Ranveer Singh Biography in Bengali
Ranveer Singh Biography in Bengali

রণবীর সিং এর জীবনী 

Ranveer Singh Biography in Bengali

রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali : রণবীর সিং (Ranveer Singh) একজন ভারতীয় অভিনেতা।চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি, রণবীর সিং (Ranveer Singh)কে তার স্পষ্টভাষী এবং সাহসী শৈলীর জন্যও পছন্দ করা হয়। রণবীর সিং (Ranveer Singh) তার দুর্দান্ত অভিনয় এবং তার কঠোর পরিশ্রমের ভিত্তিতে খুব অল্প সময়ের মধ্যে বলিউড বিশ্বে নিজের নাম কুড়িয়েছেন। .

 বাজিরাও-মাস্তানি, পদ্মাবত এবং গলি বয়-এর মতো ঐতিহাসিক ছবি, রণবীর সিং (Ranveer Singh) সিংয়ের করা সেরা ছবিগুলি প্রমাণ করেছে যে তার আর কোনও পরিচয়ের প্রয়োজন নেই।

   ভারতীয় চলচ্চিত্র অভিনেতা রণবীর সিং এর একটি সংক্ষিপ্ত জীবনী । রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali বা রণবীর সিং এর আত্মজীবনী বা (Ranveer Singh Jivani Bangla. A short biography of Ranveer Singh. Ranveer Singh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) রণবীর সিং এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

রণবীর সিং কে ? Who is Ranveer Singh ?

রণবীর সিং (Ranveer Singh) একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা। তিনি হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন। ইন্ডিয়ানা ইউনিভার্সিটি ব্লুমিংটন থেকে স্নাতক ডিগ্রি অর্জনের পর রণবীর চলচ্চিত্র শিল্পে যোগদান করার জন্য ভারতে ফিরে আসেন। ২০১০ সালে যশ রাজ ফিল্মসের রোম্যান্টিক কমেডি ব্যান্ড বাজা বারাত ছবিতে একটি প্রধান চরিত্রে অভিনয় করেন। এটিই ছিল রণবীর সিং (Ranveer Singh) অভিনীত প্রথম ছবি। ছবিটি সমালোচকদের প্রশংসা অর্জন করেছিল এবং বাণিজ্যিকভাবেও সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল। এই ছবিতে অভিনয় করে রণবীর সিং (Ranveer Singh) শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে একটি ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন।

রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali

নাম (Name) রণবীর সিং (Ranveer Singh)
জন্ম (Birthday) ৬ জুলাই ১৯৮৫ (6th July 1985)
জন্মস্থান (Birthplace) মুম্বাই, ভারত
পেশা অভিনেতা
কর্মজীবন ২০১০ – বর্তমান
দাম্পত্য সঙ্গী দীপিকা পাড়ুকোন
জাতীয়তা ভারতীয়

 

রণবীর সিং এর জন্ম ও শিক্ষজীবন – Ranveer Singh Birthday and Education Life : 

রণবীর সিং (Ranveer Singh) 6 জুলাই 1985 সালে মুম্বাইতে একটি সিন্ধি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন, তাই সিন্ধি ঐতিহ্যের কথা মাথায় রেখে তার নামও রাখা হয়েছিল রণবীর ভাবনানি। রণবীর সিং (Ranveer Singh) হাসরাম রিজুমাল কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্স থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন এবং তারপর ব্লুমিংটনের ইন্ডিয়ানা ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অফ আর্টস ডিগ্রি অর্জনের জন্য আমেরিকা যান। রণবীর সিং (Ranveer Singh) ইতিমধ্যেই অভিনয়ের প্রতি অনুরাগী ছিলেন এবং কলেজে থিয়েটারে যোগদান করেছিলেন, কিন্তু রণবীর 2010 সালে ব্যান্ড বাজা বারাতের মতো একটি বড় ব্যানারের চলচ্চিত্র দিয়ে বলিউডে প্রবেশ করেছিলেন, যার সাফল্য তার জন্য পথ খুলে দিয়েছিল।

রণবীর সিং এর পরিবার – Ranveer Singh Family : 

রণবীর সিং (Ranveer Singh)র বাবা জগজিৎ একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং রণবীরকে তার ক্যারিয়ারে অনেক সাহায্য করেছেন, এবং অনিল কাপুরের সাথেও তার সম্পর্ক রয়েছে, জগজিতের বাবা এবং অনিল কাপুরের মা ভাইবোন, যার কারণে এই পরিবারটি কাপুর পরিবারের অংশ। এছাড়াও সমিতি এবং সেই কারণেই রণবীর সিং (Ranveer Singh) সোনম কাপুর এবং হর্ষবর্ধন কাপুর এবং রিয়া কাপুরের চাচাতো ভাই। রণবীর সিং (Ranveer Singh)র মা একজন গৃহিণী এবং বলিউডের অনুষ্ঠানগুলিতে খুব একটা দেখা যায় না, অন্যদিকে তার বোনের সাথে রণবীরের সম্পর্কও খুব স্নেহপূর্ণ এবং স্মৃতিতে পূর্ণ, যা রণবীর সময়ে সময়ে উল্লেখ করে থাকেন।

রণবীর সিং এর চলচ্চিত্র ক্যারিয়ার – Ranveer Singh Film Career : 

রণবীর সিং (Ranveer Singh)র ফিল্ম কেরিয়ার খুব ভালোভাবে শুরু হয়েছিল, যেহেতু তিনি সবসময় অভিনয় করতে পছন্দ করতেন, তাই তিনি কলেজের সময়েও মঞ্চে অভিনয় করতেন। রণবীর সিং (Ranveer Singh) চলচ্চিত্রে যোগদানের আগে কিছু সময়ের জন্য বিজ্ঞাপনের ক্ষেত্রে কপিরাইটার এবং সহ-পরিচালক হিসাবেও কাজ করেছিলেন।  প্রাথমিকভাবে, তিনি টেলিভিশন এবং মিউজিক ভিডিওতে প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন এবং নিজেকে তার অভিনয় ক্যারিয়ারে উত্সর্গ করেছিলেন, যার জন্য রণবীর নিজেই প্রযোজকদের কাছে যেতেন এবং তার পোর্টফোলিও দেখিয়ে কাজ চাইতেন। তারপরে তার অভিনয় জীবন 2010 সালের জানুয়ারী থেকে সঠিক দিকনির্দেশনা পেয়েছিল যখন তিনি আদিত্য চোপড়া দ্বারা ব্যান্ড বাজা বারাতের জন্য নির্বাচিত হন, এবং ছবিটিও খুব সফল হয়েছিল এবং রণবীর তার অভিনয়ের জন্য প্রচুর প্রশংসা পেয়েছিলেন। এর পরে, রণবীর সিং (Ranveer Singh) 2011 সালে লেডিস বনাম রিকি বাহল-এ কাজ করেছিলেন, যেটিতে রণবীরের চরিত্রটি ছিল একজন চোরের চরিত্র, এইভাবে রণবীর ছবিতে দুটি শেডই অভিনয় করার সুযোগ পেয়েছিলেন, যার সাথে রণবীরও অনেকাংশে সুবিচার করেছিলেন। তারপর 2013 সালে, তিনি লুটেরা এবং গোলিয়ঁ কি রাস-লীলাতে কাজ করেছিলেন, যেখানে তিনি সমালোচকদের প্রশংসাও পেয়েছিলেন। দিল ধড়কনে দো (2015) গুন্ডে এবং কিল দিলের পরে, যা 2014 সালে এসেছিল, এমন একটি চলচ্চিত্র যা খুব বেশি শিরোনাম অর্জন করতে পারেনি তবে রণবীর সিং (Ranveer Singh)র কাজ লক্ষ্য করা হয়েছিল। বাজিরাও মাস্তানি (2015) রণবীরকে প্রতিষ্ঠিত শিল্পী বিভাগে জায়গা করার সুযোগ দিয়েছিল এবং এর কারণে রণবীর অনেক পুরস্কারও জিতেছিলেন। এর পরে রণবীর বেফিকরে (2016) করেছিলেন এবং সম্প্রতি সবচেয়ে আলোচিত হয়েছিল “পদ্মাবত”।

রণবীর সিং এর অ্যাওয়ার্ডস – Ranveer Singh Awards : 

রণবীর সিং (Ranveer Singh) 2016 সালে বাজিরাও মাস্তানির জন্য অপ্সরা ফিল্ম প্রডিউসার গিল্ড অ্যাওয়ার্ড পেয়েছিলেন, এর আগে তিনি ব্যান্ড বাজা বারাতের জন্য সেরা পুরুষ আত্মপ্রকাশ এবং স্টারপ্লাস হটেস্ট জোডি অ্যাওয়ার্ড পেয়েছিলেন। 2015 সালে, রণবীর সিং (Ranveer Singh) বিগ স্টার এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ডে একটি রোমান্টিক চলচ্চিত্রে সর্বাধিক বিনোদনমূলক অভিনেতার খেতাবও পেয়েছিলেন।  ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড সম্পর্কে কথা বলতে গেলে, 2011 সালে, যেখানে তিনি সেরা নবাগত পুরুষের পুরস্কার পেয়েছিলেন, রণবীর সিং (Ranveer Singh) বাজিরাও মাস্তানির জন্য 2016 সালে সেরা ফিল্মফেয়ার পুরস্কারও পেয়েছিলেন। এছাড়াও বাজিরাও মাস্তানির জন্য স্ক্রিন উইকলি অ্যাওয়ার্ড এবং জি সিনে অ্যাওয়ার্ড এবং গোলিয়ন কি রাসলীলার জন্য রাম-লীলার জন্য রোমান্টিক জোডি অ্যাওয়ার্ডও পেয়েছেন।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

রণবীর সিং এর বিবাদ ও ব্যাক্তিগত জীবন – Ranveer Singh Controversy and personal Life : 

রণবীর সিং (Ranveer Singh), যিনি তার অভিষেক দিয়ে বিতর্কের কারণ হয়েছিলেন, সময়ে সময়ে খবরে রয়েছেন, তা সালমান খান বা প্রিয়াঙ্কা চোপড়ার সাথে বিবাদ হোক বা AIB রোস্ট অনুষ্ঠানে অশালীন আচরণ এবং ভাষার ব্যবহারের কারণে। ইউটিউবে। অথবা, প্রকাশ্য মতামত প্রকাশের পাশাপাশি, পাবলিক প্ল্যাটফর্মে ব্যক্তিগত গোপনীয়তা বলার সাথে, রণবীর কখনই লাইমলাইটে আসতে ব্যর্থ হন না।

 রণবীর সিং (Ranveer Singh)র অভিষেকের সাথে যুক্ত বড় বিতর্কটি ছিল যে রণবীরের বাবা তার অভিষেকের জন্য প্রযোজককে 10 কোটি রুপি দিয়েছেন, কিন্তু পরে রণবীর সিং (Ranveer Singh) এবং তার বাবা এটি অস্বীকার করেছিলেন। এ বিষয়ে প্রশ্ন করা হলে রণবীর সিং (Ranveer Singh) বলেন, আমার বাবা তখন আর্থিকভাবে এতটাই দুর্বল ছিলেন যে তখন কাউকে টাকা দেওয়া তাঁর পক্ষে সম্ভব ছিল না। এগুলো সবই গুজব।

 রণবীর সিং (Ranveer Singh) এবং প্রিয়াঙ্কা চোপড়ার মধ্যে বিতর্ক “দিল ধড়কনে দো” ছবির সময় তৈরি হয়েছিল যখন ছবির প্রচারমূলক ইভেন্টে, রণবীর প্রিয়াঙ্কার সাথে আচরণ করার পরে প্রিয়াঙ্কা রেগে যান এবং প্রতিক্রিয়ায় বলেছিলেন যে তিনি রণবীরের থেকে খুব সিনিয়র। হুহ।

 পদ্মাবত ছবি নিয়ে এত বিতর্কের পরেও, রণবীর দীর্ঘদিন ধরে তার প্রতিক্রিয়া জানাননি, তবে টুইটারে আসা রণবীরের একটি টুইট আবারও রণবীরকে প্রশ্নবিদ্ধ করেছে। রণবীর টুইট করেছিলেন “আমি আমার ধর্ম হারিয়ে ফেলছি”, যার পরে রণবীরকে প্রচণ্ডভাবে ট্রোল করা হয়েছিল।

 রণবীরের ইমেজ একজন প্লেবয়ের মতো, যার সাথে রণবীরও একমত, তবে জনসমক্ষে বহুবার স্বীকার করেছেন যে তার অনেক সম্পর্ক রয়েছে।

 রণবীর সিং (Ranveer Singh) এবং বলিউডের প্রতিষ্ঠিত অভিনেতা সালমান খানের মধ্যে টুইটারেও বিরোধ দেখা দিয়েছে।  2012 সালে, রণবীর “টাইগার জিন্দা হ্যায়” ছবিতে তার দ্ব্যর্থহীন মতামত দিয়েছিলেন যে ছবির শেষ কিছু মুহূর্ত খুব বেশি বিশেষ ছিল না। যে সম্পর্কে সালমান মজা করে বলেছিলেন যে এই কারণে তিনি তাকে হত্যা করার কথা ভাবছিলেন, লোকেরা সেখানে এসেছিল। ছবিটি দেখতে, তাকে নয়।

 রণবীর সিং (Ranveer Singh)র সাথে দীপিকা পাড়ুকোনের নাম স্বাভাবিকভাবেই নেওয়া শুরু হয়েছে কারণ দুজনেই তাদের সম্পর্ককে খোলাখুলিভাবে স্বীকার করেছেন এবং এই বছরেই তাদের দুজনের বিয়ের সম্ভাবনা রয়েছে। তারা গোলিওঁ কি রাসলীলা-রামলীলায় একসঙ্গে কাজ করেছিল কিন্তু তাদের জুটি বাজিরাও-মাস্তানি থেকে স্বীকৃতি পেয়েছিল এবং দুজনেই অনেক অনুষ্ঠানে একসঙ্গে দেখা যায়।

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali FAQ :

  1. রণবীর সিং কে ?

Ans: একজন ভারতীয় অভিনেতা ।

  1. রণবীর সিং এর জন্ম কোথায় হয় ?

Ans: মুম্বাইতে ।

  1. রণবীর সিং এর স্ত্রীর নাম কী ?

Ans: দীপিকা পাড়ুকোন ।

  1. রণবীর সিং এর জন্ম কবে হয় ?

Ans: ৬ জুলাই ১৯৮৫ সালে ।

  1. রণবীর সিং এর কর্মজীবন কবে শুরু হয় ?

Ans: ২০১০ সালে ।

  1. রণবীর সিং এর পিতার নাম কী ?

Ans: জগজিৎ সিং ।

  1. রণবীর সিং কত সালে গিল্ড অ্যাওয়ার্ড পেয়েছিলেন ?

Ans: ২০১৬ সালে ।

  1. রণবীর সিং কোন ছবির জন্য গিল্ড অ্যাওয়ার্ড পান ?

Ans: বাজিরাও মাস্তানি ।

  1. রণবীর সিং এর প্রথম ছবির নাম কী ?

Ans: ব্যান্ড বাজা বরাত ।

  1. রণবীর সিং এর প্রথম ছবি কবে রিলিজ হয় ?

Ans: ২০১০ সালে ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই রণবীর সিং এর জীবনী – Ranveer Singh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।