Allu Arjun Biography in Bengali
Allu Arjun Biography in Bengali

আল্লু অর্জুন এর জীবনী

Allu Arjun Biography in Bengali

আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali : আল্লু অর্জুন (Allu Arjun) হলেন দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির এমনই একজন অভিনেতা, যার বেশিরভাগ ছবিই সুপার ডুপার হিট বলে প্রমাণিত হয়, যার মূল কারণ হল আল্লু অর্জুন (Allu Arjun) দৃঢ় ব্যক্তিত্ব এবং দুর্দান্ত অভিনয় এবং যখন এই দুটির সংমিশ্রণ দেখা যায়, তখন ছবি হতে বাধ্য। সাউথ ফিল্ম ইন্ডাস্ট্রিতে উত্থান হঠাৎ করে ঘটেনি, অন্যান্য অভিনেতাদের মতো তিনিও ছোট পর্যায় থেকে ক্যারিয়ার শুরু করেছিলেন। আসুন এই আল্লু অর্জুনের জীবনী নিবন্ধে আল্লু অর্জুন (Allu Arjun)র সাথে সম্পর্কিত কিছু বিশেষ তথ্য জেনে নেওয়া যাক।

   ভারতীয় তেলুগুভাষী চলচ্চিত্র অভিনেতা আল্লু অর্জুন এর একটি সংক্ষিপ্ত জীবনী । আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali বা আল্লু অর্জুন এর আত্মজীবনী বা (Allu Arjun Jivani Bangla. A short biography of Allu Arjun. Allu Arjun Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) আল্লু অর্জুন এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আল্লু অর্জুন কে ? Who is Allu Arjun ?

আল্লু অর্জুন (Allu Arjun) একজন ভারতীয় তেলুগুভাষী চলচ্চিত্র অভিনেতা। পারাগু ও ভিদাম ছবিতে অভিনয়ের জন্য তিনি দুইটি ফিল্মফেয়ার সেরা তেলুগু অভিনেতা পুরস্কার এবং আরিয়া ও পারাগু এর জন্য দুইটি নন্দী বিশেষ জ্যুরি পুরস্কার পেয়েছেন। আল্লু অর্জুন (Allu Arjun) গান্ত্রোত্রী চলচ্চিত্রে অভিনয় করে সিনেমা এ্যাওয়ার্ডের সেরা নবাগত পুরস্কার জিতে নেন। বর্তমানে আল্লু অর্জুন (Allu Arjun) জয় আলুক্কাস, কোলগেট, লট মোবাইলস এবং সেভেন আপের পণ্য দূত। কেরালাতে তিনি ভক্তদের কাছে নিজেকে মল্লু অর্জুন নামে পরিচয় দেন।

আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali

নাম (Name) আল্লু অর্জুন (Allu Arjun)
জন্ম (Birthday) ৮ এপ্রিল ১৯৮২ (8th April 1982)
জন্মস্থান (Birthplace) চেন্নাই, ভারত
পিতামাতা অল্লু অরবিন্দ (পিতা)

নির্মলা অল্লু (মাতা)

পেশা অভিনেতা, মডেল, সঙ্গীতশিল্পী, নৃত্যশিল্পী
জাতীয়তা ভারতীয়
অন্যান্য নাম অর্জুন

বানি/বান্নি

মল্লু অর্জুন

AA

স্টাইলিশ স্টার

কর্মজীবন ২০০০ – বর্তমান
দাম্পত্য সঙ্গী স্নেহা রেড্ডি
উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি

 

আল্লু অর্জুন এর জন্ম – Allu Arjun Birthday : 

আল্লু অর্জুন (Allu Arjun), দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির চকোলেট বয় এবং সুদর্শন মানুষ, দেশের তামিলনাড়ু রাজ্যের চেন্নাই শহরে জন্মগ্রহণ করেছিলেন এবং তার জন্ম তারিখ 8 এপ্রিল, 1983। বর্তমানে আল্লু অর্জুনের বয়স প্রায় ৩৭ বছর।

আল্লু অর্জুন এর প্রারম্ভিক জীবন – Allu Arjun Early Life : 

আসুন আমরা আপনাকে বলি যে আল্লু অর্জুন (Allu Arjun)র বাবা আল্লু অরবিন্দ দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির একজন সুপরিচিত চলচ্চিত্র প্রযোজক, যিনি দক্ষিণে অনেক চলচ্চিত্র প্রযোজনা করার জন্য কাজ করেছেন।  এ ছাড়া তার মায়ের নাম নির্মলা, যিনি ঘরের কাজ সামলান। আল্লু অর্জুন (Allu Arjun) তার পিতামাতার তিন সন্তানের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে।  যে পরিবারে আল্লু অর্জুন জন্মগ্রহণ করেছিলেন তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার দাদা আল্লু রামালিঙ্গাইয়াহের কারণে দীর্ঘ প্রবেশ ছিল। আল্লু অর্জুন (Allu Arjun) দীর্ঘদিন তামিল ও তেলেগু চলচ্চিত্রে কমেডি অভিনেতা হিসেবে কাজ করেছেন। এ ছাড়া তার দুই ভাই আছে, তার নাম শিরীষ এবং দ্বিতীয় ভাইয়ের নাম আল্লু ভেঙ্কটেশ। কিছু লোক আল্লু অর্জুনকে বানি নামেও ডাকে, কারণ এটি তার ডাকনাম বলে মনে করা হয়।

আল্লু অর্জুন এর শিক্ষাজীবন – Allu Arjun Education Life : 

আল্লু অর্জুন (Allu Arjun) একটু জ্ঞানী হয়ে উঠলে, তার বাবা তাকে শিক্ষা দেওয়ার জন্য চেন্নাইয়ের সেন্ট প্যাট্রিক স্কুলে ভর্তি করান। আল্লু অর্জুন (Allu Arjun) এখান থেকেই প্রাথমিক শিক্ষা লাভ করেন। এই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করার পর, আল্লু অর্জুন তার স্নাতক ডিগ্রি অর্জনের জন্য হায়দ্রাবাদে যান এবং হায়দ্রাবাদে গিয়ে তিনি এমএসআর কলেজে ভর্তি হন এবং এখান থেকে তিনি তার স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। আমরা আপনাকে বলি যে আল্লু অর্জুন (Allu Arjun) হায়দ্রাবাদে স্নাতক ডিগ্রির সময় মার্শাল আর্ট এবং জিমন্যাস্টিক শিখতেন।

আল্লু অর্জুন এর ফিল্ম ক্যারিয়ার – Allu Arjun Film Career : আল্লু অর্জুন (Allu Arjun)র পরিবারে, তার দাদা ইতিমধ্যে অভিনয় জগতে কাজ করেছেন। এই কারণেই ছোটবেলা থেকেই অভিনয় শেখার শখ ছিল এবং গঙ্গোত্রী চলচ্চিত্র থেকে আল্লু অর্জুন (Allu Arjun) তার অভিনয়ের শখ পূরণ করার সুযোগ পেয়েছিলেন, কারণ এটিই সেই ছবি যেখানে আল্লু অর্জুন প্রথমবার অভিনয় করেছিলেন এবং এই ছবির কারণেই দক্ষিণে তার প্রবেশ ঘটেছিল। 

আল্লু অর্জুন এর প্রথম ছবি – Allu Arjun First film : 

আমরা আপনাকে বলি যে রাঘবেন্দ্র রাও গঙ্গোত্রী পিকচার্সের পরিচালক। এই ছবিতে কাজ করার পর আল্লু অর্জুন (Allu Arjun) আর্য নামের একটি ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন। এই ছবিটি 2004 সালে মুক্তি পেয়েছিল এবং এর দুর্দান্ত অভিনয়ের কারণে, এই ছবিটি দর্শকদের দ্বারা প্রচুর ভালবাসা পেয়েছিল এবং এই ছবিটি বক্স অফিসে হিট প্রমাণিত হয়েছিল। এই ছবিটি আশ্চর্যজনক ছিল যে আল্লু অর্জুন (Allu Arjun) দক্ষিণ ইন্ডাস্ট্রিতে বিখ্যাত হয়েছিলেন এবং তার পরে লোকেরা তার ছবি দেখার জন্য মরিয়া হয়ে উঠতে শুরু করেছিল।

আল্লু অর্জুন এর ছবির তালিকা – Allu Arjun Movie List :

এর পরে আল্লু অর্জুন (Allu Arjun) 2005 সালে তার তৃতীয় ছবি “বানি” তে একজন অভিনেতা হিসাবে অভিনয় করেছিলেন এবং এটি ইতিমধ্যেই ঘটেছে, এই ছবিটিও দর্শকদের হৃদয়ে নিজের জায়গা তৈরি করতে সক্ষম হয়েছিল এবং এই ছবিটি বক্সে বেশ ভাল আয় করেছিল। অফিসে পেয়েছিলাম।

 এরপর ২০০৬ সালে ‘হ্যাপি’ ছবিতে কাজ করেন আল্লু অর্জুন। এই ছবিটিও হিট প্রমাণিত হয়। ক্রমাগত হিট চলচ্চিত্রের কারণে, বড় পরিচালকরা এখন সুপারস্টার আল্লু অর্জুন (Allu Arjun)র সাথে যোগাযোগ করেছেন তাকে তাদের ছবিতে নায়ক হিসেবে কাস্ট করার জন্য এবং আল্লু অর্জুনও তাকে হতাশ করেননি। তার নির্মিত বেশিরভাগ চলচ্চিত্রই তখনও হিট প্রমাণিত হয়েছিল এবং আজও হচ্ছে। এখন আল্লু অর্জুন (Allu Arjun) দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন এক নাম হয়ে উঠেছেন, যার নাম ধরে মানুষ তার ছবি দেখতে যায়।

 বলিউডেও আল্লু অর্জুনের অনেক ভক্ত রয়েছে। হিন্দি ভাষায় ডাব করা আল্লু অর্জুন (Allu Arjun)র সিনেমা হিন্দিভাষী লোকেরা খুব আগ্রহ নিয়ে দেখে।

 2007 সালে আল্লু অর্জুনের “দেশমুদুরু” ছবিটিও সুপার ডুপার হিট প্রমাণিত হয়েছিল। এর পর আল্লু অর্জুন অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন, যাদের নাম নিম্নরূপ।

Antim Faisla

Veer the Power

Ek aur Rakshak

Ek Juwalamukhi

Dangerous Khiladi

Badrinath

Bunty the Hero

Arya Ek Deewana

Dum

Mein hun Lucky the Racer

Son of Satya murti

Sarrainodu

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

আল্লু অর্জুন এর কিছু তথ্য – Facts about Allu Arjun : 

একজন অভিনেতা হিসাবে, আল্লু অর্জুন (Allu Arjun) দক্ষিণী চলচ্চিত্রে গঙ্গোত্রী চলচ্চিত্র দিয়ে তার কর্মজীবন শুরু করেছিলেন, কিন্তু তিনি 1985 সালের বিজেন্দ্র চলচ্চিত্রে প্রথমবারের মতো শিশু শিল্পী হিসেবে কাজ করেছিলেন।

 আপনি বর্তমানে আল্লু অর্জুন (Allu Arjun) বিস্ময়কর পদার্থবিদ্যা দেখতে পাচ্ছেন কারণ তিনি শৈশব থেকেই মার্শাল আর্ট এবং জিমন্যাস্টিকসে প্রচুর আগ্রহী ছিলেন এবং তার মার্শাল আর্ট এবং জিমন্যাস্টিকসে খুব ভাল জ্ঞান রয়েছে।

 দক্ষিণের সুপারস্টার পবন কল্যাণকে তার মামা মনে হয়, অন্যদিকে চিরঞ্জীবী এবং নগেন্দ্র বাবুকেও তার কাকা বলে মনে হয়।

 আল্লু অর্জুন (Allu Arjun)র দাদাও ছিলেন দক্ষিণী চলচ্চিত্রের একজন বিখ্যাত কমেডিয়ান।

 একবার আল্লু অর্জুন বলেছিলেন যে তিনি যদি অভিনেতা না হতেন তবে তিনি অ্যানিমেশন ব্যবসা করতেন।  যদিও তিনি এখনো অনেক সাইড বিজনেস করেন।

 আল্লু অর্জুন (Allu Arjun) খুবই দয়ালু এবং সেই কারণেই তিনি প্রয়োজনে সময়ে সময়ে রক্তদান করেন, পাশাপাশি রক্তদান শিবিরেরও আয়োজন করেন। এছাড়াও এটি এমন শিশুদের সাহায্য করে যারা মানসিকভাবে ভালো নয় বা যারা উন্মাদ। এর পাশাপাশি তারা সমাজসেবার আরও অনেক কাজ করে থাকেন।

 আল্লু অর্জুন (Allu Arjun) ব্যক্তিত্ব বিকাশ সম্পর্কিত বই পড়তে পছন্দ করেন।

  কেরালা দেশের এমন একটি রাজ্য যেখানে আল্লু অর্জুনের অনেক ভক্ত রয়েছে।

 ক্লোজ আপ, OLX, Hero MotoCorp, Colgate এর মতো অনেক বিখ্যাত কোম্পানি আছে যারা আল্লু অর্জুন (Allu Arjun)কে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে।

 আল্লু অর্জুন (Allu Arjun) মাদককে ঘৃণা করেন।  সেজন্য সে মদ খায় না, সিগারেটও খায় না।

 ফেসবুকে সবচেয়ে বেশি ভক্তের তালিকায় আল্লু অর্জুনের নাম সবার উপরে।  তার ফেসবুক পেজে দুই কোটির বেশি লাইক রয়েছে।

 আপনি জেনে অবাক হবেন যে আজকের সময়ে আল্লু অর্জুন দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন একটি নাম হয়ে উঠেছে, যার বেশিরভাগ ছবিই এখন হিট।

 তাই আল্লু অর্জুন (Allu Arjun)কে তাঁর ছবিতে অভিনেতা হিসেবে নিতে তাঁর বাড়িতে ভিড় জমান পরিচালকদের।  যদিও আল্লু অর্জুন এমন একজন অভিনেতা যিনি এত বিখ্যাত হওয়া সত্ত্বেও তার ফিল্ম করার জন্য খুব বেশি পারিশ্রমিক বাড়ান না।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali FAQ :

  1. আল্লু অর্জুন কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. আল্লু অর্জুন এর জন্ম কোথায় হয় ?

Ans: তামিনাড়ুতে ।

  1. আল্লু অর্জুন এর জন্ম কবে হয় ?

Ans: ৮ এপ্রিল ১৯৮২ সালে ।

  1. আল্লু অর্জুন এর পিতার নাম কী ?

Ans: অল্লু অরবিন্দ ।

  1. আল্লু অর্জুন এর মাতার নাম কী ?

Ans: নির্মলা অল্লু ।

  1. আল্লু অর্জুন এর প্রথম ছবি কবে রিলিজ হয় ?

Ans: ২০০৪ সালে ।

  1. আল্লু অর্জুন এর প্রথম ছবির নাম কী ?

Ans: রাঘবেন্দ্র রাও গঙ্গোত্রী ।

  1. আল্লু অর্জুন এর স্ত্রীর নাম কী ?

Ans: স্নেহা রেড্ডি ।

  1. আল্লু অর্জুন এর ডাক নাম কী ?

Ans: বানি, AA ইত্যাদি ।

  1. এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ২০০০ সালে ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।