মোট 14 টি স্থান জিতেছেন, যার মধ্যে নয়টি ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ, দুটি WWF বিভাগীয় নেটওয়ার্কিং এবং WWF ট্যাগ টিম দল রয়েছে।

ডোয়েইন জনসন এর ব্যাক্তিগত জীবন – Dwayne Johnson Personal life :

ডোয়েইন জনসন (Dwayne Johnson) তার দীর্ঘদিনের বান্ধবী ডেনি গার্সিয়াকে 3 মে, 1997-এ বিয়ে করেছিলেন। সিমোন আলেকজান্দ্রা নামে তাদের একটি মেয়ে রয়েছে। দশ বছরের বিবাহিত জীবনের পর 2007 সালে তারা বন্ধুত্বপূর্ণভাবে আলাদা হওয়ার সিদ্ধান্ত নেয়।

 ডেনি গার্সিয়ার সাথে বিবাহ বিচ্ছেদের পর জনসন লরেন হাশিয়ানের সাথে ডেটিং শুরু করেন। 2006 সালে দ্য গেম প্ল্যানের শুটিংয়ের সময় তিনি তার সাথে প্রথম দেখা করেছিলেন। তাদের প্রথম সন্তানের জন্ম ডিসেম্বর 2015 এ এবং তাদের দ্বিতীয় সন্তানের জন্ম 2018 সালের এপ্রিল মাসে।

 ডোয়েইন জনসন (Dwayne Johnson) এর চলচ্চিত্র, ভিডিও গেমস, টেলিভিশন শো, মিউজিক ভিডিও এবং পুরস্কারের একটি তালিকা সংবাদের শেষে দেওয়া হয়। পরিবারের পদচিহ্নে

 ঘটনার পরে, ডিপন জনসন, যার ফটো নীচে দেখা যায়, ভেঙে যায় না। খেলাটি তার জীবন চালিয়ে যাওয়ার আরেকটি উপায় ছিল – একজন কুস্তিগীর হওয়ার জন্য ফুটবল ছেড়ে দেওয়ার ঠিক পরে, তিনি দ্য রক নামে WWE তে উপস্থিত হন।  কুস্তি একটি খুব আকর্ষণীয় এবং বিনোদনমূলক ইভেন্ট।  এটি ক্রীড়া এবং নাট্য শিল্পের সংযোগস্থলে অবস্থিত।  এটিকে প্রায়শই অ্যাকশন-মঞ্চ বলা হয়, এখানে একজন প্রযোজক বা চলচ্চিত্র হিসাবে, প্রতিটি ব্যক্তিকে তাদের চলচ্চিত্রে একটি ভূমিকা দেখানোর জন্য।  হয়।  একটি একটি ইতিবাচক চরিত্রের ছবিতে উপস্থিত হয়, অন্যটি খারাপ লোকের ভূমিকার জন্য ব্যবহৃত হয়।  প্রায়শই কুস্তিগীররা তাদের চিত্রগুলিতে এত বুদ্ধিমান হয় যে দর্শকরা মনে করতে শুরু করে যে তারা জীবনে সম্পূর্ণ সমান।  জনসন ডোয়াইন, যার উচ্চতা এবং ওজন কুস্তির জন্য আদর্শ ছিল, প্রথমে একটি মুখ (ইতিবাচক চোখ) ছিল, কিন্তু তারপর তিনি (খারাপ লোক) সুস্থ হয়ে ওঠেন।

ডোয়েইন জনসন এর উপলব্ধি – Dwayne Johnson Achivements :

1- 2001 সালে, তিনি দ্য মামি রিটার্নস চলচ্চিত্রের জন্য চলচ্চিত্র – চয়েস স্লিজব্যাগ বিভাগে টিন চয়েস অ্যাওয়ার্ড জিতেছিলেন।

 2- সিনেমাকন অ্যাওয়ার্ডস 2012 ডোয়েইন জনসনকে (Dwayne Johnson) বছরের সেরা অ্যাকশন স্টার পুরস্কারে সম্মানিত করে।

 3- তিনি 2013 সালে জার্নি 2: দ্য মিস্টিরিয়াস আইল্যান্ডের জন্য প্রিয় পুরুষ বাট কিকারের জন্য কিডস চয়েস অ্যাওয়ার্ড জিতেছিলেন।

ডোয়েইন জনসন এর ছবির তালিকা – Dwayne Johnson Films :

1999 বিয়ন্ড দ্য ম্যাট

 2001 দ্য মমি রিটার্নস

 2001 লংশট

 2002 দ্য স্করপিয়ন কিং

 2003 দ্য রানডাউন

 2005 বি কুল

 2006 সাউথল্যান্ড টেলস

 2006 গ্রিডিরন গ্যাং

 2007 রেনো 911!: মিয়ামি

 2007 গেম প্ল্যান

 2009 রেস টু উইচ মাউন্টেন

 2009 প্ল্যানেট 51

 2013 স্নিচ

 2013 জিআই  জো

 2013 ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস 6

 2013 এম্পায়ার স্টেট

 2014 হারকিউলিস

 2015 ফিউরিয়াস 7

 2015 সান আন্দ্রেয়াস

 2016 সেন্ট্রাল ইন্টেলিজেন্স

 2016 মোয়ানা

 2017 দ্য ফেইট অফ দ্য ফিউরিয়াস

 2017 বেওয়াচ

 2017 জুমানজি

 2019 শাজাম

 2019 হবস এবং শ

 2019 জুমানজি

 2021 জঙ্গল ক্রুজ

 2021 রেড নোটিশ

[আরও দেখুন, জেফ বেজোস এর জীবনী – Jeff Bezos Biography in Bengali]

ডোয়েইন জনসন এর মিউজিক ভিডিও – Dwayne Johnson Music Video :

 2000 নো ইউর রোল

 2000 ইট ইজ নট মেটার

 2011 ডোয়াইন দ্য রক জনসন WWE বিনোদন ভিডিও

 2016 উ আর ওয়েলকাম (ফ্রম মোয়ানা)

 2017 জুমানজি, জুমানজি

 2020 দ্য ম্যান

[আরও দেখুন, ইলন মাস্ক এর জীবনী – Elon Musk Biography in Bengali]

ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali FAQ :

  1. ডোয়েইন জনসন কে ?

Ans: ডোয়েইন জনসন (Dwayne Johnson) একজন আমেরিকান অভিনেতা ও রেসলার ।

  1. ডোয়েইন জনসন এর জন্ম কোথায় হয় ?

Ans: ডোয়েইন জনসন এর জন্ম হয় আমেরিকায় ।

  1. ডোয়েইন জনসন এর জন্ম কবে হয় ?

Ans: ডোয়েইন জনসন এর জন্ম হয় ২ মে ১৯৭২ সালে ।

  1. ডোয়েইন জনসন এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ডোয়েইন জনসন এর কর্মজীবন ১৯৯৫ সালে শুরু হয় ।

  1. ডোয়েইন জনসন এর মুভি ক্যারিয়ার কবে শুরু হয় ?

Ans: ডোয়েইন জনসন এর মুভি ক্যারিয়ার ১৯৯৯ সালে শুরু হয় ।

  1. ডোয়েইন জনসন এর স্ত্রীর নাম কী ?

Ans: ডোয়েইন জনসন এর স্ত্রীর নাম ড্যানি গারসিয়া ।

  1. ডোয়েইন জনসন এর একটি মিউজিক ভিডিও এর নাম কী ?

Ans: ডোয়েইন জনসন এর মিউজিক ভিডিও এর নাম 2011 ডোয়াইন দ্য রক জনসন WWE বিনোদন ভিডিও ।

  1. ডোয়েইন জনসন এর ২০১৪ সালের বিখ্যাত ছবির নাম কী ?

Ans: ডোয়েইন জনসন এর ২০১৪ এর বিখ্যাত ছবির নাম হারকিউলিস।

[আরও দেখুন, বিল গেটস এর জীবনী – Bill Gates Biography in Bengali

আরও দেখুন, ওয়ারেন বাফেট এর জীবনী – Warren Buffett Biography in Bengali

আরও দেখুন, অ্যাডলফ হিটলার এর জীবনী – Adolf Hitler Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali]

ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali

  অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ডোয়েইন জনসন এর জীবনী – Dwayne Johnson Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।

Subscribe Our YouTube Channel

Join Our Telegram Channel

E-mail Subscription