Dhruv Rathee Biography in Bengali
Dhruv Rathee Biography in Bengali

ধ্রুব রাঠী এর জীবনী

Dhruv Rathee Biography in Bengali

ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali : আজকাল, ইউটিউবে ভিডিও দেখা আমাদের সকলের শখ হয়ে দাঁড়িয়েছে, আমরা ইউটিউবে অনেক ধরণের ভিডিও দেখি, কেউ কেউ মজার ভিডিও দেখতে পছন্দ করে, আবার কেউ কেউ রাজনীতি এবং ঘটনা সম্পর্কিত ভিডিও দেখতে পছন্দ করে তবে এই ভিডিওগুলি তৈরি করে। কোথাও মানুষ ভিডিওর পিছনে অনেক গবেষণা এবং পরিশ্রম করে, তারপরে এমন একটি ভাল ভিডিও আমাদের সামনে আসে।

  আজকের পোস্টে, আমি আপনাকে এমন একজন ব্যক্তির সম্পর্কে বলতে যাচ্ছি ধ্রুব রাঠী (Dhruv Rathee) তার ভিডিও তৈরি করার আগে অনেক রিসার্চ করেন এবং তারপরে আমরা ভিডিওটি মানুষকে দিয়ে থাকে।  ধ্রুব রাঠী (Dhruv Rathee) একজন খুব বিখ্যাত ভারতীয় ইউটিউবার।

   ভারতীয় ইউটিউবার এবং সেই সাথে একটি নিউজ কোম্পানীতে আর্টিকেল লেখেন ধ্রুব রাঠী এর একটি সংক্ষিপ্ত জীবনী । ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali বা ধ্রুব রাঠী এর আত্মজীবনী বা (Dhruv Rathee Jivani Bangla. A short biography of Dhruv Rathee. Dhruv Rathee Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) ধ্রুব রাঠী এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ধ্রুব রাঠী কে ? Who is Dhruv Rathee ?

ধ্রুব রাঠী (Dhruv Rathee) একজন ভারতীয় ইউটিউবার এবং সেই সাথে একটি নিউজ কোম্পানীতে আর্টিকেল লেখেন, ধ্রুব রাঠী (Dhruv Rathee) “ইউটিউব চ্যানেল ধর্ভ রাঠী”-এ তার ভিডিওগুলো অবশ্যই দেখে থাকবেন, তাহলে আপনি অনেক গবেষণার পর জানতে পারবেন যে ধ্রুব রাঠীর ভিডিও তৈরি করে আপনার চিন্তাভাবনা প্রকাশ করে ভিডিওর মাধ্যমে আমাদের সামনে।

 ধ্রুব রাঠী (Dhruv Rathee) রাজনীতি, সামাজিক, ধর্মীয় এবং দেশের অনেক বড় সমস্যা নিয়ে অনেক গবেষণা করার পর, ভিডিও তৈরি করে ইউটিউবের মাধ্যমে মানুষের সাথে তার মতামত শেয়ার করেন।

ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali

নাম (Name) ধ্রুব রাঠী (Dhruv Rathee)
জন্ম (Birthday) ৮ অক্টোবর ১৯৯৪ (8th October 1994)
জন্মস্থান (Birthplace) হরিয়ানা, ভারত
ডাকনাম ধ্রুব
পেশা ইউটিউবার
চ্যানেল ধ্রুব রাঠী

ধ্রুব রাঠী এর জন্ম ও পরিবার – Dhruv Rathee Birthday and Family :

ধ্রুব রাঠী (Dhruv Rathee) 8 অক্টোবর 1994 সালে হরিয়ানায় জন্মগ্রহণ করেন।  তার পুরো শৈশব কাটিয়েছে হরিয়ানায় পড়াশুনা নিয়ে, তার বাবা-মা তার পরিবারে ভাই-বোন, কিন্তু তার বাবা-মা সম্পর্কে খুব বেশি তথ্য ইন্টারনেটে পাওয়া যায় না। ধ্রুব রাঠী (Dhruv Rathee) বাবা একজন সমাজকর্মী এবং মাতাজি একজন সমাজকর্মী, ধ্রুব রাঠী এখনও অবিবাহিত, ধ্রুব রাঠীর পরিবারের সদস্যরা তাকে YouTube ভিডিওগুলির জন্য সম্পূর্ণ সমর্থন করে।

 ধ্রুব রাঠী জিএফ-এরও একটি বান্ধবী রয়েছে৷ ধ্রুব রাঠী যখন তার পড়াশোনার জন্য জার্মানিতে যান, সেখানে তিনি জার্মান মেয়েদের সাথে বন্ধুত্ব করেছিলেন, যারা আজও তার বান্ধবী৷

ধ্রুব রাঠী এর শিক্ষাজীবন – Dhruv Rathee Education Life : 

ধ্রুব রাঠী (Dhruv Rathee) সিবিএসই স্কুল দিল্লি থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন এবং আরও পড়াশোনার জন্য জার্মানিতে যান, ধ্রুব রাঠী শৈশব থেকেই একটি নবায়নযোগ্য শক্তি প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখেছিলেন এবং ধ্রুব রাঠী এই স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রমও করেছিলেন। ধ্রুব রাঠী (Dhruv Rathee) জার্মানি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক, নবায়নযোগ্য শক্তি প্রকৌশলে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

ধ্রুব রাঠী এর ক্যারিয়ার – Dhruv Rathee Career Journey : 

ধ্রুব রাঠী (Dhruv Rathee) হরিয়ানা থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন এবং তারপরে জার্মানিতে গিয়ে আরও পড়াশোনা শেষ করেন, এরপর ধ্রুব রাঠী ভারতে ফিরে আসেন এবং ভারতে আসার পর, 8 জানুয়ারী 2013-এ ধ্রুব রাঠী তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেল চালু করেন, অন। যা শুরুতে তিনি ভ্রমণ সংক্রান্ত ভিডিও দিতে শুরু করেন, যাতে তিনি ভ্রমণ সংক্রান্ত তথ্য দিতেন। কিন্তু তার পরে 2014 সালে বর্তমান বিজেপি সরকারে, তিনি নরেন্দ্র মোদীর উপর B.J.P Exposed Behind the Bullshit শিরোনাম সহ ধ্রুব রাঠীর প্রথম ভিডিও আপলোড করেছিলেন যা ভাইরাল হয়েছিল। এই কারণে, তার আরও ভিডিও প্রচুর বাজতে শুরু করে। অনেকে তার ভিডিওর বিরোধিতাও করেছেন, কিন্তু তিনি তার কথায় অটল থেকেছেন এবং সরকারের নীতিগুলো তুলে ধরেছেন।

 ধ্রুব রাঠী (Dhruv Rathee) বিভিন্ন বিষয়ে পুঙ্খানুপুঙ্খ অধ্যয়ন করার পরে বিভিন্ন ভিডিও তৈরি করতে শুরু করেন, তারপরে তার ভিডিওগুলি প্রচুর চলতে শুরু করে, লোকেরা তার ভিডিওগুলিকে অনেক পছন্দ করতে শুরু করে এবং লোকেরা তার ভিডিওগুলিকে প্রচুর দেখত এবং পছন্দ করত। ধ্রুব রাঠী 2016 সালে উরি অ্যাটাক, ইন্ডিয়ান লাইন অফ কন্ট্রোল স্ট্রাইক এবং ডিমোনিটাইজেশনের মতো বিষয়গুলির উপর বন্দুক গবেষণার পরে ভিডিও তৈরি করেছিলেন, ধ্রুব রাঠী “ধ্রুব রাঠী শো” নামে একটি সিরিজও শুরু করেছিলেন।  2017 সালে, ধ্রুব রাঠী (Dhruv Rathee) নিউজপ্রিন্ট ডিজিটাল সংবাদপত্রে নিবন্ধ লিখতে শুরু করেছিলেন।

 যদিও ধ্রুব রাঠী (Dhruv Rathee) ছোটবেলা থেকেই ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি এবং সিনেমা দেখতে পছন্দ করতেন এবং এই কারণেই ধ্রুব রাঠী ইউটিউবে ভিডিও বানানোর কথাও ভেবেছিলেন এবং ভিডিও তৈরি করা আজ এত জনপ্রিয় হয়ে উঠেছে।

 অনেকবার, ধ্রুব রাঠী (Dhruv Rathee) সরকার বিরোধী নীতি এবং একটি নির্দিষ্ট দলের প্রতি পক্ষপাতদুষ্ট হওয়ার জন্য কঠোর সমালোচনার সম্মুখীন হয়েছেন।

 9 মে 2018-এ, ভারতীয় জনতা পার্টির আরএসএস স্বয়ংসেবক বিকাশ পান্ডে তার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করেছিলেন কারণ তিনি অভিযোগ করেছিলেন যে ধ্রুব রাঠী “আই সাপোর্ট নরেন্দ্র মোদী” ফেসবুক পেজ থেকে গুজব ছড়ানোর কাজ করে।

 ধ্রুব রাঠী (Dhruv Rathee) সময়ে সময়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হন, যার কারণে তিনি প্রচুর জনপ্রিয়তা পান। আম আদমি পার্টিও অরবিন্দ কেজরিওয়ালের পক্ষে বলে জানা গেছে।

[আরও দেখুন, সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনী – Sourav Ganguly Biography in Bengali]

ধ্রুব রাঠী এর উপলব্ধি ও নেট ওয়ার্থ – Dhruv Rathee Achivements and net worth :

ধ্রুব রাঠী (Dhruv Rathee) একজন সোশ্যাল মিডিয়া প্রভাবশালী যিনি প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা আয় করেন। ধ্রুব রাঠীর ইউটিউব চ্যানেলের 6.62 মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে।

 যার কারণে ধ্রুব রাঠী (Dhruv Rathee) মাসে 10 লক্ষের বেশি আয় করেন, এর পাশাপাশি তিনি স্পনসরশিপ থেকেও লক্ষাধিক উপার্জন করেন।

 ধ্রুব রাঠী মোট মূল্য $5 মিলিয়ন।

 মাসিক আয় ১০ লাখের বেশি

 মোট মূল্য $5 মিলিয়ন

[আরও দেখুন, শচীন টেন্ডুলকারের জীবনী – Sachin Tendulkar Biography in Bengali]

ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali FAQ :

  1. ধ্রুব রাঠী কে ?

Ans: ধ্রুব রাঠী একজন ভারতীয় ইউটিউবার ।

  1. ধ্রুব রাঠী এর জন্ম কোথায় হয় ?

Ans: ধ্রুব রাঠী এর জন্ম হয় হরিয়ানা ভারত ।

  1. ধ্রুব রাঠী এর জন্ম কবে হয় ?

Ans: ধ্রুব রাঠী এর জন্ম হয় ৮ অক্টোবর ১৯৯৪ সালে ।

  1. ধ্রুব রাঠী এর চ্যানেলের নাম কী ?

Ans: ধ্রুব রাঠী এর চ্যানেলের নাম ধ্রুব রাঠী ।

  1. ধ্রুব রাঠী এর চ্যানেলে কত সাবস্ক্রাইবার আছে ?

Ans: ধ্রুব রাঠী এর চ্যানেলে ৬.৬২ মিলিয়ন সাবস্ক্রাইবার আছে ।

  1. ধ্রুব রাঠী এর চ্যানেলের টপিক কী ?

Ans: ধ্রুব রাঠী এর চ্যানেলের টপিক এডুকেশন ও রাজনীতি ভিডিও ।

  1. ধ্রুব রাঠী এর মাসিক আয় কত ?

Ans: ধ্রুব রাঠী এর মাসিক আয় প্রায় ১০ লক্ষ টাকা ।

  1. ধ্রুব রাঠী কত সালে নিউজপ্রিন্ট ডিজিটাল সংবাদপত্রে নিবন্ধ লিখতে শুরু করেছিলেন ?

Ans: ধ্রুব রাঠী ২০১৭ সালে নিউজপ্রিন্ট ডিজিটাল সংবাদপত্রে নিবন্ধ লিখতে শুরু করেছিলেন ।

[আরও দেখুন, রাহুল দ্রাবিড়ের জীবনী – Rahul Dravid Biography in Bengali

আরও দেখুন, মিলখা সিং এর জীবনী – Milkha Singh Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, মুকেশ আম্বানির জীবনী – Mukesh Ambani Biography in Bengali]

ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই ধ্রুব রাঠী এর জীবনী – Dhruv Rathee Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।