দিলীপ ঘোষের জীবনী - Dilip Ghosh Biography in Bengali
দিলীপ ঘোষের জীবনী - Dilip Ghosh Biography in Bengali

দিলীপ ঘোষের জীবনী 

Dilip Ghosh Biography in Bengali

দিলীপ ঘোষের জীবনী – Dilip Ghosh Biography in Bengali : দিলীপ ঘোষ (Dilip Ghosh) একজন ভারতীয় রাজনীতিবিদ বর্তমানে ভারতীয় জনতা পার্টির পশ্চিমবঙ্গ ইউনিটের সভাপতি হিসেবে কাজ করছেন। মেদিনীপুর জেলায় একটি দরিদ্র কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন, দিলীপ ঘোষ (Dilip Ghosh) গ্রামের স্কুল থেকে স্কুলে পড়াশোনা করেন এবং তারপর ঝাড়গ্রাম বা উচ্চতর পড়াশোনা করেন। শিক্ষার পর ভালো চাকরির প্রস্তাব দেওয়া সত্ত্বেও দিলীপ ঘোষ (Dilip Ghosh) দেশের সেবা করার উপায় হিসেবে আরএসএসে যোগ দেন। দিলীপ ঘোষ (Dilip Ghosh) আরএসএস-এর একটি অংশ ছিলেন, ‘প্রচারক’ হিসেবে আরএসএস-এর ইনচার্জ হিসেবে কাজ করেন এবং প্রাক্তন আরএসএস প্রধান কে এস সুদর্শনের সহকারী হিসেবেও কাজ করেন।

   একজন ভারতীয় রাজনীতিবিদ দিলীপ ঘোষ এর একটি সংক্ষিপ্ত জীবনী । দিলীপ ঘোষ এর জীবনী – Dilip Ghosh Biography in Bengali বা দিলীপ ঘোষ এর আত্মজীবনী বা (Dilip Ghosh Jivani Bangla. A short biography of Dilip Ghosh. Dilip Ghosh Birth, Place, Life Story, Life History, Biography in Bengali) দিলীপ ঘোষ এর জীবন রচনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

দিলীপ ঘোষ কে ? Who is Dilip Ghosh ?

দিলীপ ঘোষ (Dilip Ghosh) একজন ভারতীয় রাজনীতিবিদ। দিলীপ ঘোষ (Dilip Ghosh) মেদিনীপুর থেকে একজন লোকসভা সদস্য , সর্বভারতীয় সহ সভাপতি এবং পশ্চিমবঙ্গের ভারতীয় জনতা পার্টির সাবেক সভাপতি।

২০০৭ সাল পর্যন্ত ভারতীয় জনতা পার্টির কর্মী হিসাবে আন্দামানে কাজ করেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ২০১৬ সালে খড়গপুর সদর কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন ও জ্ঞান সিং সোহনপালকে পরাজিত করে বিধায়ক নির্বাচিত হন প্রথম। ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হন দিলীপ ঘোষ (Dilip Ghosh)

দিলীপ ঘোষের জীবনী – Dilip Ghosh Biography in Bengali

নাম (Name) দিলীপ ঘোষ (Dilip Ghosh)
জন্ম (Birthday) ১০ আগস্ট ১৯৬৪ (10th August 1964)
জন্মস্থান (Bithplace) কুলিয়ানা, পশ্চিমবঙ্গ
পেশা রাজনীতি
রাজনৈতিক দল  ভারতীয় জনতা পার্টি 
অন্যান্য রাজনৈতিক দল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ
জাতীয়তা ভারতীয়
সহ – সভাপতি ২০ সেপ্টেম্বর ২০২১ 

দিলীপ ঘোষ এর জন্ম – Dilip Ghosh Birthday : 

দিলীপ ঘোষ (Dilip Ghosh) পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর অঞ্চলের কুলিয়ানা গ্রামে ১৯৬৪ সালের ১ আগস্ট এক বাঙালি সদগোপ পরিবারে জন্মগ্রহণ করেন। দিলীপ ঘোষ (Dilip Ghosh) পিতার নাম স্বর্গীয় শ্রী ভোলানাথ ঘোষ এবং মাতার নাম শ্রীমতি পুষ্পলতা ঘোষ। চার ভাইয়ের মধ্যে দিলীপ ঘোষ (Dilip Ghosh) দ্বিতীয়।

দিলীপ ঘোষ এর শিক্ষাজীবন – Dilip Ghosh Education Life: 

দিলীপ ঘোষ (Dilip Ghosh) ঝাড়গ্রাম পলিটেকনিক কলেজ থেকে ডিপ্লোমা করেছেন। যা পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরে পড়ে।

দিলীপ ঘোষ এর রাজনীতি ক্যারিয়ার -Dilip Gho Political Career : 

দিলীপ ঘোষ RSS এ – Dilip Ghosh in RSS : 

দিলীপ ঘোষ (Dilip Ghosh) যখন মাত্র 8 বছর বয়সে, অর্থাৎ 1972 সালে, তিনি রাষ্ট্রীয় স্বয়ম সেবকের (আরএসএস) সদস্য হন। কিন্তু তিনি 1984 সালে রাষ্ট্রীয় স্বয়ংসেবকের (আরএসএস) প্রচারক হন। দিলীপ ঘোষ (Dilip Ghosh) 1999 সালে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের রাষ্ট্রীয় স্বয়ংসেবকের (আরএসএস) সভাপতি হন। আর গত ৮ বছর ধরে দিলীপ ঘোষ (Dilip Ghosh) তার সভাপতি পদে বহাল ছিলেন। 2007 সালে তিনি চেয়ারম্যানের পদ ছেড়ে দেন।

দিলীপ ঘোষ বিজেপির অদক্ষ – Dilip Ghosh Member or bjp : 

2014 সালে দিলীপ ঘোষকে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) নেওয়া হয়েছিল। এবং তার পরে দিলীপ ঘোষ (Dilip Ghosh)কে পশ্চিমবঙ্গের ভারতীয় জনতা ইউনিটের সভাপতি করা হয়। এর পরে 2015 সালে, ঘোষকে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) পশ্চিমবঙ্গের সভাপতি করা হয়েছিল।

 এবং পরের বছর অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে দিলীপ ঘোষ (Dilip Ghosh) পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদর এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এবং আমি আপনাকে শুরুতে বলেছিলাম, দিলীপ ঘোষ (Dilip Ghosh) একটি ধাক্কা দিয়ে জিতেছিলেন।

[আরও দেখুন, লকেট চট্টোপাধ্যায় এর জীবনী – Locket Chatterjee Biography in Bengali]

২০১৯ লোকসভা ভোট – 2019 Election : 

দিলীপ ঘোষ (Dilip Ghosh) পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পার্টির ভিত্তি গঠনে অনেক অবদান রেখেছিলেন এবং এটি প্রদর্শিত হয়েছিল যখন 2019 সালে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, ভারতীয় জনতা পার্টি দিলীপ ঘোষ (Dilip Ghosh) পুরো ইতিহাসে আগের নির্বাচনের চেয়ে বেশি আসন জিতেছিল।

 শুধু তাই নয়, দিলীপ ঘোষ (Dilip Ghosh) এই লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন এবং মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রতিনিধিত্ব করেছিলেন এবং তার প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেস নেতা মানস ভুইয়াকে পিছনে ফেলেছিলেন। 2020 সালের জানুয়ারিতে, দিলীপ ঘোষ (Dilip Ghosh) আবার ভারতীয় জনতা পার্টির (পশ্চিমবঙ্গ) সভাপতি করা হয়।

[আরও দেখুন, শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর জীবনী – Srabanti Chatterjee Biography in Bengali]

দিলীপ ঘোষের জীবনী – Dilip Ghosh Biography in Bengali FAQ : 

  1. দিলীপ ঘোষ কে ?

Ans: দিলীপ ঘোষ একজন ভারতীয় জনতা পার্টি এর নেতা ।

  1. দিলীপ ঘোষ এর জন্ম কোথায় হয় ?

Ans: দিলীপ ঘোষ এর জন্ম হয় কুলিয়ানা গ্রামে ।

  1. দিলীপ ঘোষ এর জন্ম কবে হয় ?

Ans: দিলীপ ঘোষ এর জন্ম হয় ১০ আগস্ট ১৯৬৪ সালে ।

  1. দিলীপ ঘোষ এর পিতার নাম কী ?

Ans: দিলীপ ঘোষ পিতার নাম ভোলানাথ ঘোষ ।

  1. দিলীপ ঘোষ এর রাজনৈতিক দলের নাম কী ?

Ans: দিলীপ ঘোষ এর রাজনৈতিক দলের নাম ভারতীয় জনতা পার্টি ।

  1. দিলীপ ঘোষ কবে ভারতীয় জনতা পার্টি এর সহ – সভাপতি নির্বাচিত হন ?

Ans: দিলীপ ঘোষ ২০২১ সালে ভারতীয় জনতা পার্টি এর সহ – সভাপতি নির্বাচিত হন ।

  1. দিলীপ ঘোষ কত সালে বিজেপিতে যোগদান করেন ?

Ans: দিলীপ ঘোষ ২০১৪ সালে বিজেপিতে যোগদান করেন ।

  1. দিলীপ ঘোষ এর মায়ের নাম কী ?

Ans: দিলীপ ঘোষ মায়ের নাম পুষ্পলতা ঘোষ ।

[আরও দেখুন, মমতা বন্দ্যোপাধ্যায় এর জীবনী – Mamata Banerjee Biography in Bengali

আরও দেখুন, নরেন্দ্র মোদীর জীবনী – Narendra Modi Biography in Bengali

আরও দেখুন, রবীন্দ্রনাথ ঠাকুর জীবনী – Rabindranath Tagore Biography in Bengali

আরও দেখুন, বিখ্যাত ব্যাক্তিদের বাংলায় জীবনী – Biography in Bengali]

দিলীপ ঘোষ এর জীবনী – Dilip Ghosh Biography in Bengali

   অসংখ্য ধন্যবাদ সময় করে আমাদের এই ” দিলীপ ঘোষ এর জীবনী – Dilip Ghosh Biography in Bengali  ” পােস্টটি পড়ার জন্য। দিলীপ ঘোষ এর জীবনী – Dilip Ghosh Biography in Bengali পড়ে কেমন লাগলো কমেন্টে জানাও। আশা করি এই দিলীপ ঘোষ এর জীবনী – Dilip Ghosh Biography in Bengali পোস্টটি থেকে উপকৃত হবে। এই ভাবেই BhugolShiksha.com ওয়েবসাইটের পাশে থাকো যেকোনো প্ৰশ্ন উত্তর জানতে এই ওয়েবসাইট টি ফলাে করো এবং নিজেকে  তথ্য সমৃদ্ধ করে তোলো , ধন্যবাদ।